২৪ নভেম্বর ২০১৩ — ৩০ নভেম্বর ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা—বৃশ্চিকে রবি, কর্কটে চন্দ্র, সিংহে মঙ্গল, পরে কন্যায় মঙ্গল, তুলায় বুধ, শনি ও রাহু,
মিথুনে বক্রী বৃহস্পতি, ধনুতে শুক্র, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কর্কটে অশ্লেষা থেকে তুলায় চিত্রা নক্ষত্র। তিথিসঞ্চার
কৃষ্ণা ষষ্ঠী থেকে কৃষ্ণা দ্বাদশী। যোগসঞ্চার ব্রহ্ম থেকে সৌভাগ্য। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: ব্যবসায় জটিলতা বাড়লেও বিশেষ সাফল্য ও উপার্জন বৃদ্ধি। কঠোরতা এড়িয়ে মধুর ব্যবহারে কার্যোদ্ধার। প্রিয়জনের শুভ লাভ ত্বরান্বিত হতে পারে। সপ্তাহের আদ্যভাগে হঠকারিতা বর্জনীয়, অকারণ বাদানুবাদ থেকে কর্মক্ষেত্রে বিড়ম্বনা, সম্পত্তি-বিবাদ ঘিরে ভাইবোন ও অন্যান্য আত্মীয়ের সঙ্গে সম্পর্কের অবনতি। মধ্যভাগে দুঃসাহসিক কাজ থেকে বিরত থাকাই শ্রেয়, কোনও বন্ধুর প্রবঞ্চনায় অর্থক্ষতি ও মনঃপীড়া। অন্তভাগে জ্যোতিষ ও রহস্য বিদ্যার অনুশীলনে আকর্ষণ, সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা। মেষ লগ্নে জাত ব্যক্তির চিকিৎসা ও ঋণশোধের জন্য বাড়তি ব্যয়। সম্পত্তি বৃদ্ধির যোগ। গঠনমূলক কাজের পরিকল্পনায় সাফল্য। আধ্যাত্মিক শান্তির জন্য ধর্মস্থানে অর্থ ও শ্রমদান।
বৃষ: কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রম ও বাড়তি দায়িত্বের চাপে শারীরিক ক্লান্তি ও মানসিক অবসাদ। অর্থসম্পত্তির উত্তরাধিকার নিয়ে আইনি জটিলতা। জমিজমা ক্রয়ের যোগ। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিশিক্ষায় সাফল্য, নতুন কাজের সুযোগ, মূত্রাশয়ঘটিত পীড়ায় অস্ত্রোপচারের সম্ভাবনা। মধ্যভাগে ঘনিষ্ঠ বন্ধুর রূঢ় ব্যবহারে মানসিক আঘাত পেতে পারেন, শত্রুর শক্তিক্ষয়ে দুশ্চিন্তার অবসান। অন্তভাগে প্রিয়জনের উন্নতিতে আনন্দ, শত্রুভয় থেকে মুক্তি, অনেক চেষ্টার পরে ন্যায্য পাওনা পেতে পারেন। বৃষ লগ্নে জাত ব্যক্তির সেবামূলক কাজে অর্থ ও শ্রমদান। প্রিয়জনের আপত্তিকর কার্যকলাপে অশান্তি। পারিবারিক ঝামেলা ও কিছুটা অর্থ-সমস্যা দুশ্চিন্তা বাড়াবে। বিকল্প পথে উপার্জনের যোগাযোগ হতে পারে।
মিথুন: জ্ঞাতিশত্রুর চক্রান্তে বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। কর্মক্ষেত্রে উন্নতির সঙ্গে সঙ্গে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে শারীরিক ক্লান্তি ও মানসিক অবসাদ। জলবাহিত রোগে কাজকর্মে ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের অসুস্থতায় কর্মপরিকল্পনা এলোমেলো হয়ে যেতে পারে, পরিবারের সমস্যায় বন্ধুর সহায়তা। মধ্যভাগে গৃহনির্মাণের পরিকল্পনা সফল হতে পারে, দুঃস্থ ব্যক্তিকে সাহায্য। অন্তভাগে সৃষ্টিশীল কাজের স্বীকৃতি না-মেলায় হতাশা, প্রেমপ্রণয় ঘিরে ভুল বোঝাবুঝির অবসান। মিথুন লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত ভাবাবেগ জটিলতার সৃষ্টি করতে পারে। বেদ-পুরাণের অনুশীলনে মানসিক অস্থিরতা কেটে যাওয়ার সম্ভাবনা। স্নায়ুপীড়ার প্রকোপে দুর্ভোগ ও কাজকর্মে বাধা।
