১৫ ডিসেম্বর ২০১৩ — ২১ ডিসেম্বর ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথাবৃশ্চিকে রবি, বুধ, পরে ধনুতে রবি, বুধ, বৃষে চন্দ্র, কন্যায় মঙ্গল, মিথুনে বক্রী বৃহস্পতি, মকরে শুক্র,
পরে শুক্র বক্রী, তুলায় শনি, রাহু, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী বৃষে চন্দ্র কৃত্তিকা থেকে কর্কটে পুষ্যা নক্ষত্র। তিথিসঞ্চার শুক্লা
ত্রয়োদশী থেকে কৃষ্ণা চতুর্থী। যোগসঞ্চার সিদ্ধ থেকে বৈধৃতি। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: কর্মক্ষেত্রে উন্নতি ও উপার্জন বৃদ্ধির সুবাদে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সন্তানের লেখাপড়ায় আগ্রহ ও মেধার বিকাশ। বন্ধুবেশী কুচক্রীর ফাঁদে পড়ে অর্থনাশ ও মানহানির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে জমি ক্রয়বিক্রয়ের শুভ যোগ, জীবাণু সংক্রমণে ভোগান্তি, প্রিয়জনের স্বাস্থ্যহানিতে বহু ব্যয়। মধ্যভাগে জনহিতকর কাজ ঘিরে বিড়ম্বনা, পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে সফল আলাপ-আলোচনা। অন্তভাগে গৃহনির্মাণে অহেতুক ঝামেলা ও বিলম্ব, অপ্রিয় সত্য কথা না-বলাই ভাল। মেষ লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ ও স্বীকৃতি। নিজ গুণেই আত্মীয় ও বন্ধুর সঙ্গে সদ্ভাব বৃদ্ধি। পারিবারিক দায়িত্ব পালন ও ঋণশোধের জন্য বহু ব্যয়। জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা।
বৃষ: কোনও প্রভাবশালী ব্যক্তির সহায়তায় পারিবারিক সমস্যার সমাধান। মধুর বাক্য ও সংযত আচরণে কার্যসিদ্ধি। পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগের পরিকল্পনায় আকস্মিক ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে দলাদলির জেরে হয়রানি, আত্মীয়স্বজনের আচরণে মানসিক ক্লেশ ও হতাশা বাড়বে। মধ্যভাগে বন্ধুর সহায়তায় শত্রুর হাত থেকে রেহাই পেতে পারেন, মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্য। অন্তভাগে কর্মস্থলে বা ব্যবসায় বহুব্যস্ততা ও অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা, উত্তরাধিকার সূত্রে প্রাপ্তি ও সম্পত্তি বৃদ্ধি। বৃষ লগ্নে জাত ব্যক্তির প্রেমপ্রণয়ে জটিলতা কেটে শুভ পরিণতির সম্ভাবনা। গুরুজনের ভগ্নস্বাস্থ্য উদ্ধারের জন্য সমুদ্র বা পাহাড়ে ভ্রমণ ও অবস্থানের পরিকল্পনা। বেদ-পুরাণ ও ধর্মশাস্ত্র চর্চা ও সাধুসন্তদের সেবায় আত্মিক প্রশান্তি।
