টুকরো খবর
মহিলাকে খুনের অভিযোগে ধৃত দুই
এক মহিলাকে খুনের অভিযোগে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। মৃতার নাম সুখি হাঁসদা (৩০)। বাড়ি কালনার বেগপুর পঞ্চায়েতের নলপুকুর গ্রামে। মৃতার দাদা সাহেব মুর্মু বোনের স্বামী পরমেশ্বর হাঁসদা, ভাসুর ও দুই জা-এর বিরুদ্ধে পরিকল্পিত ভাবে খুনের অভিযোগ দায়ের করেছেন। পুলিশ বৃহস্পতিবার সুখিদেবীর দুই জা শেফালি হাঁসদা ও সূর্যমণি হাঁসদাকে গ্রেফতারও করেছে। সাহেববাবু জানিয়েছেন, বছর ছয়েক আগে বিয়ের পর থেকেই শ্বশুরবাড়ির লোকেরা বোনের উপর অত্যাচার চালাত। বুধবার বেলা একটা নাগাদ তাঁরা খবর পান যে বিষ খেয়ে মারা গিয়েছেন সুখিদেবী। তারপরেই তিনি পুলিশের কাছে অভিযোগ করেন। পুলিশ জানিয়েছে, দু’জনকে ধরা হলেও বাকি দু’জন পলাতক। তদন্ত শুরু হয়েছে।

বিএসএনএল-এর কেবল চুরির নালিশ
বার বার টেলিফোনের কেবল কেটে নেওয়ায় উদ্বিগ্ন বিএসএনএল-এর রানিগঞ্জ দফতর। ওই দফতরের এসডিও অমলেন্দু মল্লিক অভিযোগ করেন, মঙ্গলপুর থেকে বিনয় চৌধুরী মেমোরিয়াল রিসার্চ ইনস্টিটিউট ও জামুড়িয়ার কেন্দা ফাঁড়ি এলাকার কুনস্তরিয়া বিপজ্জনক হয়ে উঠেছে। তাঁর অভিযোগ, “মঙ্গলপুর এলাকায় শেষ চার মাসে ১৫ বার কেবল কেটে নিয়ে গেছে দুষ্কৃতীরা। আমরাসোঁতা ফাঁড়িতে অভিযোগ করা হয়েছে। নতুন করে কেবলও বসানো হয়েছে।” তিনি জানান, প্রক্রিয়াগত কারণে প্রায় এক মাস ওই এলাকায় নতুন করে কেবল পোঁতা হয়নি। ফলে চল্লিশ জনের বেশি উপভোক্তার টেলিফোন সংযোগ ছিন্ন। বুধবার রাতে কুনস্তরিয়া কালভার্টে কেবল চুরি হয়। এ নিয়ে ওই একই জায়গায় তিন বার কেবল কেটে নেওয়ার অভিযোগ উঠল। অমলেন্দুবাবুর দাবি, কেন্দা ফাঁড়িতে তিন বারই অভিযোগ হয়েছে। রানিগঞ্জের সিআই, বিধায়ক এবং সংস্থার জিএমকেও লিখিত ভাবে জানানো হয়েছে। আসানসোলের এডিসিপি ভাস্কর মুখোপাধ্যায় জানান, বিষয়টি খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

টিকিট জাল, ধৃত
তিন জনের একটি দালাল চক্রকে গ্রেফতার করলেন পূর্ব রেলের দুর্নীতি দমন শাখার আধিকারিকেরা। বৃহস্পতিবার একটি বিশেষ অভিযান চালিয়ে রানিগঞ্জ স্টেশনের বুকিং কাউন্টার থেকে ওই তিন জনকে ধরা হয়। দুর্নীতি দমন শাখার আধিকারিক দীপঙ্কর দে জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই তাঁরা অভিযোগ পেয়েছেন, একটি দালাল চক্র রেলের দুরপাল্লার সংরক্ষিত টিকিটের জাল কারবার করছে। এরা ভুয়ো নাম ও পরিচয়পত্র ব্যবহার করে দুরপাল্লার ট্রেনের সংরক্ষিত কামরার টিকিট কেটে পরে তা চড়া দামে রেল যাত্রীদের কাছে বিক্রি করে। অভিযোগ পাওয়ার পরেই দুর্নীতি দমন শাখার আধিকারিক মনোজ টুডুর নেতৃত্বে একটি বিশেষ দল রানিগঞ্জে অভিযান চালায়। রেল পুলিশের রানিগঞ্জের ইন্সপেক্টর অমরকুমার কিস্কু জানান, হরিপুরের বাসিন্দা রাকেশ ঘোষাল এবং সঞ্জীব কুমারকে চারটি অগ্রিম টিকিট এবং প্রচুর ‘রিক্যুইজেশন ফর্ম’-সহ ধরা হয়। ধৃতদের কাছে তাঁরা জানতে পারেন, হরিপুরে একটি এজেন্সির মাধ্যমে তাঁরা এই টিকিট বিক্রি করেন। ওই এজেন্সির মালিককে গ্রেফতার করা হয়েছে।

