টুকরো খবর

পুকুরে গিয়ে ডুবল দুই ভাই
শোকার্ত মা। ছবি: ওমপ্রকাশ সিংহ।
স্নান করতে গিয়ে পুকুরে তলিয়ে গেল দুই ভাই। শুক্রবার পাণ্ডবেশ্বরের খোট্টাডিহি কোলিয়ারি এবং কেন্দ্রা গ্রামের মাঝামাঝি ঘটনাটি ঘটে। ঘণ্টাখানেক পরে মৃতদেহ দু’টি উদ্ধার করা হয়। পুলিশ জানায়, মৃতদের নাম জয়ন্তকুমার ঠাকুর (৭) ও অভিষেক ঠাকুর (৪)। জয়ন্ত স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে পড়ত। দুপুর ১২টা নাগাদ দুই ভাই পাড়ার অন্য বাচ্চাদের সঙ্গে আঙ্গারগোড়িয়া পুকুরে স্নান করতে গিয়েছিল। হঠাৎ অভিষেককে তলিয়ে যেতে দেখে জয়ন্ত তার হাত ধরে টানতে যায়। তাতে সে-ও তলিয়ে যায়। তাদের সঙ্গীদের চিৎকারে এলাকার বাসিন্দারা জড়ো হন। পুলিশে খবর দেওয়া হয়। তবে গ্রামবাসীরাই জল থেকে দেহ দুটি তুলে আনেন। এক ধাক্কায় দুই ছেলেকে হারিয়ে শোকে ভেঙে পড়েছে জয়ন্তদের পরিবার। কাতর স্বরে তাদের বাবা মনোজকুমার ঠাকুর বলেন, “আমাদের আর কেউ রইল না।” মা অনিতাদেবী শুধু ডুকরে কেঁদে চলেছেন। কোনও কথা বলার অবস্থাতেই নেই। স্তম্ভিত পাড়ার লোকজনও। দুপুরে তখনও অনেকেই রান্না করছিলেন। কিন্তু দুর্ঘটনার খবর পেয়ে রান্না আর শেষ করতে পারেননি। আসানসোল মহকুমা হাসপাতালে পাঠিয়ে দেহ দু’টির ময়না-তদন্ত করানো হয়েছে।

খনি চালুর দাবি নর্থ সিহারসোলে
ভূগর্ভে জল ঢুকে যাওয়ায় এক মাসেরও বেশি বন্ধ কুনস্তরিয়া এরিয়ার নর্থ সিহারসোল কোলিয়ারির উৎপাদন। ৮৭১ জন কর্মীকে বসিয়ে মাইনে দেওয়া হচ্ছে। অবিলম্বে জল বের করে খনি চালু করা-সহ বিভিন্ন দাবিতে শুক্রবার জেনারেল ম্যানেজারকে ঘেরাও করে বিক্ষোভ দেখাল আইএনটিটিইউসি অনুমোদিত কয়লা খাদান শ্রমিক কংগ্রেস। পরে কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার লিখিত প্রতিশ্রুতি দেন। কোলিয়ারি বন্ধ করে দেওয়ার ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করে শ্রমিক সংগঠনের ইউনিট সেক্রেটারি সুজিত তপাদারের দাবি, অবিলম্বে উপযুক্ত পাম্প ব্যবহার করে জল বের করতে হবে। কোনও ভাবেই জল ঢোকার অজুহাতে যন্ত্রপাতি অন্য কোলিয়ারিতে সরানো যাবে না। খনি চালু না হওয়া পর্যন্ত কোনও শ্রমিককে বদলিও করা যাবে না। এরিয়ার জিএম আর আর শর্মা জানান, ইতিমধ্যেই কেন্দা পিটে একটি পাম্প চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া ৬টি সাবমার্শিবল পাম্প চেয়ে সদর দফতরে লিখিত আবেদন জানানো হয়েছে। কোনও ভাবেই কোলিয়ারি বন্ধ করা হবে না।

সিপিএম-তৃণমূল সংঘর্ষ খাঁদরায়
সংঘর্ষের পরে পরস্পরের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলল তৃণমূল এবং সিপিএম। শুক্রবার দুপুর ১২টা নাগাদ অন্ডালের খাঁদরা বড়তলায় বচসা বাধে। পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। স্থানীয় তৃণমূল নেতা আশিস ভট্টাচার্যের অভিযোগ, তাঁরা বড়তলায় দাঁড়িয়েছিলেন। হঠাৎই সিপিএম নেতা বুদ্ধদেব সরকারের নেতৃত্বে এক দল সমর্থক তাঁদের উপরে চড়াও হয়ে বেধড়ক মারধর করে বলে অভিযোগ। অন্ডাল থানায় তাঁরা অভিযোগও দায়ের করেছেন। তবে বুদ্ধদেববাবুর পাল্টা অভিযোগ, অফিস যাওয়ার পথে বড়তলার কাছে তিনি দেখেন, তাঁদের কর্মী সুখময় ভট্টাচার্যকে বাইক থেকে নামিয়ে পেটাচ্ছেন আশিস ভট্টাচার্য, শ্যামরায় বাগদি-সহ কয়েক জন তৃণমূল কর্মী-সমর্থক। সুখময় অজ্ঞান হয়ে যান। পরে তাঁকে স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করানো হয়। তিনিও পুলিশে অভিযোগ দায়ের করেছেন।

