ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

১৭ জুন-২৩ জুন, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামিথুনে রবি ও বুধ, পরে কর্কটে বুধ, বৃষে চন্দ্র বৃহস্পতি বক্রী শুক্র ও কেতু,
সিংহে মঙ্গল, পরে কন্যায় মঙ্গল, কন্যায় বক্রী শনি ও বৃশ্চিকে রাহু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃষে কৃত্তিকা
থেকে কর্কটে পুষ্যা পর্যন্ত। তিথিভোগ কৃষ্ণা ত্রয়োদশী থেকে শুক্লা চতুর্থী পর্যন্ত। যোগসঞ্চার ধৃতি থেকে হর্ষণ পর্যন্ত।
ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: প্রভাবশালী ব্যক্তির অনুগ্রহে কর্মস্থলে সঙ্কটমোচন। কর্মে পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। দুর্ঘটনায় দৈহিক ক্ষত ও রক্তপাতের আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে অপব্যয় ও অপচয় কমানোর চেষ্টা সফল হতে পারে, বিদ্যার্থী ও গবেষকদের শুভ সময়, সন্তানের হঠকারিতায় পারিবারিক মানহানি। মধ্যভাগে কোনও উচ্চাভিলাষ পূরণ হতে পারে, পৈতৃক সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিবাদ। অন্তভাগে পায়ের হাড় বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা, নৃত্যনাটকাদির অনুশীলনে শান্তির সন্ধান। মেষ লগ্নে জাত ব্যক্তির বাড়তি উপার্জনের জন্য ছোটখাটো ব্যবসার পরিকল্পনা সফল হতে পারে। সবান্ধব দূরভ্রমণের যোগ। সৃষ্টিশীল কাজে বিশেষ স্বীকৃতি।
বৃষ: ব্যবসায় সময়োচিত বাড়তি মূলধন বিনিয়োগে সাফল্যের যোগ। উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ কৃতিত্ব এবং সেই সূত্রে বৃহৎ সংস্থায় কর্মসংস্থানের সুযোগ আসতে পারে। রক্তচাপের হেরফেরে শারীরিক দুর্বলতা ও মানসিক অবসাদ। সপ্তাহের আদ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা, প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন। মধ্যভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়, সাধুসজ্জনের সান্নিধ্যে আত্মিক উন্নতি। অন্তভাগে কোনও দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন, প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য পাহাড়ে ভ্রমণের পরিকল্পনা। বৃষ লগ্নে জাত ব্যক্তির বৈদেশিক অর্থাগম ও সঞ্চয় বৃদ্ধির সুযোগ। ঈর্ষাকাতর স্বজনদের কলকাঠিতে গৃহপরিবেশে অশান্তির ছায়া। পাদপীড়ায় ক্লেশ।
মিথুন: বন্ধুর সহযোগিতায় কষ্টসাধ্য কাজে সাফল্যের সম্ভাবনা। বিশিষ্ট ব্যক্তির সহায়তায় নামী সংস্থায় কর্মপ্রাপ্তির যোগ। বৈষয়িক গোলযোগ আদালত পর্যন্ত গড়াতে পারে। সপ্তাহের আদ্যভাগে উপস্থিত বুদ্ধির জোরে বিপদের মোকাবিলা, দুর্ঘটনায় বড় ধরনের চোট-আঘাত লাগার আশঙ্কা। মধ্যভাগে কাজকর্মে বহু ব্যস্ততার পাশাপাশি সৃষ্টিশীল কাজে সাফল্য, গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান। অন্তভাগে প্রিয়জনের কর্মপ্রাপ্তিতে আনন্দ, গৃহ সংস্কার বা নবনির্মাণ নিয়ে পড়শির সঙ্গে বিরোধ। মিথুন লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি। একাধিক উপায়ে উপার্জন বৃদ্ধি। ধর্ম ও পুরাণ অধ্যয়ন ও অনুশীলনে আনন্দ।
কর্কট: অপ্রিয় সত্যকথায় পড়শিদের সঙ্গে মনোমালিন্য। স্বজনদের উৎপীড়নে বাসস্থান পরিবর্তনের চিন্তা। সঙ্গীত অভিনয়াদি চারুকলার ব্যুৎপত্তির সুবাদে বৃত্তিবদলের শুভ যোগ।
সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে বিশেষ দক্ষতার জন্য প্রশংসা ও পদোন্নতির সম্ভাবনা, শ্বশুরকুলের সম্পত্তি পেতে পারেন। মধ্যভাগে হঠকারি সিদ্ধান্তের জন্য পারিবারিক অশান্তি বৃদ্ধি,
স্নায়ুপীড়ায় কাজকর্মে বাধা। অন্তভাগে সন্তানের বিদ্যার্জনে বাধা, জ্যোতিষ ও রহস্যবিদ্যার অনুশীলনে আকর্ষণ। কর্কট লগ্নে জাত ব্যক্তির চিকিৎসা ও ঋণশোধের জন্য বাড়তি ব্যয়ে
