টুকরো খবর
আধ ডজন বিয়ে করে ধৃত প্রতারক
আধ ডজন বিয়ের পরে শেষ তক্ ধরাই পড়ে গেলেন মাঝ বয়সী এক ব্যক্তি। পুরনো স্ত্রীর কাছে ভাইয়ের বিয়ের ‘রসদ’ জোগাড় করতে কিছু দিন ধরেই টাকার জন্য চাপ দিচ্ছিল সে। সন্দেহজনক ঠেকায় বিষয়টি পুলিশে জানিয়েছিলেন তাঁর ‘সর্ব শেষ’ স্ত্রী। বৃহস্পতিবার শ্বশুরবাড়িতে ফের টাকার দাবি করতে এলে সাদা পোশাকের পুলিশ তাকে গ্রেফতার করে। সূরজ শর্মা থেকে বিনোদ সিংহ, প্রায় খান দশেক নাম বললেও এ দিন সন্ধে পর্যন্ত পুলিশ ওই চল্লিশ ছুঁই ছুঁই প্রতারকের আসল নাম-ধাম নিয়ে উদ্ধার করতে পারেনি। তবে বিয়ের পর নতুন শ্বশুরবাড়ি থেকে টাকা হাতিয়ে সরে পড়াই যে তার ‘কাজ’ সে বিষয়ে নিশ্চিৎ পুলিশ। বৃহস্পতিবার লালগোলার থানার কৃষ্ণপুর স্টেশন লাগোয়া এলাকা থেকে তাকে ধরার পর মুর্শিদাবাদ জেলা পুলিশ সুপার হুমায়ুন কবীর বলেন, “আগে থেকে সাদা পোশাকের পুলিশ কর্মীরা ওই প্রতারককে হাতে নাতে ধরে ফেলেন। তার নাম ও ঠিকানার বিষয়ে নিশ্চিত হওয়ার চেষ্টা চলছে। আপাতত জানা গিয়েছে, ৬টি বিয়ে করেছে সে। কান্দির কলাবাগানে তার বাড়ি বলেও আপাত ভাবে জানা গিয়েছে।”

স্ত্রীকে খুনের অভিযোগ
স্ত্রীকে কুপিয়ে খুনের অভিযোগ উঠেছে শাজাহান শেখ নামে এক যুবকের বিরুদ্ধে। বৃহস্পতিবার বিকেলে কান্দির মুসলিমপাড়ায় ঘটনাটি ঘটে। মৃতার নাম হাসিনা বিবি (৩৫)। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন বাড়ির সামনে রাস্তার নলকূপ থেকে জল আনতে গিয়েছিলেন হাসিনা। আচমকা ছুরি নিয়ে তাঁকে আক্রমণ করে শাজাহান। ঘটনাস্থলেই মারা যান হাসিনা। তবে অভিযুক্ত পলাতক। বছর বারো আগে হাসিনার সঙ্গে বিয়ে হয় শাজাহানের। তবে মাস তিনেক আগে তিনি শাজাহানকে ছেড়ে বাপের বাড়ি চলে এসেছিলেন। হাসিনার দাদা শব্দর শেখ বলেন, “বিয়ের পর থেকেই বোনের উপরে নির্যাতন করত শাজাহান। সহ্য করতে না পেরে ও বাড়ি থেকে চলে এসেছিল। তার পর থেকেই হাসিনাকে শাজাহান হুমকি দিত।” কান্দি থআনার আইসি সুনয়ন বসু বলেন, “অভিযোগ পেয়েছি। তবে অভিযুক্ত পলাতক। তার খোঁজে তল্লাশি শুরু করা হয়েছে।”

সস্তায় স্বস্তি...
নাকাশিপাড়ায় ছবি তুলেছেন সুদীপ ভট্টাচার্য।

বোনকে খুন করায় সাজা
বোনকে খুন করায় ৮ বছর সশ্রম কারাদণ্ড হল দাদার। সামান্য কাঠা খানেক জমি নিয়ে বিবাদের জেরে নবগ্রাম থানার শিরিশ ভুটু গ্রামে ২০১০ সালে ২৯ ডিসেম্বর রাত ১০টা নাগাদ কোদাল দিয়ে সোম কিস্কু নামে তাঁর বোন সরস্বতী মুর্মুকে কোপায় (৪০)। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়। সরকার পক্ষের আইনজীবী রইসুদ্দিন মণ্ডল বলেন, “বোনের মৃত্যুর পরে দাদা সোম কিস্কু রক্তমাখা কোদাল নিয়ে সোজা থানায় হাজির হয়ে খুনের দায় কবুল করে। সেই থেকে সোম জেলবন্দি ছিলেন।” শুক্রবার লালবাগ আদালতের ফার্স্ট ফাস্ট ট্র্যাক কোর্টের বিচারক শোভন মুখোপাধ্যায় শুক্রবার সোম কিস্কুর ৮ বছর সশ্রম কারাদণ্ড ঘোষণা করেন।

