টুকরো খবর

আত্রেয়ীতে মরণ-ঝাঁপ, নিখোঁজ প্রৌঢ়
আত্রেয়ী নদীতে ঝাঁপ দিলেন স্বল্প সঞ্চয়ের এক এজেন্ট। বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটে বালুরঘাট শহরের চকভৃগুর সরোজরঞ্জন সেতুতে। লোকজনের সামনেই সেতুর উপর থেকে নদীতে ঝাঁপিয়ে পড়েন তিনি। ঘটনার পর প্রায় ২৪ ঘন্টা কেটে গেলেও তাঁর দেহ না মেলায় চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশ জানায়, তাঁর নাম সুব্রত বন্দ্যোপাধ্যায় ওরফে গৌরাঙ্গ (৪৫)। বাড়ি শহরের চকভবানির রথতলায়। বালুরঘাটের মুখ্য ডাকঘরের বড় এজেন্ট বলেই তিনি পরিচিত। বালুরঘাটের ভারপ্রাপ্ত জেলাশাসক নারায়ণ সরকার বলেন, “সিভিল ডিফেন্স কর্মী ও মৎসজীবীর পাশাপাশি বিএসএফকেও তল্লাশিতে নামানো হয়েছে।” শহরের বেশ কিছু বাসিন্দা কিষাণ বিকাশ পত্র, মাসিক ইনকাম স্কিম সহ একাধিক স্বল্প সঞ্চয় খাতে গৌরাঙ্গবাবুকে কয়েক লক্ষ টাকা দিয়েছিলেন। চকভৃগুর বাসিন্দা নির্মাণ কর্মী বাচ্চু হালদার বলেন, “সোমবার কিষাণ বিকাশ পত্রে সঞ্চয়ের জন্য গৌরাঙ্গকে ৫০ হাজার টাকা তুলে দিয়েছিলাম। রসিদপত্র কিছুই পাইনি। কী হবে বুঝতে পারছি না।” থানা মোড়ের ব্যবসায়ী সুমন দাসের সঙ্গে তো ওই এজেন্টের পারিবারিক আত্মীয়তা রয়েছে। সুমনবাবু বলেন, “বাড়ির সকলেই ওঁর কাছেই যাবতীয় সংশাপত্র কেনেন। গত সপ্তাহে ১ লক্ষ ২৫ হাজার টাকা এমআইএস করার জন্য গৌরাঙ্গকে দিয়েছি।” স্ত্রী জয়তী দেবী এবং অষ্টম শ্রেণির ছেলে দেবরাজকে নিয়ে গৌরাঙ্গবাবুর সংসার। জয়ীতা দেবীর বোন পাপিয়া রায় বলেন, “ঘটনার পর নদীতে তল্লাশির জন্য প্রশাসনিক তৎপরতা ছিল না। আমরা মুখ্যমন্ত্রীর সচিবালয়ে ফোন করলে বলা হয় আপনারা জেলাশাসকের সঙ্গে যোগাযোগ করুন। ওঁর সঙ্গে যোগাযোগ করে লাভ হয়নি।” দেবরাজ বলে, “বৃহস্পতিবার বাবা মোবাইল থেকে ফোন করে জানায় ‘আমার শরীর ভাল নেই। মাকে দেখিস। আমি চললাম।” বালুরঘাট থানার এক পুলিশ অফিসার গণেশ শর্মা বলেন, “রাত থেকে এদিন দিনভর বিএসএফ, সাঁতার প্রশিক্ষক, মৎস্যজীবীদের মধ্য থেক ডুবুরি নামিয়ে নদীতে তল্লাশি চালিয়েও এজেন্টের দেহের হদিশ মেলেনি।”

