৫ জানুয়ারি ২০১৪ — ১১ জানুয়ারি ২০১৪

আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা—ধনুতে রবি ও বুধ, পরে মকরে বুধ, কুম্ভে চন্দ্র, কন্যায় মঙ্গল, মিথুনে বক্রী বৃহস্পতি,
মকরে বক্রী শুক্র, পরে ধনুতে বক্রী শুক্র, তুলায় শনি ও রাহু, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কুম্ভে শতভিষা থেকে মেষে কৃত্তিকা নক্ষত্র।
তিথি সঞ্চার শুক্লা পঞ্চমী থেকে শুক্লা একাদশী। যোগসঞ্চার অসৃক থেকে শুভ। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: অংশীদারের কারসাজিতে যৌথ ব্যবসায় ধাক্কা খাওয়ার আশঙ্কা। জমিজমা ক্রয়বিক্রয় নিয়ে মা-বাবার সঙ্গে বিরোধে মনঃকষ্ট। বিভিন্ন শারীরিক সমস্যায় কাজকর্মে ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে বিপদের সময় বন্ধুর পাশে দাঁড়াতে না-পারায় মানসিক ক্লেশ, কোনও হঠকারী সিদ্ধান্তের জেরে বিপত্তির আশঙ্কা। মধ্যভাগে শত্রুর ক্ষমতা হ্রাসে কিছুটা হলেও উদ্বেগ মুক্তি, কল্যাণ কাজে আত্মনিয়োগ, সৃষ্টিশীল কাজে মেধার বিকাশ। অন্তভাগে সন্তানের মেধার বিকাশে বন্ধুবান্ধবের সাহায্য, সদগুরুর সন্ধানে তীর্থস্থানে অবস্থানের পরিকল্পনা। মেষ লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে একাধিক কর্মসংস্থান। বকেয়া টাকা ফেরত পাওয়ার সম্ভাবনা কম। তুচ্ছ কারণে প্রিয়জনের বিয়ের আলোচনা ভেস্তে যাওয়ার আশঙ্কা।
বৃষ: দক্ষতা ও সততার মূল্য পেতে দেরি হতে পারে। বুদ্ধিমত্তা ও বাস্তববোধের জোরে কর্মস্থলে জটিলতা কাটিয়ে অগ্রগতি। রক্তচাপের অস্বাভাবিক হ্রাসবৃদ্ধিতে নানা ধরনের শারীরিক সমস্যার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে না-পাওয়ার বেদনায় নিত্যকর্তব্যে অমনোযোগ বা অবহেলা, পারিবারিক অনুষ্ঠানে দক্ষ হাতে অপ্রীতিকর পরিস্থিতির মোকাবিলা। মধ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতিবিরোধ আদালতে গড়াতে পারে, শত্রুর সঙ্গে সমঝোতায় স্বস্তি। অন্তভাগে বিভিন্ন কারণে অতিরিক্ত ব্যয়, ঋণ পরিশোধের পরিকল্পনা ব্যাহত হতে পারে, কলাকুশলীদের শুভ সময়। বৃষ লগ্নে জাতব্যক্তির বহুমুখী প্রতিভার স্ফূরণ। বৃত্তিগত প্রশিক্ষণে নতুন দিশা। শত্রুদের সঙ্গে মোকাবিলা করার মানসিক বল বৃদ্ধি। সপরিবার দূরভ্রমণের যোগ।
মিথুন: কর্মক্ষেত্রে মৌলিক পন্থায় সমস্যা মিটিয়ে প্রশংসা ও কর্মোন্নতি। বিচক্ষণতার জন্য সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। অপব্যয় ও অপচয় কমিয়ে সঞ্চয়ের পরিকল্পনা সফল হতে পারে। সপ্তাহের আদ্যভাগে উচ্চতর শিক্ষা ও গবেষণার বাধা কেটে যেতে পারে, বিপদের সময় ভাইবোনের সাহায্যে কার্যোদ্ধার। মধ্যভাগে স্বনিযুক্তি প্রকল্পে সাফল্যের সূচনা, মাত্রাছাড়া ভাবাবেগের মাসুল দিতে পারে। অন্তভাগে সন্তানের বহির্মুখী মানসিকতায় উদ্বেগ, কথপোকথনে সতর্ক না-হলে মনোমালিন্য। মিথুন লগ্নে জাত ব্যক্তির হঠকারিতায় অর্জিত সম্মান হারাতে হতে পারে। শেয়ার বা ফাটকায় অপ্রত্যাশিত প্রাপ্তিযোগ। পাদপীড়ায় প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা কাজকর্মে বাধা।
কর্কট: স্বাস্থ্য ও সম্মান রক্ষার জন্য কর্মপরিবর্তনের উদ্যোগ সফল হতে পারে। জনহিতকর কাজে অর্থদান। পথ-দুর্ঘটনায় দেহে আঘাত লাগার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে আলাপ-আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে সম্মানজনক সন্ধি, পারিবারিক দায়িত্ব পালন নিয়ে স্বজনবিরোধ। মধ্যভাগে প্রিয়জনের স্বাস্থ্যের হঠাৎ অবনতিতে উদ্বেগ, পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে ঝামেলা, কাঙ্ক্ষিত বস্তু লাভে বাধা। অন্তভাগে ঋণ পরিশোধের জন্য বিকল্প পথে বাড়তি উপার্জনের চেষ্টায় সাফল্যের ইঙ্গিত। প্রেমপ্রণয়ে জটিলতা কেটে যেতে পারে। কর্কট লগ্নে জাত ব্যক্তির অপ্রিয় সত্য কথা বিড়ম্বনা ডেকে আনতে পারে। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ।
