টুকরো খবর
ফ্লেক্স ছেঁড়ার অভিযোগ ফের
ফের কংগ্রেস প্রার্থীর সমর্থনে লাগানো ফ্লেক্স ছেঁড়ার অভিযোগ উঠল দুর্গাপুরে। এ বার পুরসভার ২২ নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রার্থীর সমর্থনে লাগানো ফ্লেক্স ছিঁড়ে দিল দুষ্কৃতীরা। বুধবার কংগ্রেসের পক্ষ থেকে মহকুমাশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয় বলে জানিয়েছেন দলের জেলা (শিল্পাঞ্চল) সম্পাদক দেবাশিস চৌধুরী। মহকুমাশাসক আয়েষা রানি অভিযোগ খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। সম্প্রতি ওই ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী সৌরিন দাসের সমর্থনে বিভিন্ন মোড়ে ফ্লেক্স লাগানো হয়। বুধবার সকালে দলের কর্মী-সমর্থকেরা দেখেন, বাল্ক সাপ্লাই মোড়, ভগৎ সিংহ মোড়ে ফ্লেক্স ছিড়ে দেওয়া হয়েছে। সৌরিনবাবুর কথায়, “গণতন্ত্রে সব দলই নিজের মতো করে প্রচার করে। কিন্তু সেখানে বিশেষ এক দলের পোস্টার, ফ্লেক্স নিয়ম করে ছিঁড়ে দেওয়া অত্যন্ত ঘৃণ্য কাজ।” দলের জেলা (শিল্পাঞ্চল) সম্পাদক দেবাশিসবাবু বলেন, “এই ঘটনা থেকে পরিষ্কার, কংগ্রেস প্রার্থীর জনপ্রিয়তা দেখে চিন্তিত বিরোধীরা।” তাঁর অভিযোগ, “এর আগেও মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে জনা কয়েক দুষ্কৃতী সিটি সেন্টারে সৌরিনবাবুকে প্রার্থীপদ প্রত্যাহারের জন্য হুমকি দেয়। তার পরেও নির্বাচনী লড়াইয়ে থেকে যাওয়ায় এ বার তাঁর সমর্থনে লাগানো ফ্লেক্স ছিঁড়ে ফেলা হচ্ছে।” প্রসঙ্গত, এর আগে পুরসভার ৩১ নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী সুজাতা মণ্ডলের সমর্থনে লাগানো একাধিক ফ্লেক্স ছিঁড়ে দেওয়ায় মঙ্গলবার লেবারহাট এলাকায় উত্তেজনা ছড়ায়। কংগ্রেস পুলিশে লিখিত অভিযোগও দায়ের করেছে।

