২৯ ডিসেম্বর, ২০১৩ — ৪ জানুয়ারি, ২০১৪
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথাধনুতে রবি ও বুধ, তুলায় চন্দ্র, শনি ও রাহু, কন্যায় মঙ্গল, মিথুনে বক্রী বৃহস্পতি,
মকরে বক্রী শুক্র, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র তুলায় বিশাখা থেকে মকরে ধনিষ্ঠা নক্ষত্র। তিথিসঞ্চার কৃষ্ণা দ্বাদশী
থেকে শুক্লা চতুর্থী। যোগসঞ্চার ধৃতি থেকে বজ্র। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। অপচয় ও অপব্যয় কমিয়ে ঋণ শোধের পরিকল্পনা। বন্ধুর সহায়তায় শত্রুর হাত থেকে রেহাই পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর ভুল বোঝাবুঝিতে সাংসারিক অশান্তি বৃদ্ধি, উদর পীড়ায় ভোগান্তি। মধ্যভাগে শেয়ারে বাড়তি বিনিয়োগে ক্ষতি হতে পারে, নাটক ও সংগীতের চর্চায় ব্যুৎপত্তি। অন্তভাগে সন্তানের চালচলন চিন্তার কারণ হয়ে উঠতে পারে। মূল্যবান দ্রব্য ও নথিপত্রের সুরক্ষা জরুরি। মেষ লগ্নে জাত ব্যক্তির লাগামছাড়া রক্ষণশীলতা বিপত্তির কারণ হয়ে উঠতে পারে। ভদ্র ব্যবহারে মিত্র বৃদ্ধি। সম্পত্তি সংক্রান্ত মামলার রায় অনুকূলে যাওয়ারই সম্ভাবনা।
বৃষ: নতুন কাজের সুযোগ ও উপার্জন বৃদ্ধির উপায় হতে পারে। গুরুজনের সঙ্গে অকারণে মনোমালিন্য। কর্কশ বাক্যে সংসারে অসন্তোষ। নিম্নাঙ্গের পীড়ায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে সন্তানের উশৃঙ্খল আচরণে মানহানির আশঙ্কা, ভাইবোনের সঙ্গে সদ্ভাব বৃদ্ধি, পুরাণ ও ধর্মকথা শ্রবণে শান্তি। মধ্যভাগে কর্মে পদোন্নতি ও আধিপত্য বিস্তার, লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। অন্তভাগে অনুষ্ঠানে বন্ধুর গৃহে সমস্যা মেটাতে গিয়ে বিড়ম্বনার আশঙ্কা, কলাকুশলীদের শুভ সময়। বৃষ লগ্নে জাত ব্যক্তির মাতৃকুল বা শ্বশুরকুল সূত্রে অর্থসম্পত্তির প্রাপ্তির যোগ। গুরুজনের ভগ্নস্বাস্থ্য উদ্ধারের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা। নৃত্যনাটকাদি চারুকলার অনুশীলনে মনের মেঘ কিছুটা কাটার সম্ভাবনা।
মিথুন: বহু শ্রম, অধ্যবসায় আর উদ্ভাবনী শক্তির জোরে কর্মোন্নতি। একাধিক সৎপথে উপার্জন বৃদ্ধি। সাহিত্য ও সংগীত চর্চায় অগ্রগতি। প্রিয়জনের বিবাহ বিষয়ে শুভ যোগাযোগ। সপ্তাহের আদ্যভাগে পড়াশোনায় সন্তানের আশানুরূপ অগ্রগতি না-হওয়ায় দুশ্চিন্তা বাড়বে, সহৃদয় সহকর্মীর সাহায্যে কর্মসমস্যার সমাধান। মধ্যভাগে গুরুজনের স্বাস্থ্যের উন্নতিতে দুশ্চিন্তার অবসান, শত্রুর শক্তিক্ষয়ে কিছুটা হলেও স্বস্তি। অন্তভাগে মহৎ কাজে বহুজনের সমর্থন জুটতে পারে, তলপেটে অস্ত্রোপচারের সম্ভাবনা। মিথুন লগ্নে জাত ব্যক্তির অতিমানিতা একাকীত্ব বাড়িয়ে দিতে পারে। সম্পত্তি সংস্কারের জন্য আর্থিক পরিকল্পনা। বুদ্ধির দোষে অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা।
কর্কট: স্বজনবর্গের সঙ্গে ভুল বোঝাবুঝিতে সম্পর্কের অবনতি। গৃহসংস্কার ও নতুন ভাবে নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। মাতৃস্থানীয়া স্বজনের স্বাস্থ্যহানিতে বিপুল ব্যয় ও হয়রানি। সপ্তাহের আদ্যভাগে জমি ক্রয়বিক্রয়ের ব্যবসায় লোকসান হতে পারে শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে সম্মান লাভ, বায়ু ও পিত্তরোগে কষ্টভোগ। মধ্যভাগে উপার্জন বৃদ্ধির যোগ, ভাই ও গুরুজনের সঙ্গে বৈষয়িক বিবাদ নিয়ে অশান্তি। অন্তভাগে মহৎ কাজের সমালোচনা হতে পারে, শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। কর্কট লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য। সৃষ্টিশীল কাজের স্বীকৃতি। টিউমার ও আলসার জাতীয় রোগে ভোগান্তি। ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে।