মিথুন: জলীয় দ্রব্যের ব্যবসায় বিশেষ সাফল্যের যোগ। কর্মক্ষেত্রে পরিস্থিতির অবনতিতে দুশ্চিন্তা বাড়বে। অবসাদ কাজকর্মের বাধা হয়ে দাঁড়াতে পারে। গুরুজনের পরামর্শে শুভ ফল পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে উচ্চশিক্ষার সুযোগ মিলতে পারে, আলস্যে সুযোগ হাতছাড়া হতে দেওয়া উচিত হবে না, পরোপকারে ও পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে অগ্রগতি, শত্রুভয় থেকে মুক্তি। অন্তভাগে সন্তানের মতিগতি ও চলাফেরার উপরে বিশেষ নজরদারি দরকার, জীবাণু সংক্রমণে ইনফ্লুয়েঞ্জা জাতীয় রোগে ভোগান্তি। মিথুন লগ্নে জাত ব্যক্তির বাহন ক্রয়ের শুভ যোগ। মাতৃকুল বা শ্বশুরকুল সূত্রে অর্থ-সম্পত্তি মিলতে পারে। মা বা বাবার আলসার বা টিউমার জাতীয় রোগে অস্ত্রোপচারের সম্ভাবনা।
কর্কট: একাধিক সূত্রে আয় বৃদ্ধি। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। পড়শিদের চক্রান্তে দাম্পত্য কলহ। সচেতনতার অভাবে বিপদে পড়ার আশঙ্কায়। সপ্তাহের আদ্যভাগে চুরি বা পকেটমারিতে অর্থক্ষতি, গুরুজনের বার্ধক্যজনিত রোগে উদ্বেগ, জমি ক্রয়বিক্রয়ের ব্যাপারে ঝামেলা। মধ্যভাগে সম্পত্তি ও সম্মান রক্ষার ব্যাপারে সাবধানতা প্রয়োজন, সজ্জনব্যক্তির দুর্লভ সঙ্গলাভ। অন্তভাগে অত্যাধিক ভাবপ্রবণতায় কাজকর্ম ব্যাহত হতে পারে, খেলোয়াড়দের বিশেষ সাফল্য। কর্কট লগ্নে জাত ব্যক্তির কর্মকৃতিত্বের স্বীকৃতি ও পদোন্নতি। বাক্যালাপে সংযমের অভাবে বিপত্তির আশঙ্কা। মাতৃস্থানীয়া আত্মীয়ার অর্থসম্পদ প্রাপ্তির যোগ। উচ্চশিক্ষা বা গবেষণায় বিলম্বিত সুযোগ। উপকারের প্রতিদান না-ও মিলতে পারে।
সিংহ: স্বজনদের শত্রুতায় বৈষয়িক ক্ষতির আশঙ্কা। সন্তানের মতিগতি ও আচরণে সংসারে অশান্তি বৃদ্ধি। একাধিক উপায়ে অর্থাগম। সপ্তাহের আদ্যভাগে উচ্চপদস্থ
কর্তৃপক্ষের হস্তক্ষেপে ভাগ্যোন্নতির সম্ভাবনা, কোনও নারীকে ঘিরে দাম্পত্য অশান্তি বাড়বে। মধ্যভাগে পারিবারিক সম্মান রক্ষা ও শান্তি বজায় রাখার জন্য
জ্ঞাতিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে হতে পারে, ধর্মাচরণে শান্তি। অন্তভাগে আত্মম্ভরিতার আতিশয্যে একাকীত্ব চেপে ধরতে পারে, ঋণশোধের
পরিকল্পনায় ব্যাঘাত। সিংহ লগ্নে জাত ব্যক্তির শত্রুর সঙ্গে আপাতত আপসরফার সম্ভাবনা। জ্ঞাতির ভাগ্যবিপর্যয়ে পাশে দাঁড়াতে
গিয়ে অপমান জুটতে পারে। গৃহসংস্কার ও নতুন গৃহনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা।
কন্যা: স্বজনের শত্রুতায় বৈষয়িক ক্ষতির সঙ্গে সঙ্গে বিশ্বাসভঙ্গের বেদনা। সন্তানের বহির্মুখী মতিগতি ও উচ্ছৃঙ্খল আচরণে সংসারে অশান্তি। গুরুজনের পরামর্শে শুভ লাভ ত্বরান্বিত হতে পারে। একাধিক উপায়ে অর্থাগম। সপ্তাহের আদ্যভাগে উচ্চপদস্থ কর্তাব্যক্তির আনুকূল্যে কর্মস্থলে জটমুক্তি, বন্ধুদের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান। মধ্যভাগে তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্য জীবনে দুর্বিপাক, প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য নতুন কাজের দিশা দেখাতে পারে। অন্তভাগে লটারি বা ফাটকায় লাভ, সমাজকল্যাণে নেতৃত্ব দিতে পারেন, তীর্থস্থানে অবস্থানের পরিকল্পনা। কন্যা লগ্নে জাত ব্যক্তির সাহিত্যচর্চায় সাফল্যের স্বীকৃতি মিলতে পারে। দুঃসাহসী সিদ্ধান্তে অভীষ্ট বস্তু লাভ। গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়। বাতজ বেদনা ভোগাবে। শেয়ারে বাড়তি লগ্নি না-করাই ভাল।
