টুকরো খবর
চাকরির নামে প্রতারণা, ধৃত ২
চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের নাম প্রবীর ঘোষ ও দীপঙ্কর বসু। তারা কৃষ্ণনগরের বাসিন্দা। জেলা পুলিশের ডিএসপি (সদর) শ্যামল সরকার বলেন, “নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই ওদের গ্রেফতার করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।” পুলিশ জানিয়েছে, মাস খানেক আগে খবরের কাগজে বিজ্ঞাপন দিয়ে একটি সংস্থায় চাকরি দেওয়ার নামে আবেদনপত্র চেয়েছিল ওই দু’জন। বিজ্ঞাপন দেখে অনেকেই আবেদন করেছিলেন। সেই মতো রবিবার ইন্টারভিউয়ের ব্যবস্থাও হয় কৃষ্ণনগরের একটি লজে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, লজের সামনে এত ভিড় দেখে সন্দেহ হয় স্থানীয় বাসিন্দাদের। তাঁরা ভিতরে ঢুকে সংস্থার লোকেদের এ ব্যাপারে জিজ্ঞাসাবাদও করেন। যুব তৃণমূলের কৃষ্ণনগর শহর সভাপতি দীপক বিশ্বাস বলেন, “সন্দেহ হওয়ায় আমরা ওই সংস্থার লোকজনের কাছে বৈধ কাগজ-পত্র দেখতে চাই। তবে ওরা কোনও কাগজই দেখাতে পারেনি। প্রতারণার অভিযোগে বিক্ষোভ দেখাতে শুরু করেন আবেদনকারীরা। তাঁরা পুলিশের দ্বারস্থ হন।” খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দু’জনকে গ্রেফতার করে। বাকিরা সবাই পালিয়ে যায়। ইন্টারভিউ দিতে এসেছিলেন যাত্রাপুরের বাসিন্দা সতীনাথ মণ্ডল। তিনি বলেন, “ম্যানেজার, ক্লার্ক-সহ বিভিন্ন পদের জন্য বিজ্ঞাপন দিয়েছিল। প্রতিটি পদে আবেদন করার জন্য ১২০ টাকার ডিমান্ড ড্রাফ্ট জমা দেওয়ার পরে আমাদের ডাকা হয়েছিল।” আরও এক আবেদনকারী শান্তিপুরের সঞ্জীব সাহা বলেন, “স্থানীয় যুবকেরা চেপে ধরতেই সত্যিটা বেরিয়ে পড়ে। বৈধ কাগজ পত্র ওরা দেখাতে পারেনি। বাধ্য হয়েই পুলিশের কাছে যাই।”

জলসায় হামলা রানাঘাটে, ৩ জনের মৃত্যু
জলসার মধ্যেই দুষ্কৃতীদের হামলায় তিন জনের মৃত্যু হল নদিয়ার রানাঘাটের সুভাষ অ্যাভিনিউতে। রবিবার রাত সাড়ে ন’টা নাগাদ ঘটনাটি ঘটে। পুলিশ রাত পর্যন্ত নিহতদের নাম পরিচয় জানাতে পারেনি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই দিন স্থানীয় একটি পত্রিকার বাৎসরিক অনুষ্ঠান উপলক্ষে টাউন আউটডোর হাসপাতাল সংলগ্ন খোলা মাঠে জলসার আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠান চলাকালীন হঠাৎই দেখা যায় এক দল দুষ্কৃতী ভিতরে ঢুকে নির্দিষ্ট কয়েকজনকে আক্রমণ করছে। বাকি দর্শকদের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। আশপাশের দোকানপাটও বন্ধ হয়ে যায়। অনুষ্ঠানও ভন্ডুল হয়ে যায়। লোকজন সরে গেলে দেখা যায়, মাঠের মধ্যে রক্তাক্ত অবস্থায় দু’জন পড়ে রয়েছেন। খানিক দূরে রাস্তার পাশে পড়েছিলেন আরও এক জন। তাঁদের রানাঘাট মহকুমা হাসপাতালে পাঠানো হয়। সেখানেই দু’জনকে মৃত বলে ঘোষণা করা হয়। গুরুতর আহত এক ব্যক্তি পরে হাসপাতালে মারা যান। হাসপাতাল সূত্রে খবর, ওই নিহতদের দেহে গুলি ও ধারাল অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান, দুষ্কৃতীদের দু’টি গোষ্ঠীর লড়াইয়েই এই ঘটনা ঘটেছে। জেলার পুলিশ সুপার সব্যসাচী রমণ মিশ্র নিজেই রাতে ঘটনাস্থলে চলে যান। তিনি বলেন, “তিন জন নিহত হয়েছেন। তদন্ত শুরু হয়েছে।” ওই পত্রিকার সম্পাদক চন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেন, “অনুষ্ঠানের মধ্যে কেউ কিছু বোঝার আগেই এ রকম ঘটে গেল।”

