৯ ফেব্রুয়ারি ২০১৪ — ১৫ ফেব্রুয়ারি ২০১৪
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথামকরে রবি, পরে কুম্ভে রবি, বৃষে চন্দ্র, তুলায় মঙ্গল, শনি, রাহু, কুম্ভে বক্রী বুধ, মিথুনে বক্রী বৃহস্পতি,
ধনুতে শুক্র, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃষে রোহিণী থেকে সিংহে মঘা নক্ষত্র। তিথিসঞ্চার শুক্লা দশমী থেকে কৃষ্ণা প্রতিপদ।
কেশসঞ্চার বিধৃতি থেকে শোভন। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিধৃত হল।
মেষ: বাক্যালাপে সংযমের অভাবে বিপত্তি ঘটতে পারে। ব্যবসা সূত্রে প্রভূত আর্থিক উন্নতির সম্ভাবনা। প্রিয়জনের স্বাস্থ্যের অবনতিতে কাজে ব্যাঘাত। গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক শান্তি। সপ্তাহের আদ্যভাগে মাতৃস্থানীয়া ব্যক্তির সঙ্গে সম্পর্কের অবনতি, বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধি। মধ্যভাগে ব্যবসায় বাড়তি বিনিয়োগ আপাতত না-করাই ভাল, লোহা ও ইস্পাতের ব্যবসায় শুভ সময়। অন্তভাগে গৃহে প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে, চারুকলার অনুশীলনে কৃতিত্বের স্বীকৃতি। মেষ লগ্নে জাত ব্যক্তির লাগামছাড়া ক্রোধ স্বজনবান্ধবকেও দূরে সরিয়ে দিতে পারে। প্রিয়জনের চিকিৎসায় বহু ব্যয় ও ঋণ বৃদ্ধির আশঙকা। সপরিবার দূরভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে।
বৃষ: বন্ধুবেশী শত্রুর প্ররোচনায় পা দিলেই বিপত্তি ঘটতে পারে। পৈতৃক সম্পত্তি নিয়ে মামলা মকদ্দমার সম্ভাবনা। গণিত ও বিজ্ঞান বিষয়ক গবেষণায় সাফল্য। সপ্তাহের আদ্যভাগে উপস্থিতবুদ্ধির জেরে শত্রুর মোকাবিলা, প্রিয়জনের সংক্রমণ বা মস্তিষ্কপীড়ায় উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়, কর্মস্থলে ভুল বোঝাবুঝিতে সমস্যা। মধ্যভাগে সৃষ্টিশীল কাজের স্বীকৃতি মিলতে পারে, হিতকারী বন্ধুর দুঃসময়ে পাশে দাঁড়াতে না-পারায় আত্মগ্লানি। অন্তভাগে বৈদেশিক মূলধন দ্রব্যাদি প্রাপ্তির যোগ, দর্শনশাস্ত্রের চর্চায় আত্মিক সমৃদ্ধি। বৃষ লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্য। অকারণ বিলাসিতায় অপব্যয়। প্রিয়জনে সুসংবাদ মিলতে পারে। শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়।
মিথুন: সহকর্মীর চক্রান্তে কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। প্রিয় বন্ধুর সহায়তায় বিপদ থেকে উদ্ধার। গুরুজনের পরামর্শে সম্পত্তি সংক্রান্ত সমস্যার সামধান। সপ্তাহের আদ্যভাগে তলপেটে অস্ত্রোপচারের সম্ভাবনা, ভাগ্যোদয়ে আকস্মিক বাধায় হতাশা বাড়বে, সামাজিক দায়িত্বপালনে বহু ব্যয়। মধ্যভাগে উচ্চশিক্ষা বা গবেষণায় আকস্মিক বাধা, পৈতৃক ব্যবসায় বাড়তি মূলধন বিনিয়োগে সাফল্যের সম্ভাবনা। অন্তভাগে কোনও ছলনাময়ী নারীর পাল্লায় পড়ে গুনাগার দিতে হতে পারে, বায়ুপথে ভ্রমণে বিপদের আশঙ্কা। মিথুন লগ্নে জাত ব্যক্তির উদারতা দেখাতে গিয়ে অপদস্থ হওয়ার আশঙ্কা। প্রিয়জনের বিয়ে নিয়ে সফল আলাপ-আলোচনা। গুরুজনের সঙ্গে তীর্থভ্রমণে আধ্যাত্মিক অগ্রগতি।
