১০ নভেম্বর - ১৬ নভেম্বর, ২০১৩

আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথাতুলায় রবি, বুধ, শনি ও রাহু, মকরে চন্দ্র, সিংহে মঙ্গল, মিথুনে বক্রী বৃহস্পতি,
ধনুতে শুক্র, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মকরে শ্রবণা থেকে মেষে অশ্বিনী নক্ষত্র। তিথি সঞ্চার শুক্লা অষ্টমী
থেকে শুক্লা চতুর্দশী। যোগসঞ্চার বৃদ্ধি থেকে ব্যতীপাত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।

মেষ: মৌলিক চিন্তা ও সৃষ্টিশীল কাজে সাফল্য। সম্পত্তি রক্ষার বিষয়ে সতর্ক থাকা প্রয়োজন। সন্তানের লেখাপড়ায় উন্নতি ও খেলাধুলায় নৈপুণ্য। সপ্তাহের আদ্যভাগে চারুকলার অনুশীলনে অগ্রগতি, গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে অযথা হয়রানি, আইনি ব্যবস্থা নিতে পারেন। মধ্যভাগে অপ্রিয় সত্যকথনে প্রিয়জনেরও বিরাগভাজন হওয়ার আশঙ্কা, গৃহসংস্কার ও নতুন নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। অন্তভাগে উচ্চশিক্ষার বিলম্বিত সুযোগ, জ্যোতিষ চর্চায় ব্যুৎপত্তি। মেষ লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার স্বীকৃতির যোগ। আত্মীয়স্বজনের উস্কানিতে দাম্পত্য অশান্তি। আধ্যাত্মিক শান্তির আশায় দেবালয়ে ও গরিবদের দানধ্যান।
বৃষ: কর্মক্ষেত্রে পদোন্নতির সঙ্গে সঙ্গে বদলির সম্ভাবনা। কোনও বিশেষ খবরে বিষণ্ণতা গ্রাস করতে পারে। শ্লেষ্মাবৃদ্ধি ও কণ্ঠপীড়ায় কাজকর্মে ব্যাঘাত। প্রিয়জনের পারিবারিক অনুষ্ঠানে যোগদান ও বহুজনের সঙ্গে মিলনের সুযোগ। সপ্তাহের আদ্যভাগে কর্কশ বাক্যের জন্য স্বজনবান্ধবেরও বিরাগভাজন হতে পারেন, মকদ্দমার সন্তোষজনক নিষ্পত্তির সম্ভাবনা। মধ্যভাগে উপস্থিত বুদ্ধিতে ঝামেলা হটিয়ে কার্যোদ্ধার, সন্তানের লেখাপড়ার দিকে বাড়তি নজর দেওয়া দরকার। অন্তভাগে বিলাসিতার জন্য অপব্যয়ে সঞ্চয় বৃদ্ধিতে বাধা, অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা। বৃষ লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবপ্রবণতা থেকে স্বজনমণ্ডলে অপদস্থ হওয়ার আশঙ্কা। সামাজিক দায়িত্ব পালনে বহু ব্যয়। মাতৃকুল থেকে অপ্রত্যাশিত অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ।
মিথুন: দেরিতে হলেও কর্মে পদোন্নতির সম্ভাবনা। বিতর্কবিবাদ ও কর্কশ বাক্য এড়ানোর চেষ্টা করাই সমীচীন। প্রিয়জনের রোগমুক্তিতে স্বস্তি। উচ্চতর অধ্যয়ন ও গবেষণায় সাফল্য। সপ্তাহের আদ্যভাগে দুর্জনের অপচেষ্টা রুখে দিতে পারেন, বৈদেশিক দ্রব্যাদি লাভের সুযোগ আসতে পারে, শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। মধ্যভাগে গৃহনির্মাণের জন্য ব্যাঙ্ক থেকে ঋণ মঞ্জুরের সংবাদ পেতে পারেন, চোখ, কান ও গলার সমস্যা বৃদ্ধিতে দুর্ভোগ। অন্তভাগে মহৎ কাজে বহুজনের সমর্থন জুটতে পারে, তলপেটে অস্ত্রোপচারের সম্ভাবনা। মিথুন লগ্নে জাত ব্যক্তির উচ্চপদস্থ কর্তাব্যক্তির আনুকূল্যে কর্মক্ষেত্রে জটিলতা কাটিয়ে অগ্রগতি। সম্পত্তি সংস্কারের জন্য আর্থিক পরিকল্পনা। মা বা বাবার স্বাস্থ্যহানিতে বহু ব্যয়।
