ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

৩০ অক্টোবর - ৫ নভেম্বর, ২০১১
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথাতুলায় রবি, বৃশ্চিকে চন্দ্র, বুধ, শুক্র ও রাহু, কর্কটে মঙ্গল পরে সিংহে মঙ্গল, মেষে বক্রী বৃহস্পতি,
কন্যায় শনি ও বৃষে কেতু, রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃশ্চিকে জ্যেষ্ঠা থেকে কুম্ভ শতভিষা নক্ষত্র। তিথি সঞ্চার শুক্ল চতুর্থী থেকে
শুক্ল দশমী। যোগসঞ্চার অতিগণ্ড থেকে ধ্রুব। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: কর্মক্ষেত্রে মৌলিক চিন্তাভাবনার বিশেষ স্বীকৃতি মিলতে পারে। প্রতিবেশির শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। আধ্যাত্মিক শাস্তির জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে ঋণ পরিশোধের জন্য বাড়তি ব্যয়। নানা সূত্রে থেকে অর্থসমস্যার সুরাহা। পড়ে গিয়ে মাথায় আঘাত লাগার আশঙ্কা। মধ্যভাগে প্রতিযোগিতামূলক পরীক্ষার সাফল্যের সূত্রে নামী সংস্থায় কর্মসংস্থানের সুযোগ। সন্দেহবাতিকের জন্য সংসারে অশান্তি। অন্তভাগে বাক্যে ও আচরণে সংযমের অভাবে বিড়ম্বনা। গণিত ও বিজ্ঞান বিষয়ক গবেষণায় উন্নতি। মেষ লগ্নে জাত ব্যক্তির সময়োচিত সিদ্ধান্তের অভাবে শুভ কাজে বাধা। গৃহ সংস্কারের জন্য অর্থের সংস্থান হতে পারে। জ্যোতিষ ও রহস্যবিদ্যার অনুশীলনে সাফল্য।
বৃষ: ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধি সত্ত্বেও আশানুরূপ সাফল্য না-ও মিলতে পারে। বিভিন্ন কারণে বহু ব্যয়ের দরুন অর্থসমস্যার আশঙ্কা। লটারি বা ফটকায় প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের বার্ধক্যজনিত রোগের প্রকোপ বৃদ্ধিতে হয়রানি ও কর্মপরিকল্পনা ব্যাহত। আত্মীয়দের সঙ্গে বিবাদে মানসিক ক্লেশ। মধ্যভাগে স্ত্রীর সঙ্গে ভুল বোঝাবুঝি। কোনও হঠকারী সিদ্ধান্তের জেরে বিপত্তির আশঙ্কা। অন্তভাগে শত্রুদের মোকাবিলা করার মতো মানসিক বল বৃদ্ধি। শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসকাসাদির প্রকোপে দুর্ভোগ। বৃষ লগ্নে জাত ব্যক্তির নিজ গুণেই আত্মীয় ও বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি। মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। সজ্জন-সান্নিধ্যে মানসিক শান্তি।
মিথুন: অপ্রাপ্তির বেদনায় নিত্যকর্তব্যে অমনোযোগ আত্মবিকারের কারণ হতে পারে। বিমা বা শেয়ার সূত্রে লাভ। পারিবারিক অনুষ্ঠানে স্বজনবন্ধুদের সঙ্গে মনোমালিন্যে রসভঙ্গ। সপ্তাহের আদ্যভাগে বাড়তি আয়ের সূত্রে সম্পত্তি ক্রয়ের সুযোগ। শত্রুর মোকাবিলায় বন্ধুর সহায়তা। মধ্যভাগে নতুন উদ্যম ও নিজস্ব পরিকল্পনায় সাফল্যের যোগ। উন্নয়নমূলক কাজের সঙ্গে যুক্ত হতে পারেন। অন্তভাগে দেরিতে হলেও বিদেশে উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ মিলতে পারে। বাতজ বেদনা বা পায়ের হাড় বাড়ায় চলাফেরায় অসুবিধা। মিথুন লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসা সম্প্রসারণের জন্য বাড়তি বিনিয়োগ ও সাফল্য। শাস্ত্র অধ্যয়ন অনুশীলন আত্মিক উন্নতি। কাছেপিঠে সপরিবার ভ্রমণের যোগ।