কর্কট: হঠকারী সিদ্ধান্ত বা বেফাঁস মন্তব্যের মাসুল দিতে হতে পারে। উচ্চশিক্ষা বা গবেষণায় সাফল্য। প্রেমপ্রণয়ে জটিলতা কেটে শুভ পরিণতির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে কর্মে উন্নতির যোগ, প্রিয়জনের স্বাস্থ্যহানিতে উদ্বেগ ও বহু ব্যয়, জ্ঞাতিশত্রুদের সঙ্গে বৈষয়িক গোলযোগ ও দ্রব্যার্থের ক্ষতি। মধ্যভাগে কুচক্রী সহকর্মীদের যূথবদ্ধ ষড়যন্ত্রে কর্মক্ষেত্রে জটিলতার আশঙ্কা, মকদ্দমার ফল অনুকূলে যেতে পারে। অন্তভাগে স্ত্রীলোকের পাল্লায় পড়ে হতমান হওয়ার আশঙ্কা, জলপথ এড়ানোই ভাল। কর্কট লগ্নে জাত ব্যক্তির ব্যবসা সম্প্রসারণে বিনিয়োগ বৃদ্ধিতে সাফল্য। বাড়তি উপাজর্নের সুযোগ। কল্যাণকাজে শ্রম ও অর্থাদানে সাময়িক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি।
সিংহ: গুণী ব্যক্তির পরামশর্র্ ও সহযোগিতায় পারিবারিক সমস্যার সমাধান। বহু বাধা সত্ত্বেও কর্মে উন্নতি। পারিবারিক অনুষ্ঠানে পড়শির কূট চালের মোকাবিলা।
সপ্তাহের আদ্যভাগে একাধিক পথে উপার্জন ও সঞ্চয়ের নতুন পরিকল্পনা, বেকাদায় পড়ে গিয়ে রক্তপাত ও অস্থিভঙ্গের আশঙ্কা। মধ্যভাগে নাটকাদি
ও চারুকলার চর্চায় কৃতিত্বের স্বীকৃতি, শ্লেষ্মাবৃদ্ধি ও শ্বাসযন্ত্রের পীড়ায় দুর্ভোগ, চুরি ও পকেটমারিতে ক্ষতি। অন্তভাগে কর্মোপলক্ষে দূরযাত্রার
সম্ভাবনা, চিত্রপরিচালকদের শুভ সময়। সিংহ লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবাবেগ থেকে বিপত্তির আশঙ্কা। বিপন্নের
পাশে দাঁড়াতে গিয়ে অপমান জুটতে পারে। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
কন্যা: সৃষ্টিশীল কাজের বিলম্বিত স্বীকৃতি। উচ্চশিক্ষা বা গবেষণার জন্য বিদেশযাত্রার সম্ভাবনা। কর্মক্ষেত্রে শ্রম ও অধ্যবসায়ের ফল মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে জাতিশত্রুদের কলকাঠিতে ক্ষতির আশঙ্কা, বিদ্যার্থী ও গবেষকদের পক্ষে শুভ সময়, মামলার ফল অনুকূলে না-ও যেতে পারে। মধ্যভাগে অতিরিক্ত ভাবাবেগ বা হঠকারিতায় বিপত্তির আশঙ্কা, সংক্রমণজনিত রোগব্যাধিতে কাজকর্মে ব্যাঘত। অন্তভাগে অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ, সেবামূলক প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য অর্থসংগ্রহের চেষ্টা। কন্যা লগ্নে জাত ব্যক্তির উপস্থিতবুদ্ধিতে বিপর্যয় থেকে রক্ষা। জমিজমা ক্রয়ের সুযোগ হাতছাড়া না-করাই ভাল। প্রিয়জনের স্বাস্থ্যহানিতে উদ্বেগ।