সঞ্চয় বদ্ধিতে বাধা। পৈতৃক সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি বন্দোবস্ত। মধুর বাক্য ও সংযত আচরণের জন্য জনপ্রিয়তা বৃদ্ধি। তীর্থভ্রমণের পরিকল্পনা।
সিংহ: সম্পত্তি ক্রয়বিক্রয়ের পূর্বে আইনি পরামর্শ নেওয়া জরুরি। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণার সুযোগ মিলতে পারে।
দন্তক্ষয় ও নেত্রপীড়ায় ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য, বক্তা হিসেবে প্রশংসা জুটতে পারে।
মধ্যভাগে নতুন কর্মপরিকল্পনায় বাধা, রক্তে শর্করা বৃদ্ধিতে নানান শারীরিক সমস্যা। অন্তভাগে গৃহ নির্মাণের জন্য ব্যাঙ্কঋণ মঞ্জুরের
খবর পেতে পারেন, উচ্চতর বিদ্যার্জনে সাফল্য। সিংহ লগ্নে জাত ব্যক্তির সতর্কতা ও সাহসের অভাবে কর্মে অগ্রগতি ব্যাহত। স্বনিযুক্তি প্রকল্পে
বাড়তি উপার্জনের হদিস। প্রিয়জনের স্বাস্থ্যের অবনতিতে ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে। আধ্যাত্মিক শান্তির জন্য ধর্মস্থানে অর্থ ও শ্রমদান।
কন্যা: গুপ্তশত্রুতা ও ষড়যন্ত্র বানচাল করে কার্যোদ্ধার ও আত্মপ্রতিষ্ঠা। কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা, মা বাবার বার্ধক্যজনিত পীড়ায় বহু ব্যয়। সপ্তাহের আদ্যভাগে মূল্যবান দ্রব্যাদি ও সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি বন্দোবস্ত, বাক্যে ও ব্যবহারে সংযমের অভাবে বিপত্তি ঘটতে পারে। মধ্যভাগে পৈতৃক ব্যবসায় মন্দার জন্য দুশ্চিন্তা, অপব্যয় বেড়ে চলায় অর্থসঙ্কটের আশঙ্কা। অন্তভাগে অস্থিরতার জন্য কর্মপরিকল্পনায় বাধা ও বিলম্ব, সৃষ্টিশীল কাজের স্বীকৃতি না-মেলায় হতাশা। কন্যা লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত ভাবাবেগ জটিলতা সৃষ্টি করতে পারে। বেদ ও পুরাণ অনুশীলনে মানসিক অস্থিরতা কেটে যাওয়ার সম্ভাবনা। স্নায়ুপীড়ার প্রকোপে কাজকর্মে বাধা। দূরভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে।
তুলা: পরিকল্পনার ত্রুটি ও বুদ্ধিভ্রমের জন্য কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। উদাসীনতায় শুভ যোগ হাত ছাড়া হতে দেওয়া উচিত নয়। জমি বা বাড়ি কেনার ক্ষেত্রে বাধা আসতে পারে। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক অনুষ্ঠানে কোনও অভ্যাগতকে ঘিরে ছন্দপতন, কর্মক্ষেত্রে কৃতিত্বের স্বীকৃতি পেতে ফের বিলম্ব। মধ্যভাগে অতিরিক্ত উচ্চাভিলাষ থেকে বিপত্তি দেখা দিতে পারে, গুরুজনের স্বাস্থ্যসঙ্কটে কাজকর্ম ব্যাহত, উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ। অন্তভাগে সজ্জন ব্যক্তির পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান, গৃহে প্রিয়জনের আগমনে আনন্দ। তুলা লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সুবাদে বৃহত্তর সংস্থায় কর্মসংস্থানের সুযোগ। সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ।
বৃশ্চিক: প্রভাবশালী কর্তাব্যক্তির হস্তক্ষেপে কর্মক্ষেত্রে জটিলতার অবসান ঘটার সম্ভাবনা। সন্তানের মতিগতি ও আচরণ চিন্তার কারণ হয়ে উঠতে পারে। জমি-বাড়ি ক্রয়ের সুযোগ কাজে লাগানো উচিত। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর শলাপরামর্শে দাম্পত্য কলহের অবসান, শত্রুর মোকাবিলার জন্য আইনি পরামর্শের প্রয়োজন হতে পারে। মধ্যভাগে বিরূপতা কাটিয়ে বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি, অনিদ্রাজনিত সমস্যায় ভোগান্তি। অন্তভাগে বাবা বা মায়ের স্বাস্থ্যহানিতে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়, মাতৃকুল থেকে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির কোনও হঠকারী সিদ্ধান্তের পরিণাম দুঃখজনক হতে পারে। সজ্জন ব্যক্তির পরামর্শে কর্মসমস্যার মোকাবিলা। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