ফিরল তিন ছাত্র
বাড়ির শাসন ভাল লাগছিল না। তাই বৃহস্পতিবার বিকেলে তিন জনে চেপে বসে হাওড়াগামী ট্রেনে। এক জন নবম শ্রেণি ও দু’জন অষ্টম শ্রেণির পড়ুয়া। তবে এক রাত হাওড়া স্টেশনে কাটাতেই চৈতন্য ফেরে। শুক্রবার বিকালে বাড়ি ফেরে তারা। পুলিশ সূত্রে জানা যায়, মহিস্কাপুর হাইস্কুলের তিন ছাত্র বৃহস্পতিবার স্কুল শেষে আর বাড়ি ফেরেনি। সন্ধ্যা হতেই খোঁজখবর শুরু করেন বাড়ির লোকজন। কিন্তু কোনও হদিস না মেলায় রাতে থানায় নিখোঁজ ডায়েরি করা হয়। শুক্রবার সকালে তাদের এক জন বাড়িতে ফোন করে বলে ‘ভালো আছি’। এর পরেই ফোন কেটে যায়। তাতে পরিজনদের দুশ্চিন্তা বাড়ে। অবশেষে বিকেলে বাড়ি ফেরে তিন জনই। তারা জানায়, রাতে হাওড়া স্টেশনে ছিল। মন খারাপ করায় সকালে বাড়ি ফেরার সিদ্ধান্ত নেয়।

এসএফআই নেই
কন্যাপুর পলিটেকনিক ও আসানসোল পলিটেকনিক কলেজের ছাত্র সংসদ নির্বাচনে প্রার্থীই দিতে পারল না এসএফআই। কন্যাপুর পলিটেকনিকে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ছিল ৮ সেপ্টেম্বর। কিন্তু ৩৫টি আসনের কোনওটিতেই প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হয়নি তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদ প্রার্থীদের। আসানসোল পলিটেকনিক কলেজে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ছিল শুক্রবার। টিএমসিপি-র জেলা সাধারণ সম্পাদক পূর্ণেন্দু চট্টোপাধ্যায় জানান, ওই কলেজে টিএমসিপি ৩০টি এবং ছাত্র পরিষদ ২০টি আসনে প্রার্থী দিয়েছিল। এসএফআই কোনও প্রার্থী দিতে পারেনি।

সোনার দোকানে চুরি, গ্রেফতার
শেষ পর্যন্ত বাঁকুড়ার হিরবাঁধ এলাকা থেকেই ধরা পড়ল দুর্গাপুর বাজারের একটি দোকানের সোনা চুরিতে অভিযুক্ত চন্দন দাস। শুক্রবার দুপুরে পুলিশ তাকে দুর্গাপুরে নিয়ে আসে। আজ শনিবার তাকে আদালতে তোলা হবে। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার দুর্গাপুর বাজারের একটি সোনার দোকান থেকে প্রায় ৮৮০ গ্রাম সোনার গয়না চুরি হয়। সন্দেহের তালিকায় থাকা চন্দনের মোবাইল টাওয়ার অনুসরণ করে বৃহস্পতিবার বাঁকুড়ার হিরবাঁধ থেকে পুরো সোনা উদ্ধার করে। তবে চন্দনকে পায়নি। শুক্রবার তাকে গ্রেফতার করে পুলিশ।

ডিএসপি-তে ওয়ার্কসে ভোট
রাজ্যে ‘পরিবর্তন’ হয়েছে। তবে ডিএসপি-র ওয়ার্কস কমিটির নির্বাচনে সামান্য হলেও বেশি ভোট পেল সিটু। তবে কমিটির নিয়ম অনুযায়ী, মোট ভোটের ১৫ শতাংশের বেশি ভোট পাওয়ায় সিটু ছাড়াও আইএনটিটিইউসি এবং আইএনটিইউসি-র প্রতিনিধিও থাকবে। শুক্রবার ডিএসপি-তে ১০৫৭৫ জন বৈধ ভোটারের মধ্যে সকলেই ভোট দেন। সিটু ৩৮.৭ শতাংশ, আইএনটিটিইউসি ৩৮.৫ শতাংশ এবং আইএনটিইউসি ২০.৭ শতাংশ ভোট পেয়েছে। ২০০৪ সালে সিটু ৪৭ শতাংশ এবং আইএনটিইউসি ৪৩ শতাংশ ভোট পেয়েছিল। আইএনটিটিইউসি লড়াইতে ছিল না।

দরজা ভেঙে চুরি
অশোক অ্যাভিনিউতে একটি বাড়িতে চুরির ঘটনা ঘটে। গৃহকত্রী গৌরী বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বৃহস্পতিবার গভীর রাতে সদর দরজা ভেঙে চোরেরা বাড়িতে ঢুকে বেশ কিছু সামগ্রী নিয়ে পালিয়েছে। থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.