টুকরো খবর
গণপ্রহারে যুবকের মৃত্যুতে গ্রেফতার ৬ জন
পানিহাটিতে যুবককে পিটিয়ে মারার ঘটনায় অভিযুক্ত রিকশা চালক ও তার দুই ছেলে-সহ মোট ছ’জন গ্রেফতার হল। যে রিকশাস্ট্যান্ডকে কেন্দ্র করে ঘটনাটি ঘটেছে, মৃত যুবকের পরিবারের তরফে সেটি তুলে দিতে আর্জি জানানো হয়েছে প্রশাসনের কাছে। পুলিশ জানায়, শুক্রবার রাত ন’টা নাগাদ পানিহাটি এইচ বি টাউনের ৫ নম্বর লেনের বাসিন্দা পার্থ বিশ্বাসকে (৪০) রাস্তার মোড়ে বাঁশ ও রড দিয়ে মারধর করে ঘোলা সি ব্লকের কিছু যুবক। পুলিশ জানায়, ধৃতেরা এই মারধরের কথা স্বীকার করেছে। ধৃতদের বক্তব্য অনুযায়ী, শুক্রবার সকালে বাড়ির কাছে রিকশা স্ট্যান্ডে রিকশা চালকদের মদ খাওয়ার প্রতিবাদ করেন পার্থবাবু। আশিস রাউত নামে এক রিকশা চালককে চড়ও মারেন। তখনকার মতো বিষয়টা থেমে গেলেও রাতে যখন তিনি বাড়ি ফিরছিলেন তখন পাড়ার মোড়ে ওই রিকশাচালক ও তার সঙ্গীরা তাঁর উপর চড়াও হয়। ফের প্রতিবাদ করলে পার্থবাবুকে তারা মারধর করে। ঘটনার পর এক পথচারী পার্থবাবুকে হাসপাতালে নিয়ে যান। সেখানে মৃত্যু হয় তাঁর। রাতেই ওই ছ’জনকে গ্রেফতার করা হয়। পার্থবাবুর দিদি শিখা সরকার বলেন, ‘‘আমরা এখানকার বহু পুরনো বাসিন্দা। পাড়ার লোকের জন্য রিকশাচালকদের বেলেল্লাপনার প্রতিবাদ করে ভাই। সবাই দেখল তাকে মারা হচ্ছে, কেউ প্রতিবাদ করল না।” স্থানীয় বিধায়ক নির্মল ঘোষ বলেন, ‘‘বড় মর্মান্তিক ঘটনা। পুলিশকে বলেছি কড়া ব্যবস্থা নেওয়ার জন্য।’’ কিন্তু চোখের সামনে পাড়ার ছেলেকে মারতে দেখেও কেন প্রতিবাদ করেননি প্রতিবেশীরা? উত্তর দেওয়া তো দূরের কথা, পুলিশের তদন্তকারীরা জানান, ঘটনাস্থলে জিজ্ঞাসাবাদের জন্য গেলে পুলিশকেও সহযোগিতা করেননি বাসিন্দারা। ব্যারাকপুরের গোয়েন্দাপ্রধান দেবাশিস বেজ বলেন, ‘‘একটি খুনের মামলা রুজু করা হয়েছে।’’

বন্দুক ছিনতাই করে ধৃত ২
পুলিশ পরিচয়ে দুই বেসরকারি নিরাপত্তারক্ষীর বন্দুক ছিনতাইয়ের অভিযোগে গ্রেফতার হল পাঁচ জন। পুলিশ জানায়, ধৃতদের নাম শশী সিংহ, কানহাইয়া প্রসাদ, বজরং বুনাওয়াল, প্রমোদ গুপ্ত ও কুশল সিংহ। শনিবার মহেশতলা থেকে তাদের ধরা হয়। তাদের কাছে দু’টি দোনলা বন্দুক-সহ কিছু সিম কার্ড মিলেছে। বন্দুক দু’টি বন্দর এলাকার একটি সংস্থার দুই বেসরকারি নিরাপত্তারক্ষীর। আটক করা হয়েছে একটি গাড়িও। পুলিশ জানায়, ১০ জানুয়ারি বন্দর এলাকার একটি সংস্থার নিরাপত্তারক্ষী উমাকান্ত সিংহ থানায় অভিযোগ করেন, পুলিশ পরিচয়ে পাঁচ যুবক তাঁর ও তাঁর এক সঙ্গীর বন্দুক নিয়ে নিয়েছে। পুলিশ জানতে পারে, চাকরি দেওয়ার কথা বলে ধৃতেরা উমাকান্তকে রিমাউন্ট রোডে ডাকে। সঙ্গী মণীশ্বর রাইকে নিয়ে সেখানে গেলে একটি গাড়ি তাঁদের রাস্তা আটকায়। পাঁচ যুবক নিজেদের কলকাতা পুলিশের বন্দর বিভাগের ডিসি অফিসের কর্মী পরিচয়ে তাঁদের বন্দুকের লাইসেন্স দেখতে চায় ও গ্রেফতারের হুমকি দেয়। লাইসেন্স আছে জানালে যুবকেরা তাঁদের ডিসি অফিসে যেতে বলে বন্দুক দু’টি নিয়ে নেয়। উমাকান্ত ডিসি অফিসে গিয়ে জানতে পারেন, পুলিশ জড়িত নয়। গোয়েন্দারা জানান, বিহারের বাসিন্দা ওই যুবকেরা বন্দর এলাকার নানা সংস্থার কর্মী। পুলিশ পরিচয়ে তারা অপরাধমূলক কাজ করছিল বলে জানা গিয়েছে।