সিংহ: উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে মনান্তরের জেরে কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ আদালতে গড়াতে পারে।
দীর্ঘদিন পরে পুরোনো বন্ধুদের সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে প্রলোভন বা প্ররোচনার ফাঁদে পা দিয়ে বিপত্তির আশঙ্কা, লিভারের সমস্যায়
দুর্ভোগ। মধ্যভাগে মামলা-মকদ্দমায় সময় ও অর্থের অপচয়, প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। অন্তভাগে বন্ধুর সহায়তায় পারিবারিক সমস্যার
সমাধান, অতিকথন বা অযৌক্তিক কথাবার্তা বিপত্তি ডেকে আনতে পারে। সিংহ লগ্নে জাত ব্যক্তির একাধিক সূত্রে উপার্জনের সুবাদে সঞ্চয় বৃদ্ধি।
নামী প্রতিষ্ঠানে বিকল্প কাজের সুযোগ মিলতে পারে। সঙ্গীতাদি চারুকলার অনুশীলনে অগ্রগতি।
কন্যা: মৌলিক চিন্তা ও কর্মকৃতিত্বে ভাগ্যোদয়ের শুভ যোগ। প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ বাড়বে। পারিবারিক ক্ষেত্রে স্বজনদের ব্যবহারে মানসিক আঘাত পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে হঠকারিতার মাসুল গুনতে হতে পারে, উচ্চশিক্ষায় বিশেষ কৃতিত্বের যোগ, প্রিয়জনের স্বাস্থ্যের উন্নতিতে উদ্বেহের অবসান। মধ্যভাগে টিউমার বা আলসার জাতীয় রোগে ভোগান্তি, বিদ্যার্থী ও গবেষকদের শুভ সময়। অন্তভাগে জনহিতকর কাজের জন্য বিশেষ স্বীকৃতির সম্ভাবনা, বাহন ক্রয়ের শুভ যোগ। কন্যা লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবাবেগ বিড়ম্বনা ডেকে আনতে পারে। কাজের প্রতীক্ষিত স্বীকৃতির সম্ভাবনা। দীর্ঘদিনের কোনও বকেয়া অর্থ ফেরত পেতে পারেন। পৈতৃক ব্যবসায় নতুন কোনও ঝুঁকি নেওয়া উচিত হবে না।
তুলা: স্বাধীনতা বজায় রেখে কর্মক্ষেত্রে বিশেষ কৃতিত্বের পরিচয় দিতে পারেন। বিষয়সম্পত্তি নিয়ে মামলার ফল সন্তোষজনক না-ও হতে পারে। রক্তচাপের হেরফেরে নানা ধরনের শারীরিক সমস্যা ও কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে নিকটজনের কাছ থেকে আঘাত আসতে পারে, চারুকলার অনুশীলনে কৃতিত্ব। মধ্যভাগে হারানো দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা, মাত্রাছাড়া উচ্চাভিলাষ থেকে বিপত্তি ঘটতে পারে। অন্তভাগে বিপদের সময়ে বন্ধুদের পাশে পেতে পারেন, খেলাধুলায় নৈপুণ্যের স্বীকৃতি। তুলা লগ্নে জাত ব্যক্তির ঋণশোধের পরিকল্পনায় আংশিক সাফল্য। কর্মক্ষেত্রে কোনও অপ্রত্যাশিত ঝামেলায় বিপত্তির আশঙ্কা। শারীরিক অসুস্থতার জন্য ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে।
বৃশ্চিক: দুঃসাহসিক কাজের জন্য কর্মক্ষেত্রে প্রশংসা পেতে পারেন। জ্ঞাতিশত্রুদের উৎপীড়নে বাসস্থান বদলের পরিকল্পনা। ভুল বোঝাবুঝিতে প্রেমপ্রণয়ে আকস্মিক মেঘ। সপ্তাহের আদ্যভাগে অপব্যয় ও অপচয় কমিয়ে সঞ্চয়ের চিন্তা, মানসিক অস্থিরতায় কাজকর্ম ব্যাহত হতে পারে। মধ্যভাগে কোনও প্রিয়জনের বিপদে উদ্বেগ বাড়বে, শত্রুর শক্তিক্ষয়ে কিছুটা হলেও স্বস্তি। অন্তভাগে স্বার্থত্যাগের মূল্য প্রত্যাশা করলে ঠকবেন, চিত্রপরিচালক ও কলাকুশলীদের শুভ সময়। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির কোনও স্ত্রীলোকের আনুকূল্যে প্রতিষ্ঠা ও প্রতিপত্তি বৃদ্ধি। সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। নৃত্যগীতাদি ললিতকলার চর্চায় ব্যুৎপত্তি। সপরিবার স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা।
