২ ফেব্রুয়ারি ২০১৪— ৮ ফেব্রুয়ারি ২০১৪
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথামকরে রবি, কুম্ভে চন্দ্র ও বুধ, পরে বুধ বক্রী, কন্যায় মঙ্গল, পরে তুলায় মঙ্গল,
মিথুনে বক্রী বৃহস্পতি, ধনুতে শুক্র, তুলায় শনি ও রাহু, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কুম্ভে,
শতভিষা থেকে বৃষ কৃত্তিকা নক্ষত্র। তিথিসঞ্চার শুক্লা তৃতীয়া থেকে শুক্লা নবমী। যোগসঞ্চার পরিঘ থেকে ইন্দ্র।
ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: ঈর্ষাকাতর স্বজনদের শত্রুতায় অশান্তি বাড়বে। স্বস্তির আশায় বাসস্থান পরিবর্তনের চিন্তা। বিতর্কবিবাদ ও পুলিশি ঝামেলায় অযথা হয়রানি ও কাজকর্মে ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনায় বৃত্তি পরিবর্তনের চিন্তা, সম্পত্তি ও পারিবারিক সম্মান রক্ষায় আইনি ব্যবস্থা। মধ্যভাগে একাধিক উপায়ে উপার্জনের সুযোগ আসতে পারে, জ্যোতিষ ও তন্ত্রবিদ্যার চর্চায় ব্যুত্‌পত্তি, সৃষ্টিশীল কাজে সাফল্য স্বস্তি দিতে পারে। অন্তভাগে সেবামূলক প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা, বাবা-মায়ের আচরণে কষ্ট পেতে পারেন। মেষ লগ্নে জাত ব্যক্তির হঠকারিতা পরিত্যাগ করাই সমীচীন। মাতৃস্থানীয়া আত্মীয়ার অর্থসম্পদ প্রাপ্তির যোগ। চুরি বা পকেটমারিতে অর্থক্ষতি।
বৃষ: বহু প্রতীক্ষিত পদোন্নতির সম্ভাবনায় উদ্বেগের অবসান। অন্য কারও প্রতি আসক্তির পরিণামে দাম্পত্য সম্পর্কের অবনতি। সাধুসজ্জনের সান্নিধ্যে শান্তির সন্ধান। সপ্তাহের আদ্যভাগে মামলা-মকদ্দমার ফল অনুকূলে যেতে পারে, উচ্চশিক্ষা বা গবেষণার সূত্রে বিদেশযাত্রার শুভ যোগ। মধ্যভাগে বাহন ক্রয়ের সম্ভাবনা, নিম্নাঙ্গে অস্থি সংক্রান্ত সমস্যায় চলাফেরায় অসুবিধা। অন্তভাগে মৌলিক কৌশলে সাংসারিক সমস্যার সমাধান ও বৈষয়িক উন্নতি, প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলাপ-আলোচনা। বৃষ লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ উপার্জন বৃদ্ধির সহায়ক হবে। সন্তানের কাজকর্মের জন্য পড়শির সঙ্গে বিরোধ ও মানহানির আশঙ্কা। গুরুজনের হৃদরোগের প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ ও কাজকর্মে বাধা।
মিথুন: বুদ্ধিভ্রম ও পরিকল্পনার ভুলের জন্য কর্মক্ষেত্রে অশান্তি। স্থপতি ও প্রযুক্তিবিদের শুভ সময়। ফাটকা বা লটারি সূত্রে অর্থ পেতে পারেন। প্রিয়জনের ভাগ্যোদয়ের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে কর্মকৃতিত্বের সুবাদে প্রতিপত্তি বৃদ্ধি, প্রকাশনা ব্যবসায়ীদের শুভ সময়, শত্রুর শক্তিক্ষয়ে মানসিক শান্তি। মধ্যভাগে আলস্যের জন্য একাধিক পথে উপার্জনের সুযোগ হাতছাড়া হতে পারে, গুণী ব্যক্তির দুর্লভ সঙ্গলাভ। অন্তভাগে গুরুজনের বিভিন্ন শারীরিক সমস্যায় বহু ব্যয়, সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা। মিথুন লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্যের বিশেষ স্বীকৃতি মিলতে পারে। সময়োচিত সিদ্ধান্তে ব্যবসায় উন্নতির শুভ সূচনা। জ্যোতিষ ও সংখ্যাতত্ত্বের চর্চায় ব্যুত্‌পত্তি।
কর্কট: পরিকল্পনার ত্রুটি ও মানসিক অস্থিরতার জন্য কর্মক্ষেত্রে জটিলতার আশঙ্কা। অতিরিক্ত ভাবপ্রবণতার জন্য কাজকর্ম ব্যাহত হতে পারে। সম্পত্তি-বিরোধ নিয়ে জ্ঞাতিদের সঙ্গে আলোচনায় সম্মানজনক সমঝোতার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে সহকর্মীদের সঙ্গে মতবিরোধে কার্যসিদ্ধিতে বিলম্ব, বন্ধুর অসময়ে পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তির আশঙ্কা। মধ্যভাগে একাধিক উপায়ে উপার্জন বৃদ্ধির যোগ, বাহন ক্রয়ের স্বপ্ন সফল হতে পারে। অন্তভাগে শত্রু থেকে বাড়তি সতর্কতা দরকার, চুরির জন্য অর্থ ও দ্রব্যাদির ক্ষতি, প্রিয়জনের স্বাস্থ্যের অবনতিতে উদ্বেগ। কর্কট লগ্নে জাত ব্যক্তির নিজস্ব প্রতিভায় কর্মে সাফল্য ও উন্নতি। সৃষ্টিশীল কাজের স্বীকৃতি। প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
