টুকরো খবর
গণ্ডগোলের জেরে মৃত্যু
ভাঙচুরের পরে। —নিজস্ব চিত্র।
অস্বাভাবিক মৃত্যু হয়েছে এক প্রৌঢ়ের। নাম জবেদ আলি শেখ (৫৬)। বাড়ি বহরমপুরের নওদাপানুর গ্রামের বেজপাড়ায়। বুধবার রাতে দুষ্কৃতী হামলার জেরে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। বহরমপুর থানার আইসি মোহায়মেনুল হক বলেন, “ওই ঘটনায় তিন জনকে গ্রেফতার হয়েছে। ঘটনার তদন্ত চলছে।” পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেজপাড়ার এক যুবক স্থানীয় এক বিবাহিত মহিলাকে নিয়ে চলে গিয়েছেন। তার জেরেই গণ্ডগোল। এ দিন ওই মহিলার শ্বশুরবাড়ির লোকজন পাড়ার বেশ কিছু লোকজন নিয়ে এসে ওই যুবকের বাড়িতে চড়াও হয়। তাকে না পেয়ে তার এক বন্ধুর উপরে হামলা চালায় তারা। সেই সময়ে ওই যুবকের বাবা তাদের বাধা দিতে গেলে ধাক্কা ধাক্কিরতে পড়ে যান। পরে হাসপাতালে মারা যান তিনি। বেগতিক দেখে ওই মহিলার শ্বশুরবাড়ি থেকে আসা লোকজন পালিয়ে যায়। ফেলে রেখে যায় মোটরবাইকগুলি। ক্ষুব্ধ বেজপাড়ার বাসিন্দারা মোটরবাইকগুলিতে ভাঙচুর চালায়। পুলিশ ওই ধটনায় তিনজনকে গ্রেফতারও করেছে।

দুর্ঘটনায় আহত
বিয়েবাড়ি যাওয়ার পথে দুর্ঘটনায় আহত হয়েছেন আট জন। তাঁদের চার জনকে আশঙ্কাজনক অবস্থায় শক্তিনগর জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বুধবার রাত এগারোটা নাগাদ ঘটনাটি ঘটেছে ৩৪ নম্বর জাতীয় সড়কের নাকাশিপাড়ার যুগপুর রেলগেটের কাছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে কলকাতার বাঘাযতীন থেকে বেথুয়াডহরির একটি বিয়েবাড়িতে যাচ্ছিলেন ১৬ জন। যুগপুর রেলগেটের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি লরিকে পিছন থেকে ধাক্কা মারে গাড়িটি। পুলিশ গাড়িটিকে আটক করেছে। তবে চালক পলাতক।

পথ দুর্ঘটনায় জখম ৮ যাত্রী
দুর্ঘটনার পরে। ছবি: সুদীপ ভট্টাচার্য।
বিয়েবাড়ি যাওয়ার পথে দুর্ঘটনায় আহত হয়েছেন আট জন। তাঁদের চার জনকে আশঙ্কাজনক অবস্থায় শক্তিনগর জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বুধবার রাত এগারোটা নাগাদ ঘটনাটি ঘটেছে ৩৪ নম্বর জাতীয় সড়কের নাকাশিপাড়ার যুগপুর রেলগেটের কাছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে কলকাতার বাঘাযতীন থেকে বেথুয়াডহরির একটি বিয়েবাড়িতে যাচ্ছিলেন ১৬ জন। যুগপুর রেলগেটের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি লরিকে পিছন থেকে ধাক্কা মারে গাড়িটি। পুলিশ গাড়িটিকে আটক করেছে। তবে চালক পলাতক।

বন্দিকে ছাড়াতে বিক্ষোভ চাপড়ায়
এক বন্দিকে ছেড়ে দেওয়ার দাবিতে বৃহস্পতিবার বিকেলে চাপড়া থানায় বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। চাপড়ার প্রাক্তন সিপিএম বিধায়ক সামশুল ইসলাম মোল্লার অভিযোগ,“ওই দুষ্কৃতীকে যারা থানা থেকে বের করে নিয়ে আসতে গিয়েছিল তারা সবাই তৃণমূল নেতা-কর্মী।” দিনকয়েক আগে পদ্মমালায় দু’দল দুষ্কৃতীর সংঘর্ষে আনোয়ার শেখ নামে এক যুবক মারা যায়। সেই ঘটনায় অভিযুক্ত মজিরুদ্দিন শেখ ওরফে মোজোকে পুলিশ বৃহস্পতিবারই ধরে। জেলা পুলিশ সুপার সব্যসাচীরমণ মিশ্র বলেন, ‘‘মজিরুদ্দিনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসার কিছুক্ষণ পরেই জনা কয়েক গ্রামবাসী থানায় এসে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।” অভিযোগ উড়িয়ে দিয়ে জেলা তৃণমূলের কার্যকরী সভাপতি কল্লোল খাঁ বলেন, “এর সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই।”

