টুকরো খবর
ধর্ষণের চেষ্টা, অভিযুক্তদের ধরার দাবিতে অবরোধ
এক তরুণীকে মারধর ও ধর্ষণের চেষ্টার ঘটনায় অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে শুক্রবার সকালে পথ অবরোধ করলেন গ্রামবাসীরা। এ দিন সকাল ৮টা থেকে ডায়মন্ড হারবার মহকুমার মন্দিরবাজারে লক্ষীকান্তপুর-দক্ষিণ বিষ্ণুপুর রোডের রঘুনাথপুর মোড়ে এই অবরোধ হয়। অবরোধের ফলে যান চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। প্রায় পাঁচ ঘণ্টা অবরোধ চলার পরে বেলা ১টা নাগাদ পুলিশ গিয়ে অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ১৬ নভেম্বর মন্দিরবাজারে রঘুনাথপুর গ্রামে ওই ঘটনা ঘটে। ওই তরুণী দুপুরে একটি ডোবায় মাছ ধরতে গিয়েছিল। সেই সময় পাশের দাদপুর গ্রামের কয়েকজন যুবক ডোবাটি তাদের বলে দাবি করে। এ নিয়ে তর্কাতর্কি বেধে যায়। সেই সময় ওই যুবকেরা তরুণীকে মারধর ও ধর্ষণের চেষ্টা করে বলে অভিযোগ। জখম ও অজ্ঞান অবস্থায় ওই তরুণীকে গ্রামবাসীরাই উদ্ধার করে ব্লক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান। পরে তাঁকে ডায়মন্ড হারবার মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। তরুণীর বাড়ির লোকের অভিযোগের ভিত্তিতে হালিমউদ্দিন নামে একজনকে পুলিশ গ্রেফতার করলেও সব অভিযুক্তকে গ্রেফতারের দাবি জানিয়েছেন গ্রামবাসীরা।

ছাত্রীদের কটূক্তি, যুবক গ্রেফতার অশোকনগরে
ছাত্রীদের কটূক্তি এবং তাঁদের সঙ্গে অশালীন আচরণের অভিযোগে গ্রেফতার করা হল এক যুবককে। বৃহস্পতিবার সন্ধ্যায় অশোকনগর থানার পুলিশ স্থানীয় কচুয়া এলাকা থেকে প্রদীপ সরকার নামে ওই যুবককে ধরে। তাঁর বাড়ি স্থানীয় হিজলিয়া গ্রামে। গত মঙ্গলবার সকালে সাইকেল আরোহী দ্বাদশ শ্রেণির তিন ছাত্রীকে হিজলিয়া গ্রামে নেশাগ্রস্ত অবস্থায় প্রদীপ ও তাঁর এক সঙ্গী কটূক্তি করে এবং তাঁদের সঙ্গে অশালীন আচরণ করেন বলে অভিযোগ। এক ছাত্রীকে ধাক্কা মেরে রাস্তার ধারের পুকুরে ফেলে দেওয়া হয়। এর জেরে ওই দিন হিজলিয়া মোড়ে একটি মদের দোকান এবং সংলগ্ন গুদামে ভাঙচুর করে আগুন লাগিয়ে দেয় জনতা। মদের দোকানের মালিককে মারধর করা হয়। ওই দোকান বন্ধ করা, লাইসেন্স বাতিল করা এবং অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে হাবরা-নৈহাটি সড়ক দীর্ঘক্ষণ অবরোধ করা হয়। বৃহস্পতিবার সংশ্লিষ্ট সব পক্ষকে নিয়ে পুলিশ আলোচনায় বসে। অশোকনগর থানা সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবারই জেলাশাসক সঞ্জয় বনশল ওই মদের দোকানের লাইসেন্স আপাতত বাতিল (ক্লোজ) করে দিয়েছেন।