কাল ভোট
মিছিলে আবর্জনা, জুতো এবং গরম জল ছোঁড়ার অভিযোগকে কেন্দ্র করে শুক্রবার উত্তেজনা ছড়াল রায়গঞ্জে। এদিনই রায়গঞ্জ পুর নির্বাচনের শেষ দিন ছিল। তৃণমূলের অভিযোগ, দুপুরে শহরের ১০ নম্বর ওয়ার্ডে নির্বাচনী প্রচারের সময়ে সিপিএমের বিদায়ী কাউন্সিলরের বাড়ি থেকে জুতো, আবর্জনা, গরম জল ছোঁড়া হয়। ওই ঘটনায় কেউ অবশ্য জখম হননি। পুলিশ গিয়ে পরিস্থিতি আয়ত্বে আনে। সিপিএমও ওই অভিযোগ অস্বীকার করেছে। ওয়ার্ডের তৃণমূল প্রার্থী রতন মজুমদার বলেন, “সিপিএমের বিদায়ী কাউন্সিলরের বাড়ির ছাদ থেকে আমাদের মিছিল পক্ষ করে জুতো, আবর্জনা এবং গরম জল ছোঁড়া হয়। পুলিশকে জানানো হয়েছে।” সিপিএমের রায়গঞ্জ লোকাল কমিটির সম্পাদক নীলকমল সাহা বলেন, “তৃণমূলের অভিযোগ ভিত্তিহীন। নির্বাচনে ফায়দা তুলতে এই ধরনের অভিযোগ তোলা হয়েছে।” রায়গঞ্জ থানার আইসি সুজিত ঘোষ জানান, অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।” কাল, রবিবার রায়গঞ্জে পুরভোট। মহকুমা নির্বাচন দফতর সূত্রে জানা গিয়েছে, শহরের ২৫টি ওয়ার্ডের ৬৩ হাজার ৮৪৫ জন বাসিন্দা মোট ৮২টি বুথে ভোট দেবেন। সকাল ৭টা থেকে বিকেল ৩ টে পর্যন্ত ভোট নেওয়া হবে। প্রচারের শেষ দিন হওয়ায় এদিন শহর জুড়ে প্রতিটি রাজনৈতিক দলই প্রচার চালায়। রায়গঞ্জের বিধায়ক মোহিত সেনগুপ্ত শহরের বিভিন্ন ওয়ার্ডে বাড়িতে গিয়ে প্রচার চালান। কংগ্রেস এবং তৃণমূল সমর্থকেরা প্রতি ওয়ার্ডে মিছিলও করেন। এসএফআইয়ের রাজ্য সম্পাদক শতরূপ ঘোষ এদিন ৪ নম্বর ওয়ার্ডের বাম প্রার্থীর হয়ে প্রচার করেন। বাম কর্মী সমর্থকেরাও বিভিন্ন ওয়ার্ডে ছিল, র্যালি বার করেন। ২৫ নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী পবিত্র চন্দের হয়ে শহরে মিছিল করেন বিদ্বজ্জনেরা।

মন্ত্রীর আশ্বাস
রায়গঞ্জের সূর্যোদয় মূক ও বধির আবাসিক হোমের সার্বিক উন্নয়নের আশ্বাস দিলেন রাজ্যের নারী, শিশু এবং সমাজকল্যাণ মন্ত্রী সাবিত্রী মিত্র। শুক্রবার দুপুরে মন্ত্রী হোমটি ঘুরে দেখেন। তাঁর সঙ্গে ছিলেন ইটাহারের বিধায়ক অমল আচার্য-সহ জেলার তৃণমূলের নেতারা। মন্ত্রীর কাছে নানা সমস্যার কথা জানান অধ্যক্ষ পার্থসারথী দাস এবং জেলা সমাজকল্যাণ আধিকারিক লিলি চট্টোপাধ্যায়। এর পরে মন্ত্রী হোমের হোস্টেল, রান্নাঘর, শৌচগার এবং ক্লাসরুম ঘুরে করেন। মন্ত্রী বলেন, “রাজ্যের বিভিন্ন সরকারি হোমের চেয়ে সূর্যোদয় হোমের পরিকাঠামো এবং পরিষেবা ভাল। অধ্যক্ষ আমাকে সমস্যার কথাগুলি জানিয়েছেন। খুব দ্রুত হোমের সামগ্রিক উন্নয়ন করা হবে।” চতুর্থ শ্রেণির পর পড়াশুনোর ব্যবস্থা, স্বনির্ভর করার জন্য নানা প্রকল্প, খেলার সরঞ্জাম ও প্রশিক্ষকের বিষয়গুলি হোমের তরফে মন্ত্রীকে জানানো হয়েছে। এ ছাড়া আদালতের নির্দেশে মূক ও বধিরদের সঙ্গে বিভিন্ন অপরাধমূক কাজে জড়িত ১৮ বছরের কম বয়সীদের হোমে রাখার সমস্যার বিষয়টিও এ দিন জানানো হয়েছে। সাবিত্রী দেবী প্রতিটি বিষয় শোনার পর তা সুষ্ঠু সমাধানের আশ্বাস দেন।