হাওড়া-কাণ্ডে ধৃতেরা পুলিশি হাজতে
হাওড়ার গোলাবাড়ি এলাকায় নাবালিকা কিশোরীকে দিনের পর দিন গণধর্ষণের ঘটনায় ধৃত তিন যুবককে চার দিনের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। শনিবার ধৃত মুকেশ পাণ্ডে, সুশীল চৌধুরি ও সুনীল তিওয়ারিকে আদালতে পুলিশ হাজির করায়। বিচারক ধৃতদের আগামী ২৯ জানুয়ারি পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন। তবে পুলিশ জানায়, অভিযুক্তদের মধ্য গোবিন্দ পোদ্দার নামে এক যুবকের খোঁজ এখনও মেলেনি। শুক্রবার বছর পনেরোর ওই কিশোরী পুলিশের কাছে অভিযোগ করে জানায়, যে বাড়িতে তারা থাকে, সেই বাড়ির মালিকের ছেলে ও তার তিন বন্ধু তাকে ভয় দেখিয়ে গত দু’মাস ধরে বাড়ির ছাদে নিয়ে গিয়ে বার বার ধর্ষণ করেছে। ওই কিশোরী পুলিশের কাছে অভিযোগ জানানোর আগেই অবশ্য বৃহস্পতিবার রাতে ওই বাড়ির এক বাসিন্দার চোখে পড়ে যায় ঘটনাটি। তিনি স্থানীয় একটি ক্লাবে খবর দেন। এর পর ক্লাব থেকে ওই কিশোরীর ভাইকে ডেকে নিয়ে গিয়ে ঘটনাটি জানানো হয়। কিশোরীও সব কিছু স্বীকার করে। রাতে ক্লাব সদস্যেরাই অভিযুক্তদের মধ্যে তিন জনকে ধরে পুলিশের হাতে তুলে দেন। শুক্রবার বিচারকের কাছে ওই কিশোরী গোপন জবানবন্দি দেওয়ার পর বিকেলে পুলিশ তিন যুবককে গ্রেফতার করে।

বধূকে খুন, ধৃত শাশুড়ি
অতিরিক্ত পণ না পেয়ে শ্বাসরোধ করে এক তরুণীকে খুনের অভিযোগ উঠল তাঁর স্বামী-সহ শ্বশুরবাড়ির চার জনের বিরুদ্ধে। শনিবার সকালে উত্তর ২৪ পরগনার বাগদা থানার সিন্দ্রাণী এলাকার ঘটনা। মৃতের নাম যূথী বিশ্বাস (২৩)। তাঁর বাবা মনোরঞ্জন মজুমদারের অভিযোগের ভিত্তিতে যূথীর শাশুড়ি অনিতা বিশ্বাসকে গ্রেফতার করা হয়েছে। যূথীর শ্বশুর অসীম বিশ্বাস, স্বামী শঙ্কর ও ননদ গুড্ডু পলাতক। অসীমবাবু সিন্দ্রাণী গ্রাম পঞ্চায়েতের তৃণমূল সদস্য। মনোরঞ্জনবাবু জানান, মেয়ের বিয়ের সময় তিনি পণ দেন। বিয়ের এক মাস পরই ফের পণের দাবিতে যূথীর উপর নির্যাতন শুরু হয়।

বাড়িতে ঢুকে টাকা-গয়না লুঠ
হনুমান টুপিতে মুখ ঢেকে সোনার গয়না আর নগদ টাকা নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা। চেঁচামেচি করলে বাড়ির ন’বছরের মেয়েটির অবস্থা যে কামদুনি বা মধ্যমগ্রামের মতোই হবে, সে হুমিকও দিয়েছে তারা। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে পানিহাটির বিবেকানন্দ পল্লিতে। অলকেশ ও শম্পা বাগচীর দোতলা বাড়ি। ওই দম্পতির বক্তব্য, রাত দেড়টা নাগাদ হানা দেয় ডাকাত দল। অলকেশবাবুদের ঘুম ভাঙিয়ে ডাকাতেরা গয়না ও টাকা চায়। তাঁদের অভিযোগ, প্রায় দশ ভরি গয়না ও হাজার পঁচিশেক টাকা নিয়ে চম্পট দিয়েছে ডাকাতদল। পুলিশ জানিয়েছে, ডাকাতদের খোঁজে তল্লাশি চলছে।

গ্রেফতার মহিলা
বিবাহ-বহির্ভূত সম্পর্ক রয়েছে, এই সন্দেহে এক মহিলা ও তার সঙ্গীকে মারধর করা হয়েছিল শুক্রবার সন্ধ্যায়। তার খানিকক্ষণ পরে গলায় শাড়ি পেঁচানো অবস্থায় একটি গাছ থেকে তাঁর ঝুলন্ত দেহ পাওয়া গেল বাগদার ডিহিহলদহ এলাকায়। পুলিশ জানায়, মৃতার নাম ময়না দাস (৪২)। ময়না-তদন্তের জন্য দেহ বনগাঁ মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে স্থানীয় বাসিন্দা অনিমা দাসকে গ্রেফতার করেছে পুলিশ। বাকিদের খোঁজে তল্লাশি চলছে।

জয়নগরে মৃত ৭
জয়নগরে চোলাই মদ খাওয়ার পরে অসুস্থ হয়ে পড়া গ্রামবাসীদের মধ্যে শনিবার মারা গেলেন আরও এক জন। এই নিয়ে ওই ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল সাত। বৃহস্পতিবার চোলাই মদ খাওয়ার পরে দক্ষিণ ২৪ পরগনার জয়নগর-১ ব্লকের নারায়ণপুর পঞ্চায়েত এলাকার তিন-চারটি গ্রামে অসুস্থ হয়ে পড়েন অনেকে। তাঁদের মধ্যে মৃত্যু হয় ছ’জনের। অসুস্থ ছিলেন আরও ৯ জন।





First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.