টুকরো খবর
গ্রেফতার স্কুলশিক্ষিকা
প্রধান শিক্ষিকাকে আপত্তিকর এসএমএস পাঠানোর অভিযোগে গ্রেফতার হলেন স্কুল-শিক্ষিকা। সোমবার, লেক থানার সাদার্ন অ্যাভিনিউ এলাকার ঘটনা। ধৃতের নাম সুচরিতা রায়চৌধুরী। বাড়ি পূর্ব যাদবপুরে। পুলিশ জানায়, গত ডিসেম্বর মাসে লেক গার্লস স্কুলের প্রধান শিক্ষিকা শুক্লা সান্যালের মোবাইলটি স্কুল থেকেই হারিয়ে যায়। থানায় অভিযোগ জানিয়ে নতুন মোবাইল নেন তিনি। দিন কয়েক আগে তিনি ফের পুলিশে অভিযোগ করেন, তার নতুন মোবাইল নম্বরে একটি অজানা নম্বর থেকে বারবার অশ্লীল এসএমএস আসছে। তদন্তে নেমে পুলিশ জানতে পারে, যে মোবাইলটি চুরি গিয়েছিল সেটি থেকেই এসএমএস আসছে। তবে ওই ফোনে ব্যবহার করা হচ্ছে নতুন সিমকার্ড। ওই সিমকার্ডটি কার, তা তদন্ত করতে গিয়ে পুলিশ জানতে পারে, সেটি ওই স্কুলেরই শিক্ষিকা সুচরিতাদেবীর। মঙ্গলবার ধৃতকে আলিপুর আদালতে হাজির করা হলে শুক্রবার পর্যন্ত পুলিশ হেফাজত হয়।

ট্রাফিককর্মীকে ‘মারধর’, ধৃত ৬
ট্রাফিক আইন ভাঙা এবং কর্তব্যরত তিন ট্রাফিক কর্মীকে মারধরের অভিযোগে একটি গাড়ির চালক ও পাঁচ আরোহীকে গ্রেফতার করল পুলিশ। মঙ্গলবার দুপুরে, ই এম বাইপাস থেকে। ধৃতদের নাম পারভেজ আলম, মহম্মদ হাফিজ, মহম্মদ সাকিব, তারবেজ আলম, মহম্মদ সেফ, মহম্মদ আমির। মহম্মদ সেফ গাড়ি চালক। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, পরমা আইল্যান্ডের সামনে একটি গাড়িকে সিগনাল ভেঙে বেপরোয়া গতিতে যেতে দেখে তিলজলা ট্রাফিক গার্ডের কর্মীরা বেলেঘাটা ট্রাফিক গার্ডে খবর দেন। বেলেঘাটা ট্রাফিক গার্ডের এক সার্জেন্ট, এক কনস্টেবল এবং হোমগার্ড মাঠপুকুরের কাছে হাত দেখিয়ে গাড়িটিকে দাঁড়াতে বলেন। অভিযোগ, লাইসেন্স দেখতে চাইলে গাড়ি থেকে ওই যুবকেরা নেমে সার্জেন্টের গলা টিপে ধরেন। মারধর করা হয় কনস্টেবল ও হোমগার্ডকে। খবর পেয়ে অন্য ট্রাফিককর্মীরা এসে ওই যুবকদের পাকড়াও করেন পুলিশের হাতে তুলে দেন।

কলকাতায় নতুন থানার উদ্বোধন
—নিজস্ব চিত্র।
কলকাতা পুলিশ এলাকায় তৈরি হওয়া নতুন পাঁচটি থানার মধ্যে মঙ্গলবার উদ্বোধন হল চারটির। এগুলি হল আনন্দপুর, সরশুনা, নেতাজিনগর এবং পঞ্চসায়র। ফলে কলকাতায় থানার সংখ্যা বেড়ে দাঁড়াল ৭০। লালবাজার সূত্রে খবর, প্রতি থানায় প্রাথমিক ভাবে ২ জন করে ইনস্পেক্টর, ৮ জন সাব-ইনস্পেক্টর ও ৫০ জন করে কনস্টেবল থাকবেন। এ দিনই হাওড়ায় উদ্বোধন হয় নতুন দু’টি থানার। শরৎ সদনে কমিশনারেট আয়োজিত এক অনুষ্ঠানে চ্যাটার্জিহাট ও এজেসি বোস বোটানিক গার্ডেন থানার উদ্বোধন করেন কৃষি বিপণন মন্ত্রী তথা মধ্য হাওড়ার বিধায়ক অরূপ রায়। ছিলেন জেলাশাসক শুভাঞ্জন দাস, মেয়র রথীন চক্রবর্তী, দক্ষিণ হাওড়ার বিধায়ক ব্রজমোহন মজুমদার, পুলিশ কমিশনার অজেয় রানাডে-সহ সিটি পুলিশের পদস্থ কর্তা ও কাউন্সিলরেরা। কমিশনার জানান, ৮টি থানা নিয়ে ২০১১ সালে যাত্রা শুরু করেছিল হাওড়া কমিশনারেট। তিন বছরে এই দু’টি থানা নিয়ে হাওড়া শহরে মোট থানার সংখ্যা দাঁড়াল ১৫। অরূপবাবু জানান, শহরে অপরাধের হার অনেক কমে যাওয়ার পিছনে পুলিশের ভূমিকা প্রশংসনীয়।

