টুকরো খবর
স্ত্রীকে গুলি করার অভিযোগে ধৃত স্বামী
ধৃত শেখ বাবলু। ছবি: তাপস বন্দ্যোপাধ্যায়।
রেজিনা বিবি নামে সিউড়ি লালকুঠি পাড়ার ওই বধূকে গুলি করার অভিযোগে তাঁর স্বামীকে গ্রেফতার করল পুলিশ। ধৃত শেখ বাবলুকে আজ, বুধবার সিউড়ি আদালতে হাজির করানো হবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। বীরভূম জেলা পুলিশ সুপার হৃষিকেশ মিনা বলেন, “বাবলুর বাড়ি বর্ধমান জেলার পান্ডবেশ্বরের দান্য গ্রামে। ঘটনার পর থেকেই ধৃত পালিয়েছিল। বিষয়টি বর্ধমান জেলা পুলিশ ও পান্ডবেশ্বর থানায় জানানো হয়েছিল। পরে বর্ধমান জেলা পুলিশের সহায়তায় অভিযুক্তকে পান্ডবেশ্বর এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।” পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সিউড়ির লালকুঠি পাড়ার বাসিন্দা রেজিনা বিবির সঙ্গে এক মাস আগে বিয়ে হয়েছিল পাণ্ডবেশ্বরের দান্য গ্রামের বাসিন্দা শেখ বাবলুর। রেজিনার মা জেলিখা বিবির অভিযোগ, “বিয়ের কয়েক দিন পর বাবলু আর মেয়ের খোঁজ নিতে আসেনি। পরে ফোনে যোগাযোগ করি। সোমবার বিকেলে বাবলু ফোন করে মেয়েকে লালকুঠি পাড়ার ষাটপুকুরপাড়ে ডেকে পাঠায়। আমি তাতে আপত্তি করিনি। কিন্তু গুলি করে মেয়েকে মারার চেষ্টা করবে বুঝতে পারিনি।” আহত রেজিনা বিবিকে সিউড়ি সদর হাসপাতাল থেকে বর্ধমান মেডিক্যালে পাঠানো হয়েছে।

ধর্ষণ-কাণ্ডে গ্রেফতার তিন
আদিবাসী বধূ ‘ধর্ষণ-কাণ্ডে’ জড়িত সন্দেহে তিন জনকে গ্রেফতার করল পুলিশ। ধৃতদের মধ্যে এক নাবালক রয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার হৃষিকেশ মিনা। প্রত্যেকেই দুবরাজপুর পুর এলাকার বাসিন্দা। ধৃতদের মধ্যে নরেশ মুর্মু নামে এক যুবককে মঙ্গলবার দুবরাজপুর আদালতে হাজির করানো হলে বিচারক তাকে ১৪ দিন জেলহাজতে রাখার নির্দেশ দেন। প্রসঙ্গত, রবিবার সন্ধ্যায় কাজ থেকে বাড়ি ফেরার পথে তাঁকে ধর্ষণ করা হয়েছে বলে সোমবার দুবরাজপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছিলেন দুবরাজপুর পুর এলাকার এক আদিবাসী বধূ। লিখিত আভিযোগে ওই বধূ জানিয়েছিলেন, রাজমিস্ত্রির জোগাড়ের কাজ সেরে অন্যান্য দিনের মতো রবিবারও বাড়ি ফিরছিলেন। রঞ্জনবাজার পেরিয়ে ফাঁকা জায়গায় তাঁর পথ আটকায় চারজন যুবক। তারপর এক প্রকার টানতে টানতে তাঁকে কাছের একটি মুরগি খামারের পরিত্যক্ত ঘরে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁকে ধর্ষণ করে এক যুবক। চিৎকার শুনে কাছের ইটভাটায় কাজ দেখতে আসা এক যুবক ঘটনাস্থলে পৌঁছে গেলে হামলাকারীরা চম্পট দেয়। তবে যাওয়ার সময় ওদের একজনের একটি মোবাইল ফোন পড়ে যায়। পুলিশ সুপার বলেন, “ঘটনাস্থল থেকে প্রাপ্ত মোবাইল ফোন ও অন্যান্য সূত্র ধরে সোমবার রাতেই একজনকে গ্রেফতার করা হয়েছিল। তাকে আদালতে হাজির করানো হয়েছে। বাকি দু’জনকে ধরা হয়েছে মঙ্গলবার দুপুরে। আজ, বুধবার তাদেরকেও আদালতে পাঠানো হবে। বাকি একজনের খোঁজ চলছে।”