তুলা: স্বজনদের শত্রুতায় অশান্তি বাড়বে। বসস্থান পরিবর্তনের চিন্তা। বিতর্কবিবাদ ও পুলিশি ঝামেলায় অযথা হয়রানি ও কাজকর্মে ব্যাঘাত। দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনায় বৃত্তি পরিবর্তনের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে বন্ধুদের সঙ্গে ভুল বোঝাবুঝিতে মানসিক ক্লেশ, শেয়ারে আপাতত বাড়তি লগ্নি না-করাই ভাল। মধ্যভাগে পৈতৃক সম্পত্তির মালিকানা নিয়ে জ্ঞাতিদের সঙ্গে মামলা-মকদ্দমা, হস্তশিল্পের অনুশীলনে কৃতিত্ব। অন্তভাগে দীর্ঘলালিত কোনও আশা পূরণের সম্ভাবনা, পড়াশোনায় সন্তানের অমনোযোগ চিন্তা বাড়াবে। তুলা লগ্নে জাত ব্যক্তির সম্মান ও প্রতিষ্ঠা লাভ। একাধিক কর্মসূত্রে আয় বৃদ্ধি। জ্ঞাতির উস্কানি ব্যর্থ করে পারিবারিক শান্তি। নতুন গৃহনির্মাণের পরিকল্পনা।
বৃশ্চিক: বিকল্প কর্মপরিকল্পনা সফল হতে পারে। আংশিক ঋণ পরিশোধে স্বস্তি। নিম্নাঙ্গের পীড়ায় ক্লেশ। প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য অরণ্য বা পাহাড় ভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে বন্ধুদের প্রতারণায় বিশ্বাসভঙ্গের বেদনা, বিলাসদ্রব্যের ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে সাফল্য। মধ্যভাগে অতিরিক্ত ভাবপ্রবণতার জন্য কাজকর্মে বিশৃঙ্খলার আশঙ্কা, শেয়ার বা বিমা সূত্রে লাভ। অন্তভাগে অ্যাপেন্ডিসাইটিসের প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ, বিচার বিভাগে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির সাহিত্য ও সংস্কৃতিমূলক গবেষণায় সাফল্য। গুরুজনের ভগ্নস্বাস্থ্য উদ্ধারের জন্য স্বাস্থ্যকর স্থানে যাওয়ার পরিকল্পনা। মাদকাসক্তি থেকে অনর্থের আশঙ্কা।
ধনু: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্য। জনহিতকর কাজের জন্য সমাজে সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি। জীবাণু সংক্রমণে নানান রোগের প্রকোপ। সপ্তাহের আদ্যভাগে ঈর্ষাকাতর পড়শিদের চক্রান্তে দাম্পত্য অশান্তি, একাধিক পথে উপার্জনের সুযোগ হাতছাড়া করা উচিত হবে না। মধ্যভাগে অহেতুক ঝামেলায় গৃহ নির্মাণ বা সংস্কারে বাধা, প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য, জ্যোতিষবিদ্যার চর্চায় অনুরাগ। অন্তভাগে বাড়তি আয়ের সূত্রে বাহন ক্রয়ের সুযোগ, লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। ধনু লগ্নে জাত ব্যক্তির উপস্থিতবুদ্ধিতে কর্মস্থলে ঝামেলায় মোকাবিলা। কর্মে উন্নতি ও দূরযাত্রার সম্ভাবনা। আধ্যাত্মিক উন্নতির জন্য সপরিবার তীর্থভ্রমণের পরিকল্পনা।
