টুকরো খবর
বড় বোর্ডের দাবি, মার ছাত্রদের
ক্লাসের ব্ল্যাকবোর্ড ছোট হওয়ায় ছাত্রছাত্রীরা দাবি জানাতে গেলে জোটে শিক্ষকের মারধর। এমনই অভিযোগ জলঙ্গির টিকরবাড়িয়া কেএন হাই স্কুলের ছাত্রছাত্রীদের। এমনকী মারের চোটে হাসিবুল ইসলাম ও সরিফুল ইসলাম নামে দুই ছাত্রকে সাদিখাড়দিয়াড় গ্রামীণ হাসপাতালে ভর্তিও করানো হয়েছে। ওই ঘটনার প্রতিবাদে বুধবার জলঙ্গি থানার সামনে প্রায় ঘণ্টা খানেক অবরোধ করে ছাত্রছাত্রীরা। অবরোধের ফলে করিমপুর-বহরমপুর রাজ্য সড়কে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। যদিও শিক্ষকদের দাবি পরিস্থিতি সামাল দিতে শুধু দু-চারটে চড়-থাপ্পড়ই মেরেছেন তারা। স্কুল সূত্রে জানা গিয়েছে, ঘরের অভাবে স্কুলের সভাকক্ষে দশম শ্রেণীর কিছু ছাত্রদের নিয়ে ক্লাস শুরু হয়। স্কুলের দশম শ্রেণীর ছাত্রী রেনুকা খাতুনের অভিযোগ, “ছোট বোর্ডে কিছুই বোঝা যায় না। অসুবিধের কথা বললেই শিক্ষকেরা বলেন অসুবিধে হলে অন্য স্কুলে ভর্তি হও। প্রতিবাদ করায় আমরা মার খেয়েছি।” প্রধান শিক্ষক বিল্লাল হোসেন বলেন, “সভাকক্ষে বোর্ড ছিলনা। আমরা পরে বড় বোর্ড তৈরি করে দিতাম। কিন্তু ছাত্ররা তা মানতে নারাজ। তবে কাউকেই স্কুল ছাড়তে বলা হয়নি। তবে দু-চার জনকে চড়-থাপ্পড় অবশ্য মারা হয়েছে।”

বাস দুর্ঘটনা রঘুনাথগঞ্জে
লরিকে ওভারটেক করতে গিয়ে নয়ানজুলিতে উল্টে গেল যাত্রীবাহী বাস। বুধবার সকালে রঘুনাথগঞ্জের গদাইপুরের কাছে জাতীয় সড়কে ঘটনাটি ঘটে। বেসরকারি বাসটি ফরাক্কা থেকে রঘুনাথগঞ্জ যাচ্ছিল। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে এক জনের, আহত হয়েছেন ৭৭ জন যাত্রী। তাঁদের জঙ্গিপুর মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছে।
গদাইপুরের কাছে উল্টে যাওয়া বাস। ছবি: অর্কপ্রভ চট্টোপাধ্যায়।
পুলিশ জানিয়েছে, মৃতের নাম সেন্টু শেখ (২৫)। বাড়ি সুতির রামডোবা গ্রামে। বাসেই ছিলেন চাঁদপুরের তৈবুর শেখ। তিনি বলেন, “বাসে প্রচন্ড ভিড় ছিল। বাস চলছিলও খুব জোরে। একটি লরিকে ওভারটেক করার সময় সামনে চলে আসে আর একটি লরি। নিজেদের বাঁচাতে গিয়েই নিয়ন্ত্রণ হারান বাসের চালক।” আরেক যাত্রী দিলীপ দাস বলেন, “বাসটি একটু লেটে চলছিল। সময় বাঁচাতে জোরে চালাচ্ছিল চালক। তা থেকেই দুর্ঘটনা ঘটে।”

পানশিলা থেকে চোলাই উদ্ধার
বেআইনি চোলাই উদ্ধারে বড়সড় সাফল্য পেল নবদ্বীপ থানার পুলিশ মঙ্গলবার গভীর রাতে নদিয়ার মাজদিয়া পানশিলা এলাকার একটি বাড়ি থেকে ১৭৮৫ লিটার চোলাই মদ উদ্ধার করা হয় গোপনসূত্রে খবর পেয়ে নবদ্বীপ থানার আইসি শঙ্কর কুমার রায়চৌধুরীর নেতৃত্বে এক বিশাল পুলিশ বাহিনী নতুন ঘোলাপাড়া গ্রামে অসীম ঘোষের বাড়িতে হানা দেয় নদিয়ার কুখ্যাত চোলাই কারবারী হিসাবে পরিচিত অসীম ঘোষ পালিয়ে গেলেও তাঁর বাড়ি থেকে ৫১ টি চোলাইভর্তি ড্রাম উদ্ধার করে পুলিশ প্রতিটি ড্রামে ৩৫ লিটার করে চোলাই ছিল যার আনুমানিক বাজার দর দু’লক্ষ টাকা পুলিশ জানিয়েছে, হুগলীর ত্রিবেণী থেকে সড়কপথে ওই চোলাই আসত অসীমের বাড়িতে তারপর সেখান থেকে বিভিন্ন জায়গায় তা ছড়িয়ে পড়ত অসীমের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