সহবাস, ধৃত
বিয়ের প্রলোভন দেখিয়ে প্রতিবেশী এক তরুণীর সঙ্গে সহবাসের অভিযোগে শনিবার রাতে এক যুবক গ্রেফতার হয়েছে। ধৃতের নাম সুনীল রায়। বাড়ি মুরুটিয়ার আউদিয়া গ্রামে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এক তরুণীকে বিয়ের প্রলোভন দেখিয়ে সহবাস করত ওই যুবক। মেয়েটি কিছুদিন আগে অন্তঃসত্ত্বাও হয়ে পড়েন। অভিযোগ, ওই যুবক জোর করে তাকে গর্ভপাত করায়। এবং মেয়েটিকে বিয়ে করতে অস্বীকার করে। দিন কয়েক আগে ওই ঘটনায় গ্রামে সালিশি সভা বসে। সেখানে কোনও সমাধান না হওয়ায় ১০ জানুয়ারি ওই তরুণী মুরুটিয়া থানায় সুনীলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এর পর পুলিশ ওই যুবককে গ্রেফতার করে। এ দিন ধৃত সুনীলকে তেহট্ট মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাকে ১৪ দিনের জেল হাজতের নির্দেশ দেন।

অস্ত্র-সহ গ্রেফতার ৪
আগ্নেয়াস্ত্র-সহ চার দুষ্কৃতীকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে খড়গ্রামের তেজাপাড়া থেকে দানা শেখ, জেমারুল শেখ, জীবন শেখ ও আফজার শেখকে ধরে পুলিশ। তারা বীরভূমের বাসিন্দা। পুলিশ সূত্রে খবর, ধৃতদের কাছ থেকে দু’টি বন্দুক, দু’রাউন্ড গুলি, একটি হাংসুয়া ও আটটি বোমা উদ্ধার হয়েছে। প্রাথমিক তদন্তের পরে পুলিশ জানায়, এ দিন এরা সকলে ছিনতাই করার উদ্দেশ্যে জড়ো হয়েছিল। মদ উদ্ধার। শনিবার রাতে রেজিনগরের ঝিকড়ার মুদিখানার দোকান থেকে পঞ্চাশ লিটার মদ উদ্ধার করেছে পুলিশ।

অপহরণের চেষ্টা
প্রকাশ্য রাস্তায় এক কলেজ ছাত্রীকে অপহরণের চেষ্টার অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। অভিযুক্তের নাম কৃষ্ণ ঘোষ। বাড়ি কৃষ্ণগঞ্জের স্কুলপাড়ায়। রবিবার বিকেলে সত্যনগরের বাসিন্দা মাজদিয়ার সুধীরঞ্জন লাহিড়ি কলেজের ওই ছাত্রীর অভিযোগ, দিনে দুপুরে বাজারের মধ্যেই ওই যুবক একটি গাড়ি নিয়ে এসে তাঁর হাত ধরে টেনে গাড়িতে তোলার চেষ্টা করে। মেয়েটির চিৎকারে আশেপাশের লোক জন এসে পড়লে বেগতিক বুঝে ওই যুবক গাড়ি থেকে নেমে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ গিয়ে গাড়ি চালককে আটক করেছে।

ট্রাকের ধাক্কায় মৃত্যু
মোটর বাইক ও ট্রাকের ধাক্কায় মৃত্যু হয়েছে আনারুল শেখ (২৮) ও তাঁর ভাইপো রোহন শেখের (৮)। শনিবার রাতে কান্দি-সালার রাজ্য সড়কে দুর্ঘটনাটি ঘটে। জখম রোহনের মা তুহিনা বিবিকে কাটোয়া মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আনারুল ও তুহিনা বিবি রোহনকে স্কুলে ভর্তির জন্য নিয়ে গিয়েছিলেন। ফেরার সময়ে সালিন্দায় একটি দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা তাদের সালার হাসপাতালে নিয়ে যান। সেখানেই মারা যান আনারুল। রোহনকে বিএমসিএইচ-এ নিয়ে যাওয়া হলে সেখানেই তার মৃত্যু হয়। পুলিশের অনুমান, নিয়ন্ত্রণ হারিয়েই এই দুর্ঘটনাটি ঘটেছে। ট্রাকটির খোঁজ করা হচ্ছে।

গাড়ি ছিনতাই, গ্রেফতার তিন
গাড়ি ছিনতাই করে পালাতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়ে গেল তিন দুষ্কৃতী। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম হান্নান শেখ, ইবাদুল শেখ ও ইব্রাহিম শেখ। তারা জলঙ্গির বাসিন্দা। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে খড়গ্রামে। পুলিশ সূত্রে খবর, বর্ধমান থেকে একটি গাড়ি ভাড়া করে কুলির দিকে রওনা হয়েছিল তারা। খড়গ্রামের কাছে তারা চালককে গাড়ি থেকে নামিয়ে মারধর করে গাড়ি নিয়ে পালায় বলে অভিযোগ। পুলিশ খবর পেয়ে গাড়িটিকে ধাওয়া করে ধরে ফেলে। চার জনের মধ্যে তিন জনকে ধরেছে পুলিশ। অন্য জন পলাতক।

সংসদের সাদা খাতা উদ্ধার
রাস্তা থেকে উদ্ধার হল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সিলমোহর লাগানো খাতার বান্ডিল। রবিবার দুপুরে শান্তিপুরের ঘোড়ালিয়ার ৩৪ নম্বর জাতীয় সড়কের ধার থেকে পুলিশ প্যাকেটটি উদ্ধার করে। জেলা স্কুল পরিদর্শক (মাধ্যমিক) বিশ্বজিৎ বিশ্বাস বলেন, “বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।” উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ সূত্রে খবর, জানুয়ারি থেকেই আঞ্চলিক অফিসগুলিতে খাতা নিয়ে যাওয়া হয়। সংসদ সভাপতি মুক্তিনাথ চট্টোপাধ্যায় বলেন, “এক আধিকারিক গিয়েছেন। উনি প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।”



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.