মকর: অপ্রিয় সত্যকথনের জেরে কর্মক্ষেত্রে সমস্যা। জটিলতা সত্ত্বেও ব্যবসায়িক সাফল্য। অথর্নৈতিক উন্নতিতে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সন্তানের আচরণে পারিবারিক অশান্তি ও মানহানির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে ভাই ও গুরুজনের সঙ্গে মতান্তর ও মনান্তর, বাবা বা মায়ের বার্ধক্যজনিত পীড়ার প্রকোপ বৃদ্ধিতে কাজকর্মে বাধা। মধ্যভাগে হঠকারী সিদ্ধান্তে বিপত্তি ঘটতে পারে। অত্যধিক ব্যয়ের কারণে অল্প সঞ্চয়, প্রিয়জনের বিয়ের ব্যাপারে আলাপ-আলোচনা, গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক শান্তি। অন্তভাগে বিদেশে উচ্চশিক্ষা বা গবেষণার সুযোগ মিলতে পারে, বন্ধুর সহায়তায় শত্রুভয় থেকে রেহাই। মকর লগ্নে জাত ব্যক্তির অতিক্রোধ কর্মস্থল বা পরিজন পরিমণ্ডলে বিড়ম্বনা ডেকে আনতে পারে। নিম্নাঙ্গের পীড়ায় ক্লেশ।
কুম্ভ: বহু শ্রম ও নিষ্ঠা সত্ত্বেও ভাগ্যোদয়ের বিলম্বে হতাশা। বাড়তি উপার্জনের আশায় বিকল্প কাজ করতে গিয়ে শারীরিক ক্লান্তি বাড়বে, মাত্রাছাড়া উচ্চাভিলাষ বিপত্তির কারণ হতে পারে। সপ্তাহের আদ্যভাগে অপ্রিয় সত্য কথনের জেরে স্বজনবান্ধবও বিমুখ হতে পারে, সম্পত্তি বিষয়ক সমস্যার সুষ্ঠু সমাধান, কলাকুশলীদের সম্মান বৃদ্ধি। মধ্যভাগে প্ররোচনায় পা না-দেওয়াই ভাল, নতুন উদ্যম ও পরিকল্পনায় সাফল্য। অন্তভাগে সৃষ্টিশীল কাজের স্বীকৃতির যোগ, চিত্তাকর্ষক বক্তৃতায় শ্রোতাদের মন জয় করতে পারেন। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ সাফল্যের ইঙ্গিত। বাব-মায়ের সঙ্গে বিবাদে গৃহ পরিবর্তনের চিন্তা। নতুন বাহন ক্রয়ের সুযোগ।
মীন: নতুন কাজের সুবাদে উপার্জন বৃদ্ধির সুযোগ হতে পারে। সন্তানের পরীক্ষার ফল সন্তোষজনক না-হওয়ায় দুশ্চিন্তা বাড়বে। হাইড্রোসিলের সমস্যায় দুর্ভোগ।
সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি নিয়ে মা-বাবার সঙ্গে মনোমালিন্যে ক্লেশ, আগুন থেকে বিপদের আশঙ্কা, কুটুম্বিতা নিয়ে আত্মীয়স্বজনের সঙ্গে সম্পর্কের
অবনতি। মধ্যভাগে উপস্থিতবুদ্ধি ও যুক্তিপূর্ণ সিদ্ধান্তে শত্রুবশ, বিচার বিভাগে যুক্ত ব্যক্তিদের উপার্জন বৃদ্ধির যোগ। অন্তভাগে ঈর্ষাকাতর পড়শির
উস্কানিতে দাম্পত্যে অশান্তি, লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। মীন লগ্নে জাত ব্যক্তির আত্মম্ভরিতা থেকে বিপত্তির আশঙ্কা, গৃহ নির্মাণে
অহেতুক ঝামেলা। জ্যোতিষবিদ্যার চর্চায় অনুরাগ। উদ্যমের অভাবে শুভ যোগ ব্যর্থ হতে পারে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.