বাস দুর্ঘটনায় জখম ৩৩
নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল যাত্রী বোঝাই বাস। বুধবার ১১টা নাগাদ খড়গ্রামের ক্যানেল সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটে। জখম হয়েছেন ৩৩ জন। স্থানীয় সূত্রে খবর, বাসটি খড়গ্রাম থেকে কান্দি যাওয়ার পথে কুলি বাদশাহি সড়কে একটি মোটর বাইক প্রচন্ড দ্রুত গতিতে সামনে চলে আসে। বাইক আরোহীকে বাঁচাতে গিয়েই নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় বাসটি। আহতদের প্রথমে খড়গ্রাম ব্লক হাসপাতালে ভর্তি করানো হয়। সেখান থেকে পাঁচ জনকে কান্দি মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। বাস-ট্রাকের ধাক্কা, জখম ৬। বেসরকারি বাসের সঙ্গে ট্রাকের ধাক্কায় জখম হলেন ৬ জন। তাঁদের দুজন মহিলা। বুধবার সকালে ইসলামপুরের বাবলাবোনা এলাকায় রানিনগর-বহরমপুর রাজ্য সড়কে ঘটনাটি ঘটে। রাস্তা খারাপ হওয়ায় ওই এলাকায় প্রায় দুর্ঘটনা ঘটছে।

দুর্ঘটনায় মৃত্যু দুই যুবকের
দুর্ঘটনায় মৃত্যু হল দুই যুবকের। বুধবার ভোরে নদিয়ার হরিণঘাটার বুড়িবটতলার কাছে জাতীয় সড়কে দুর্ঘটনাটি ঘটে। মৃতদের নাম মিঠুন সর্দার (২০) ও বাপি সর্দার (১৮)। এছাড়া ৪ জন আহতও হয়েছে। তাঁদের কল্যাণী জওহরলাল নেহরু মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের বাড়ি নৈহাটির বুদুড়িয়া গ্রামে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চাকদহের একটি বিয়েবাড়ি থেকে একটি ট্রেকারের ছাদে চেপে ফিরছিল ওই যুবকেরা। ট্রেকারটি একটি লরিকে ওভারটেক করতে গেলে তাঁরা পড়ে যান। তখনই আর একটি ট্রেকার তাঁদের চাপা দিয়ে চলে যায়। পুলিশ প্রাথমিক তদন্তে জানিয়েছে, লরিকে ওভারটেক করতে গিয়েই দুর্ঘটনাটি ঘটেছে। ট্রেকার চালককে গ্রেফতার করা হয়েছে। গাড়িটিকেও আটক করা হয়েছে। তদন্ত শুরু হয়েছে।

বেড়েছে ধস
নিজস্ব চিত্র
বৈকুণ্ঠপুরে ধসে ভেঙে পড়ল রঘুনাথগঞ্জ-আজিমগঞ্জ সড়কের আরও অনেকটা অংশ। মঙ্গলবার সকালে এই সড়কের বেশ খানিকটা ধসে পড়ায় গাড়ি চলাচল বন্ধ করা হয়। সেচ দফতরের ভাঙন প্রতিরোধ বিভাগের রঘুনাথগঞ্জ শাখার তুষার অধিকারী বলেন, “ওই এলাকায় ওই সড়কের পুরোটাই ধসে পড়েছে।” রানিনগর পঞ্চায়েত প্রধান জানান, ধস বেড়ে যাওয়ায় ৩০টি বাড়ির বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

বৈঠক স্থগিত
জেলা কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর সঙ্গে দলত্যাগী পুরপ্রধান অনুপমা সরকারের বৈঠক হল না বুধবারেও। বেলডাঙার পুরপ্রধান অনুপমা সরকার বলেন, “আমাদের সঙ্গে জেলা কংগ্রেস নতুন করে যোগাযোগ করেছিল। তবে কবে মিটিং হবে জানিনা।” জেলা কংগ্রেসের মুখপাত্র অশোক দাস বলেন, “ওই মিটিং সম্পূর্ণ দলীয়। জেলা সভাপতি ফিরলে বৈঠকের দিন স্থির করা হবে।”

নতুন সভাপতি
সুতি-২ ব্লকে পঞ্চায়েত সমিতির নতুন সভাপতি হলেন সিপিএমের অনিতা দাস সরকার। এর আগে সিপিএম সভাপতি গীতা সিংহের বিরুদ্ধে ১৭ জানুয়ারি ১০ জন বাম সদস্য অনাস্থা আনেন। পরে গীতা দেবী ইস্তফা দিলে নতুন করে নির্বাচন হয়। বুধবার ১৭ জন বাম সদস্যের উপস্থিতিতে নির্বাচিত হন অনিতা দেবী। যদিও কংগ্রেসের কোনও সদস্যই উপস্থিত ছিলেন না।

চাকদহে ডেপুটেশন
ধান ওঠার সঙ্গে সঙ্গেই তা কেনা, হিমঘর তৈরি-সহ বিভিন্ন দাবিতে বুধবার চাকদহের বিডিওর কাছে পিডিএফের কৃষক সংগঠনের পক্ষ থেক ডেপুটেশন দেওয়া হয়। বিডিও প্রদীপ হালদার বলেন, “একটি ডেপুটেশন দেওয়া হয়েছে। বিষয়টি উচ্চপদস্থ আধিকারিককে জানাবো।”



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.