সালানপুরে অভিযানে সিবিআই
সিবিআইয়ের দুর্নীতি দমন শাখার একটি দল বুধবার ইসিএলের সালানপুর এরিয়া অফিস পরিদর্শনে যায়। এরিয়ার জিএমের সঙ্গে প্রায় আধ ঘণ্টা বৈঠক করেন অফিসারেরা। পরে ওই প্রতিনিধি দলটি ইসিএলের সদর কার্যালয়ে যায়। সেখানে বেশ কয়েক জন আধিকারিকের সঙ্গে বৈঠক হয়। ইসিএল সূত্রে জানা গিয়েছে, সিবিআইয়ের এসিপি রাজীব রঞ্জনের নেতৃত্বে চার সদস্যের দলটি এ দিন সালানপুরে যায়। ওই দলে সিবিআইয়ের ডিএসপি শান্তনু করও ছিলেন। বেলা ১২টা নাগাদ দলটি সালানপুর এরিয়া অফিসে যায়। জিএম হরিসাধন মুখোপাধ্যায়ের সঙ্গে বৈঠক শেষে সিবিআই অফিসারেরা জিএমকে সঙ্গে নিয়ে লালগঞ্জ ও আমডিহা এলাকায় যান। ইসিএল সূত্রে জানা গিয়েছে, আমডিহা এলাকায় প্রায় এক ডজন অবৈধ কয়লা খাদান ও লালগঞ্জ অঞ্চলের প্রায় পাঁচটি অবৈধ কয়লার ডিপো দেখেছেন অফিসারেরা। এর পরে তাঁরা সাঁকতোড়িয়ায় ইসিএলের সদর কার্যালয়ে যান। সিবিআই অফিসাররা জানিয়েছেন, অবৈধ কয়লা খাদান সংক্রান্ত বিষয়ে তদন্তেই তাঁরা সালানপুরে এসেছেন। তাঁরা আরও জানিয়েছেন, ২০১১ সালের ২২ মার্চ দায়ের হওয়া একটি নির্দিষ্ট অভিযোগের তদন্ত করতে তৎকালীন সিবিআই এসপি এস আর মজুমদারের নেতৃত্বে একটি দল এখানে এসেছিল। সেই তদন্ত চালিয়ে যাওয়ার জন্য তাঁদের এই পরিদর্শন। বৃহস্পতিবার সিবিআই অফিসারেরা বারাবনি এলাকার বাসিন্দা, কয়লা মাফিয়া জয়দেব মণ্ডলকে জিজ্ঞাসাবাদও করবেন বলে জানা গিয়েছে।

পানীয় জলের দাবি, বিক্ষোভ
অন্ডালে চলছে বিক্ষোভ। নিজস্ব চিত্র।
পানীয় জলের দাবিতে বুধবার আসানসোল পুরসভায় বিক্ষোভ দেখালেন পুরসভার আট নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। নেতৃত্ব দেন ওয়ার্ডের কাউন্সিলর দিলীপ চক্রবর্তী। এ দিন তাঁরা মেয়রকে একটি স্মারকলিপিও দিয়েছেন। তাঁদের অভিযোগ, ওয়ার্ডের বেশ কিছু অঞ্চলে পানীয় জলের সঙ্কট চলছে। বাসিন্দারা প্রতিদিন গড়ে একশো থেকে দেড়শো টাকা দিয়ে পানীয় জল কিনছেন। মেয়র তাপস বন্দ্যোপাধ্যায়ের আশ্বাস, জল দফতরের মেয়র পারিষদ, বাস্তুকারকে নিয়ে তিনি এলাকায় যাবেন। অন্য দিকে, মাস খানেক ধরে জল নেই অন্ডালের নাক কাজোড়া কোলিয়ারি এলাকায়। প্রতিকারের দাবিতে বুধবার কোলিয়ারিতে বিক্ষোভ দেখান বাসিন্দারা। বিক্ষোভকারীরা সিভিল ইঞ্জিনিয়ারকে এলাকায় গিয়ে অবস্থা খতিয়ে দেখতে বাধ্য করেন বলে অভিযোগ। কর্তৃপক্ষ জানান, দ্রুত সমস্যার সমাধান করা হবে।

চাকরির নামে ‘প্রতারণা’, ধৃত
চাকরি দেওয়ার নামে আর্থিক প্রতারণার অভিযোগে বুধবার সন্ধ্যায় সিটি সেন্টার থেকে রাজ্য বিদ্যুৎ পর্ষদের এক মহিলা কর্মীকে পুলিশ গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম দেবশ্রী অধিকারী। বাড়ি বি-জোনের রামানুজন রোডে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গলসির বিদ্যুৎ পর্ষদে দেবশ্রীদেবী চাকরি করেন। বিধাননগরের বাসিন্দা অনিন্দ্য দত্ত অভিযোগ করেন, চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ২০১১ সালের অগস্ট থেকে তাঁর কাছে কয়েক খেপে মোট ৪ লক্ষ টাকা নিয়েছেন দেবশ্রীদেবী। কিন্তু চাকরি মেলেনি। অনিন্দ্যবাবুর কথায়, “দেবশ্রীদেবীকে সে কথা বললে তিনি আমায় হুমকি দেন। বাড়িতে লোক পাঠিয়ে ভয়ও দেখান।” শেষ পর্যন্ত তিনি পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। বুধবার বাসে বাড়ি ফেরার পথে সিটি সেন্টার বাসস্ট্যান্ড থেকে দেবশ্রীদেবীকে গ্রেফতার করে পুলিশ।

