ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

৮ জুলাই — ১৪ জুলাই, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামিথুনে রবি, কুম্ভে চন্দ্র, কন্যায় মঙ্গল ও শনি, কর্কটে বুধ, বৃষে বৃহস্পতি শুক্র ও কেতু, বৃশ্চিকে রাহু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কুম্ভে শতভিষা থেকে মেষে কৃত্তিকা পর্যন্ত। তিথিভোগ কৃষ্ণা পঞ্চমী থেকে কৃষ্ণা একাদশী পর্যন্ত।
যোগসঞ্চার আয়ুষ্মান থেকে শূল পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: কর্মসূত্রে বা উচ্চশিক্ষার জন্য নানা জায়গায়, এমনকী বিদেশে ভ্রমণেরও সুযোগ মিলতে পারে। কর্মস্থলে নিজস্ব পরিকল্পনার স্বীকৃতি পাওয়ার সম্ভাবনা। হস্তশিল্পে নৈপুণ্য উপার্জনের বিকল্প দিশা দেখাতে পারে। সপ্তাহের আদ্যভাগে শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের জটিলতায় কাজকর্মে ব্যাঘাত, বৈষয়িক গোলযোগ বাড়ায় মানসিক অস্থিরতা। মধ্যভাগে কর্মকুশলতার পুরস্কার জুটতে পারে, শত্রুর মোকাবিলায় আইনি প্রস্তুতি। অন্তভাগে যত্র আয় তত্র ব্যয়, প্রেমপ্রণয়ে জটিলতার মেঘমুক্তি। মেষ লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে বহুজাতিক সংস্থায় কর্মের সুযোগ আসতে পারে। মাত্রাছাড়া ভাবাবেগ থেকে বিপত্তির আশঙ্কা। লটারি বা ফাটকায় অপ্রত্যাশিত প্রাপ্তিযোগ।
বৃষ: বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয় করতে পারেন। জমি ক্রয়বিক্রয়ে বহু লাভ। সন্তানের লেখাপড়ায় অমনোযোগ দুর্ভাবনার কারণ হয়ে উঠতে পারে। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি নিয়ে বিবাদে ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতি, আইনজীবীদের শুভ সময়, প্রিয়জনের কর্মসঙ্কটের মোকাবিলায় সাহায্য করতে পারেন। মধ্যভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মপরিকল্পনা ব্যাহত, বন্ধুর প্রতারণায় মানসিক আঘাত। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে, চারুকলার চর্চায় বাড়তি উপার্জনের হদিস। বৃষ লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত কর্মভার ও দায়িত্বের চাপে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। অতিরিক্ত ভাবাবেগ বিড়ম্বনা ডেকে আনতে পারে। স্নায়ুপীড়া বা স্পন্ডিলাইটিসের সমস্যায় দুর্ভোগ। দূরভ্রমণে হঠাৎ বাধা।