ছাত্রীর সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে পথ অবরোধ
নিজস্ব চিত্র।
এক কলেজ ছাত্রীর সঙ্গে বাস-কন্ডাক্টর দুর্ব্যবহার করেছেন, এই অভিযোগ তুলে শুক্রবার দুপুর ১২টা থেকে প্রায় তিন ঘণ্টা গোপালনগর থানার পাঁচপোতায় বনগাঁ-বাজিতপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন স্থানীয় লোকজন। পুলিশ গিয়ে পরিস্থিতি সামলায়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বনগাঁর দীনবন্ধু মহাবিদ্যালয়ের ইংরাজি অনার্সের তৃতীয় বর্ষের ওই ছাত্রী এ দিন বাসে করে ফিরছিলেন। ভাড়া দেওয়া নিয়ে তাঁর সঙ্গে বাস কন্ডাক্টরের বচসা বাধে। বাসটি পাঁচপোতায় এসে থামলে ছাত্রীটি নামতে গেলে কন্ডাক্টর তাঁর সঙ্গে দুর্বব্যহার করেন বলে অভিযোগ। যদিও পুলিশের কাছে লিখিত ভাবে এ বিষয়ে কিছু জানাননি ছাত্রীটি।

দলীয় সদস্যদের আনা অনাস্থায় হার প্রধানের
দলীয় সদস্যদের আনা অনাস্থায় হেরে গিয়ে পদ হারালেন তৃণমূল প্রধান। শুক্রবার বিকেলে দক্ষিণ ২৪ পরগনার মগরাহাট-১ ব্লকের একতারা গ্রাম পঞ্চায়েতে অনাস্থা প্রস্তাবের উপরে ভোটাভুটিতে হেরে যান প্রধান। ব্লক প্রশাসন ও পঞ্চয়েত সূত্রে জানা গিয়েছে, পঞ্চায়েতের ১৫টি আসনের মধ্যে তৃণমূলের দখলে ১১টি এবং সিপিএমের দখলে ৪টি আসন রয়েছে। স্বাভাবিক ভাবেই প্রধান নির্বাচিত হয়েছিল তৃণমূল থেকে। সম্প্রতি তৃণমূলের ১০ জন সদস্য প্রধানের বিরুদ্ধে দর্নীতির অভিযোগ তুলে অনাস্থা আনেন। শুক্রবার সেই প্রস্তাবের উপরে ভোট হলে প্রধানের পক্ষে পাঁচটি ও বিপক্ষে ১০টি ভোট পড়ে। অভিযোগ নিয়ে প্রধান রহিদা খান বলেন, “আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে। আমাকে কাজই করতে দেওয়া হয়নি। উন্নয়ন হবে কী করে।” ব্লক অফিস সূত্রে জানানো হয়েছে নতুন প্রধান নির্বাচনের দিন পরে ঘোষণা করা হবে।

ডাকাতির ছক, অস্ত্র-সহ ধৃত ২
সোনারপুরের চৌহাটি মোড় থেকে শুক্রবার দুপুরে রিভলভার, পাইপগান-সহ দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের নাম শমসের আলম ও সুমিত মজুমদার। শমসের তপসিয়ায় থাকে। সুমিতের বাড়ি পাটুলিতে। তাদের থেকে একটি ছ’ঘরা রিভলভার, একটি পাইপগান ও ন’রাউন্ড বুলেট বাজেয়াপ্ত হয়েছে। অবসরপ্রাপ্ত এক ব্যাঙ্ককর্মী মাসখানেক আগে চৌহাটিতে বাড়ি বানিয়ে বসবাস করছেন। ধৃতেরা সেখানেই ডাকাতির ছক কষে। তাদের মোটরবাইকটিও বাজেয়াপ্ত করা হয়েছে।

স্বরূপনগরে ছাত্রী খুনে ধৃত আরও ১
উত্তর ২৪ পরগনার স্বরূপনগরের বিত্তিপাড়ার ছাত্রী খুনের ঘটনায় আরও এক জনকে গ্রেফতার করল পুলিশ। তৃতীয় শ্রেণির ছাত্রী স্বপ্না মণ্ডলকে ধর্ষণ ও খুনের অভিযোগে বৃহস্পতিবার গ্রেফতার হয়েছিল হরিদাস বিশ্বাস। খুনের প্রমাণ লোপাটের অভিযোগে শুক্রবার হরিদাসের মা অণিমা বিশ্বাসকেও গ্রেফতার করা হয়। এ দিনই হরিদাসকে সল্টলেকের জুভেনাইল আদালতে তোলা হয়। অভিযোগ, বুধবার বিকেলে ভাইকে চড় মারায় স্বপ্নাকে বাড়িতে ডেকে ধর্ষণের পরে কুপিয়ে খুন করে হরিদাস। স্বপ্নাকে খুনের পরে বাড়ির চৌকির নীচে তার দেহ রেখেছিল হরিদাস। অণিমাদেবী ছেলেকে প্রমাণ লোপাট করতে সাহায্য করেছিলেন।

