টুকরো খবর
মহিলাকে গণধর্ষণ, স্বামীকে মারধরের অভিযোগে ধৃত ৭
এক মহিলাকে গণধর্ষণ এবং তাঁর স্বামীকে মারধরের ঘটনায় ৭ জনকে গ্রেফতার করল পুলিশ। ধৃতদের মধ্যে তিন জন মহিলা রয়েছেন। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে আরামবাগের ধরমপোতা গ্রামে। ওই মহিলা এবং তাঁর স্বামী ওই রাতেই পুলিশ অভিযোগ দায়ের করেছেন। পুলিশ জানিয়েছে, ধর্ষণ ও মারধরের ঘটনায় দুই অভিযুক্তের মধ্যে হেমন্ত পণ্ডিতকে গ্রেফতার করা হয়েছে। আর এক অভিযুক্ত অখিল পণ্ডিত পলাতক। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, ধরমপোতা গ্রামের পণ্ডিতপাড়ার বাসিন্দা ওই দম্পতির সঙ্গে হেমন্ত পণ্ডিত, অখিল পণ্ডিত-সহ পণ্ডিতপাড়ার একাংশ বাসিন্দার মন্দিরে পুজো করা নিয়ে বিবাদ চলছিল কয়েক দিন ধরেই। দম্পতির অভিযোগ, পাড়ার লোকেরা বদনাম দিয়ে মন্দিরে ঢুকতে নিষেধ করেছিল। কিন্তু তাঁরা তা না মেনে মঙ্গলবার সকালে মন্দিরে পুজো করতে যান। তখন ওই মন্দির চত্বরেই প্রায় শ’দেড়েক লোক তাঁদের মারধর করেন। তাঁদের বাড়িতেও হামলা হয়। মহিলার অভিযোগ, “হেমন্ত, অখিল-সহ অনেকেই আমার ঘরে ঢুকে পড়ে। ভিতর থেকে দরজা বন্ধ করে দিয়ে আমাকে ধর্ষণ করে ওই দু’জন।” অন্যদিকে ধর্ষণে অভিযুক্ত পলাতক অখিল পণ্ডিতের দাবি, “মারধর করা হলেও ধর্ষণের ঘটনা মিথ্যে।’’

ফিরে এলেন নিখোঁজ রেলকর্মী
পাঁচ দিন নিখোঁজ থাকার পরে মঙ্গলবার নিজেই বাড়ি ফিরলেন সালকিয়ার রেলকর্মী মহেশ রাম। একই দিনে থানায় এসে আত্মসমর্পণ করলেন ‘অপহরণকারী’ বলে অভিযুক্ত সুভাষ জয়সোয়ারা। মহেশ পুলিশকে জানান, সুভাষ তাঁকে অপহরণ করেননি। এর পরে মহেশের পরিজনেরা সুভাষের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার করেন। মহেশ পুলিশকে জানান, গত শুক্রবার বাড়ি ফেরার পথে হাওড়া স্টেশনে কেউ তাঁর নাকে সুগন্ধি রুমাল চেপে ধরলে তিনি জ্ঞান হারান। জ্ঞান ফিরলে দেখেন, তিনি অমৃতসর মেলে মোগলসরাইয়ের কাছে রয়েছেন। তাঁর মোবাইল ও সঙ্গের ৬,৮০০ টাকা খোয়া গিয়েছে। এর পরে মহেশ লখনউ নেমে দু’দিন এ দিক ও দিক ঘুরে সোমবার রাতে জম্মু-তাওয়াই এক্সপ্রেসে চেপে হাওড়া আসেন। হাওড়া সিটি পুলিশের ডি সি (সদর) নিশাদ পারভেজ বলেন, “ওই ব্যক্তির কথায় অসঙ্গতি রয়েছে। তিনি যা বলছেন তা ঠিক কি না, খতিয়ে দেখা হচ্ছে।”

