ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

২৫ ডিসেম্বর - ৩১ ডিসেম্বর, ২০১১
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাধনুতে রবি ও চন্দ্র, সিংহে মঙ্গল, বৃশ্চিকে বুধ ও রাহু, মেষে বৃহস্পতি, মকরে শুক্র, তুলায় শনি ও বৃষে কেতু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র ধনুতে মূলা থেকে মীনে পূর্বভাদ্রপদ নক্ষত্র। তিথিভোগ শুক্লা প্রতিপদ থেকে শুক্লা সপ্তমী পর্যন্ত। যোগসঞ্চার
বৃদ্ধি থেকে ব্যতীপাত পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: দুঃসাহস ও হঠকারিতায় বিপত্তির আশঙ্কা। মাতৃকুল বা শ্বশুরকুল থেকে প্রাপ্তিযোগ। আংশিক ঋণশোধে স্বস্তি। খেলাধুলায় উন্নতি ও স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে প্রেমপ্রণয়ে আকস্মিক বাধায় মানসিক স্থিতি নষ্ট হওয়ার আশঙ্কা, স্নায়বিক পীড়া চিন্তার কারণ হয়ে উঠতে পারে। মধ্যভাগে প্রিয় বন্ধুর অনৈতিক কাজকর্মের জন্য বিচ্ছেদের আশঙ্কা, লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। অন্তভাগে মামলায় অনুকূল ফলের সুবাদে পৈতৃক সম্পত্তির মালিকানা ও দখল পেতে পারেন, জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা। মেষ লগ্নে জাত ব্যক্তির বিলাস দ্রব্যের ব্যবসায় উন্নতি ও সমৃদ্ধি। গণিত ও বিজ্ঞান বিষয়ক গবেষণায় সাফল্য। জ্ঞাতিবিরোধে অতিষ্ঠ হয়ে বাসস্থান পরিবর্তনের পরিকল্পনা।
বৃষ: প্রভাবশালী কর্তাব্যক্তির হস্তক্ষেপে কর্মক্ষেত্রে জটিলতার অবসান। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর শলাপরামর্শে পারিবারিক কলহের অবসান, শত্রুর মোকাবিলায় আইনি ব্যবস্থা, মাত্রাতিরিক্ত ভাবপ্রবণতায় ক্ষতির আশঙ্কা। মধ্যভাগে স্ত্রীলোকের ছলনায় ভুলে মানহানির আশঙ্কা, মানসিক অবসাদ পেড়ে ফেলতে পারে। অন্তভাগে অভিনয় জগতে সুনাম বৃদ্ধি, চিকিৎসক ও আইনজ্ঞদের পক্ষে শুভ সময়। বৃষ লগ্নে জাত ব্যক্তির ছদ্মবন্ধুর প্ররোচনায় অর্থ ক্ষতির আশঙ্কা। পৈতৃক বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনেরর সঙ্গে মনোমালিন্যে অশান্তি। মা বা বাবার হাঁপানির প্রকোপ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত। সাধুসন্ন্যাসী ও গুরুজনের সেবায় আত্মিক প্রসন্নতা।
মিথুন: ভুল বোঝাবুঝির জন্য দাম্পত্য কলহ। চুরি বা পকেটমারির আশঙ্কা। বহু শ্রম ও চেষ্টা অবশেষে সার্থক হতে পারে। প্রিয়জনের স্বাস্থ্যহানিতে উদ্বেগ ও কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে উত্তরাধিকার সূত্রে সম্পত্তি প্রাপ্তির সম্ভাবনা, কর্মস্থলে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি, উচ্চশিক্ষার্থে বিদেশযাত্রার সুযোগ। মধ্যভাগে শত্রুদের জোটবদ্ধ তৎপরতায় উদ্বেগ, অধ্যাপনাদি শিক্ষা সংক্রান্ত কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। অন্তভাগে কোনও আগন্তুককে ঘিরে অশান্তির আশঙ্কা, সন্তানের উচ্চশিক্ষায় বাধা। মিথুন লগ্নে জাত ব্যক্তির হঠকারিতার জন্য কর্মকর্তাদের বিরাগভাজন হওয়ার আশঙ্কা। শেয়ার বা ফাটকায় অপ্রত্যাশিত প্রাপ্তিযোগ। সৃষ্টিশীল কাজে অগ্রগতি। সপরিবার ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
কর্কট: ঈর্ষাকাতর সহকর্মীদের বাগড়া সত্ত্বেও নিজ কৃতিত্বে কর্মক্ষেত্রে সুনাম অর্জন। আলাপ-আলোচনায় বৈষয়িক সমস্যার সমাধান হতে পারে। গুণী ব্যক্তির সান্নিধ্যে আত্মিক অগ্রগতি। শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের আপত্তিকর কাজকর্মে অশান্তি, নৃত্যনাটকাদির অনুশীলনে বিশেষ ব্যুৎপত্তি। মধ্যভাগে কোনও আত্মীয়ের সম্পত্তি পেতে পারেন, গুণী ব্যক্তির প্রেরণায় মহৎ কাজে যোগদান ও মানসিক শান্তি। অন্তভাগে গুরুজনের সঙ্গে বিষয়-বিরোধে মানসিক ক্লেশ, ভরণীয় ব্যক্তির কর্মপ্রাপ্তিতে স্বস্তি। কর্কট লগ্নে জাত ব্যক্তির একাধিক সদুপায়ে অপ্রত্যাশিত অর্থাগম। মাত্রাছাড়া ভাবাবেগ বিপত্তি ডেকে আনতে পারে। বেদ-পুরাণ পাঠ ও ধর্মাচরণে আত্মিক অগ্রগতি। আলসার বা গ্যাসট্রাইটিসের সমস্যায় দুর্ভোগ।