ক্যানিংয়ে শুরু হল বইমেলা
শুক্রবার থেকে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ে শুরু হল বইমেলা। ক্যানিং স্পোর্টস কমপ্লেক্সের মাঠে এ দিন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হয়। পল্লব সাহিত্য পত্রিকা গোষ্ঠী আয়োজিত এই বইমেলা এ বার ১২ বছরে পা দিল। মেলায় বিভিন্ন ধরনের বইয়ের স্টলের পাশাপাশি থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান, ক্যুইজ, বিভিন্ন বিষয়ে আলোচনা সভা, তথ্যচিত্রের প্রদর্শনী। এ ছাড়া সাপের উপদ্রব থেকে বাঁচতে ‘সাপ থেকে বাঁচো’ শীর্ষক এক সচেতনতা শিবিরেরও আয়োজন করা হয়েছে। উদ্যোক্তাদের তরফে জানানো হয়েছে, মেলা চলবে ২৪ নভেম্বর পর্যন্ত।

দু’জনের অপমৃত্যু হিঙ্গলগঞ্জের গ্রামে
দু’টি ভিন্ন ঘটনায় বৃহস্পতিবার রাতে হিঙ্গলগঞ্জের বাঁকড়া গ্রামে দু’জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিশ জানায়, মৃতদের নাম বিশ্বনাথ বেরা (৩২) ও অর্চনা মণ্ডল (১৭)। দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন বিশ্বনাথ। পুলিশের অনুমান, অসুখ এবং চিকিৎসার খরচ নিয়ে মানসিক অবসাদের জেরে তিনি কীটনাশক খেয়ে আত্মঘাতী হন। বাড়ি থেকেই তাঁর দেহটি উদ্ধার করে পুলিশ। ওই রাতে অর্চনাকে গুরুতর অসুস্থ অবস্থায় স্থানীয় সান্ডেলের বিল হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তিনি মারা যান। পুলিশের অনুমান, পারিবারিক অশান্তির কারণে তিনি কীটনাশক খেয়ে আত্মঘাতী হন।

শিশুর অপমৃত্যু
বছর দুয়েকের এক শিশুর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০টা নাগাদ বনগাঁর দক্ষিণ ছয়ঘরিয়া গ্রাম সংলগ্ন নাওভাঙা নদী থেকে পাখি রায় নামে ওই শিশুটিকে উদ্ধার করে গ্রামবাসীরা বনগাঁ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। ওই গ্রামে নদীর ধারেই শিশুটির বাড়ি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকাল সাড়ে ৮টা থেকে শিশুটির খোঁজ পাচ্ছিলেন না বাড়ির লোকজন। পরে পাখিকে ভাসতে দেখে বাড়ির লোকজনকে খবর দেন। পুলিশের অনুমান, নদীতে পড়ে গিয়ে মৃত্যু হয় শিশুটির।

লরির ধাক্কায় মৃত্যু
লরির ধাক্কায় মৃত্যু হল এক ব্যক্তির। বৃহস্পতিবার গভীর রাতে দুর্ঘটনাটি ঘটে নৈহাটির সাহেব কলোনি মোড়ে কল্যাণী এক্সপ্রেসওয়েতে। মৃতের নাম রাজকুমার কেশরী (৪৫)। বাড়ি গৌরীপুর এলাকায়। ওই এলাকাতেই তিনি কেব্ল লাইনের ব্যবসা করতেন।

গ্রেফতার ২
বেআইনি আগ্নেয়াস্ত্র রাখার অভিযোগে দু’জনকে গ্রেফতার করল পুলিশ। সন্দেশখালির দুর্গামণ্ডপ এলাকার বাসিন্দা মিন্টু মোল্লা এবং সরিফুল গাজি নামে ওই দু’জনকে বৃহস্পতিবার গ্রেফতার করা হয়।

মজুত মদ উদ্ধার
বৃহস্পতিবার রাতে জগদ্দলের ভজহরি মাঠের কাছে একটি গুদাম থেকে বেআইনি ভাবে মজুত ৮০০ বোতল মদ উদ্ধার করে পুলিশ। গুদামে থাকা ক্যাশবাক্স থেকে নগদ ৩ লক্ষ ৩২ হাজার টাকাও বাজেয়াপ্ত করা হয়।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.