সিংহ: বৈষয়িক বিবাদের সম্মানজনক সমাধান হতে পারে। সম্পত্তি রক্ষার ব্যাপারে আইনি কাজকর্মের প্রয়োজন। প্রেমপ্রণয় ঘিরে অশান্তি
ও সাংসারিক জটিলতা বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর যৌথ চেষ্টায় সাংসারিক সুখ ও বৈষয়িক শ্রীবৃদ্ধি, বাতজ বেদনায় ভোগান্তি।
মধ্যভাগে কমের্র্ প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, সন্তানের দেহে বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা। অন্তভাগে অস্থিরতার
জন্য কর্ম পরিকল্পনায় বাধা ও বিলম্ব, গৃহে ধর্মীয় অনুষ্ঠানে কোনও আগন্তুককে ঘিরে বিপত্তির আশঙ্কা। সিংহ লগ্নে জাত
ব্যক্তির সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির যোগ। পারিবারিক শান্তি নানা কারণে বিঘ্নিত হতে পারে।
কন্যা: সহকর্মীদের সহায়তায় কর্মে জটিলতা কাটিয়ে অগ্রগতি। পাওনাদারদের জুলুমে জীবন অতিষ্ঠ হয়ে উঠতে পারে। উচ্চশিক্ষা ও গবেষণার বাধা কেটে যাওয়ার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের বার্ধক্যজনিত পীড়ায় ভোগান্তি ও চিকিৎসায় বহু ব্যয়, উপকারের বিনিময়ে কিছু প্রত্যাশা করলে হতাশ হবেন। মধ্যভাগে মৌলিক চিন্তাধারায় কর্মে সাফল্য, স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি বিনিয়োগের শুভ যোগ। অন্তভাগে গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান, একাধিক উপায়ে উপার্জনের সুযোগ। কন্যা লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তাভাবনায় কার্যোদ্বারের সূত্রে আত্মবিশ্বাস ফিরে আসবে। বাগ্মিতায় কৃতিত্বের যোগ। জ্যোতিষ ও তন্ত্রবিদ্যার চর্চায় অনুরাগ।
তুলা: পৈতৃক ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে সাফল্য। পারিবারিক সম্পত্তির বিলিবণ্টন নিয়ে জ্ঞাতিদের সঙ্গে বিরোধ। গৃহে আত্মীয়স্বজনের যত্নআত্তি নিয়ে গোলযোগ। সপ্তাহের আদ্যভাগে ভ্রাতৃস্থানীয় ব্যক্তির বিরূপ আচরণে মনঃকষ্ট, শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে আলাপ-আলোচনা ও সন্ধি। মধ্যভাগে হঠকারিতার প্রবণতা ত্যাগ করাই উচিত, বৈষয়িক সম্পত্তি, স্নায়ুপীড়া ও সংক্রমণজনিত জ্বরজ্বালায় কাজকর্মে বাধা। অন্তভাগে কল্যাণকাজে শ্রম ও অর্থদানে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি, নবোদ্যমে কাজে সাফল্য। তুলা লগ্নে জাত ব্যক্তির প্ররোচনা এড়িয়ে চলতে না-পারলে বিপত্তির আশঙ্কা। গৃহ সংস্কার ও নব নির্মাণের বাধা কেটে যেতে পারে। মাতৃকুল থেকে অপ্রত্যাশিত অর্থসম্পত্তি প্রাপ্তি।
বৃশ্চিক: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মে সাফল্য। সন্তানের মতিগতি ও উদ্ধত ব্যবহারে উদ্বেগ। অহেতুক ঝামেলায় গৃহনির্মাণে বাধা। রহস্যবিদ্যা ও জ্যোতিষবিদ্যার চর্চায় বুৎপত্তি। সপ্তাহের আদ্যভাগে কর্মে পদোন্নতির সম্ভাবনা, জীবাণু সংক্রমণে নানান রোগের প্রকোপ, ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে। মধ্যভাগে কোনও দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন, শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে সমঝোতা। অন্তভাগে কোনও শুভকাজে আকস্মিক বাধা, তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্য অশান্তি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির কারও প্রলোভন প্ররোচনায় পা দিয়ে সম্মানহানির আশঙ্কা। ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনায় বাধা। সঞ্চয়ের নতুন পরিকল্পনা ও বৈষয়িক শ্রীবৃদ্ধি। প্রেমপ্রণয়ের মেঘ কেটে যাওয়ার আশা।