কর্কট: স্বজনদের শত্রুতায় পারিবারিক অশান্তি বৃদ্ধি ও বাসস্থান পরিবর্তনের চিন্তা। বিতর্কবিবাদ বা পুলিশি ঝামেলায় কাজকর্মে বাধা। কর্মগত পরিবর্তন ও দূরবর্তী স্থানে বদলি। সপ্তাহের আদ্যভাগে বন্ধুদের সঙ্গে ভুল বোঝাবুঝিতে সম্পর্কের অবনতি, শেয়ারে বাড়তি লগ্নি না-করাই ভাল, হস্তশিল্পের অনুশীলনে কৃতিত্ব। মধ্যভাগে গৃহসংস্কারের পরিকল্পনায় বাধা, গুরুজনের বার্ধক্যজনিত পীড়ায় ভোগান্তি, প্রেমপ্রণয় ঘিরে ভুল বোঝাবুঝির অবসান। অন্তভাগে কপট বন্ধুর কলকাঠিতে প্রতারিত হওয়ার আশঙ্কা, শিক্ষায় সাফল্যের সূত্রে বিদেশযাত্রার যোগ। কর্কট লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য ও সম্মান বৃদ্ধি। লটারি বা ফাটকায় অপ্রত্যাশিত প্রাপ্তিযোগ। গুরুজনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা।
সিংহ: আলস্য ত্যাগ করে উদ্যমী হলে কর্মক্ষেত্রে সাফল্য। শুভার্থীর পরামর্শ ও সহযোগিতায় ব্যবসায় বাধাবিপত্তি কাটিয়ে উঠতে পারেন। মা-বাবার সঙ্গে সম্পর্কের
অবনতিতে মানসিক অশান্তি বাড়বে। সপ্তাহের আদ্যভাগে নানা উপায়ে অর্থাগম, ছদ্মবেশী বন্ধুর ফাঁদ এড়াতে না-পারলে বিপদ, অনৈতিক কাজের ঝোঁক কাটিয়ে ওঠা দরকার।
মধ্যভাগে চারুকলার অনুশীলনে অগ্রগতি, চোখে অস্ত্রোপচারের সম্ভাবনা। অন্তভাগে স্বজনবর্গের আচরণে ক্লেশ, ঋণশোধের পরিকল্পনায় বাধা। সিংগ লগ্নে জাত ব্যক্তির
প্রেমপ্রণয়ের জটিলতা কেটে যেতে পারে। অভিনয়াদি চারুকলার অনুশীলনে কৃতিত্বের বিশেষ স্বীকৃতির যোগ। সদ্গুরুর সন্ধানে তীর্থভ্রমণের পরিকল্পনা।
কন্যা: উৎপাদনমূলক ব্যবসায় বাড়তি মূলধন বিনিয়োগে সাফল্য না-পাওয়ায় হতাশা বাড়তে পারে। সেবামূলক কাজে শ্রমদান। বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে নামী সংস্থায় কাজের সুযোগ মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে অতিরিক্ত ভাবপ্রবণতায় যুক্তি ও বুদ্ধি বিসর্জন দিলে সমস্যা বাড়তে পারে, শরীরে আঘাতজনিত সমস্যায় কাজে ব্যাঘাত। মধ্যভাগে বন্ধুর সাহায্য ও সাহচর্যে সঙ্কটমোচন, জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। অন্তভাগে বিবাদবিতর্ক বা মামলা-মকদ্দমায় অকারণ ঝামেলা ও অর্থব্যয়, দর্শনশাস্ত্রের চর্চায় অগ্রগতি। কন্যালগ্নে জাত ব্যক্তির বিমা বা শেয়ার সূত্রে অর্থপ্রাপ্তি। উচ্চশিক্ষা বা গবেষণার বাধা কেটে যেতে পারে। স্বনিযুক্তি প্রকল্প-সহ একাধিক সৎপথে উপার্জনের দিশা। মাত্রাছাড়া ক্রোধে বিড়ম্বনায় পড়তে হতে পারে।