কর্কট: অত্যধিক উত্তেজনা ও উদ্বেগ শারীরিক ও মানসিক সমস্যা। লিভার বা কিডনির সমস্যা অথবা পিত্তবিকারজনিত রোগে দুর্ভোগ। দুঃসাহস বা হঠকারিতায় বিপত্তির আশঙ্কা। আর্থিক উন্নতি ও কল্যাণ কাজের সূত্রে সামাজিক প্রতিষ্ঠা। সপ্তাহের আদ্যভাগে ব্যাঙ্ক ঋণ মঞ্জুর হওয়ায় পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগের সম্ভাবনা। কোনও উচ্চাশা পূরণ হতে পারে। মধ্যভাগে চিকিৎসা-বিভ্রাটে নিকটজনের শারীরিক সঙ্কট। অপ্রত্যাশিত ভাবে বিদেশে উচ্চশিক্ষা বা গবেষণার সুযোগ। অন্তভাগে প্রিয়জনের বিয়ের ব্যাপারে সকল আলোচনা। শত্রুর চাল বানচাল করে অগ্রগতি। কর্কট লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে দ্রুত অগ্রগতি ও আয় বৃদ্ধি। প্রেমপ্রণয়ে হঠকারিতায় পরিণাম দুঃদায়ক হতে পারে। বন্ধুর বিপদে পাশে দাঁড়াতে গিয়ে বিড়ম্বনায় পড়তে হতে পারে।
সিংহ: আমদানি-রফতানি ব্যবসায় বাড়তি বিনিয়োগ স্থগিত রাখাই ভাল। অভিনয়াদি চারুকলার ব্যুৎপত্তির সুবাদে বিকল্প কর্মসংস্থানের সুযোগ।
শত্রুর সঙ্গে আপাতত সমঝোতায় কিছুটা স্বস্তি। সপ্তাহের আদ্যভাগে স্বজনদের সঙ্গে সম্পত্তি বিবাদ মানসিক অস্থিরতা ডেকে আনতে পারে।
একাধিক পথে অর্থাগম। মধ্যভাগে অসতর্কতা থেকে বিপদের আশঙ্কা। অপ্রিয় সত্য কথায় আত্মীয় মহলে বিড়ম্বনা। অন্তভাগে মামলার রায়
সন্তোষজনক না-ও হতে পারে। অ্যাপেন্ডিসাইটিস জাতীয় সমস্যায় অস্ত্রোপচারের সম্ভাবনা। সিংহ লগ্নে জাত ব্যক্তির গৃহনির্মাণ বা
সংস্কারের জন্য অর্থের সংস্থান হতে পারে। ভুল বোঝাবুঝির জন্য দাম্পত্য অশান্তি। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় আগ্রহ।
কন্যা: বুদ্ধি ও মনের শক্তিতে বাধা কাটিয়ে কর্মে উন্নতি। কোনও হঠকারিতা বা দুঃসাহসিক কাজ থেকে বিরত থাকাই সমীচীন। সংক্রমণজনিত জ্বরাদি পীড়ায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে আলাপ-আলোচনায় বিষয়সম্পত্তি সংক্রান্ত সমস্যার সুষ্ঠু সমাধান। মাত্রাছাড়া উচ্চভিলাষ বিপত্তির কারণ হতে পারে। মধ্যভাগে কর্মসূত্রে নানা স্থানে ভ্রমণের সুযোগ মিলতে পারে। গৃহে ধর্মীয় অনুষ্ঠানে সজ্জন ও সাধুসন্ন্যাসীর সমাগমে আনন্দ। অন্তভাগে লেখাপড়ায় সন্তানের আগ্রহ বৃদ্ধি ও উন্নতি। সুচিকিৎসায় গুরুজনের দেহারোগ্য। কন্যা লগ্নে জাত ব্যক্তির অতিমানিতা থেকে একাকীত্ব বেড়ে যেতে পারে। স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান। রক্তে শর্করা বৃদ্ধিতে নানা-ধরনের শারীরিক সমস্যা।