ধনু: সাহিত্য ও দর্শনশাস্ত্রের চর্চায় সাফল্য ও সম্মান প্রাপ্তির যোগ। সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি পরামর্শ। আইনজ্ঞ ও শল্যচিকিৎসকদের শুভ সময়। সপ্তাহের আদ্যভাগে আয় ও ব্যয়ের মধ্যে সমতার অভাবে অর্থকষ্টের আশঙ্কা, শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে আলাপ-আলোচনা। মধ্যভাগে ভাগ্যোদয়ে বাধা, প্রিয়জনের দেহারোগ্যে স্বস্তি, পৈতৃক সম্পত্তি লাভের যোগ। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের কাছ থেকে বৈদেশিক দ্রব্যাদি প্রাপ্তির সম্ভাবনা, পুরনো কোনও প্রেম সামান্য কারণে ভেঙে যেতে পারে। ধনু লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সুবাদে একাধিক কর্মসংস্থানের সম্ভাবনা। নিকটজনের বেয়াড়াপনায় পারিবারিক সম্মানের হানি ঘটতে পারে। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
মকর: কর্মক্ষেত্রে পরশ্রীকাতর ও সহকর্মীদের চক্রান্তে বিড়ম্বনা বাড়বে। উন্নতি ব্যাহত বা বিলম্বিত হতে পারে। জমিজমা ক্রয়বিক্রয় নিয়ে মা-বাবার সঙ্গে বিরোধ। সপ্তাহের আদ্যভাগে বিভিন্ন শারীরিক সমস্যায় কাজকর্মে ব্যাঘাত, বিপদের সময় বন্ধুর পাশে দাঁড়াতে না-পারায় মানসিক ক্লেশ। মধ্যভাগে শত্রুর ক্ষমতা হ্রাসে কিছুটা হলেও উদ্বেগমুক্তি, কল্যাণকাজে আত্মনিয়োগ। অন্তভাগে নতুন গঠনমূলক কাজের পরিকল্পনা সফল হতে পারে, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। মকর লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি প্রকল্পে উপার্জনের বিকল্প সূত্র মিলতে পারে। মানসিক শান্তি ও মিত্র বৃদ্ধি। সৃষ্টিশীল কাজে বহু প্রতীক্ষিত স্বীকৃতির উজ্জ্বল সম্ভাবনা। অতিমানিতা ছাড়তে পারলে একাকীত্ব থেকে মুক্তি মিলতে পারে।
কুম্ভ: বৈষয়িক সমস্যার সন্তোষজনক সমাধান। জ্ঞাতি ও বন্ধুবর্গের সঙ্গে সদ্ভাব বৃদ্ধি। পারিবারিক ও সামাজিক দায়িত্বপালনে বহু ব্যয়ের কারণে সঞ্চয় বৃদ্ধিতে বাধা। সপ্তাহের আদ্যভাগে গৃহে শুভ অনুষ্ঠানে কোনও আত্মীয়ের আচরণে তালভঙ্গ, গুরুজন ও গুণিজনের সান্নিধ্যে মানসিক শান্তি, কর্মে পদোন্নতি। মধ্যভাগে রক্তচাপ বৃদ্ধি ও শিরঃপীড়া, সন্তানের মতিগতি ও আচরণের জন্য উদ্বেগ ও পারিবারিক শান্তি ব্যাহত হওয়ার আশঙ্কা। অন্তভাগে দীর্ঘলালিত কোনও অভিলাষ পূরণ হওয়ার সম্ভাবনা, সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির আত্মশক্তিতে ভাগ্যবাধার মোকাবিলা। আর্থিক উন্নতি নৈরাশ্য কাটতে সাহায্য করতে পারে। আধ্যাত্মিক বিকাশের আশায় সদ্গুরুর সন্ধান।
মীন: উদাসীনতায় কোনও শুভ যোগ হাতছাড়া হতে দেওয়া উচিত হবে না। আকস্মিক অঘটনে দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে।
ঈর্ষাকাতর স্বজনদের কলকাঠিতে গৃহপরিবেশে অশান্তির ছায়া। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে ঝামেলায়
কাজকর্মে বাধা, কর্মক্ষেত্রে পদোন্নতি ও বদলির সম্ভাবনা। মধ্যভাগে জমি ক্রয় ও গৃহ নির্মাণের পরিকল্পনা, সংক্রমণজনিত ব্যাধিতে দুর্ভোগ।
অন্তভাগে জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা, বেদ-পুরাণের অনুশীলনে আত্মিক অগ্রগতি। মীন লগ্নে জাত ব্যক্তির
সৎসাহস ও দৃঢ়সঙ্কল্প ভাগ্যোদয়ের সহায়ক হতে পারে। বিলাসদ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগের শুভ সময়, জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.