টুকরো খবর
শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে খোকন শর্মা
পুলিশ হেফাজতে অসুস্থ হয়ে পড়ায় খোকন শর্মাকে বুধবার বহরমপুর সদর হাসপাতালে ভর্তি করানো হয়। শ্বাসকষ্টজনিত কারণে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। তবে তার হৃদযন্ত্রে সমস্যাও রয়েছে বলে চিকিৎসকের অনুমান। চিকিৎসক অমিতাভ ঘোষ বলেন, “শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ওই রোগীকে ভর্তি করানো হয়েছে। কিন্তু হৃদযন্ত্রেও একটা সমস্যাও রয়েছে বলে মনে করা হচ্ছে। ইসিজি এবং এক্সরে করতে বলা হয়েছে।” প্রসঙ্গত, খোকন শর্মার স্ত্রী বহরমপুরের ২০ নম্বর ওয়ার্ডের কংগ্রেসের কাউন্সিলর অপর্ণা শর্মা। খোকন নিজেও কংগ্রেসের সক্রিয় কর্মী হিসেবে পরিচিত। সম্প্রতি বহরমপুর লাগোয়া চোঁয়াপুর মোড়ের কাছে সুকান্তনগরে ঠিকাদার প্রণব মুখোপাধ্যায় খুনে খোকন শর্মা অন্যতম অভিযুক্ত। তার বিরুদ্ধে ১২টি খুন-সহ ১৬টি অভিযোগও রয়েছে পুলিশের কাছে। গত ৮ বছর ধরে পুলিশকে ফাঁকি দিয়ে কলকাতায় আত্মগোপন করে ছিল খোকন। খবর পেয়ে গত ৮ মে বেলেঘাটার জোড়ামন্দিরের কাছে একটি আবাসন থেকে খোকন শর্মাকে গ্রেফতার করে বহরমপুর থানার পুলিশ। ওই ঠিকাদার খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে খোকনের সঙ্গেই শম্ভু হাজরা ও রাজা জোয়ারদার নামে আরও দু’জনকে গ্রেফতার করে বহরমপুর থানার পুলিশ। আদালতে হাজির করানো হলে বিচারক ধৃতদের তিন দিনের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন। পুলিশ হেফাজতে থাকাকালীন অসুস্থ হয়ে পড়ায় এ দিন খোকনকে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করার ব্যবস্থা করে বহরমপুর থানার পুলিশ।

বধূর মৃত্যুতে গ্রেফতার শ্বশুর
অস্বাভাবিক মৃত্যু হয়েছে প্রিয়াঙ্কা সরকার (২৬) নামে এক মহিলার। মঙ্গলবার রাতে নদিয়ার হাঁসখালির বগুলা হাসপাতাল পাড়ার বাড়িতে প্রিয়াঙ্কার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। ওই দিন রাতেই প্রিয়াঙ্কার দাদা দেবাশিস ঘোষ হাঁসখালি থানায় মৃতার স্বামী-সহ শ্বশুরবাড়ির লোকেদের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ দায়ের করেন। প্রিয়াঙ্কার বাপের বাড়ি কলকাতার পিকনিক গার্ডেনে। অভিযোগের ভিত্তিতে প্রিয়াঙ্কার শ্বশুরকে গ্রেফতার করেছে পুলিশ। দেবাশিসবাবুর অভিযোগ, “মাস আটে আগে ওদের বিয়ে হয়েছিল। তার পর থেকেই টাকার জন্য আমার বোনের উপরে নির্যাতন চালাত ওরা।”

নিখোঁজ ছাত্র
স্নান করতে গিয়ে নিখোঁজ হল সৌরভ বর্মন নামে এক স্কুল ছাত্র। বুধবার নদিয়ার রানাঘাটের কায়েতপাড়ার ঘটনা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন বেলা ১১টা নাগাদ দিদির সঙ্গে চূর্ণিতে স্নান করতে গিয়েছিল পঞ্চম শ্রেণির ছাত্র সৌরভ। ভাইকে তলিয়ে যেতে দেখে চিৎকার শুরু করে সে। তখনই আশেপাশের লোকেরা ছুটে এসে উদ্ধারে হাত লাগান, পুলিশকেও খবর দেওয়া হয়। ঘটনাস্থলে যান রানাঘাট-১-এর বিডিও দিব্যেন্দুশেখর দাস। তিনি বলেন, “ছেলেটির দেহ খুঁজতে ডুবুরি নামানো হয়েছে।”