স্বামীর যাবজ্জীবন
গৃহবধূকে নির্যাতন ও আত্মহত্যায় প্ররোচনার দায়ে তাঁর স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল আসানসোল আদালত। বৃহস্পতিবার এই রায় দেন আদালতের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক শুভ্রশঙ্কর ভট্ট। সরকারি আইনজীবী স্বরাজ চট্টোপাধ্যায় জানান, কুলটির আজাদনগরের বাসিন্দা মহম্মদ আসিফ ওরফে টিঙ্কুর সঙ্গে ২০০৪ সালের ১৫ ডিসেম্বর বিয়ে হয় আসানসোলের কুমারপুর গ্রামের বাসিন্দা তবাসুমের। বিয়ের পর থেকেই পণের দাবিতে ওই বধূর উপর অত্যাচার শুরু হয়। ২০০৮ সালের ৩ ডিসেম্বর একটি ঘর থেকে ওই মহিলার মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

জলের দাবি, ঘেরাও
পর্যাপ্ত পানীয় জল, বর্জ্য ছাই কোলিয়ারি এলাকায় ফেলা বন্ধ করা, খনিতে সুরক্ষার ব্যবস্থা-সহ নানা দাবিতে বৃহস্পতিবার বাঁশড়া কোলিয়ারির ম্যানেজারকে আড়াই ঘণ্টা ঘেরাও করে জয়েন্ট অ্যাকশন কমিটির নেতৃত্বে বিক্ষোভ দেখালেন শ্রমিকেরা। কর্তৃপক্ষ জানান, দাবি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

তালা ভেঙে চুরি কাঁকসায়
একই এলাকার দু’টি বাড়িতে চুরি হল বুধার গভীর রাতে। কাঁকসা থানার রেলপাড় এলাকার ঘটনা। একটি বাড়ির কর্ত্রী তাপসী চন্দ্র বাড়ি তালা বন্ধ করে অন্যত্র গিয়েছিলেন। বৃহস্পতিবার সকালে বাড়ি ফিরে দেখেন, তালা ভাঙা। নগদ টাকা ও অন্য সামগ্রী নিয়ে পালিয়েছে দুষ্কৃতীরা। অপর বাড়ির কর্তা গুরুজি গুড়িয়ার অভিযোগ, তাঁর মাথায় অস্ত্র ঠেকিয়ে নগদ টাকা চুরি করে দুষ্কৃতীরা। পুলিশ জানিয়েছে, দুষ্কৃতীদের খোঁজে তদন্ত শুরু হয়েছে।

জয়ী দোমহানি ব্লু
দোমহানি একাদশ আয়োজিত ক্রিকেটের প্রথম সেমিফাইনালে বিজয়ী হল দোমহানি ব্লু। দোমহানি মাঠে তারা দোমহানি হোয়াইটকে ৬ রানে হারায়। প্রথমে ব্যাট করে ব্লু সব উইকেট হারিয়ে ৮৭ রান তোলে। জবাবে হোয়াইট ৮১ রানের বেশি তুলতে পারেনি।

টাকা ছিনতাই
এক পরিবহণ ব্যবসায়ীর থেকে প্রায় লক্ষাধিক টাকা ছিনতাই হল কল্যাণেশ্বরী সংলগ্ন কুড়ানডিহির এলাকায়। ওই ব্যবসায়ী শম্ভুনাথ বন্দ্যোপাধ্যায় পুলিশকে জানান, বুধবার রাতে মোটরবাইকে বাড়ি ফেরার সময়ে দুই দুষ্কৃতী পথ আটকায়।

দুর্ঘটনায় মৃত্যু
লরির ধাক্কায় মৃত্যু হয়েছে এক বাইক আরোহীর। বুধবার রাতে ডিভিসি মোড়ের কাছে জাতীয় সড়কের ঘটনা। মৃতের নাম অভিষেক দত্ত (২৫)। বাড়ি ঝান্ডাবাগ এলাকায়। স্টেশন থেকে মোটরবাইকে বাড়ি ফিরছিলেন তিনি।

জাল মদ তৈরির অভিযোগ, আটক ৩
জাল মদ তৈরির কারবারে জড়িত থাকার অভিযোগে তিন জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার কুসুমগ্রাম পঞ্চায়েতের কামড়া গ্রামের ঘটনা। পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলেই মদ তৈরির সরঞ্জাম-সহ ৫০০ লিটার চোলাই নষ্ট করে দেওয়া হয়েছে।

কোথায় কী
দুর্গাপুর

রথযাত্রা উপলক্ষে মেলা ও পালাকীর্তান। রথের মেলা ময়দান। সন্ধ্যা
সাড়ে ৬টা। উদ্যোগ: রথযাত্রা উৎসব ও সমাজকল্যাণ সমিতি।

রানিগঞ্জ

রথের মেলা। সিহারশোল। সকাল ৮টা।

কাটোয়া

কবিশেখর কালিদাস রায়ের জন্মদিন উপলক্ষে আলোচনা সভা। করুই উচ্চ বিদ্যালয়।
সকাল ৯টা। উদ্যোগ: কবিশেখর ওয়েলফেয়ার সোসাইটি ও করুই উচ্চ বিদ্যালয়।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.