স্মৃতি ক্রিকেট
দোমহানি একাদশ আয়োজিত মানিক উপাধ্যায় স্মৃতি প্রিমিয়ার ক্রিকেট লিগের বুধবারের খেলায় বিজয়ী হল দোমহানি গ্রিন। তারা দোমহানি হোয়াইটকে ৩ উইকেটে হারায়। প্রথমে ব্যাট করে হোয়াইট দল সব উইকেট হারিয়ে ১২৮ রান করে। জবাবে গ্রিন ৭ উইকেটে হারিয়ে জয়ের রান তুলে নেয়। ১৮ বলে ৩১ রান করে ম্যাচের সেরা বিজয়ী দলের জগু শর্মা।

টি-টোয়েন্টি ক্রিকেট
সিএবি আয়োজিত আন্তঃকলেজ ও বিশ্ববিদ্যালয় টি-২০ ক্রিকেট শুরু হতে চলেছে বর্ধমানে। মোহনবাগান মাঠ ও রাধারানি স্টেডিয়ামে ২১ মে থেকে শুরু হবে প্রতিযোগিতা। ফাইনাল ২৮ মে।

লরির ধাক্কায় মৃত্যু
লরির ধাক্কায় মৃত্যু হয়েছে এক যুবকের। বুধবার সন্ধ্যায় রাজবাঁধে ঘটনাটি ঘটেছে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম দেবেন্দ্র তিওয়ারি (২২)। বাড়ি পানাগড়ে। এ দিন তিনি মোটরবাইকে চড়ে জাতীয় সড়ক ধরে যাচ্ছিলেন। একটি লরি পিছন থেকে তাঁকে ধাক্কা মেরে পালিয়ে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। দুর্ঘটনার পরে জাতীয় সড়কে যানজটের সৃষ্টি হয়।

জল নেই, বিক্ষোভ
মাসখানেক ধরে জল নেই অন্ডালের নাক কাজোড়া কোলিয়ারি এলাকায়। প্রতিকারের দাবিতে বুধবার কোলিয়ারিতে বিক্ষোভ দেখান বাসিন্দারা। বিক্ষোভকারীরা সিভিল ইঞ্জিনিয়ারকে এলাকায় গিয়ে অবস্থা খতিয়ে দেখতে বাধ্য করেন বলে অভিযোগ। কর্তৃপক্ষ জানান, দ্রুত সমস্যার সমাধান করা হবে।

জঙ্গলে মিলল দেহ
এবিএল জঙ্গলের পাশ থেকে এক ব্যক্তির দেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার বিকেলে দুর্গাপুরের ঘটনা। মৃতের বয়স আনুমানিক ৪৫ বছর। পুলিশ তাঁর নাম-পরিচয় জানার চেষ্টা করছে।

কোথায় কী
দুর্গাপুর

চব্বিশ প্রহর উপলক্ষে কীর্তন। ভিড়িঙ্গী গ্রাম। রাত্রি ১০টা।

আসানসোল

মায়ের কথা পাঠ ও ব্যাখ্যা: স্বামী গণধীশানন্দ। সন্ধ্যা পৌনে সাতটা। রামকৃষ্ণ মিশন আশ্রম।

বারাবনি

দোমহানি প্রিমিয়ার ক্রিকেট লিগ। সকাল ৬ টা। দোমহানি মাঠ। উদ্যোগ: দোমহানি একাদশ।

জামুড়িয়া


পালাকীর্তন। বীরকুলটি গ্রাম গোয়ালা পাড়া। রাত ৮ টা।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.