কলেজে হার আবু হেনার
জিয়াগঞ্জের শ্রীপৎ সিং কলেজের পরিচালন সমিতির সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হলেন মৎস্যমন্ত্রী আবু হেনা। ৬-৫ ভোটে তাঁকে পরাজিত করে জিয়াগঞ্জের শ্রীপৎ সিং কলেজের পরিচালন সমিতির সভাপতি পদে নির্বাচিত হলেন আইনজীবী দীপক রায়। গত বুধবারের ভোটে ওই কলেজের পরিচালন সমিতির ১৩ সদস্যের মধ্যে ২ জন অনুপস্থিত থাকলেও তাঁরা ফ্যাক্সবার্তা মারফত দীপকবাবুর প্রতি তাঁদের সমর্থন জানান। কিন্তু সশরীরে ভোট প্রক্রিয়ায় অংশগ্রহণ না করায় তাঁরা অনুপস্থিত বলে গন্য করা হয়।

দুর্ঘটনায় জখম
লরির ধাক্কায় জখম হয়েছেন ১২ জন। বৃহস্পতিবার রাতে বেলডাঙা-আমতলা রাজ্য সড়কের নওদার ত্রিমোহিনীতে একটি পণ্যবাহী লরি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের একটি চায়ের দোকানে ধাক্কা মারে। আহতদের বহরমপুর নিউ জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। পুলিশ লরিটিকে আটক করেছে তবে চালক পলাতক।

অস্বাভাবিক মৃত্যু
অস্বাভাবিক মৃত্যু হয়েছে কুমকুম ভান্ডারি (৩৫) নামে এক মহিলার। খড়গ্রামের মাড়গ্রামের বাসিন্দা ওই মহিলা বৃহস্পতিবার কীটনাশক খেয়ে অসুস্থ হয়ে পড়েন। তাঁকে কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি করানো হলে এ দিন সেখানেই মারা যান তিনি। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান ওই মহিলা কীটনাশক খেয়ে আত্মহত্যা করেছেন।

দ্বারকা পার। ছবি: গৌতম প্রামাণিক।

পড়ে গিয়ে মৃত্যু
রেললাইনে পড়ে গিয়ে মারা গিয়েছেন খেতু দাস (৫৫) নামে এক ব্যক্তি। বৃহস্পতিবার সন্ধ্যায় সালার রেল স্টেশনে দুর্ঘটনাটি ঘটে। মৃতের বাড়ি ভরতপুরে। ওই দিন খেতুবাবু স্টেশনে ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন। আচমকা পা পিছলে রেললাইনে পড়ে যান তিনি। গুরুতর জখম অবস্থায় কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে রাতে সেখানেই তাঁর মৃত্যু হয়।

দেহ উদ্ধার
পুকুর পাড় থেকে এক সদ্যোজাত শিশুকন্যার মৃতদেহ উদ্ধার করল পুলিশ। শুক্রবার সকালে চাকদহের উত্তর ঘোষপাড়ায় ঘটনাটি ঘটে। এ দিন সকালে একটি ব্যাগের মধ্যে ঢোকানো অবস্থায় মৃতদেহটি দেখতে পান স্থানীয় বাসিন্দারা। পুলিশ এসে দেহটি উদ্ধার করে। তদন্ত শুরু করা হয়েছে।

ভবনের শিলান্যাস
মানসিক প্রতিবন্ধীদের জন্য একটি ভবনের শিলান্যাস করলেন কৃষ্ণনগরের সাংসদ তাপস পাল। শুক্রবার নাকাশিপাড়ার গলায় দড়ি গ্রামে নির্মল হৃদয় নামে একটি সমাজসেবী সংগঠনের জন্য ভবনটির শিলান্যাস করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক অভিনব চন্দ্রা, পুলিশ সুপার সব্যসাচীরমণ মিশ্র। সংগঠনের সম্পাদক মোসলেন মুন্সি বলেন, “সাংসদ তহবিলের টাকায় এই ভবনটি তৈরি হয়েছে। আগামী দিনে আমরা আরও ভাল কাজ করতে পারব।”

দুর্ঘটনায় মৃত্যু
দু’টি লরির সঙ্গে মুখোমুখি ধাক্কায় গোবিন্দ শীল (২১) নামে এক তরুণের মৃত্যু হয়েছে। ধুলিয়ানের কাছে ৩৪ নম্বর জাতীয় সড়কে শুক্রবার ভোরে এই দুর্ঘটনা ঘটে। গোবিন্দবাবুর বাড়ি উত্তর ২৪ পরগনার অশোকনগর থানার কনকপুরে। একটি ছোট লরির কেবিনে চড়ে তিনি কোচবিহার যাচ্ছিলেন। তখনই দুর্ঘটনা ঘটে।

ফল প্রকাশ
প্রকাশিত হল কল্যাণী বিশ্ববিদ্যালয়ের বিই, বিএসসি ও বিকম পরীক্ষার ফল। শুক্রবার একটি সাংবাদিক বৈঠকে উপাচার্য অলোককুমার বন্দ্যোপাধ্যায় জানান, “পাশের হার বিএসসি অনার্সে ৭৩.৬৫%, বি-কম অনার্সে ৮০ % এবং বিএ অনার্সে ৭৭.৫০%। শনিবার মার্কশিট হাতে পাবেন পরীক্ষার্থীরা।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.