তুলা: নতুন বিতর্কবিবাদে জড়িয়ে পড়ায় কর্মস্থলে অশান্তি। অপ্রিয় সত্য কথায় শত্রু বৃদ্ধি। মামলা-মকদ্দমা এড়িয়ে আলাপ-আলোচনায় শত্রুর সঙ্গে বোঝাপড়া। সপ্তাহের আদ্যভাগে বহু ব্যয়ের জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা, দীর্ঘদিনের চারুকলা চর্চায় শুভ ফল, আধ্যাত্মিক মননের জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা। মধ্যভাগে সন্তানের উচ্ছৃঙ্খল মতিগতি চিন্তার কারণ হয়ে উঠতে পারে, অতিমানিতা থেকে বিপত্তি। অন্তভাগে প্রাপ্য থেকে ফের বঞ্চনা, স্বাস্থ্য ও সম্মান রক্ষার বিষয়ে বাড়তি সতর্কতা দরকার, একাধিক পথে উপার্জনের হদিস। তুলা লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য আসতে দেরি হতে পারে। বিলাসিতায় বাড়তি খরচের জন্য আয়-ব্যয়ের মধ্যে সমতা রক্ষা করা মুশকিল। বাহন ক্রয়ের পরিকল্পনা স্থগিত রাখাই ভাল।
বৃশ্চিক: কর্মক্ষেত্রে দীর্ঘদিনের জটিলতার শেষে পদোন্নতি ও নৈরাশ্যমুক্তি। কোনও হঠকারী সিদ্ধান্তের জন্য খেসারত দিতে হতে পারে। পথ-দুর্ঘটনায় অস্থিভঙ্গ ও রক্তপাতের আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে জ্ঞাতিদের প্ররোচনায় ভাইবোনেদের সঙ্গে অকারণ বিবাদ, জীবাণু সংক্রমণে ভোগান্তি। মধ্যভাগে বুদ্ধিবিভ্রমে যথাযথ সিদ্ধান্ত গ্রহণে বিলম্ব, দক্ষতা ও মধুর ব্যবহারে কার্যোদ্ধার। অন্তভাগে প্রিয়জনের হীনস্বাস্থ্যের জন্য উদ্বেগ ও কাজকর্মে বাধা, স্থপতি ও প্রযুক্তিবিদের শুভ সময়। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির শ্রম ও চেষ্টায় নতুন কর্মপরিকল্পনায় সাফল্য। পারিবারিক সম্পত্তি-বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। প্রেমপ্রণয়ে জটিলতা বাড়ায় মানসিকস্থিতি টালমাটাল। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় অগ্রগতি।
ধনু: অতিরিক্ত উদার মনোভাবের জন্য সামাজিক পরিমণ্ডলে অপদস্থ হওয়ার আশঙ্কা। কর্মসূত্রে বিদেশ যাওয়ার সুযোগ মিলতে পারে। জ্ঞাতিশত্রুর উৎপীড়নে বাসস্থান বদলের চিন্তা। সপ্তাহের আদ্যভাগে মা-বাবার বিরূপতায় সাংসারিক অশান্তি বৃদ্ধি, বাড়তি উপার্জনের সুযোগ মিলতে পারে, পাদপীড়ায় ক্লেশ। মধ্যভাগে বন্ধুর প্রতারণায় বিশ্বাসভঙ্গের বেদনা, প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য পাহাড়ে ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে মাতৃস্থানীয়ার কাছ থেকে অর্থসম্পদ প্রাপ্তির যোগ, ধর্মাচরণে শান্তি ও সাধুসজ্জনের সেবায় তৃপ্তি। ধনু লগ্নে জাত ব্যক্তির তীব্র আত্মাভিমান থেকে একাকীত্ব বাড়তে পারে। বৈদেশিক অর্থাগম সঞ্চয় বৃদ্ধির সহায়ক হবে। সহকর্মীদের অতিরিক্ত বিশ্বাস না-করাই সমীচীন।