কর্কট: বাক্য ও আচরণে সংযমের অভাবে ভাবমূর্তির ক্ষতি হতে পারে। স্বজনবর্গের কার্যকলাপে হতাশা বাড়বে। উচ্চশিক্ষার জন্য বিদেশযাত্রার সুযোগ আসতে পারে। সপ্তাহের আদ্যভাগে রাসায়নিক দ্রব্যের ব্যবসায় বাড়তি মূলধন বিনিয়োগে আশাতীত সাফল্য, হঠকারী কাজের জেরে বিপত্তির আশঙ্কা। মধ্যভাগে একাধিক উপায়ে উপার্জনের সুযোগ, তৃতীয় কারও আগমনে দাম্পত্যে অশান্তি। অন্তভাগে জলপথে ভ্রমণে বাড়তি সাবধানতা প্রয়োজন, বেদ-পুরাণের অনুশীলনে অগ্রগতি, গুরুজন ও সাধুসন্ন্যাসীদের সেবায় মানসিক শান্তি। কর্কট লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবাবেগ।
সিংহ: কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃদ্ধি ও উন্নতি ব্যাহত। জ্ঞাতিদের শত্রুতায় সম্পত্তি নিয়ে অযথা ঝামেলা। বিজ্ঞানের গবেষণায় সাফল্যের সূত্রে বিদেশে
কর্মসংস্থানের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে বন্ধুদের সহায়তায় দাম্পত্য বিবাদের অবসান, শেয়ার বা বিমা সূত্রে প্রাপ্তি। মধ্যভাগে কোনও হঠকারী
সিদ্ধান্তের মাসুল দিতে হতে পারে, সঙ্গীতাদি চারুকলার চর্চায় সাফল্য ও স্বীকৃতি। অন্তভাগে সন্তানের চিকিৎসা-বিভ্রাটে বহু ব্যয়, অপ্রিয় সত্য কথা
না-বলাই ভাল। সিংহ লগ্নে জাত ব্যক্তির অতিক্রোধ থেকে কার্যহানির আশঙ্কা। বিষয়সম্পত্তি নিয়ে জটিল সমস্যার সমাধান
ও স্বস্তি। ঘাড় ও পিঠের ব্যাথায় ভোগান্তি, কাজকর্মে বাধা ও বিলম্ব।
কন্যা: বন্ধুর সহযোগিতায় কষ্টসাধ্য কাজে সাফল্যের সম্ভাবনা। বিশিষ্ট ব্যক্তির সহায়তায় নামী সংস্থায় কর্মপ্রাপ্তির যোগ। বৈষয়িক গোলযোগে আদালত পর্যন্ত গড়াতে পারে। সপ্তাহের আদ্যভাগে উপস্থিত বুদ্ধির জোরে বিপদের মোকাবিলা, দুর্ঘটনায় বড় ধরনের চোট-আঘাত লাগার আশঙ্কা। মধ্যভাগে কাজকর্মে বহু ব্যস্ততার পাশাপাশি সৃষ্টিমূলক কাজে সাফল্য, গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান। অন্তভাগে অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ, সন্তানের মতিগতি চিন্তার কারণ হয়ে উঠতে পারে। কন্যা লগ্নে জাত ব্যক্তির শ্রম ও চেষ্টায় পরিকল্পনা সার্থক হতে পারে। উচ্চতর বিদ্যার্জনে বিদেশযাত্রার সুযোগ। পারিবারিক সম্পত্তি-বিবাদের জন্য আইনজ্ঞের পরামর্শ প্রয়োজন।
তুলা: কর্মক্ষেত্রে বিতর্কবিবাদে জড়িয়ে পড়ায় অহেতুক সমস্যা। দীর্ঘ চিকিৎসার পরে প্রিয়জনের দেহারোগ্যে স্বস্তি। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। সপ্তাহের আদ্যভাগে বাহন ক্রয়ের সুযোগ, তৃতীয় কাউকে ঘিরে পারিবারিক অশান্তি বৃদ্ধি, পৈতৃক ব্যবসা সম্প্রসারণের জন্য বাড়তি বিনিয়োগ। মধ্যভাগে বন্ধুবান্ধবের সাহায্যে সম্পত্তি-সমস্যার সন্তোষজনক সমাধানের সুবাদে হতাশামুক্তি, সজ্জন ব্যক্তির সান্নিধ্যে স্বস্তি। অন্তভাগে কর্মক্ষেত্রে বদলির সম্ভাবনার মানসিক চাপ, শত্রুর উৎপীড়নে আইনি মোকাবিলার পরিকল্পনা। তুলা লগ্নে জাত ব্যক্তির জনহিতকর প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। সন্তানের বেয়াড়াপনায় মানহানির আশঙ্কা। সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