‘ঘরছাড়া’দের ফেরাতে আন্দোলনে বামেরা
হুগলিতে ‘ঘরছাড়া’ দলীয় কর্মী-সমর্থকদের ফেরাতে জেলা জুড়ে আন্দোলনে নামছে সিপিএম। জেলা বামফ্রন্ট সূত্রে জানা গিয়েছে, শীঘ্রই এ নিয়ে প্রতিটি মহকুমায় অবস্থান-বিক্ষোভ করা হবে। তা ছাড়া আরও নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্রসঙ্গত, এর আগে একই দাবিতে পুলিশ-প্রশাসনের কাছে স্মারকলিপি দেয় বামেরা। সিপিএম নেতৃত্বের দাবি, জেলার চারটি মহকুমায় তাঁদের অন্তত দেড় হাজার কর্মী-সমর্থক ঘরছাড়া রয়েছেন। সিপিএমের জেলা সম্পাদক সুদর্শন রায়চৌধুরী বলেন, “জেলার বিভিন্ন জায়গায় আমাদের সমর্থকেরা আক্রান্ত হচ্ছেন। কলকাতায় দলীয় সমাবেশে যাওয়ার পথেও রেহাই পাননি তাঁরা।” বস্তুত, রাজ্যে পালাবদলের পর থেকেই হুগলির নানা প্রান্তে দলীয় কর্মী-সমর্থকদের উপরে তৃণমূলের লোকজন হামলা চালাচ্ছে বলে অভিযোগ রয়েছে সিপিএমের। ‘ঘরছাড়া’দের ফেরানোর ব্যাপারে জেলা প্রশাসনের তরফে এর আগে খানাকুল, পুড়শুড়ায় সর্বদল বৈঠক ডাকা হয়েছে। জেলা প্রশাসনের এক কর্তা জানান, সব দল সহমত হয়েছে ঘরছাড়াদের ফেরাতে। সহযোগিতার আশ্বাস মিলেছে সব রাজনৈতিক দলের পক্ষ থেকে। জেলা পুলিশের এক কর্তা বলেন, “পুলিশ সতর্ক আছে। যে কোনও ধরনের অশান্তি মোকাবিলায় পুলিশ প্রস্তুত।”

টাকা ছিনতাই, ধৃত এক
ব্যাঙ্ক থেকে টাকা তুলে ফেরার পথে তা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে দুই দুষ্কৃতী। বুধবার দুপুরে আরামবাগ লিঙ্করোডের ঘটনা। তবে মহিলার চিৎকারে স্থানীয় লোকজন জড়ো হয়ে ধরে ফেলে একজনকে। তার কাছ থেকে ছিনতাই হওয়া টাকাও উদ্ধার করা হয়েছে। পুলিশ জানায়, ধৃতের নাম সঞ্জয় সিংহ। বাড়ি পশ্চিম মেদিনীপুরের খড়গপুরে। পুলিশের হাতে তুলে দেওয়ার আগে স্থানীয়রা ব্যাপক পিটুনি দেয় তাঁকে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শেখ আজমিরা খাতুন নামে ওই মহিলা এ দিন ব্যাঙ্ক থেকে ৩০ হাজার টাকা তুলে বাড়ি ফিরছিলেন। তখনই আচমকা মোটর সাইকেলে এসে দুজন তার হাত থেকে ব্যাগ ছিনিয়ে নেয়। আজমিরা খাতুন পড়ে গিয়ে চিৎকার করতে শুরু করলে স্থানীয়রা ওই দুই দুষ্কৃতীকে ধরে ফেলে। তবে ওদের মধ্যে সঞ্জয় সিংহ ধরা পড়লেও মনোজ সিংহ নামের দুষ্কৃতী পালিয়ে গিয়েছে।

ডাম্পারের ধাক্কা গাড়িতে, প্রৌঢ়ের মৃত্যু
গাড়ির সঙ্গে ডাম্পারের ধাক্কায় মৃত্যু হল এক প্রৌঢ়ের। আহত হন দু’জন। হতাহতেরা সকলেই গাড়ির আরোহী ছিলেন। বুধবার দুপুরে দুর্ঘটনাটি ঘটে হাওড়ার বাগনানের মানকুর মোড়ের কাছে। মৃতের নাম বিশ্বনাথ সামুই (৬১)। বাড়ি হাওড়ারই জয়পুরে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিশ্বনাথবাবু এবং তাঁর দুই সঙ্গী এ দিন গাড়িটিতে করে কোলাঘাটের দিকে যাচ্ছিলেন। বাগনান মানকুর রোড ধরে এসে মানকুর মোড়ের কাছে গাড়িটি মুম্বই রোডে ওঠার সময়ে কোলাঘাটমুখী একটি ডাম্পার এসে গাড়িটিতে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মারা যান বিশ্বনাথবাবু। তাঁর আহত দুই সঙ্গীকে প্রথমে ভর্তি করানো হয় বাগনান গ্রামীণ হাসপাতালে। পরে স্থানান্তরিত করানো হয় উলুবেড়িয়া হাসপাতালে। এ দিকে, এই ঘটনার জেরে যখন মুম্বই রোডে যান চলাচল কিছু ক্ষণের জন্য বন্ধ হয়ে গিয়েছে, তখন কোলাঘাটমুখী একটি অটোরিকশা একটি লরির পিছনে ধাক্কা মারে। অটোরিকশার চার আরোহী আহত হন। তাঁদেরও ভর্তি করানো হয় উলুবেড়িয়া হাসপাতালে।

