টুকরো খবর
বধূকে খুনের অভিযোগ, গ্রেফতার স্বামী ও শ্বশুর
এক গৃহবধূকে পুড়িয়ে মেরে ফেলার অভিযোগ উঠল উত্তর ২৪ পরগনার গোপালনগরে। মঙ্গলবার রাতে পুলিশ ওই গৃহবধূর স্বামী ও শ্বশুরকে স্থানীয় ব্যারাকপুর-টালিখোলা থেকে গ্রেফতার করেছে। ধৃতদের নাম অরবিন্দ হালদার ও নিতাই হালদার। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ২৬ এপ্রিল পার্বতী মণ্ডল (৩০) নামে ওই বধূ অগ্নিদগ্ধ হন। তাঁকে কলকাতায় আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। গত ১৩ মে, রবিবার রাতে পাবর্তীদেবী মারা যান। এর পরেই মঙ্গলবার পার্বতীদেবীর দাদা তাঁর বোনের স্বামী ও শ্বশুরের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেন। পার্বতীদেবীর বাপের বাড়ি গাইঘাটার পোতাপাড়ায়। বছর তেরো আগে পার্বতীদেবীর বিয়ে হয়। তাঁদের তিনটি সন্তানও রয়েছে। পণের টাকা নিয়ে অশান্তির জেরেই এই ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছে পুলিশ।

স্কুলের ১৭৫ বছর পালন
১৭৫ বছর পূর্তি হল উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার বাদুড়িয়া থানা এলাকার এলএমএস হাইস্কুলের। গত এক বছর ধরেই এই উপলক্ষে নানা অনুষ্ঠান চলছে। মঙ্গলবার পতাকা উত্তোলন করেন বাদুড়িয়ার বিধায়ক কাজী আবদুল গফফার এবং বিগ্রেডিয়ার স্বপন ভট্টাচার্য। প্রদীপ জ্বালান সাহিত্যিক নবনীতা দেবসেন ও জাতীয় শিক্ষক নিরঞ্জন বন্দোপাধ্যায়। বিদ্যালয়ের স্মারক প্রকাশ, বিজ্ঞান ও চিত্র প্রদর্শনী, বিশিষ্টদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনও ছিল। স্কুলের প্রধান শিক্ষক দীপককুমার রায় বলেন, “১৮৩৭ সালে লন্ডন মিশন সোসাইটি স্কুলটি স্থাপন করেছিল। ১৯৩৩ সালে বিদ্যালয়ের পরিচালনার ভার বাদুড়িয়ার মানুষের হাতে আসে। স্কুলের ১৭৫ বছর এলাকার মানুষদের কাছে বিশেষ গুরুত্বপূর্ণ।”

ফোনে কুপ্রস্তাব, অভিযুক্ত আইসি
স্কুলের এক শিক্ষিকাকে ফোন করে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ উঠল দক্ষিণ শহরতলির বিষ্ণুপুর থানার আইসি-র বিরুদ্ধে। বুধবার সন্ধ্যায় আইসি সুবীর চৌধুরীর বিরুদ্ধে পুলিশ সুপারের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। জেলার পুলিশ সুপার প্রবীণ ত্রিপাঠী বলেন, “তদন্ত শুরু হয়েছে।” ওই শিক্ষিকা জানান, সুবীরবাবুর ফোন রেকর্ড করে এসপি-কে দেওয়া হয়েছে। সুবীরবাবু অবশ্য বলেন, “আমি এই বিষয়ে কিছুই জানি না।”

তড়িদাহত হয়ে মৃত্যু মহিলার
খেতে কাজ করতে যাওয়ার সময়ে মাটিতে পড়ে থাকা বিদ্যুতের তারে পা লেগে যাওয়ায় তড়িদাহত হয়ে মৃত্যু হল এক মহিলার। বুধবার সকালে দুর্ঘটনাটি ঘটে দক্ষিণ ২৪ পরগনার রামনগরের তুকলুকনাথ গ্রামে। মৃতার নাম বাহারজান বিবি (৩৮)। বাড়ি ওই গ্রামেই। পুলিশের অনুমান, ‘হুকিং’ করে ওই বিদ্যুতের তার নামানো হয়েছিল। দুর্ঘটনার পরে গুরুতর জখম ওই মহিলাকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। পুলিশ একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে। দেহটি ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

পথ দুর্ঘটনায় মৃত্যু বৃদ্ধের
পণ্যবাহী গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল এক বৃদ্ধের। বুধবার সকালে দক্ষিণ ২৪ পরগনার কুলপির ১১৭ নম্বর জাতীয় সড়কে কচুবেড়িয়া বাস মেড়ের কাছে দুর্ঘটনাটি ঘটে। মৃতের নাম গোবিন্দ মণ্ডল (৭০)। বাড়ি স্থানীয় ঈশ্বরীপুর গ্রামে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সকাল সাড়ে ৬টা নাগাদ ওই মোড়ের কাছে রাস্তা পেরোচ্ছিলেন গোবিন্দবাবু। সেই সময়ে কাকদ্বীপমুখী মাছ বোঝাই গাড়িটি তাঁকে ধাক্কা মারে। গুরুতর জখম অবস্থায় তাঁকে কুলপি ব্লক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। পুলিশ গাড়িটি আটক করেছে। গ্রেফতার করা হয়েছে চালককে।

