টুকরো খবর
দামোদরে উদ্ধার ৩ দেহ ভাইবোনের, নিখোঁজ বাবা
বাগনানে দামোদরের জলে যে তিন শিশুর দেহ মঙ্গলবার উদ্ধার করা হয় তারা ভাইবোন। বুধবার সকালে উদ্ধার হয় আরও এক শিশুর দেহ। সে ওই তিন জনের মাসতুতো ভাই। ওদের বাড়ি হাওড়ার টিকিয়াপাড়ায়। চার জনই টিকিয়াপাড়ার একটি বিয়ের পাকা দেখার অনুষ্ঠানে গিয়েছিল। তিন শিশুই ওই বাড়ি থেকে কিছুটা দূরে রেল লাইনের ধারে বাবার সঙ্গে বেড়াতে যায়। সঙ্গে ছিল তাদের মাসতুতো ভাইও। তাদের বাবা হাদি কুরেশি মানসিক অবসাদগ্রস্ত। তাঁর কোনও খোঁজ নেই। কী ভাবে চার শিশুর মৃত্যু হল, তা জানাতে পারেনি পুলিশ। মৃতদের নাম আমান কুরেশি (৬), রওনক খাতুন (৪), আলিশা খাতুন (৩) এবং তাদের মাসতুতো ভাই শহিদ হাসান কুরেশি (৮)। মঙ্গলবার প্রথম তিন জনের দেহ উদ্ধার করা হয় বাগনানের বাড়ভগবতীপুর এবং রবিভাগ গ্রাম থেকে। বুধবার সকালে বাগনানের রবিভাগ গ্রামের কাছ থেকে উদ্ধার হয় শহিদ হাসানের দেহ। দেহগুলি শনাক্ত হয় এ দিনই সকালে। পুলিশ জানিয়েছে, হাদি ওরফে রইস কুরেশির বাড়ি টিকিয়াপাড়ায়। সোমবার দুপুরে বাড়ির কাছেই এক আত্মীয়ের বিয়ের ‘পাকা দেখা’-র অনুষ্ঠানে নিমন্ত্রিত ছিলেন হাদি। তিন ছেলেমেয়ে আমান, রওনক, আলিশা এবং স্ত্রী রুকসানাকে সঙ্গে নিয়ে তিনি অনুষ্ঠানে আসেন। এই অনুষ্ঠানেই সস্ত্রীক আসেন তাঁর ভায়রাভাই মুর্তাজা কুরেশিও। সঙ্গে ছিল তাঁর পুত্র শহিদ হাসান। বেলা ৩টে নাগাদ খাওয়া-দাওয়া সেরে হাদি তাঁর তিন ছেলেমেয়ে এবং শ্যালিকার ছেলেকে নিয়ে কিছুটা দূরে রেললাইনের ধারে বসে আড্ডা মারতে থাকেন। ইতিমধ্যে অনুষ্ঠান সেরে তাঁর স্ত্রী বাড়িতে ফিরে আসেন। কিন্তু তখনও ছেলেমেয়েকে নিয়ে স্বামী ফিরে না-আসায় তিনি সর্বত্র খোঁজাখুঁজি করতে থাকেন। ছেলের খোঁজ শুরু করেন মুর্তাজাও। ওই দিন রাতেই হাওড়া থানায় নিখোঁজ ডায়েরি করা হয়। বুধবার সকালে সংবাদপত্রে তিন জনের দেহ উদ্ধারের খবর দেখে বাগনান থানায় এসে দেহগুলি শনাক্ত করেন হাদির শ্যালক ফিরোজ কুরেশি। জেলার অতিরিক্ত পুলিশ সুপার সুখেন্দু হীরা বলেন, “মৃত্যুর কারণ জানতে ময়না-তদন্ত করা হবে।”