সিংহ: সৃষ্টিশীল কাজে মনের শুশ্রূষা খুঁজে পেতে পারেন। পারিবারিক দায়িত্ব পালনে অত্যধিক ব্যয়ের কারণে স্বল্প সঞ্চয়। দন্তক্ষয় ও নেত্রপীড়ায় দুর্ভোগ।
সপ্তাহের আদ্যভাগে জটিলতা সত্ত্বেও ব্যবসায়িক সাফল্য ও অর্থনৈতিক উন্নতি, উঁচু জায়গা থেকে পড়ে বা বাহন-দুর্ঘটনায় রক্তপাত ও অস্থিভঙ্গের আশঙ্কা।
মধ্যভাগে শেয়ার বা বিমা সূত্রে প্রাপ্তিযোগ, গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক শান্তি। অন্তভাগে বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে নামী সংস্থায় বিকল্প কাজের সুযোগ,
অনিদ্রাজনিত রোগে শারীরিক সমস্যা। সিংহ লগ্নে জাত ব্যক্তির অতিমানিতা কার্যোদ্ধারের অন্তরায় হয়ে দাঁড়াতে পারে। উপস্থিত বুদ্ধি ও মৌলিক পন্থায়
কর্মস্থলের জট কাটিয়ে প্রশংসা লাভ। আধ্যাত্মিক উন্নতির জন্য গুরুগৃহে গমন ও অবস্থান।
কন্যা: আবেগের বশে কোনও কাজ না-করাই ভাল। স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনার অভাবে অশান্তি, পরশ্রীকাতর সহকর্মীর ষড়যন্ত্রে কর্মোন্নতিতে বাধা। সপ্তাহের আদ্যভাগে বিষয়-বিবাদে ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতি, শিক্ষা ও খেলাধুলায় বিশেষ সাফল্যের যোগ। মধ্যভাগে পথ-দুর্ঘটনায় রক্তপাত ও অস্থিভঙ্গের আশঙ্কা, বন্ধুর সহায়তায় বলবান শত্রুর মোকাবিলা। অন্তভাগে সাহিত্য ও সঙ্গীতের চর্চায় স্বস্তির খোঁজ, গুরুজনের স্বাস্থ্যের উন্নতির জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা। কন্যা লগ্নে জাত ব্যক্তির হঠকারী কাজের জন্য বিপত্তির আশঙ্কা। সৃষ্টিশীল প্রতিভার বিকাশ ও উন্নতি। তলপেটে অস্ত্রোপচারের সম্ভাবনা। শিক্ষকতার কাজে দক্ষতার স্বীকৃতি মিলতে পারে।
তুলা: উপকারের বিনিময়ে কিছু আশা না-করাই ভাল। গৃহে শুভ অনুষ্ঠানে বহুজনের সমাগমে আনন্দ। জলীয় দ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্যের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে পথ-দুর্ঘটনায় দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে, উত্তরাধিকার সূত্রে অর্থপ্রাপ্তি ও সঞ্চয় বৃদ্ধি, দাম্পত্য জীবনের অশান্তি কাজকর্মে ছায়া ফেলতে পারে। মধ্যভাগে বৈষয়িক উন্নতি, স্বজনবিরোধ, বিতর্ক-বিবাদ ও পুলিশি ঝামেলায় অস্থিরতা। অন্তভাগে কর্মে কৃতিত্ব, নাটক ও সঙ্গীতের চর্চায় ব্যুত্‌পত্তি, বাহন ক্রয়ের শুভ যোগ। তুলা লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগে অপ্রত্যাশিত উন্নতি। অতিরিক্ত উচ্চকাঙ্ক্ষা হতাশার কারণ হয়ে উঠতে পারে। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। সজ্জন ব্যক্তির দুর্লভ সঙ্গলাভ।
বৃশ্চিক: পরিবহণ ব্যবসায় বাড়তি মূলধন বিনিয়োগে সাফল্য না-পাওয়ায় হতাশা। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান। সপ্তাহের আদ্যভাগে জমিজমা ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, স্বজনের স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা ও চিকিত্‌সায় বহু ব্যয়। মধ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে স্বজনদের সঙ্গে বিরোধ, কান, গলা ও নাকের সমস্যায় ভোগান্তি, আইনজীবী ও শল্যচিকিত্‌সকের শুভ সময়। অন্তভাগে কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি, কোনও আশা পূরণ হতে পারে। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির সম্পত্তি ও সম্মান রক্ষার ব্যাপারে বিশেষ সাবধানতা প্রয়োজন। রক্তঘটিত রোগব্যাধিতে কাজকর্ম ব্যাহত হতে পারে। দুঃসাহসিক কাজের জন্য বাহবা পেতে পারেন।