মকর: বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে পদোন্নতির সম্ভাবনা। দীর্ধ চিকিৎসার পরে প্রিয়জনের দেহারোগ্যের সম্ভাবনা উজ্জ্বল। মামলা-মকদ্দমার ফলাফল সন্তোষজনক না-ও হতে পারে। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক দায়িত্ব পালনে বাড়তি অর্থব্যয়, আইনজ্ঞ ও চিকিৎসকদের শুভ সময়, মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। মধ্যভাগে বাহন ক্রয়ের পরিকল্পনা সফল হতে পারে, ভাইবোনের কর্মলাভের যোগ চারুকলার চর্চায় ব্যুৎপত্তি। অন্তভাগে ঋ ণশোধের বিলম্বের কারণে আইনি জটিলতা বাড়বে, অতিক্রোধ দমন করতে না-পারলে সমস্যা হতে পারে। মকর লগ্নে জাত ব্যক্তির মূল্যবান দ্রব্যাদির উপযুক্ত সংরক্ষণের ব্যবস্থা হতে পারে। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। রক্তঘটিত পীড়ায় দুর্ভোগ।
কুম্ভ: আমদানি-রফতানি ব্যবসায় বাড়তি বিনিয়োগ না-করাই ভাল। সৎকাজে সাফল্য ও প্রশংসা লাভ। নৃত্যনাটকাদি ললিতকলার অনুশীলনে ব্যুৎপত্তি। প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে নতুন কর্ম পরিকল্পনায় উপার্জন বৃদ্ধি, বিশেষ কোনও আশা পূরণ না-হওয়ায় হতাশা বাড়বে, পিত্তরোগে দুর্ভোগ। মধ্যভাগে গুণী ও সাধুসজ্জনের সান্নিধ্যে আত্মিক উন্নতি, কর্মে উন্নতি ও দূরযাত্রার সম্ভাবনা। অন্তভাগে অতিরিক্ত উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে, কল্যাণমূলক কাজে যোগদান ও অর্থসংগ্রেহ চেষ্টা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা ও গবেষণায় হঠাৎ বাধাবিঘ্নের আশঙ্কা। মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্য। শ্লেষ্মাধিক্য ও জ্বরাদি পীড়ায় দুর্ভোগ।
মীন: আর্থিক ও বৈষয়িক উন্নতির বাধা কেটে যেতে পারে। তৃতীয় কাউকে ঘিরে স্বামী-স্ত্রীর মধ্যে অসন্তোষ বৃদ্ধির আশঙ্কা। আধ্যাত্মিক চিন্তা ও শাস্ত্র-পুরাণ পাঠে
মানসিক শান্তি ও স্থিতির সন্ধান। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সুবাদে একাধিক কর্মসংস্থানের সম্ভাবনা, জ্ঞাতিদের শত্রুতায় পারিবারিক শান্তি নষ্ট।
মধ্যভাগে উচ্চশিক্ষা ও গবেষণায় বিলম্বিত সুযোগ, অপ্রিয় সত্যকথনে প্রিয়জনের সঙ্গে দূরত্ব বৃদ্ধির আশঙ্কা। অন্তভাগে বহুদিনের কোনও আশা পূরণ হতে পারে,
সঙ্গীতচর্চায় ব্যুৎপত্তি মীন লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ক্রোধ। কর্মস্থলে বা স্বজন পরিমণ্ডলে বিপত্তি ডেকে আনতে পারে। উপার্জনের বিকল্প পথের সন্ধান।
জনহিতকর প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা। শারীরিক সমস্যায় কাজে বাধা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.