দক্ষিণেশ্বর থেকে পুজো দিয়ে ফেরার পথে মৃত ২
দক্ষিনেশ্বর থেকে পুজো দিয়ে বাড়ি ফেরার পথে দুর্ঘটনায় মৃত্যু হল দুই ব্যক্তির। আহত দু’জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার ঘটনাটি ঘটেছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে ডানকুনি থানার লালবাতি মোড়ে। দুর্ঘটনায় মৃত এবং আহতেরা প্রত্যেকেই বর্ধমানের বাসিন্দা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতদের নাম শুভজিৎ কুমার (২০) এবং গাড়ির চালক বাপন মাহাতো (৩৫)। বুধবার সকাল ৮টা নাগাদ বর্ধমানের নীলপুর জোড়াপুকুরের চার বাসিন্দা একটি গাড়ি ভাড়া করে দক্ষিণেশ্বরে পুজো দিতে আসেন। বিকেলের দিকে ফিরছিলেন তাঁরা। ৪টে নাগাদ ডানকুনিতে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে ট্রাফিক সিগন্যালের কাছে দুর্ঘটনাটি ঘটে। একটি ট্রাক দাঁড়িয়ে থাকা অবস্থায় পিছন দিক থেকে সজোরে ধাক্কা মারে তাঁদের ভাড়া করা গাড়িটিতে। সেটি দুমড়ে-মুচড়ে যায়। সকলকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় শ্রীরামপুর ওয়ার্লশ হাসপাতালে। সেখানেই মারা যান দু’জন। বাপনের বাড়ি বর্ধমান কালনা রোড এলাকায়। শুভজিৎ থাকতেন নীলপুর জোড়াপুকুর এলাকায়। শুভজিৎবাবুর মা মিনু কুমার এবং দীপক পালচৌধুরী এক ব্যক্তি ওয়ালশ হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশ ট্রাকের চালককে গ্রেফতার করেছে।

এমএমএস ‘ছড়িয়ে’ ধৃত
এক তরুণীর সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও মোবাইলে ‘এমএমএস’ করে ছড়ানোর অভিযোগে গ্রেফতার হল এক যুবক। মঙ্গলবার, বালি থেকে। ধৃতের নাম রোহিত শর্মা। বাড়ি বালিতে। পুলিশ জানায়, রোহিত দ্বাদশ শ্রেণির ছাত্র। বিএ প্রথম বর্ষের ছাত্রী স্থানীয় ওই তরুণীর সঙ্গে ঘনিষ্ঠতা ছিল তার। তিন মাস আগে এক দিন ওই তরুণীর বাড়ি ফাঁকা থাকার সুযোগে সেখানেই মোবাইলে ভিডিওটি তোলে রোহিত। তরুণীর পরিজনেরা জানান, গত সোমবার পাড়ার এক যুবক বন্ধুর মোবাইলে ভিডিওটি দেখে তাঁদের জানান। মঙ্গলবার রোহিতের বাড়িতেও খবর যায়। সেই রাতেই বন্ধুদের নিয়ে রোহিত ওই তরুণীর বাড়ি গেলে তাকে আটকে রাখা হয়। সেখান থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। ওই যুবকের বক্তব্য, “গান নেওয়ার নামে বন্ধুরা আমার ফোন থেকে ভিডিওটি নিয়ে এ সব করেছে।” হাওড়া সিটি পুলিশের ডিসি (সদর) সুকেশ জৈন বলেন, “রোহিতের মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।”

বধূ ‘খুন’, ধৃত অভিযুক্ত শাশুড়ি
বধূকে খুন করে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ উঠল শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। বুধবার এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে শাশুড়িকে। পলাতক অভিযুক্ত স্বামী ও শ্বশুর। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অনুরাধা ঘোষ (২৩) নামে ওই বধূর শ্বশুরবাড়ি গোঘাটের হরিশচন্দ্রপুরে। বছর তিনেক আগে তাঁর বিয়ে হয়েছিল পলাশ ঘোষের সঙ্গে। অতিরিক্ত পণের দাবিতে তাঁর উপরে অত্যাচার করা হত বলে অনুরাধার বাপের বাড়ির লোকজনের অভিযোগ। অনুরাধার বাবা রঘুবাটির বাসিন্দা সুশান্ত পাল বলেন, “মঙ্গলবার রাতে ফোন করেছিল মেয়ে। জানিয়েছিল, অত্যাচার আর সহ্য করতে পারছে না। শাশুড়ির সঙ্গে ঝগড়ার পরে জামাইও মারধর করেছে। আমি বলেছিলাম, বুধবার সকালে গিয়ে কথা বলব।” সুশান্তবাবু জানান, এ দিন সকালে মেয়ের শ্বশুরবাড়ি যাওয়ার জন্য তৈরি হচ্ছিলেন তিনি। সে সময়ে ওদের প্রতিবেশীদের কাছ থেকে খবর আসে, মেয়ের দেহ ঝুলছে। খুনের অভিযোগ দায়ের করেছেন বধূর বাবা। পলাশবাবু বর্ধমানে একটি গয়নার দোকানে কাজ করেন। তিনি ও তাঁর বাবা অশোকবাবু পলাতক বলে জানিয়েছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে অনুরাধার শাশুড়ি লতিকাকে।