‘শপ্তক’-এর রবীন্দ্র-প্রণাম
সম্প্রতি বনগাঁর গাঁড়াপোতার ‘শপ্তক’ নাট্য সংস্থার পক্ষ থেকে ‘রবীন্দ্রপ্রণাম’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। উদ্বোধন করেন রবীন্দ্র আলোচক অবনীভূষণ কাঞ্জিলাল। অনুষ্ঠানে রবীন্দ্রনাথের উপরে আলোচনার পাশাপাশি ছিল সঙ্গীত, আবৃত্তি ও নৃত্য। এ ছাড়া অনুষ্ঠানের উদ্যোক্তাদের তরফে মঞ্চস্থ করা হয় নাটক ‘সাদা-কালো-সবুজ’। নাটকটি রচনা করেছেন স্বপন হালদার। নির্দেশনায় ছিলেন অরুণ চক্রবর্তী।

দুর্ঘটনায় মৃত্যু
অটো থেকে পড়ে গিয়ে মারা গিয়েছেন অবিলা বিবি (৪৫) নামে এক মহিলা। বাড়ি হাড়োয়ার গোপালপুর-২ এলাকায়। মঙ্গলবার বিকেলে অটোয় চড়ে পাশের গ্রামে এক আত্মীয়ের বাড়ি যাওয়ার সময় ওই দুর্ঘটনা ঘটে। গাড়িতে ভিড় থাকায় অটোর ধারে বসেছিলেন তিনি। বসিরহাট-বাড়োয়া রোডে পুকুরিয়া গ্রামের কাছে অটোটি দ্রুত গতিতে বাঁক ঘোরার সময় পড়ে যান তিনি। পরে স্থানীয়রা তাঁকে বসিরহাট মহকুমা হাসপাতালে ভর্তি করলেও রাতে সেখানেই মারা যান তিনি।

স্কুলে নথি চুরি
স্কুলের অফিস ঘর ও প্রধান শিক্ষকের ঘরের তালা ভেঙে নথিপত্র তছনছ করে পালাল দুষ্কৃতীরা। মঙ্গলবার রাতে সন্দেশখালির জেলিয়াখালি বিবেকানন্দ বিদ্যাপীঠের ঘটনা। স্কুল সূত্রে খবর, আলমারি থেকে কয়েকশো টাকা ও জরুরি কিছু নথি চুরি করে ও নষ্ট করে পালিয়েছে দুষ্কৃতীরা। দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

গয়নার দোকানে লুঠ
দিনেদুপুরে গয়নার দোকানে ঢুকে লুঠপাট চালাল দুষ্কৃতীরা। বুধবার, খড়দহে। পুলিশ জানায়, লুঠের পরে আগ্নেয়াস্ত্র দেখিয়ে দুই পথচারীর থেকে তিনটি মোবাইল ছিনিয়ে সাদা জিপে পালায় দুষ্কৃতীরা। ঘটনাস্থলে যান বেলঘরিয়ার অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনার ও অ্যাসিস্ট্যান্ট কমিশনার-সহ পদস্থ পুলিশকর্তারা। পুলিশ জানায়, এ দিন ভরদুপুরে ওই দোকানে ঢোকে ছ’জনের দুষ্কৃতী-দলটি। তখন দুই কর্মচারী গয়না বানাচ্ছিলেন। কৃষ্ণ কর্মকার নামে এক কর্মচারী বলেন, “দুষ্কৃতীরা আগ্নেয়াস্ত্র দেখিয়ে লকারের চাবি চায়। চাবি না থাকায় শো-কেস ও ড্রয়ার ভেঙে গয়না লুঠ করে।” বেলঘরিয়ার এডিসি বিশ্বজিৎ ঘোষ বলেন, “মনে হচ্ছে, বাইরের কোনও দল ডাকাতি করেছে। তদন্ত চলছে।”

যুবকের অপমৃত্যু
অস্বাভাবিক মৃত্যু হয়েছে এক যুবকের। মঙ্গলবার বিকেলে কুলপির পাতিপুর-তালতলা গ্রাম থেকে আবেদ আলি লস্কর (৩৭) নামে ওই যুবককে আশঙ্কাজনক অবস্থায় কুলপি ব্লক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করানো হয়। রাতে সেখানেই তিনি মারা যান বলে পুলিশ জানিয়েছে। আবেদ আলি ওই গ্রামে শ্বশুরবাড়িতে থাকতেন। বাড়ি ঢোলাহাট এলাকায়। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, পারিবারিক অশান্তির জেরে মানসিক অবসাদে তিনি কীটনাশক খেয়ে আত্মঘাতী হয়েছেন। দেহটি ময়না-তদন্তে পাঠায় পুলিশ।

দুর্ঘটনায় মৃত্যু
অটো থেকে পড়ে গিয়ে মারা গিয়েছেন অবিলা বিবি (৪৫) নামে এক মহিলা। বাড়ি হাড়োয়ার গোপালপুর-২ এলাকায়। মঙ্গলবার বিকেলে অটোয় চড়ে পাশের গ্রামে এক আত্মীয়ের বাড়ি যাওয়ার সময় ওই দুর্ঘটনা ঘটে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.