ট্রাফিক বুথে ধাক্কা লরির, আহত কনস্টেবল
লরির ধাক্কায় আহত হলেন পূর্ব যাদবপুর ট্রাফিক গার্ডের এক কনস্টেবল। মঙ্গলবার, ই এম বাইপাসের অজয়নগরে। পুলিশ জানায়, হঠাৎ একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে সোজা ধাক্কা মারে ওই ট্রাফিক কন্ট্রোল বুথে। বুথ ভেঙে লরির সামনের অংশ ঢুকে পড়ে ভিতরে। ওই সময় ডিউটি করছিলেন কনস্টেবল শ্যামসুন্দর সরকার। আহত অবস্থায় তিনি হাসপাতালে ভর্তি। গ্রেফতার হয়েছে লরির চালক চন্দন সিংহ। লরিটি আটক হয়েছে। এ দিনই সল্টলেকের ৩ নম্বর সেক্টরে পথ দুর্ঘটনায় আহত হন এক পুলিশ কর্মী। নাম নজরুল ইসলাম। মোটরবাইকে যাওয়ার সময় একটি গাড়ির সঙ্গে ধাক্কা লাগে নজরুলবাবুর। এই ঘটনায় গাড়ির চালক সহ দু’জনকে আটক করেছে পুলিশ।

জরিমানার দাবি
ময়দানে সভা করলে সমর্থক-পিছু ১ টাকা করে জরিমানা দিক রাজনৈতিক দলগুলি। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে এক মামলায় এই আর্জি জানান পরিবেশকর্মী সুভাষ দত্ত। চলতি বছরের শুরু থেকে তিনটি রাজনৈতিক সভা হয়েছে ব্রিগেডে। সুভাষবাবুর অভিযোগ, ময়দানে দূষণ ছড়াচ্ছে। তিনি বলেন, “মিটিংয়ের দিন মাঠের চারপাশে ধুলোর আস্তরণ পড়ে গিয়েছিল। কাগজে ছবি বেরোয়। ব্রিগেডে সভা হলে যে বায়ুদূষণ বাড়ে, তা দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের সূত্রও মেনে নিয়েছেন।” সভায় যোগ দিতে আসা গাড়ি থেকেও দূষণ বাড়ছে। তিনি আদালতকে জানান, সভা করতে শহরের বাইরে জায়গা নির্দিষ্ট হোক। তত দিন ১ টাকা করে পরিবেশ জরিমানা নেওয়া হোক। তিনি জানান, দলগুলি ময়দানে গাড়ি আনতে পারবে না, প্লাস্টিক ব্যবহার ও ধূমপান বন্ধ রাখতে হবে।

এ বার ঘড়ি থেকে সোনা উদ্ধার
ফের বিমানবন্দর থেকে উদ্ধার হল সোনা। এ বার এক বিমানযাত্রীর হাতঘড়ির মধ্যে। মঙ্গলবার সকালে জেট বিমানসংস্থার উড়ানে ব্যাঙ্কক থেকে কলকাতায় আসেন বেঙ্গালুরুর বাসিন্দা সৈয়দ জাফর আলম। শুল্ক দফতর সূত্রে খবর, জাফরের কব্জিতে বাঁধা ঘড়ির কেসটি ছিল সোনার। ওজন ২৬০ গ্রাম। বাজার দর প্রায় সাড়ে সাত লক্ষ টাকা! ঘড়িটি বাজেয়াপ্ত করেছে শুল্ক দফতর। তাঁরই জিন্সের প্যান্টের ভিতরে লুকানো পকেটে ছিল ছোট ছোট তিনটি সোনার টুকরো। সব মিলিয়ে উদ্ধার হয়েছে ৫০০ গ্রাম সোনা। যার বাজার দর ১৫ লক্ষ টাকা।

‘শ্লীলতাহানি’
হাসপাতালের ডিউটি সেরে রাতে বাড়ি ফেরার পথে এক মহিলার শ্লীলতাহানির অভিযোগ উঠল। সোমবার, কসবা থানা এলাকায়। গ্রেফতার হয়েছে অভিযুক্ত মনোজকুমার প্রসাদ। পুলিশ জানায়, বেনিয়াপুকুরের বাসিন্দা ওই মহিলা সোমবার রাত ন’টা নাগাদ রাসবিহারী কানেক্টরের কাছে ফুটপাথ দিয়ে হাঁটছিলেন। পাশ দিয়ে যাওয়ার সময়ে ওই যুবক তাঁকে কটূক্তি করে বলে অভিযোগ। মহিলা কর্তব্যরত পুলিশকর্মীদের সব জানালে মনোজকে ধরা হয়। প্রথমে আটক ও পরে মহিলার অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়।

জেল-হাজতে
তিন দিন পুলিশি হাজতে থাকার পরে প্রতারণার অভিযোগে ধৃত ব্যবসায়ী প্রদীপ সেনগুপ্তকে মঙ্গলবার সল্টলেক এসিজেএম আদালতে তোলা হয়। তাঁর আইনজীবীরা জানান, অভিযোগকারীর সঙ্গে তাঁদের সমঝোতার প্রক্রিয়া চলছে। বিচারক তাঁকে ১৪ দিন জেল-হাজতে রাখার নির্দেশ দেন।

শিক্ষক-বিক্ষোভ
ছাত্রদের হাতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষক ভাস্কর দাসের হেনস্থার প্রতিবাদে রাজাবাজার বিজ্ঞান কলেজ ক্যাম্পাসে অবস্থান-বিক্ষোভ করল ওয়েবকুটা। ঘটনার তদন্তে কমিটি গড়েছে বিশ্ববিদ্যালয়।
 
 
 


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.