সিঙ্গুর নিয়ে নয়া আর্জি নাকচ
সিঙ্গুরের কয়েক জন অনিচ্ছুক চাষি বুধবার কলকাতা হাইকোর্টে হাজির হন। তাঁদের আইনজীবী চান্দ্রেয়ী আলম জানান, বিচারপতি পিনাকী ঘোষের এজলাসে সিঙ্গুরের জমি সংক্রান্ত মামলায় তাঁরা যোগ দিতে চান। সম্প্রতি ওই এজলাসে সিঙ্গুরের জমি সংক্রান্ত মামলার শুনানি শেষ হয়েছে। তবে এখনও রায় বেরোয়নি। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি ক্ষোভ প্রকাশ করে বলেন, “মামলাটি প্রায় এক বছর চলেছে। শুনানি শেষ হয়ে গিয়েছে। তাই এই আবেদন গ্রহণ করার বা শোনার প্রশ্নই ওঠে না।”

কর্মীরা শরিক হতে চান ডানলপ মামলায়
কলকাতা হাইকোর্টে ডানলপ সংক্রান্ত মামলায় শরিক হতে বুধবার আবেদন জানাল ডানলপ ওয়ার্কার্স ইউনিয়ন। বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের এজলাসে ইউনিয়নের পক্ষে আইনজীবী অসীমেষ গোস্বামী এই আবেদন জানান। ডানলপের বিরুদ্ধে পাওনাদারদের দায়ের করা মামলা এই এজলাসে চলছে। ইতিমধ্যে সংস্থায় লিক্যুইডেটর নিয়োগ করা হয়েছে। অসীমেষবাবু বলেন, “ডানলপ শ্রমিকদের পাওনা ৪০ কোটি টাকা। তাই, তাঁদেরও এই মামলায় অংশ নিতে দেওয়া হোক।” শুনানি ৮ জুন।

যুবকের দেহ উদ্ধার
খানাকুলের রঘুনাথপুরে দ্বারকেশ্বর নদীর বাঁধ থেকে বুধবার সকালে এক যুবকের মৃতদেহ উদ্ধার করল পুলিশ। মৃতের নাম বিকাশ দুয়ারি (৩৫)। বাড়ি কুলগোড়ি গ্রামে। তিনি বিমা সংস্থার এজেন্ট ছিলেন। বাসিন্দাদের কাছ থেকে খবর পেয়ে পুলিশ দেহটি উদ্ধার করার সময়ে পাশ থেকে একটি বিষের শিশিও পায়। পুলিশের অনুমান, মানসিক অবসাদের জেরে তিনি বিষ খেয়ে আত্মঘাতী হয়েছেন।

মাল কাটাই, ধৃত ৫
জাতীয় সড়কে লরি থেকে মালপত্র কাটাই করার অভিযোগে পাঁচ যুবক গ্রেফতার হল। মঙ্গলবার রাতে, বালির ৬ নম্বর জাতীয় সড়কের সিসিআর ব্রিজ থেকে। ধৃতদের নাম মণীন্দ্র সিংহ, দুলাল গুপ্ত, রাম দাস, কল্পনাথ বর্মণ ও চন্দন প্রসাদ। পুলিশ জানায়, ধৃতদের কাছে ৬০ কেজি লোহার রড ও লোহার পাত মিলেছে। এ ছাড়া তিনটি মোটরবাইকও বাজেয়াপ্ত হয়েছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.