টুকরো খবর
বধূ খুনে ধৃত সতীন-সহ ৩
পারিবারিক বিবাদের জেরে গৃহবধূকে শ্বাসরোধ করে খুনের অভিযোগে স্বামী, সতীন ও শ্বশুরকে গ্রেফতার করল পুলিশ। মঙ্গলবার দুপুরে উত্তর দিনাজপুরের ইটাহার থানার পানিশালা এলাকা থেকে তাদের ধরা হয়। পুলিশ জানায়, ধৃতদের নাম সন্তোষ নুনিয়া, রুমা নুনিয়া ও হরিপ্রসাদ নুনিয়া। ওই এলাকায় তাদের বাড়ি। এদিন সকালে বাড়ির পাশের একটি মাঠে গায়ত্রী নুনিয়া (১৯) নামে ওই বধূর মৃতদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন বাসিন্দারা। পুলিশ গিয়ে মৃতদেহটি উদ্ধার করে রায়গঞ্জ জেলা হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠায়। ঘটনার পরে বিহারের কাটিহার জেলার বলরামপুর থানার হাটফালসা এলাকার বাসিন্দা মৃতার মা ভমি নুনিয়া ধৃতদের বিরুদ্ধে ইটাহার থানায় খুনের অভিযোগ দায়ের করেন। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, পেশায় দিনমজুর সন্তোষ প্রায় একমাস আগে হাটফালসা এলাকায় এক আত্মীয়ের বাড়িতে যান। সেই সময় তার সঙ্গে গায়ত্রী দেবীর ঘনিষ্ঠতা গড়ে ওঠে। নিজের প্রথম বিয়ের কথা অস্বীকার করে গায়ত্রী দেবীকে বিয়ে করে শ্বশুড়বাড়িতেই রেখে আসেন সন্তোষ। রবিবার গায়ত্রী দেবী শ্বশুড়বাড়িতে গিয়ে স্বামীর প্রথম বিয়ের কথা জানতে পারেন। তখনই বিষয়টি নিয়ে শ্বশুড়বাড়ির লোকজনের সঙ্গে বিবাদ শুরু হয়। সেই বিবাদের জেরেই সোমবার রাতে ধৃতরা শ্বাসরোধ করে ওই গৃহবধূকে খুন করে বাড়ির পাশে ওই মাঠে ফেলে দেয় বলে অভিযোগ। যদিও সন্তোষ পুলিশের কাছে দাবি করছে, স্ত্রীর মৃত্যুর ব্যাপারে তাঁরা কিছুই জানেন না। তাঁদেরকে মিথ্যা মামলায় ফাঁসানো হল। ইটাহার থানার ওসি গৌতম রায় বলেন, অভিযোগের ভিত্তিতে অভিযুক্তদের গ্রেফতার করে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে!

ডালুর ডাক
তৃণমূলকে উপেক্ষার ডাক দিলেন মালদহ জেলা কংগ্রেস সভাপতি তথা কংগ্রেস সাংসদ আবু হাসেম খান চৌধুরী। মঙ্গলবার রুবি নূরের চতুর্থ মৃত্যুবার্ষিকীতে হায়াত ভবনে স্মরণসভায় হাজির হয়ে জেলা কংগ্রেস সভাপতি অভিযোগ করে বলেন, “তৃণমূল আমাদেরকে প্রতি পদে উপেক্ষা করছে। তাই আমরাও সিদ্ধান্ত নিয়েছি তৃণমূলকে উপেক্ষা করব। আমাদের একক ভাবে চলতে হবে। প্রমাণ করতে হবে মালদহের মাটি বরকতদার মাটি কংগ্রেসের শক্ত ঘাঁটি। মালদহে তৃণমূলকে এক ইঞ্চি জমি ছাড়ব না।” রাষ্ট্রপতি পদে প্রণব মুখোপাধ্যায়কে সমর্থন না করার জন্য তৃণমূল কংগ্রেস নেত্রীকে কটাক্ষ করে এ দিন আবু হাসেম খান চৌধুরী বলেন, “প্রণববাবু মমতাকে প্রথম লোকসভায় কংগ্রেসের টিকিট দিয়েছিলেন। প্রণব মুখোপাধ্যায়ের জন্যই রাজ্যে জোট হয়েছে। সেই জোটের মুখ্যমন্ত্রী হয়ে এখন প্রণব মুখোপাধ্যায়েরই বিরোধিতা করছেন মমতা বন্দোপাধ্যায় ও তার সঙ্গীরা। এর জবাব বাংলার মানুষ মমতাকে দেবে।” তিনি বলেন, “অধীর ও দীপা রাজ্যে কংগ্রেসকে একলা চলার যে ডাক দিয়েছে আমিও ওদের সঙ্গে একমত। আমিও চাই কংগ্রেস একলা চলুক। একলা চলে কংগ্রেস দেখিয়ে দিক এখনও এ রাজ্যে কংগ্রেস কতটা অপরিহার্য এ দিন রুবি নূরের মৃত্যুবার্ষিকীতে জেলা পার্টি অফিসে কংগ্রেসকর্মীদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