মিথুন: একাধিক উপায়ে অর্থাগমের সুযোগ আসতে পারে। পরিকল্পনায় ত্রুটি ও নিজের ভুলের জন্য কর্মক্ষেত্রে গোলযোগ ও হতাশা। প্রিয়জনের ভাগ্য বিড়ম্বনায় মানসিক ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে ললিতকলার অনুশীলনে বিশেষ সাফল্য, রক্তে শর্করা বৃদ্ধিতে নানান শারীরিক সমস্যায় দুর্ভোগ। মধ্যভাগে উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ মিলতে পারে, প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য। অন্তভাগে নিকটজনের আচরণে পারিবারিক অশান্তি বৃদ্ধি, আধ্যাত্মিক মননে শান্তি। মিথুন লগ্নে জাত ব্যক্তির সাহস ও মনোবলের জোরে বিপদ থেকে উদ্ধার। অতিরিক্ত বন্ধুপ্রীতি বিপত্তির কারণ হতে পারে। নিজ কৃতিত্বে কর্মস্থলে সুনাম অর্জন। শ্লেষ্মাধিক্য ও জ্বরাদি পীড়া।
কর্কট: সৃষ্টিশীল কাজের বিলম্বিত স্বীকৃতি। কর্মক্ষেত্রে শ্রম ও অধ্যবসায়ের জন্য উন্নতির সঙ্গে সঙ্গে বিদেশযাত্রার সুযোগ আসতে পারে। জমি বা বাড়ি ক্রয়ে জ্ঞাতিশত্রুর বাগড়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে আত্মীয়স্বজনের চক্রান্তে ক্ষতি ও মানহানির আশঙ্কা, পথ-দুর্ঘটনায় রক্তপাত বা দেহে বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা। মধ্যভাগে মামলার ফল অনুকূলে যাওয়ারই সম্ভাবনা, চিত্র পরিচালক ও কলাকুশলীদের শুভ সময়। অন্তভাগে সম্পত্তি ও সম্মান রক্ষার বিষয়ে বাড়তি সতর্কতা দরকার, বিদ্যার্থী ও গবেষকদের শুভ সময়। কর্কট লগ্নে জাত ব্যক্তির উন্নতি বিলম্বিত হতে পারে। বিলাসিতায় বাড়তি খরচের জন্য আয় ও ব্যয়ের মধ্যে সমতা রক্ষা করা মুশকিল। খেলাধুলায় নৈপুণ্য।
সিংহ: ললিতকলার অনুশীলন সূত্রে উপার্জনের বিকল্প পথের সন্ধান। সন্তানের বেয়াড়াপনায় পরিবারে অশান্তি বৃদ্ধি ও মানহানির আশঙ্কা। রক্তচাপ বৃদ্ধিতে সমস্যা।
সপ্তাহের আদ্যভাগে কর্মে সংস্থা পরিবর্তনের পরিকল্পনা সফল হতে পারে, শ্বশুরকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ। মধ্যভাগে কপট বন্ধুর প্ররোচনায় আর্থিক ক্ষতির
আশঙ্কা, মা বা বাবার শারীরিক অসুস্থতায় কাজে বাধা। অন্তভাগে হারানো দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা, দূরভ্রমণ থেকে বিরত থাকাই ভাল। সিংহ লগ্নে জাত ব্যক্তির
নতুন কাজের সুযোগে উপার্জন বৃদ্ধির উপায় হতে পারে। উচ্চশিক্ষা বা গবেষণার বিলম্বিত সুযোগ। অতিরিক্ত রক্ষণশীল মনোভাবের জন্য পরিবারে অশান্তির আশঙ্কা।
কন্যা: বহু শ্রম ও চেষ্টার পরে পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য, প্রকল্প সম্প্রসারণের জন্য আর্থিক পরিকল্পনা। কর্মস্থলে বা সামাজিক ক্ষেত্রে হঠকারিতার মাশুল দিতে হতে পারে। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান ও শ্রীবৃদ্ধি, প্রেমপ্রণয়ের জটিলতা কাজে ছাপ ফেলতে পারে। মধ্যভাগে বন্ধুকে অতি বিশ্বাস করে বিড়ম্বনার আশঙ্কা, উপকারের প্রতিদান প্রত্যাশা করলে আঘাতই জুটতে পারে। অন্তভাগে সপরিবার দূরযাত্রা, প্রজ্ঞাবান সাধকের সান্নিধ্যে আধ্যাত্মিক উন্নতির সূচনা। কন্যা লগ্নে জাত ব্যক্তির অপ্রত্যাশিত সম্পত্তি লাভের শুভ যোগ। ব্যবসা সম্প্রসারণের জন্য বাড়তি বিনিয়োগের পরিকল্পনা সফল হতে পারে। উচ্চশিক্ষা বা গবেষণায় হঠাৎ বাধা। শুভ অনুষ্ঠানে বেফাঁস মন্তব্যে তালভঙ্গের আশঙ্কা।