ধনু: অযৌক্তিক বাদানুবাদের জন্য মনোমালিন্য ও অশান্তি। পারিবারিক শান্তি রক্ষায় বাড়তি মনোযোগ দেওয়াই সমীচীন। গঠনমূলক কাজের পরিকল্পনা সফল হতে পারে। সপ্তাহের আদ্যভাগে কোনও বিশেষ আশা পূরণ হতে পারে, দুর্জনের অপচেষ্টা প্রতিহত করে দিতে পারেন। মধ্যভাগে কর্মসঙ্কটের অবসান ও উন্নতির যোগ, স্থির বুদ্ধি ও বিচক্ষণ সিদ্ধান্তে কার্যোদ্ধার। অন্তভাগে মামলার মকদ্দমার ফলাফল সন্তোষজনক না-ও হতে পারে, শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসকাসাদি পীড়ার প্রকোপে দুর্ভোগ। ধনু লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্যের সুবাদে নতুন কাজের সুযোগ আসতে পারে। চারুকলার নৈপুণ্যের জোরে বাড়তি উপার্জন। সদগুরু লাভের শুভ যোগ।
মকর: স্বনিযুক্তি প্রকল্পে উন্নতি। শ্রম ও অধ্যবসায়ে ভাগ্যোদয়ের সূচনা। মুখমণ্ডলের পীড়ায় দুর্ভোগ। প্রিয়জনের দেহারোগ্যে স্বস্তি। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় নতুন কর্মপরিকল্পনা ব্যাহত হতে পারে, বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিবাদে মুখ দেখাদেখি বন্ধ। মধ্যভাগে মাত্রাছাড়া ভাবাবেগে জরুরি কাজ ভণ্ডুল হতে পারে, উপকারের প্রতিদান পাবেন না। অন্তভাগে কুটুম্বিতা নিয়ে আত্মীয়দের সঙ্গে বিরোধে মানসিক ক্লেশ, সপরিবার কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা। মকর লগ্নে জাত ব্যক্তির নতুন উদ্যম ও কর্মপরিকল্পনায় সাফল্যের যোগ। প্রেমপ্রণয়ে জটিলতা কেটে যাওয়ার আশা। টিউমার বা আলসার জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ ও কাজকর্মে বাধা।
কুম্ভ: বস্ত্রের ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে মন্দার আংশিক মোকাবিলা। কোনও আত্মীয়কে ঘিরে দাম্পত্য শান্তি ও পারিবারিক স্থিতি বিপন্ন হতে পারে। বিকল্প কর্মসংস্থানের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পত্তি বিবাদ, থাইরয়েডের সমস্যা ভোগাবে। মধ্যভাগে শত্রুর সঙ্গে আপাতত সমঝোতার সম্ভাবনা, পরোপকার করতে গিয়ে বিড়ম্বনার পড়তে হতে পারে। অন্তভাগে শেয়ারে বাড়তি বিনিয়োগ না-করাই ভাল, দূরভ্রমণের পরিকল্পনা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজের বিলম্বিত স্বীকৃতির যোগ। প্রিয় বন্ধুর বিপরীত মনোভাব নিজস্ব কৌশলে ধরে ফেলতে পারেন। সদ্গুরুর সান্নিধ্যে মানসিক শান্তির সন্ধান।
মীন: কর্মক্ষেত্রে দায়িত্ব ও পদমর্যাদা বৃদ্ধির শুভ যোগ। গুরুজনের সময়োচিত পরামর্শে সাংসারিক সমস্যার সমাধান। সম্মান ও সম্পত্তি বাঁচাতে আইনি
রক্ষাকবচ প্রয়োজন। সপ্তাহের আদ্যভাগে মতিভ্রম বা সিদ্ধান্ত নিতে টালবাহানায় শুভ যোগ হাতছাড়া হতে পারে, আর্থিক ও বৈষয়িক উন্নতির চেষ্টা সফল হতে
পারে। মধ্যভাগে দেরিতে হলেও উচ্চশিক্ষা বা গবেষণার সুযোগ, শত্রুভাবাপন্ন পড়শির উস্কানিতে দাম্পত্য শান্তি ব্যাহত হতে পারে। অন্তভাগে দুঃস্থ ব্যক্তির পাশে
দাঁড়াতে গিয়ে বিড়ম্বনার আশঙ্কা, বাহন ক্রয়ের পরিকল্পনা স্থগিত রাখাই ভাল। মীন লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে উন্নতি ও ক্ষমতা বৃদ্ধির সুবাদে সামাজিক
প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। অতিরিক্ত রক্ষণশীলতার জন্য পারিবারিক শান্তি ব্যাহত হতে পারে। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.