ধর্ষণের শাস্তি দাবি
উত্তর দিনাজপুরের হেমতাবাদ থানার পূর্ব ইসলামপুরের বাসিন্দা জাতীয় স্তরের মূক ও বধির অ্যাথলিটকে ধর‌্ষণ করার অভিযোগে ধৃত অটোচালক রঞ্জিত দাসের কঠোর শাস্তির দাবিতে আন্দোলনে নামল সিপিএমের মহিলা সংগঠন। মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে সংগঠনের কয়েকশো সদস্য অভিযুক্তের কঠোর শাস্তির দাবিতে রায়গঞ্জ জেলা আদালত চত্বরে প্রায় একঘন্টা বিক্ষোভ দেখান। বিচারকের নির্দেশে এদিন ধৃত রণজিৎকে আদালতে হাজির করায় পুলিশ। সেই মতো রায়গঞ্জ জেলা সংশোধনাগার থেকে অভিযুক্তকে ভ্যানে নিয়ে আদালতে ঢোকানোর চেষ্টা হয়। কিন্তু, মহিলা সমিতির সদস্যরা প্রায় ১৫ মিনিট ভ্যান আটকে অভিযুক্তের শাস্তির দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন। পরে পুলিশের আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক হয়। সমিতির রায়গঞ্জ লোকাল কমিটির সম্পাদক বাঁশরী পাল বলেন, “অসহায়তার সুযোগ নিয়ে ওই তরুণীকে রণজিৎ বাড়িতে আটকে রেখে ধর্ষণ করেছে। অভিযুক্তকে যাবজ্জীবন সাজা দেওয়ার দাবিতে আমরা এ দিন বিক্ষোভ দেখালাম।

তারে মৃত্যু
জমিতে কাজ করার সময়ে অগ্নিদগ্ধ হয়ে এক মহিলার মৃত্যু হয়েছে। ওই ঘটনায় জখম হয়েছেন মৃতার ১৩ বছর বয়সী মেয়েও। মঙ্গলবার দুপুরে ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জের ফতেপুর এলাকায়। মৃতার নাম সিসোবালা বর্মন (৩০)। তাঁর বাড়ি স্থানীয় দক্ষিণ ভবানীপুর এলাকায়। এদিন সিসোবালা দেবী মেয়ে জয়ন্তীকে নিয়ে জমিতে কাজ করছিলেন। সেই সময় শটসার্কিটের জেরে জমির ওপর দিয়ে যাওয়া হাইটেনশন বিদ্যুতের তার থেকে আগুন ছিটকে সিসোবালাদেবী ও তাঁর মেয়ের গায়ের ওপরে পড়ে। আশঙ্কাজনক অবস্থায় দুজনকে কালিয়াগঞ্জ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা সিসোবালা দেবীকে মৃত বলে ঘোষণা করেন। মৃতার মেয়েকে ওই হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা করানো হচ্ছে।

দু’টি ফ্ল্যাটে লুঠপাট
দুটি ফ্ল্যাটের তালা ভেঙে গয়না ও টাকা চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়াল। মঙ্গলবার বিকেল ৪টা নাগাদ বালুরঘাট শহরের উত্তর চকভবানী এলাকার ঘটনা। দোতালা বাড়ির উপরতলায় থাকেন বাড়ির মালিক অঞ্জলি সাহা। তিনি স্বাস্থ্য দফতরের কর্মী। নীচে ভাড়া থাকেন শিক্ষক-শিক্ষিকা দম্পতি বাপ্পাদিত্য সরকার ও বনশ্রী দেবী। চাকরি সূত্রে সকলেই তাঁরা কর্মস্থলে ছিলেন। ফাঁকা বাড়ি পেয়ে দুষ্কৃতীরা লোহার গ্রিলের দরজা ভেঙে পর পর উপর ও নীচতলার ঘরে ঢুকে আলমারি ভেঙে টাকা ও গয়না চুরি করে পালায়।

গলাকাটা দেহ
পরিত্যক্ত একটি ধর্মীয় পাঠশালার ভেতর থেকে এক ব্যক্তির গলাকাটা মরদেহ পুলিশ উদ্ধার করল। মঙ্গলবার কুমারগঞ্জ থানার আমরুলবাড়ি এলাকার ঘটনা। বছর পঞ্চান্নের ওই ব্যক্তির পরিচয় জানা যায়নি। কুমারগঞ্জ থানার ওসি আশিস দেব জানান, মরদেহে পচন দেখে মনে হচ্ছে ধারাল অস্ত্র দিয়ে ওই ব্যক্তিকে দুষ্কৃতীরা খুন করে দেহটি কয়েকদিন আগে ফেলে রেখে যায়।

আশ্রয় দিয়ে জেলে
এক বাংলাদেশি নাগরিককে আশ্রয় দেওয়ার অভিযোগে এক ব্যক্তিকে দুই বছর সশ্রম কারাদন্ডের আদেশ দিল আদালত। মঙ্গলবার ইসলামপুর অতিরিক্তি জেলা ও দায়রা আদালতে ফাস্ট ট্র্যাক সেকেন্ড কোর্টের বিচারক জাহাঙ্গির কবির ওই রায় দিয়েছেন। সাজাপ্রাপক করণদিঘির জাকির হুসেন ২০০৯ সালে শেখ আলম নামে এক বাংলাদেশিকে আশ্রয় দেন।

দেহ উদ্ধার
পরিত্যক্ত একটি ধর্মীয় পাঠশালার ভেতর থেকে এক ব্যক্তির গলাকাটা মরদেহ পুলিশ উদ্ধার করল। মঙ্গলবার দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জ থানার আমরুলবাড়ি এলাকার ঘটনা। বছর পঞ্চান্নের ওই ব্যক্তির পরিচয় জানা যায়নি। কুমারগঞ্জ থানার ওসি আশিস দেব জানান, মরদেহে পচন দেখে মনে হচ্ছে ধারাল অস্ত্র দিয়ে ওই ব্যক্তিকে দুষ্কৃতীরা খুন করে দেহটি কয়েকদিন আগে ফেলে রেখে যায়।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.