পুলিশ কর্মীর দেহ উদ্ধার
রেললাইন থেকে এক পুলিশ কর্মীর দেহ উদ্ধার হয়েছে। মৃতের নাম শঙ্কর চক্রবর্তী (৫৫)। সিউড়ির রবীন্দ্রপল্লিতে তাঁর বাড়ি। মঙ্গলবার সকালে সিউড়ি রেললাইন থেকে তাঁর দেহ উদ্ধারের পাশাপাশি তাঁর হাত থেকে একটি সুইসাইড নোটও পাওয়া গিয়েছে। তাতে লেখা আছে, ‘আমাকে জোর করে ফাঁসানো হল। আমি আসি।’ উল্টোদিকে লেখা আছে, ‘পিডি ৫৮৫ শঙ্কর চক্রবর্তী সিউড়ি পুলিশ লাইন।’ প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, ওই পুলিশকর্মী আত্মহত্যা করেছেন। জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, শঙ্করবাবু বর্তমানে বোলপুরে ইএফ লাইনে কর্মরত ছিলেন। গাড়ির চালক ছিলেন। গত শনিবার থেকে কাউকে কিছু না জানিয়ে তিনি কর্মস্থলে অনুপস্থিত ছিলেন। জেলা পুলিশ সুপার হৃষিকেশ মিনা বলেন, “কেনই বা তিনি আত্মহত্যা করলেন, কেন গত তিনদিন ধরে কর্মস্থলে অনুপস্থিত ছিলেন বা সুইসাইড নোটে এমনটা লিখলেন কেনসব দিক খতিয়ে দেখা হবে।”

ইস্তফার দাবি
স্কুল চলাকালীন বহিরাগতদের স্কুলে ‘প্রবেশ’ এবং পরিচালন কমিটির সদস্য, সভাপতিদের ‘হেনস্থা’র প্রতিবাদে দাবিতে মঙ্গলবার কাষ্ঠগড়া হাইস্কুলের প্রধান শিক্ষককে স্মারকলিপি দিলেন সিপিএমের কাষ্ঠগড়া লোকাল কমিটির সদস্যরা। পাশাপাশি ওই স্কুলের প্রধান শিক্ষকের ইস্তফার দাবিতে গ্রামবাসীদের একাংশ স্মারকলিপিও দেন। আইনশৃঙ্খলার অবনতি যাতে না হয় গ্রামে প্রচুর পুলিশ পাঠানো হয়েছিল। এলাকার সিপিএম নেতৃত্বের অভিযোগ, সম্প্রতি স্কুলে সভা চলাকালীন প্রধান শিক্ষকের উপস্থিতিতে স্কুল পরিচালন সমিটির সভাপতি আমজাদ হোসেন ও সদস্য জয়দেব পালকে বহিরাগতরা হেনস্থা করেন। ওই ঘটনায় প্রধান শিক্ষক হিসেবে তিনি কী ব্যবস্থা নিয়েছেন, বাসিন্দাদের একাংশ সেই দাবি জানান। বাসিন্দাদের অভিযোগ, স্কুলের নতুন পরিচালন কমিটি বিভিন্ন প্রকল্পে প্রধান শিক্ষকের আর্থিক বেনিয়ম ধরে ফেলতে সক্ষম হয়। প্রধান শিক্ষক নিত্যগোপাল মণ্ডল অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন।

বাস উল্টে মৃত্যু
বাবা-মা’র সঙ্গে তারাপীঠে যাওয়ার সময়ে বাস উল্টে মৃত্যু হল এক কিশোরের। পুলিশ জানায়, মৃতের নাম শৌভিক রায় (১৬)। বাড়ি নদিয়ার কৃষ্ণনগরের ঘুর্নি এলাকায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার দুপুরে বীরভূমের নলহাটি থানার তিলোড়া গ্রামের কাছে রানিগঞ্জ-মোরগ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কে রামপুরহাটমুখী একটি বাস সামনের একটি ট্রাককে অতিক্রম করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজলিতে উল্টে যায়। ঘটনাস্থলে মৃত্যু হয় ওই কিশোরের। ২০ জন যাত্রী জখম হয়েছেন।

ডাকাতি, আটক ২
বোলপুরে ডাকাতিতে বাধা দেওয়া শিক্ষককে গুলি করে খুন করার ঘটনায় যুক্ত সন্দেহে দু’জনকে আটক করল পুলিশ। মঙ্গলবার পুলিশ সুপার হৃষিকেশ মিনা বলেন, “শিক্ষক খুনের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দু’জনকে আটক করা হয়েছে।” রবিবার রাতে বোলপুরের প্রফেসর্স কলোনিতে একটি বাড়িতে ডাকাতি হয়। দুষ্কৃতীদের বাধা দিতে গিয়ে তাদের ছোড়া গুলিতে মারা যান একটি বেসরকারি স্কুলের আঁকার শিক্ষক সোমনাথ কর্মকার। গণপিটুনিতে এক দুষ্কৃতীর মৃত্যু হয়।

দেহ উদ্ধার
নলহাটি থানার পাইকপাড়া গ্রাম থেকে সোমবার দুপুরে এক তরুণীর দেহ উদ্ধার করল পুলিশ। নলহাটি থানার দেবগ্রামের বাসিন্দা ওই তরুণীর নাম অন্তরা মজুমদার (১৯)। পাইপপাড়ায় মামারবাড়িতে থেকে ওই তরুণী পড়াশোনা করত। প্রাথমিক তদন্তে অনুমান, মানসিক অবসাদের কারণে ওই তরুণী আত্মঘাতী হয়েছেন।

অস্বাভাবিক মৃত্যু
অস্বাভাবিক মৃত্যু হল এক সাবিনা খাতুন নামে সাড়ে ৪ বছরের শিশুর। বাড়ি রামপুরহাটের বোনহাট গ্রামে। মঙ্গলবার রামপুরহাট হাসপাতালে তার মৃত্যু হয়।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.