তুলা: পরিকল্পনার ত্রুটি ও বুদ্ধিভ্রমের জন্য কর্মক্ষেত্রে জটিলতা। সহকর্মীদের সঙ্গে বিতর্কবিবাদে কাজের ক্ষতি। সম্মান ও সম্পত্তি রক্ষায় আইনি বন্দোবস্ত দরকার। সপ্তাহের আদ্যভাগে জ্ঞাতিদের সঙ্গে সম্পত্তি-বিবাদে সম্পকর্হানির আশঙ্কা, কর্মক্ষেত্রে কৃতিত্বের স্বীকৃতি লাভে বিলম্ব, অযৌক্তিক উচ্চাকাঙ্ক্ষা বিপত্তি ডেকে আনতে পারে। মধ্যভাগে গুরুজনের সঙ্গে বিবাদে মানসিক ক্লেশ, উচ্চশিক্ষায় বাধা, মা-বাবা বা অন্য আত্মজনের চিকিৎসা-বিভ্রাটে বহু ব্যয়। অন্তভাগে আংশিক ঋণশোধের পরিকল্পনায় ব্যাঘাত, মধুর বাক্য ও সংযত আচরণের জন্য পরিচিত মহলে খ্যাতি বৃদ্ধি। তুলা লগ্নে জাত ব্যক্তির বহু কর্মব্যস্ততা শারীরিক ও মানসিক ক্লান্তি বাড়াবে। নতুন কর্মোদ্যোগ ও পরিকল্পনায় সাফল্য। গৃহ-সমস্যার সমাধান ও পারিবারিক সঙ্কটমুক্তি। অ্যাপেন্ডিসাইটিসের মতো রোগে ক্লেশ।
বৃশ্চিক: কর্মে সংস্থাগত পরিবর্তন ও দায়িত্ব বৃদ্ধির যোগ। সম্পত্তির সংস্কার ও নব নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। গুপ্ত শত্রুতা ও ষড়যন্ত্র বিষয়ে সতর্কতাই যথেষ্ট নয়, আইনি প্রস্তুতি জরুরি। সপ্তাহের আদ্যভাগে একাধিক সদুপায়ে আয় বৃদ্ধি, বহুমুখী প্রতিভার বিকাশ। মধ্যভাগে মূল্যবান দ্রব্যাদির সংরক্ষণে আইনি পরিকল্পনা, দীর্ঘলালিত কোনও আশা পূরণ হতে পারে। অন্তভাগে নাটক সাহিত্যাদির চর্চায় আনন্দ, কল্যাণকাজে আনন্দ, স্বজন বা বন্ধুদের গর্হিত কার্যকলাপে মানসিক ক্লেশ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণ লাভ ও সাফল্য। স্ত্রীলোকের ফাঁদে পড়ে অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা। স্বামী ও স্ত্রী উভয়ের প্রচেষ্টায় আর্থিক ও পারিবারিক পরিস্থিতির উন্নতি।
ধনু: শত্রুর অত্যাচারে দুশ্চিন্তা ও উদ্বেগ বৃদ্ধি। দুষ্ট সহকর্মীর প্যাঁচপয়জারে কর্মক্ষেত্রে নতুন কোনও ঝামেলা দেখা দিতে পারে। ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি। সপ্তাহের আদ্যভাগে জলপথে দুর্ঘটনা বিষয়ে বিশেষ সতর্কতা দরকার, কাব্যগীত চর্চায় ব্যুৎপত্তি, মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। মধ্যভাগে কর্মক্ষেত্রে শ্রম ও দায়িত্ব বৃদ্ধি, প্রাপ্তি অনিশ্চিত, উচ্চশিক্ষা ও গবেষণার জন্য বিদেশযাত্রার যোগ। অন্তভাগে কুটুম্বের আচরণে পারিবারিক শান্তি ব্যাহত হওয়ার আশঙ্কা, আকস্মিক অঘটনে দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে। ধনু লগ্নে জাত ব্যক্তির দাতব্য প্রতিষ্ঠানের উন্নতির জন্য অর্থ সংগ্রহের চেষ্টা। জমি-বাড়ি ক্রয়বিক্রয়ে জ্ঞাতিশত্রুর বাগড়া। সদ্গুরুর সন্ধানে সপরিবার তীর্থভ্রমণের পরিকল্পনা।