তুলা: মাথা বা শরীরের অন্য অংশে ব্যধির প্রকোপ বৃদ্ধি বা আঘাতের আশঙ্কা। উচ্চশিক্ষার বিলম্বিত সুযোগে বিদেশযাত্রার সম্ভাবনা। গুরুজন ও গুণী ব্যক্তির সেবায় আত্মিক প্রশান্তি। সপ্তাহের আদ্যভাগে পৈতৃক সম্পত্তি হাতছাড়া হওয়ার আশঙ্কা, স্থানান্তরে ভাগ্যোদয়। মধ্যভাগে বিমা ও শেয়ার সূত্রে লাভ, কূটনৈতিক কাজে কৃতিত্ব। অন্তভাগে অপ্রিয় সত্য কথায় প্রিয়জনের বিরাগভাজন হতে পারেন, জমি ক্রয়বিক্রয়ের ব্যাপারে ঝামেলা। তুলা লগ্নে জাত ব্যক্তির গৃহনির্মাণের জন্য ব্যাঙ্কঋণ মঞ্জুর হওয়ার খবর মিলতে পারে। বিষয়সম্পত্তি ভাইবোনের সঙ্গে মতবিরোধে মানসিক ক্লেশ। সৃষ্টিশীল কাজে সাফল্য মানসিক শান্তি দিতে পারে। বন্ধুর বা স্বজনের অনৈতিক কাজকর্মের জন্য সম্পর্কের অবনতি।
বৃশ্চিক: কর্মক্ষেত্রে উন্নতির সূত্রে সম্মান ও সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। জমি ক্রয়বিক্রয়ের ব্যবসায় প্রচুর লাভ। নিজ কৌশলে প্রতিকূলতা কাটিয়ে অগ্রগতি। সপ্তাহের আদ্যভাগে ঈর্ষাকাতর সহকর্মীদের বিরূপতায় সফল মোকাবিলা, জীবাণু সংক্রমণে দুর্ভোগ, স্থপতি ও ভাস্করদের কৃতিত্বের স্বীকৃতি। মধ্যভাগে প্রিয়জনের আপত্তিকর কাজকর্মে সংসারে অশান্তি, বেদ-পুরাণ চর্চা ও সাধুসন্ন্যাসীদের সান্নিধ্যে মানসিক শান্তি। অন্তভাগে সৎকাজে অর্থ ও শ্রমদান, মস্তিষ্কপীড়ার কারণে কাজে ব্যাঘাত। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির প্রেম-প্রণয়ে জটিলতা দিশাহারা করে ফেলতে পারে। হস্তশিল্পে নৈপুণ্য উপার্জনের বিকল্প পথ দেখাবে। জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা।
ধনু: স্বজনদের শত্রুতায় জীবন অতিষ্ঠ হয়ে উঠতে পারে। বাসস্থান পরিবর্তনের চিন্তা। বিতর্ক বিবাদ ও পুলিশি ঝামেলায় অযথা হয়রানি ও কাজে বাধা। কর্মগত পরিবর্তন ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে সৃষ্টিশীল কাজে সাফল্য, বিদেশে উচ্চশিক্ষার সুযোগ মিলতে পারে। মধ্যভাগে নৃত্যনাটকাদি চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি, অপ্রীতিকর সত্য কথায় শত্রুর বৃদ্ধির ঝুঁকি না-নেওয়াই ভাল। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সাফল্য, হৃত দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা। ধনু লগ্নে জাত ব্যক্তির মন ও বুদ্ধির চঞ্চলতায় কর্মপরিকল্পনার অগ্রগতি ব্যাহত হতে পারে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও বিকল্প কর্মসংস্থানের সম্ভাবনা। আর্থিক ও বৈষয়িক উন্নতির শুভ যোগ।