ধনু: বন্ধুবেশী শত্রুর কূট চালে বৈষয়িক ক্ষতি। সন্তানের মতিগতি ও বহির্মুখী মনোভাব উদ্বেগের কারণ হয়ে উঠতে পারে। গুরুজনের পরামর্শে সাংসারিক সমস্যার মোকাবিলা। শ্লেষ্মাবৃদ্ধিতে শ্বাসকষ্ট ও বক্ষঃপীড়ায় ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে ব্যবসায় হঠকারী বিনিয়োগে লোকসানের আশঙ্কা, প্রিয়জনের স্বাস্থ্যের অবনতিতে চিন্তা। মধ্যভাগে অপব্যয়ের জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা, দাম্পত্য-বিবাদে সন্তান বিরূপ হতে পারে। অন্তভাগে সেবামূলত প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা ও অর্থদান, বন্ধুর সহায়তায় শত্রুর মোকাবিলা। ধনু লগ্নে জাত ব্যক্তির উপকারের প্রতিদানে উপহাস জুটতে পারে। রক্তে শর্করা বৃদ্ধিতে নানা ধরনের শারীরিক জটিলতা ও কাজকর্মে বাধা। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ।
মকর: কর্মে পদোন্নতি ও উপার্জন বৃদ্ধি। গলা, কান ও চোখের সমস্যায় ভোগান্তি, রহস্যবিদ্যার চর্চায় অনুরাগ। ভ্রমণে বিপদের আশঙ্কা। উচ্চশিক্ষা বা কর্মসূত্রে বিদেশযাত্রার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে কর্মে বাড়তি দায়িত্বের চাপে শারীরিক ক্লান্তি ও মানসিক অবসাদ, বন্ধুর গৃহে শুভ অনুষ্ঠানে সমস্যা মিটিয়ে প্রশংসা লাভ। মধ্যভাগে খনিজ দ্রব্যের ব্যবসায় শ্রম ও অধ্যবসায়ের সুফল মিলতে পারে, সন্তানের আচরণে পারিবারিক শান্তি ব্যাহত। অন্তভাগে পথ-দুর্ঘটনায় আঘাত লাগতে পারে, দাম্পত্য কলহে পারিবারিক অশান্তি। মকর লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা ও নব উদ্ভাবন বাড়তি উপার্জনের পথ দেখাবে। সম্মান ও সম্পত্তি রক্ষার বিষয়ে সতর্ক থাকা প্রয়োজন। আধ্যাত্মিক শান্তির জন্য সপরিবার তীর্থভ্রমণের পরিকল্পনা।
কুম্ভ: পরিকল্পনা ও কর্মপদ্ধতির ত্রুটির জন্য কর্মক্ষেত্রে গোলযোগ। খেলাধুলায় কৃতিত্বের স্বীকৃতি। প্রিয়জনের ভাগ্য-বিড়ম্বনায় মানসিক ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে রক্তচাপ ও রক্তে শর্করা বৃদ্ধিজনিত শারীরিক সমস্যায় দুর্ভোগ, বন্ধুবিচ্ছেদ ও স্বজনবিরোধে একাকীত্ব বাড়বে, শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে সন্ধি। মধ্যভাগে জনহিতকর কাজে শ্রম ও অর্থদান, বৈষয়িক সমস্যার আইনি সমাধান, স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। অন্তভাগে হঠকারিতায় বিপত্তির আশঙ্কা, লটারি সূত্রে অর্থ পেতে পারেন, অভিনয় চর্চায় মনের মুক্তি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বুদ্ধিভ্রম ও পরিকল্পনার ভুলের জন্য ব্যবসায় ক্ষতির আশঙ্কা। ঋণশোধে স্বস্তি। মামলার সন্তোষজনক নিষ্পত্তি ও অর্থসম্পদ বৃদ্ধি।
মীন: স্বজনদের শত্রুতায় পারিবারিক অশান্তি ও বাসস্থান বদলের চিন্তা। বিতর্কবিবাদ বা পুলিশি ঝামেলায় কাজকর্মে ব্যাঘাত। কর্মগত পরিবর্তন ও ভিন্ রাজ্যে বদলির সম্ভাবনা।
সপ্তাহের আদ্যভাগে বন্ধুদের সঙ্গে ভুল-বোঝাবুঝিতে সম্পর্কের অবনতি, শেয়ারে বাড়তি অর্থ লগ্নি না-করাই ভাল। মধ্যভাগে মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্য।
সঙ্গীত অনুশীলনে কৃতিত্ব, জনহিতকর কাজের জন্য সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি। অন্তভাগে গৃহে প্রিয়জনের আগমনে আনন্দ, বাহন ক্রয়ের পরিকল্পনা সফল হতে পারে।
মীন লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য ও স্বীকৃতি। কর্মক্ষেত্রে বাড়তি দায়িত্বের চাপে শারীরিক ও মানসিক ক্লান্তি। জীবাণু সংক্রমণে নানান রোগের প্রকোপ।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.