মকর: ব্যবসায় মৌলিক পরিকল্পনার যথাযথ রূপায়ণ। বিজ্ঞান বিষয়ক গবেষণায় বিশেষ সাফল্যের শুভ যোগ। মিষ্ট কথন ও আন্তরিক ব্যবহারে অন্যদের আকর্ষণ ও প্রভাবিত করতে পারেন। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের স্বাস্থ্য নিয়ে বিশেষ উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়, ধৈর্যের অভাবে বিপত্তি দেখা দিতে পারে। মধ্যভাগে জ্ঞাতিকুটুম্বের অনৈতিক কাজকর্মে সম্পর্কহানির আশঙ্কা, প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। অন্তভাগে শুভ অনুষ্ঠানে বন্ধুর গৃহে গমন ও বহুজনের সঙ্গে পরিচয়ে আনন্দ, কোনও দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন। মকর লগ্নে জাত ব্যক্তির প্রেমপ্রণয়ে অপ্রত্যাশিত বাঁক মানসিক স্থিতি টলিয়ে দিতে পারে। রক্তে শর্করা বৃদ্ধিতে শারীরিক সমস্যা বাড়তে পারে। আধ্যাত্মিক শান্তির জন্য ধর্মশাস্ত্র চর্চা।
কুম্ভ: দুঃসাহসিক কাজের জন্য কর্মক্ষেত্রে প্রশংসা পেতে পারেন। ভুল বোঝাবুঝিতে প্রেমপ্রণয়ে মানসিক অস্থিরতায় উচ্চশিক্ষা ও কাজকর্ম ব্যাহত হতে পারে, দুঃস্থদের পাশে দাঁড়াতে পেরে আনন্দ। মধ্যভাগে প্রিয়জনের তঞ্চকতায় আস্থা ও বিশ্বাস টলে যেতে পারে, শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে বোঝাপড়া। অন্তভাগে আপস-আলোচনায় বৈষয়িক সমস্যার সমাধান, গুরুজনের স্বাস্থ্য উদ্ধারের জন্য পাহাড় বা সমুদ্রতীরে ভ্রমণের পরিকল্পনা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির অতিমানিতার সমস্যায় কাজকর্ম পন্ড হওয়ার আশঙ্কা। জলপথে ভ্রমণ এড়ানোই ভাল। গ্ল্যান্ডের সমস্যায় দুর্ভোগ।
মীন: উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে মতান্তরের জেরে কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদে সম্পর্কহানি মানসিক ভারসাম্যের ক্ষতি
করতে পারে। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে প্রলোভন বা প্ররোচনার ফাঁদে পড়ে বিপত্তি ঘটতে পারে, জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি।
মধ্যভাগে মামলা-মকদ্দমায় সময় ও অর্থের অপচয়, প্রিয়জনের আচরণে অশান্তি। অন্তভাগে ভুল বোঝাবুঝিতে প্রেমপ্রণয়ে দুর্যোগের মেঘ, কার্যোদ্ধারে গুরুজনের
পরামর্শ সহায়ক হতে পারে। মীন লগ্নে জাত ব্যক্তির মৌলিক কর্মপরিকল্পনায় ভাগ্যোদয় ও শ্রীবৃদ্ধি। কর্মে সংস্থাগত পরিবর্তনের চেষ্টা সফল
হতে পারে। জমি-বাড়ি ক্রয়বিক্রয়ের ব্যবসায় ধাক্কা খাওয়ার আশঙ্কা। নতুন বাহন ক্রয়ের সুযোগ।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.