ডাক্তারি পরীক্ষা হল শিবুর
বছর আটেকের শিবু সিংহকে বৃহস্পতিবার মেডিক্যাল বোর্ডের সদস্যরা পরীক্ষার পরে জানিয়েছেন, তার পিঠে ও পায়ে চোট রয়েছে। জেলা সদর হাসপাতালের সুপার কাজলকৃষ্ণ বণিক বলেন, “ওই বালকের পিঠের দিকে একটা ব্যথা রয়েছে। লাঠির আঘাতেই সম্ভবত আঘাত লেগেছে। এক্স-রে করানো হয়েছে। হাড় ভাঙেনি। তবে ডান গালে পুরনো পোড়ার দাগ রয়েছে। গরম কোনও কিছু চেপে ধরার ফলেই গালের ওই অংশ পুড়ে গিয়েছে।” বহরমপুরের এক আটা মিল মালিকের বাড়িতে পরিচারকের কাজ করত এই বালকটি। নিয়মিত তার উপরে ‘অত্যাচার’ চালাত বাড়ির কর্ত্রী। তাইন্ড হেল্প লাইনের সদস্যেরা তাকে উদ্ধারের পরে ঠাঁই হয় সরকারি হোমে। তবে নির্যাতনে মূল অভিযুক্ত কিশোর ভকত ও তার স্ত্রী জয়ন্তী এখনও পলাতক।

বাড়িতে ফিরল ‘অপহৃত’
বিয়ের জন্য চাপ দিতেই গ্রামের এক যুবক তাঁর ভাইকে অপহরণ করেছে বলে রানাঘাট থানায় অভিযোগ করেছিলেন বিউটি বিশ্বাস। বুধবার রাতে তাঁর ভাই তাপস বিশ্বাস ও অরহরণে অভিযুক্ত শশধর বিশ্বাস বাড়ি ফিরে আসে। থানায় গিয়ে তাপস নিজেই অপহরণের অভিযোগ অস্বীকার করে। জানায়, পরিচিত ওই যুবকের সঙ্গে বেড়াতে গিয়েছিল সে। যদিও রানাঘাটের খ্রিস্টানপাড়ার বাসিন্দা বিউটির অভিযোগ, “শশধর মিথ্যা বলছে। ও আমাকে ফোন করেও বিয়ের জন্য চাপ দিয়েছিল। জেলা পুলিশ সুপার সব্যসাচীরমণ মিশ্র বলেন, “সবদিক খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত চলছে।”

ধানতলার স্কুলে কঙ্কাল উদ্ধার
মাটি খুঁড়তে গিয়ে বৃহস্পতিবার সকালে ধানতলার একটি স্কুল থেকে উদ্ধার হয় একটি কঙ্কাল। পুলিশ ও প্রশাসনিক কর্তারা হিজুলি শিক্ষা নিকেতনে যান। স্কুল ছুটি দিয়ে দেওয়া হয়। পুলিশ কঙ্কালটি উদ্ধার করে নিয়ে গিয়েছে। স্কুলের প্রধান শিক্ষক সুভাষ সরকার বলেন, “মাটি খুঁড়তেই হাড়গোড় বেরিয়ে আসে। কাজ বন্ধ করে তখনি খবর দেওয়া হয় পুলিশকে।” রানাঘাটের এসডিও সুমানকুমার ঘোষ বলেন, “হাড়গুলো দীর্ঘদিনের পুরনো বলেই মনে হচ্ছে। কঙ্কালটি ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হবে।”

অস্বাভাবিক মৃত্যু
অস্বাভাবিক মৃত্যু হয়েছে নমিতা দাস (৫২) নামে এক মহিলার। বাড়ি রঘুনাথগঞ্জের দফরপুর গ্রামে। বুধবার কীটনাশক খেয়ে অসুস্থ হয়ে পড়েন তিনি। জঙ্গিপুর মহকুমা হাসপাতালে ভর্তি করানো হলে সেখানেই তিনি মারা যান। পুলিশের অনুমান, আত্মঘাতী হন নমিতাদেবী।

বাজ পড়ে মৃত্যু
বাজ পড়ে মৃত্যু হয়েছে বিকাশ দাস (২৮) নামে এক যুবকের। আহত হয়েছেন সুখেন বিশ্বাস নামে এক ব্যক্তি।

অস্ত্র-সহ ধৃত ৩
আগ্নেয়াস্ত্র-সহ তিন যুবককে গ্রেফতার করল পুলিশ। ধৃতদের নাম জয়ন্ত সাহা, অমিত রায় ও রঞ্জিত কুণ্ডু। বুধবার রাতে রানাঘাটের মিলপাড়া থেকে দু’টি দেশি পাইপগান-সহ তাদের ধরে পুলিশ।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.