মকর: বুদ্ধি ও মনের শক্তিতে বাধা কাটিয়ে কর্মে উন্নতি। খ্যাতি, প্রতিপত্তিতে অনাসক্তি আত্মিক উন্নতির পথ দেখাবে। দুঃসাহসিক কাজ থেকেই বিরত থাকাই সমীচীন। মাত্রাছাড়া ভাবাবেগ বিপত্তি ডেকে আনতে পারে। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর ষড়যন্ত্রে প্রতারিত হতে পারেন, কর্মসূত্রে নানা স্থানে ভ্রমণের সুযোগ মিলতে পারে। মধ্যভাগে পারিবারিক অনুষ্ঠানে কোনও জ্ঞাতিশত্রুকে ঘিরে তালভঙ্গ, পঠনপাঠনে সন্তানের অগ্রগতিতে দুশ্চিন্তার অবসান। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে, প্রেমপ্রণয়ে জট কেটে যাওয়ার সম্ভাবনা। মকর লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত কর্মভার ও দায়িত্বের চাপে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। মধুর ব্যবহার ও সংযত কথাবার্তায় অন্যের মন জয়। স্পন্ডিলাইটিসের সমস্যায় দুর্ভোগ ও কাজকর্মে বাধা।
কুম্ভ: বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতৃবর্গের মন জয় করতে পারেন। জমি ক্রয়বিক্রয়ে বহু লাভ। লেখাপড়ায় সন্তানের আগ্রহ স্বস্তি দিতে পারে। জ্বরাদি পীড়ায় ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি নিয়ে বিবাদে আত্মীয়স্বজনদের সঙ্গে সম্পর্কের অবনতি, আইনজীবীদের শুভ সময়। মধ্যভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় কর্ম পরিকল্পনা ব্যাহত হতে পারে, বন্ধুর প্রতারণায় মানসিক আঘাত। অন্তভাগে বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, শত্রুর শক্তিক্ষয়ে সাময়িক স্বস্তি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির নতুন কর্মোদ্যোগ সফল হতে পারে। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। বহু দিনের কোনও আশা পূরণ হতে পারে। জ্যোতিষ ও তন্ত্রবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি।
মীন: ঈর্ষাকাতর স্বজনদের শত্রুতায় অশান্তি বাড়বে। স্বস্তির আশায় বাসস্থান পরিবর্তনের চিন্তা। বিতর্কবিবাদ ও পুলিশি ঝামেলায় অযথা হয়রানি ও কাজকর্মে ব্যাঘাত।
সৃষ্টিশীল কাজে সাফল্য স্বস্তি দিতে পারে। সপ্তাহের আদ্যভাগে দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনায় বৃত্তি পরিবর্তনের চিন্তা, সম্পত্তি ও পারিবারিক সম্মান রক্ষায় আইনি
ব্যবস্থা। মধ্যভাগে একাধিক উপায়ে উপার্জনের সুযোগ মিলতে পারে, জ্যোতিষ ও তন্ত্রবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। অন্তভাগে অন্যের বিপদে পাশে দাঁড়াতে গিয়ে
বিপত্তির আশঙ্কা, আত্মীয়ের বিয়েতে গোলযোগ সামলে বাহবা পেতে পারেন। মীন লগ্নে জাত ব্যক্তির নানা উপায়ে উপার্জন বৃদ্ধিতে আর্থিক
সুরাহা। মধুর বাক্য ও সংযত আচরণে সমস্যার মোকাবিলা করে কার্যোদ্ধার। শিরঃপীড়ার প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.