তুলা: ব্যবসায় বাড়তি বিনিয়োগে আপাতত বিরত থাকাই ভাল। অতিরিক্ত উত্তেজনায় শরীর-মন তো বটেই, কাজকর্মের ক্ষতির আশঙ্কা। বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতিবিরোধ এবং সম্পর্কহানির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে নতুন পরিকল্পনা সফল হতে পারে। পড়শির চক্রান্তে সংসারে অশান্তি। মধ্যভাগে সম্পত্তি ক্রয় ও নতুন গৃহারম্ভের জন্য আর্থিক পরিকল্পনা। শত্রুর ব্যাপারে বিশেষ সাবধানতা ও আইনি রক্ষাকবচ দরকার। অন্তভাগে আর্থিক উন্নতির জন্য সামাজিক ক্ষেত্রে গুরুত্ব বাড়বে। বুদ্ধিবলে মর্যাদা উদ্ধার। বেদপুরাণ ও ধর্মশাস্ত্রের অনুশীলন। তুলা লগ্নে জাত ব্যক্তির শত্রুদের মোকাবিলা করার মতো মানসিক বল বৃদ্ধি। সরলতার সুযোগে পারিবারিক প্রতারণার আশঙ্কা। কাছেপিঠে সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
বৃশ্চিক: সময়োচিত সাহস ও বুদ্ধিমত্তার জোরে শত্রুর জাল কেটে কার্যোদ্ধার। পৈতৃক অর্থসম্পত্তি নিয়ে জ্ঞাতিদের সঙ্গে বিরোধ আদালত পর্যন্ত গড়াতে পারে। প্রত্নতত্ত্ব ও শিল্পভাস্কর্যের গবেষণায় সাফল্যের যোগ। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে নামী সংস্থায় কর্মপ্রাপ্তির সুযোগ। কুচক্রী স্ত্রীলোকের পাল্লায় পড়ে অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা। মধ্যভাগে অপরিচিত শুভানুধ্যায়ীর সহায়তায় বিপদ থেকে উদ্ধার। অধ্যয়নে সন্তানের কৃতিত্ব। টিউমার জাতীয় রোগে অস্ত্রোপচারের সম্ভাবনা। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালনে ব্যস্ততা। দুঃস্থ ব্যক্তির পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তির আশঙ্কা। বৃশ্চিক লগ্ন জাত ব্যক্তির পৈতৃক ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনায় ব্যাঘাত। নিজস্ব কৌশলে সমস্যা মিটিয়ে কর্মস্থলে প্রশংসা লাভ। জলপথে ভ্রমণ এড়ানোই ভাল।
ধনু: দক্ষতা ও সততার মূল্য পেতে দেরি হতে পারে। বুদ্ধিমত্তা ও বাস্তববোধের জোরে জটিলতা কাটিয়ে কার্যোদ্ধার। রক্তচাপের অস্বাভাবিক হ্রাস-বৃদ্ধিতে নানা ধরনের শারীরিক সমস্যা। সপ্তাহের আদ্যভাগে না-পাওয়ার বেদনায় নিত্যকর্তব্যে অবহেলা বা অমনোযোগ। বিশেষ কাউকে ঘিরে পারিবারিক অনুষ্ঠানে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হতে পারে। মধ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতি বিরোধ। শত্রুর সঙ্গে সমঝোতায় স্বস্তি। অন্তভাগে অন্য নারীর প্রতি আসক্তি বিপত্তির কারণ হতে পারে। লোহা কারবারিদের অপ্রত্যাশিত লাভ। ধনু লগ্নে জাত ব্যক্তির ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ তুঙ্গে উঠতে পারে। সম্পত্তি রক্ষায় আইনের দ্বারস্থ হওয়াই সমীচীন। চুরি বা ডাকাতিতে দ্রব্য ও অর্থক্ষতি।