‘বন্দি’ পালানো নিয়ে ধন্দ আরামবাগে
রোগা পাতলা চেহারার একটা লোক ছুটছিল প্রাণপণে। পিছনে পিছনে গুটি কয় পুলিশ কর্মীও ‘ধর ধর’ বলে চেঁচাতে চেঁচাতে দৌড়চ্ছিলেন। বেলা তখন প্রায় ৩টে। আরামবাগের গৌরহাটি মোড়-সংলগ্ন পি সি সেন রোডের উপর থানার আশপাশ তখন লোকে লোকারণ্য। সকলে হকচকিয়ে যান। স্থানীয় বাসিন্দারা জানালেন, কিছু বুঝে ওঠার আগেই লোকটি অলিগলি ধরে কোথায় যেন হাওয়া হয়ে গেল। রটে যায়, থানা থেকে পালিয়েছে বন্দি। পুলিশ অবশ্য সে কথা স্বীকার করেনি। সকলের চোখের সামনে ঘটে যাওয়া এমন ঘটনা প্রসঙ্গে আরামবাগের এসডিপিও আকাশ মাগারিয়ার বক্তব্য, “ওই ব্যক্তিকে একটি ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছিল। গ্রেফতার করা হয়নি। ফলে, পালিয়ে যাওয়ার প্রশ্ন নেই।” অন্য দিকে, প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, কেউ না পালালে পুলিশ কর্মীরা ‘ধর ধর’ বলে খামোখা ছুটতে গেলেন কেন? এ প্রশ্নের অবশ্য সদুত্তর নেই পুলিশ কর্তাদের কাছে। পুলিশেরই একাংশ জানিয়েছে, সূর্য প্রসাদ নামে যাকে আনা হয়েছিল থানায়, সে দাগি অপরাধী। একাধিক চুরি-ছিনতাইয়ের অভিযোগ আছে তার নামে।

কৃষি মজদুর সমিতির সম্মেলন
হুগলিতে দলীয় সম্মেলনে রাজ্য সরকারের বিরুদ্ধে প্রতিশ্রুতিভঙ্গের অভিযোগ তুলে আন্দোলনের ডাক দিল সিপিআই (এমএল)-এর কৃষক সংগঠন কৃষি মজদুর সমিতি। গত দু’দিন ধরে হুগলির বেলমুড়িতে সমিতির পঞ্চম সম্মেলন বুধবার শেষ হল। রাজ্য সম্মেলনে সমিতির নতুন সম্পাদক হয়েছেন রাজ্য নেতা সজল অধিকারী। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন সিপিআই (এমএল)-এর রাজ্য সম্পাদক পার্থ ঘোষ এবং পলিটব্যুরোর সদস্য কার্তিক পাল।

খানাকুল ২ ব্লকের ওয়েবসাইট চালু
খানাকুল ২ ব্লকের ওয়েবসাইট উদ্বোধন হল বুধবার। উদ্বোধন করেন আরামবাগের মহকুমাশাসক অরিন্দম নিয়োগী। প্রশাসন সূত্রের খবর, www.khanakul2block.org এই লিঙ্কে ক্লিক করলেই ব্লক ও সংশ্লিষ্ট সমস্ত পঞ্চায়েতগুলির যাবতীয় তথ্য মিলবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খানাকুল ২ পঞ্চায়েত সমিতির সভাপতি কালীশঙ্কর চক্রবর্তী, বিডিও অসিত পাল প্রমুখ।

অবরোধ, বিক্ষোভ
লিলুয়ায় সিপিএম-কর্মী দিলীপ দত্তকে খুনের প্রতিবাদে বুধবার সকালে বেনারস রোড অবরোধ করে বিক্ষোভ দেখান সিপিএমের কর্মী ও এলাকাবাসীরা। পুলিশ জানায়, দু’ঘণ্টার অবরোধে স্তব্ধ হয়ে যায় বেনারস রোড। অভিযোগ, পুলিশ ছিল কার্যত দর্শক। পরে অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরাই। মঙ্গলবার নিজের দোকানে খুন হন দিলীপবাবু। সিপিএমের অভিযোগ, এতে তৃণমূলের হাত আছে। পুলিশ জানায়, রাজনৈতিক কারণ নয়, সম্ভবত ব্যক্তিগত শত্রুতার জেরেই এই খুন। প্রতিবাদে আজ, বৃহস্পতিবার ৭ নম্বর ওয়ার্ডে বন্ধের ডাক দেওয়া হয়েছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.