‘নারী পাচার’, গ্রেফতার তিন
নারী পাচার চক্রের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে বুধবার দুপুরে লালবাগের একটি হোটেল থেকে এক মহিলা-সহ তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। ডোমকলের এক কিশোরী ও মুর্শিদাবাদের গুধিয়া গ্রামের এক মহিলাকে ওই হোটেল থেকে উদ্ধার করা হয়েছে। ধৃত দুই ব্যক্তির নাম আনিসুর রহমান ওরফে নান্টু শেখ, প্রসেনজিৎ মণ্ডল। নিন্টু ওঁরাও নামে এক মহিলাকেও ধরেছে পুলিশ। গ্রেফতার হয়েছেন হোটেলের দুই কর্মীও। মুর্শিদাবাদের পুলিশ সুপার হুমায়ুন কবীর বলেন, “বাড়িতে পরিচারিকার কাজ দেওয়ার টোপ দিয়ে গ্রাম থেকে মেয়েদের নিয়ে গিয়ে পাচার করত ধৃতেরা। এ দিন ওই হোটেল থেকে দু’জন মহিলাকে উদ্ধার করা হয়েছে। তাদের মুম্বইয়ে পাচার করার তাল করছিল অভিযুক্তেরা। ঘটনার তদন্ত চলছে।”

বৈশাখের ভরসা। রঘুনাথগঞ্জে ছবিটি তুলেছেন অর্কপ্রভ চট্টোপাধ্যায়

কলেজে সংঘর্ষ, গ্রেফতার ছাত্র
কলেজ চত্বরে বহিরাগতদের ঢোকা নিয়ে উত্তেজনা ছড়াল মাজদিয়ার সুধীররঞ্জন লাহিড়ী কলেজে। পুলিশ এই ঘটনায় এক এসএফআই সমর্থককে গ্রেফতারও করেছে। বুধবার দুপুরে পরীক্ষা চলাকালীন এক দল তৃণমূল সমর্থক ছাত্র কলেজে এলে এসএফআই-এর সমর্থক ছাত্ররা তাঁদের মারধর করেন বলে অভিযোগ। প্রতিবাদ করতে কলেজে গিয়েছিলেন কলেজের প্রাক্তন জিএস তৃণমূলের প্রশান্ত অধিকারী। এসএফআই-এর সমর্থক ছাত্ররা তাঁকেও মারধর করে বলে অভিযোগ। এরপর তৃণমূলের তরফে কৃষ্ণনগর থানায় অভিযোগ করা হয়। ভিত্তিতেই অভিজিৎ হালদার নামে ওই এসএফআই সমর্থককে গ্রেফতার করা হয়েছে। প্রসঙ্গত গত ডিসেম্বরে মাজদিয়া কলেজে অধ্যক্ষ নিগ্রহের ঘটনায় অন্যতম অভিযুক্ত ছিল অভিজিৎ হালদার।

অস্বাভাবিক মৃত্যু
অস্বাভাবিক মৃত্যু হয়েছে সমর বাগদি (৩০) নামে এক যুবকের। বাড়ি বড়ঞার সিঙেড্ডা গ্রামে। মঙ্গলবার রাতের ঘটনা। দেখতে পেয়ে পরিবারের লোকেরা কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মারা যান তিনি। পুলিশের অনুমান কীটনাশক খেয়ে আত্মঘাতী হয়েছেন সমরবাবু। তবে আত্মহত্যার কারণ পরিষ্কার নয়। এ দিনই অস্বাভাবিক মৃত্যু হয়েছে কান্দি মহাদেববাটি এলাকার কৃষ্ণা মণ্ডলের (২১)। তিনিও কীটনাশক খেয়ে আত্মহত্যা করেছেন বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। তাঁকে প্রথমে খড়গ্রাম হাসপাতালে ও পরে কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মারা যান তিনি।

ফরাক্কার গেট বদল
অবিলম্বে বদলে ফেলা হবে ফরাক্কা বাঁধের ভগ্নপ্রায় ৩৩টি গেট। পাঁচ বছরের মধ্যে বদলানো হবে বাকি সব গেট। কেন্দ্রীয় জলসম্পদ মন্ত্রী পবন কুমার বনশল আজ রাজ্যসভায় এ কথা জানান। ফরাক্কা বাঁধের দু’টি স্লুইস গেট ভেঙে পড়ায় ৮০% জল বাংলাদেশে চলে যাচ্ছে বলে অভিযোগ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীর কাছে গেটগুলি মেরামত করার দাবিও জানান। ২০১২-র এপ্রিলের মধ্যে ওই দু’টি গেট মেরামত করা হয়েছে বলে জানান বনশল।

গাঁজা-সহ ধৃত
১০ কেজি গাঁজা-সহ এক ব্যক্তিকে বুধবার পুলিশ গ্রেফতার করে। ধৃতের নাম সুলতান শেখ। এ দিন রেজিনগরের রামপাড়ায় একটি মোটরবাইক নিয়ে যাচ্ছিলেন সুলতান। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ সুলতান শেখকে গ্রেফতার করে। তার মোটরবাইক থেকে ১০ কেজি গাঁজা আটক করে পুলিশ।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.