সিংহ: বন্ধু ও স্বজনবর্গের বিরূপ আচরণে মনঃকষ্ট ও একাকীত্ব বাড়বে। মাত্রাছাড়া উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। একাধিক পথে উপার্জনের সুযোগ।
সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিরোধ, নিজস্ব কৌশলে শত্রুর মোকাবিলা, উদরপীড়ায় ভোগান্তি। মধ্যভাগে কর্মসূত্রে স্থানান্তরে যাওয়ার সম্ভাবনা,
সন্তানের লেখাপড়ায় আগ্রহ ও উন্নতিতে স্বস্তি। অন্তভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান, শত্রু অসতর্কতার সুযোগ নিতে পারে। সিংহ লগ্নে
জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ। নিকটজনের আচরণে মানসিক শান্তি ব্যাহত হওয়ার আশঙ্কা। উপকারের প্রতিদান পাবেন না। গ্ল্যান্ডের সমস্যায় ভোগান্তি।
কন্যা: বাড়তি উপার্জনের লক্ষ্যে ছোটখাটো ব্যবসার পরিকল্পনা সফল হতে পারে। বাবা-মায়ের অপ্রসন্নতায় পারিবারিক জটিলতা বৃদ্ধি। কর্মে সংস্থাগত পরিবর্তন ও অন্যত্র বদলি। সপ্তাহের আদ্যভাগে গৃহ নির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল, চিত্রশিল্পে অনুরাগ ও চর্চা, কল্যাণকাজে শ্রম ও অর্থদান। অন্তভাগে গুরুজনের স্বাস্থ্যের অবনতি, সময়োপযোগী বাড়তি বিনিয়োগে ব্যবসায় সাফল্য। অন্তভাগে চুরি বা ডাকাতিতে দ্রব্য ও অর্থক্ষতির আশঙ্কা, অশর্জাতীয় রোগে অস্ত্রোপচারের সম্ভাবনা। কন্যা লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে নামী প্রতিষ্ঠানে কর্মের সুযোগ। উচ্চশিক্ষা বা গবেষণায় বাধা কেটে যেতে পারে। সাধুসজ্জনের সান্নিধ্যে আধ্যাত্মিক উন্নতি।
তুলা: মৌলিক গবেষণা ও পরিকল্পনার সার্থক রূপায়ণ। বিজ্ঞান বিষয়ক গবেষণায় বিশেষ সাফল্যের যোগ। মিষ্ট ভাষণে অন্যকে আকর্ষণ ও প্রভাবিত করতে পারেন। সপ্তাহের আদ্যভাগে সন্তান বা অন্য প্রিয়জনের স্বাস্থ্য নিয়ে সবিশেষ উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়ে নাজেহাল, ধৈর্যের অভাবে বিপত্তির আশঙ্কা। মধ্যভাগে অবৈধ সম্পর্ক বিপত্তির কারণ হতে পারে, পিত্ত প্রকোপের জেরে নানা রোগ ব্যাধিতে দুর্ভোগ। অন্তভাগে প্রিয়জনের ভাগ্যোদয়ে আনন্দ, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, ভাস্কর ও চিত্রশিল্পীদের কৃতিত্বের স্বীকৃতি। তুলা লগ্নে জাত ব্যক্তির নতুন কাজের সুযোগে উপার্জন বৃদ্ধির উপায় হতে পারে। সন্তানের লেখাপড়ায় অগ্রগতি। সুখ্যাতিতে অনাসক্তি। শত্রু ভয় থেকে মুক্তি। হজমের গোলযোগে দুর্ভোগ।
বৃশ্চিক: কর্মক্ষেত্রে অস্থিরতায় ন্যায্য প্রাপ্তিতে বিলম্ব ও হতাশা বৃদ্ধি। বিকল্প পথে উপার্জনের চেষ্টায় আংশিক সাফল্য। পিত্তবিকারের জন্য নানা ধরনের শারীরিক সমস্যা। সপ্তাহের আদ্যভাগে উপস্থিত বুদ্ধিতে শত্রুদের অপচেষ্টা ব্যর্থ করে দিতে পারেন, হস্তশিল্পে দক্ষতার স্বীকৃতি। মধ্যভাগে নতুন কাজের সুযোগ উপার্জন বৃদ্ধির উপায় হতে পারে, উপকারের প্রতিদান আশা করলে হতাশ হবেন। অন্তভাগে বিবাদবিতর্ক বা মামলা-মকদ্দমায় অকারণ ঝামেলা ও মানহানি, দর্শনশাস্ত্রের চর্চায় অগ্রগতি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির বিমা বা শেয়ার সূত্রে অর্থপ্রাপ্তি। উচ্চশিক্ষা বা গবেষণার বাধা কেটে যেতে পারে। একাধিক সৎপথে উপার্জনের দিশা। বক্তা হিসেবে সুনাম বৃদ্ধি। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির সম্ভাবনা।