মকর: ব্যবসায় লোকসানের বোঝা কমাতে অংশীদার ও কর্মীদের উপরে বাড়তি নজরদারি দরকার। স্বামী-স্ত্রীর প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান। কর্মস্থলে কর্তৃপক্ষের কাছ থেকে অতিরিক্ত প্রত্যাশায় বিড়ম্বনা বাড়বে। সপ্তাহের আদ্যভাগে অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। শত্রুর মোকাবিলায় আইনি বন্দোবস্ত। মধ্যভাগে আন্তরিক ব্যবহারে স্বজনদের মন জয় করে জটিলতার অবসান। সমাজকল্যাণে অর্থ ও শ্রম দান। অন্তভাগে বিজ্ঞান বিষয়ক অনুশীলনে আগ্রহ। মা বা বাবার স্বাস্থ্যহানিতে কাজকর্মে ব্যাঘাত। মকর লগ্নে জাত ব্যক্তির উচ্চাভিলাষ পূরণ হওয়ার সম্ভাবনা। উপার্জন বৃদ্ধির সূত্রে ঋণশোধের উপায় হতে পারে। পথ-দুর্ঘটনায় রক্তপাত বা অস্থিভঙ্গের আশঙ্কা।
কুম্ভ: উপস্থিত বুদ্ধি ও সাহস দিয়ে পরিস্থিতির মোকাবিলা করে কার্যোদ্ধার। হৃদযন্ত্রের সমস্যায় কাজকর্মে ব্যাঘাত। বৈষয়িক গোলযোগের সুমীমাংসা হতে পারে। সপ্তাহের আদ্যভাগে মৌলিক চিন্তা ও পরিকল্পনার সুবাদে কর্মোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধির যোগ। বহুমুখী প্রতিভার বিকাশ ও স্বীকৃতি। মধ্যভাগে ঘনিষ্ঠজনের দুর্ব্যবহারে মানসিক ক্লেশ। হস্তশিল্পে নৈপুণ্যের জোরে বাড়তি উপার্জন। অন্তভাগে হঠকারিতার ফাঁদে না-পড়াই ভাল। আধ্যাত্মিক মননে শান্তি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির নতুন কাজের সুযোগে উপার্জন বৃদ্ধির উপায় হতে পারে। উচ্চশিক্ষা ও গবেষণায় অগ্রগতি। বাহন ক্রয়ের পরিকল্পনায় হঠাৎ বাধা। বাত বা হাঁটুর ব্যথায় ভোগান্তি।
মীন: বিরূপ সহকর্মীদের উস্কানিতে কর্মক্ষেত্রে নতুন সমস্যা দেখা দিতে পারে। মামলায় সন্তোষজনক ফল ও সম্পত্তির অধিকার পাওয়ার সম্ভাবনা।
চিকিৎসক ও আইনজ্ঞদের শুভ সময়। সপ্তাহের আদ্যভাগে অভিজ্ঞজনের পরামর্শে কর্মসমস্যার মোকাবিলা। উচ্চশিক্ষার সুযোগ মিলতে পারে।
মধ্যভাগে মহৎ কাজের জন্য সুনাম বৃদ্ধি। প্রিয়জনের কর্মসমস্যা মিটে যেতে পারে। অন্তভাগে সন্তানের লেখাপড়ায় আগ্রহ বৃদ্ধি ও উন্নতি।
বিদেশ যাত্রার সুযোগ আসতে পারে। মীন লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত উচ্চভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। সম্পত্তি ক্রয়বিক্রয়
নিয়ে মা-বাবার সঙ্গে বিরোধ। কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃদ্ধি ও উন্নতিতে বাধা। দূরভ্রমণের পরিকল্পনায় হঠাৎ বাগড়া।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.