ধনু: আত্মীয়পরিজনের কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা। পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে সমস্যায় মানসিক স্থিতি নষ্ট। অকারণ বিতর্কবিবাদে কর্মস্থলে জটিলতা বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির চঞ্চলতায় কাজকর্মে বাধা, বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সূত্রে বিকল্প কর্মসংস্থানের যোগ। মধ্যভাগে মাত্রাতিরিক্ত ভাবপ্রবণতার মাসুল দিতে হতে পারে, স্ত্রীলোকের ছলনায় অর্থদণ্ড ও মানহানির আশঙ্কা। অন্তভাগে অন্যের বিপদে পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তির আশঙ্কা, উচ্চশিক্ষায় আকস্মিক বাধায় মানসিক অবসাদ। ধনু লগ্নে জাত ব্যক্তির সাহস ও বুদ্ধিমত্তার জোরে প্রতিকূলতা কাটিয়ে অগ্রগতি। বহুমুখী প্রতিভার বিকাশ ও প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। গৃহ নির্মাণে অহেতুক ঝামেলা ও বিলম্ব।
মকর: স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় পারিবারিক জট কাটিয়ে পরিস্থিতির উন্নতি। বিষয়সম্পত্তি ক্রয়বিক্রয় নিয়ে গুরুজনের সঙ্গে মতান্তরে মানসিক ক্লেশ। বন্ধুর গৃহে ধর্মীয় অনুষ্ঠানে
বাদানুবাদের জেরে বিড়ম্বনা। সপ্তাহের আদ্যভাগে সহৃদয় ব্যক্তির সহায়তায় ভাগ্যোদয়ের যোগ, মাতৃকুলের সম্পত্তি পাওয়ার সম্ভাবনা। মধ্যভাগে গুণী ব্যক্তির সান্নিধ্যে আত্মিক উন্নতি, স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। অন্তভাগে আত্মীয়স্বজনের ব্যবহারে হতাশা, স্বনিযুক্তি প্রকল্পে বিশেষ সাফল্যের যোগ, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। মকর লগ্নে জাত ব্যক্তির উচ্চপদস্থ কর্তাব্যক্তির আনুকূল্যে কর্মক্ষেত্রের জটিলতা কাটিয়ে অগ্রগতি। সম্পত্তির সংস্কার ও নবনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। বুদ্ধির দোষে অর্থক্ষতি।
কুম্ভ: কর্মসূত্রে নানান জায়গায় ভ্রমণের সুযোগ মিলতে পারে। কাজকর্মের ক্ষেত্রে নিজস্ব পরিকল্পনার স্বীকৃতি পাওয়ার সম্ভাবনা। হস্তশিল্পে নৈপুণ্য উপার্জনের বিকল্প দিশা দেখাতে পারে। সপ্তাহের আদ্যভাগে শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের জটিলতায় কাজকর্মে ব্যাঘাত, বৈষয়িক গোলযোগ বাড়ায় মানসিক অস্থিরতা। মধ্যভাগে কর্মকুশলতার পুরস্কার জুটতে পারে, শত্রুর
মোকাবিলায় আইনি প্রস্তুতি। অন্তভাগে মহৎ কাজে বহুজনের সমর্থন জুটতে পারে, তলপেটে অস্ত্রোপচারের সম্ভাবনা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বিষয়সম্পত্তি নিয়ে ভ্রাতৃবিরোধে
মানসিক স্থিতি নষ্ট হওয়ার আশঙ্কা। একাধিক পথে অপ্রত্যাশিত অর্থাগম। বৈষয়িক উন্নতি ও সুস্থিতি। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা।
মীন: ষড়যন্ত্রীর জাল কেটে কর্মপরিকল্পনায় সাফল্য। দীর্ঘদিনের কোনও আশা পূরণ হতে পারে। সামাজিক অনুষ্ঠানে আকস্মিক অনর্থের মোকাবিলা করে বাহবা পেতে পারেন।
সপ্তাহের আদ্যভাগে বন্ধুর সাহায্যে শত্রুর মোকাবিলা, ঈর্ষাপরায়ণ সহকর্মীর অপচেষ্টা রুখে দিয়ে কর্মে উন্নতি, নৃত্যনাটকাদি ললিতকলায় কৃতিত্বের স্বীকৃতি।
মধ্যভাগে আইনজ্ঞের পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান, জীবাণু সংক্রমণজনিত ব্যাধিতে ক্লেশ। অন্তভাগে কুটুম্বিতা নিয়ে আত্মীয়দের সঙ্গে বিরোধ, অতিরিক্ত ভাবাবেগ
থেকে বিড়ম্বনার আশঙ্কা। মীন লগ্নে জাত ব্যক্তির নতুন উদ্যম ও কর্মপরিকল্পনায় সাফল্যের যোগ। টিউমার বা আলসার জাতীয় রোগের প্রকোপ।
ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.