রণক্ষেত্র মঙ্গলবাড়ি
কংগ্রেস ও সিপিএম সমর্থকদের সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নিয়েছে পুরাতন মালদহের মঙ্গলবাড়ি। শুক্রবার দুপুরে সিপিএম কাউন্সিলর অতুল সরকারকে কংগ্রেস মদতপুষ্ট দুষ্কৃতীরা মারধর করলে রাত ৮টা নাগাদ মঙ্গলবার এলাকায় সিপিএম সমর্থকেরা অবরোধ করেন। সেখানে সিপিএম সমর্থকেরা প্রাক্তন পুর চেয়ারম্যান বিভূতি ঘোষকে পাল্টা মারধর করলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। ৭টি মোটর বাইক ভাঙচুর করা হয়। অতুলবাবু এবং বিভূতি ঘোষকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। খবর পেয়ে পুলিশ ওই এলাকায় গেলেও রাত ১০টা পর্যন্ত পরিস্থিতি পুরোপুরি আয়ত্তে আসেনি বলে জানা গিয়েছে। পুরাতন মালদহ পুর চেয়ারম্যান সিপিএমের বিশ্বনাথ সুকুল বলেন, “ক্ষমতায় এসে কংগ্রেস-তৃণমূল জোট মালদহে সন্ত্রাসের পরিবেশ সৃষ্টি করেছে।” পুরাতন মালদহের কংগ্রেস বিধায়ক ভূপেন্দ্রনাথ হালদারের পাল্টা দাবি, সিপিএমই হামলা করেছে।

ঘুমন্তকে খুন
ঘুমন্তর বুকে ছুরি মেরে খুন করল দুষ্কৃতী। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটে মালদহের হরিশ্চন্দ্রপুর থানার কুশল এলাকায়। মৃতের নাম জহুরল হক (৩৩)। স্ত্রীর সঙ্গে তিনি বাড়ির বারান্দায় ঘুমিয়েছিলেন। মাঝরাতে তাঁর বুকে ছুরি মেরে দুষ্কৃতী পালিয়ে যায়। পুলিশের সন্দেহ, অবৈধ সম্পর্কের জেরে খুন। দুষ্কৃতীকে চিহ্নিত করতে পুলিশ মৃতের স্ত্রী এবং এক আত্মীয়কে জেরা করছে। এ দিন নিহতের বাড়িতে যান এলাকার বিধায়ক তজমূল হোসেন। তিনি বলেন, “মৃত ব্যক্তি নির্বিরোধী এবং দরিদ্র। খুনের যাতে যথাযথ তদন্ত হয় তা পুলিশকে দেখতে বলেছি।”

টায়ার ফেটে মৃত্যু
হাওয়া ভরার সময়ে টায়ার ফেটে মুখে প্রচণ্ড জোরে আঘাত করায় মৃত্যু হল গ্যারাজ মালিকের। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটে চোপড়ার কালাগছ এলাকায়। মৃত ব্যক্তির নাম আহমেদ হোসেন (৫৫)। একটি ট্রাকের টায়ার মেরামতের পরে ওই দুর্ঘটনা ঘটে।

ছিনতাই
ট্রেন যাত্রীর হাত ব্যাগ থেকে সোনার গয়না এবং নগদ দুই হাজার টাকা নিয়ে পালাল দুষ্কৃতী। সোমবার দুপুরে আলিপুরদুয়ার কোর্ট স্টেশনে ঘটনাটি ঘটে। রেল পুলিশ জানায়, বামনহাট প্যাসেঞ্জারে ওঠার সময় এক মহিলা যাত্রীর ব্যাগের চেন খুলে এক দুষ্কৃতী সোনার চেন, আংটি, দুল এবং ২০০০ টাকা নিয়ে পালায়।

মৃত ১
শুক্রবার বিকেলে চোপড়া থানার উদরাইল মোড়ে ট্রাকের সঙ্গে ধাক্কায় তামিজউদ্দিন (৪০) নামে এক মোটর সাইকেল আরোহীর মৃত্যু হয়।
Previous Story Uttarbanga Next Story



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.