ধনু: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। অপব্যয় ও অপচয় কমিয়ে ঋণশোধের পরিকল্পনায় সাফল্যের সূচনা। বন্ধুর সহায়তায় শত্রুর হাত থেকে রেহাই পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর ভুল বোঝাবুঝিতে সাংসারিক অশান্তি, উদর পীড়ায় ভোগান্তি। মধ্যভাগে শেয়ারে বাড়তি বিনিয়োগে ক্ষতি হতে পারে, নাটক ও সঙ্গীতের অনুশীলনে ব্যুৎপত্তি। অন্তভাগে গুরুজনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা, হস্তশিল্পে নৈপুণ্য ও খ্যাতি বৃদ্ধি। ধনু লগ্নে জাত ব্যক্তির সেবামূলক প্রতিষ্ঠানে অর্থসাহায্য ও শ্রমদানের সূত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। মন ও বুদ্ধির অস্থিরতায় কাজকর্মে ব্যাঘাত। কর্মসূত্রে দূরভ্রমণের সুযোগ।
মকর: কর্মপ্রতিষ্ঠানের আর্থিক অবনতিতে মানসিক অস্থিরতা ও হতাশা। ন্যায্য প্রাপ্তিতে বিলম্ব। বিকল্প কর্মপরিকল্পনা সফল হতে পারে। ঋণ পরিশোধের উদ্যোগে বাধা। সপ্তাহের আদ্যভাগে নতুন পরিকল্পনা ও সময়োচিত সিদ্ধান্তে সাফল্য, বন্ধুর সহায়তায় আর্থিক সমস্যার সুরাহা। মধ্যভাগে হস্তশিল্পে নৈপণ্যের সুবাদে উপার্জন বৃদ্ধি, পারিবারিক সম্মান রক্ষায় আদালতের শরণ নিতে হতে পারে। অন্তভাগে পৈতৃক সম্পত্তি নিয়ে জ্ঞাতিবর্গের টানাপোড়েন, নতুন ব্যক্তির পরামর্শে সাংসারিক সমস্যার মোকাবিলা। মকর লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ। জমি-বাড়ি ক্রয়বিক্রয়ে বাধা। বিকল্প কাজের খোঁজে দূরযাত্রার পরিকল্পনা সফল হতে পারে। অপ্রিয় সত্যকথনের দরুন স্বজনবান্ধব বিমুখ হতে পারেন।
কুম্ভ: কর্মক্ষেত্রে বাড়তি দায়িত্বের জন্য মানসিক চাপ ও শারীরিক সমস্যা। ভিন্ রাজ্যে বিকল্প কাজের সুযোগ হতে পারে। কোমর থেকে নিচের দিকে বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের সঙ্গে মতান্তর ও মনান্তরে মানসিক ক্লেশ, উচ্চশিক্ষায় হঠাৎ বাধা আসতে পারে। মধ্যভাগে শত্রুর শক্তিক্ষয়ে স্বস্তি, দুর্ঘটনায় রক্তপাতের আশঙ্কা, যুক্তিপূর্ণ বক্তৃতায় শ্রোতাদের মন জয়। অন্তভাগে আবেগের বশে সিদ্ধান্ত নিতে গিয়ে বিপত্তির আশঙ্কা, স্বামী-স্ত্রীর মধ্যে সম্পর্কের উন্নতি ও পারিবারিক শান্তি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় অপ্রত্যাশিত উন্নতি। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয় সত্ত্বেও আত্মীয়মহলে অপদস্থ হতে পারেন। সজ্জন ব্যক্তির সান্নিধ্যে মানসিক শান্তি। কাছেপিঠে ভ্রমণের যোগ।
মীন: দুষ্ট সহকর্মীর চক্রান্তে কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। হিতৈষী বন্ধুর সহায়তায় বিপদ থেকে উদ্ধার পেতে পারেন। গুরুজনের পরামর্শে সম্পত্তি সংক্রান্ত সমস্যার সমাধান।
সপ্তাহের আদ্যভাগে ভাগ্যোদয়ে আকস্মিক বাধা, নাক কান ও গলার সমস্যায় কাজকর্ম ব্যাহত হতে পারে, সামাজিক দায়িত্ব পালনে বহু ব্যয়। মধ্যভাগে পৈতৃক
ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনায় জটিলতা, সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি। অন্তভাগে কোনও স্ত্রীলোকের পাল্লায় পড়ে অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা,
সাধুসজ্জনের সান্নিধ্যে ও গুরুজনের সেবায় আনন্দ। মীন লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে উন্নতি ও ক্ষমতা বৃদ্ধির সুবাদে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি।
অতিরিক্ত রক্ষণশীলতার জন্য পারিবারিক শান্তি ব্যাহত হতে পারে। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.