বৃশ্চিক: পরিকল্পনার ত্রুটিতে কার্যোদ্ধারে বিলম্বের আশঙ্কা। উঁচু স্থান থেকে পড়ে গিয়ে দেহে আঘাত লাগতে পারে। উন্নাসিকতার জেরে বিড়ম্বনা বাড়বে। শেয়ারে আপাতত বাড়তি বিনিয়োগ না-করাই ভাল। সপ্তাহের আদ্যভাগে হঠকারিতার পরিণাম দুঃখদায়ক হতে পারে, বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্য। মধ্যভাগে কর্মকৃতিত্বের স্বীকৃতি ও পদোন্নতির সম্ভাবনা, শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে সন্ধি। অন্তভাগে পারিবারিক শুভ অনুষ্ঠানে জ্ঞাতি-পড়শির দুরভিসন্ধি বানচাল করে দিতে পারেন, চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির নিজের চেষ্টায় ভাগ্যোদয়। আর্থিক ও বৈষয়িক অবস্থার উন্নতি। খেলাধুলায় সাফল্য ও সম্মান লাভ। কর্মসূত্রে দূরযাত্রা লাভজনক হতে পারে।
ধনু: স্বামী-স্ত্রীর মধ্যে ভুল বোঝাবুঝির জেরে সংসারে বিশৃঙ্খলা। গৃহ সংস্কার বা নতুন নির্মাণের পরিকল্পনা ব্যাহত হতে পারে। কর্মক্ষেত্রে দক্ষতার প্রশংসা, কিন্তু প্রাপ্তি প্রায় শূন্য। সপ্তাহের আদ্যভাগে প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য পাহাড়ে সপরিবার ভ্রমণের পরিকল্পনা, আগুন থেকে বিপদের আশঙ্কা। মধ্যভাগে কল্যাণমূলক কাজের জন্য সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। অন্তভাগে সন্তানের পড়াশোনায় অমনোযোগ দুশ্চিন্তা বাড়াবে, মধুর ব্যবহারে ও সংযত কথাবার্তায় অন্য্যের মন জয় করতে পারেন। ধনু লগ্নে জাত ব্যক্তির সৎসাহস কার্যোদ্ধারে সহায়ক হতে পারে। পারিবারিক দায়িত্ব পালন ও ঋণশোধের জন্য বহু ব্যয়। নতুন কর্মোদ্যোগে সাফল্যের শুভ যোগ।
মকর: বন্ধুদের পরামর্শে শেয়ারে বাড়তি বিনিয়োগে ক্ষতি হতে পারে। দাম্পত্য শান্তি ও শ্রীবৃদ্ধি। বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মপরিকল্পনা ব্যাহত হতে পারে, ধর্মকর্মে অনুরাগ ও সাধুসজ্জনের সেবায় আত্মিক অগ্রগতি। মধ্যভাগে প্রিয়জনের কাছ থেকে কোনও আঘাত আসতে পারে, শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে বোঝাপড়া। অন্তভাগে মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণের জন্য আইনি পরিকল্পনা, স্পন্ডিলাইটিস জাতীয় পীড়ার প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ। মকর লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধিতে সমস্যা মিটিয়ে প্রশংসা লাভ। মাতৃকুল থেকে অর্থসম্পত্তি প্রাপ্তির শুভ যোগ। আধ্যাত্মিক উন্নতির জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা।
কুম্ভ: কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রম ও বাড়তি দায়িত্বের চাপে শারীরিক ক্লান্তি ও মানসিক অবসাদ। অর্থসম্পত্তির উত্তরাধিকার নিয়ে আইনি সমস্যা। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলোচনা। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিশিক্ষায় সাফল্য, নতুন কাজের সুযোগ, মূত্রাশয়ঘটিত পীড়ায় অস্ত্রোপচারের সম্ভাবনা। মধ্যভাগে ঘনিষ্ঠ বন্ধুর রূঢ় ব্যবহারে মানসিক আঘাত পেতে পারেন, শত্রুর শক্তিক্ষয়ে দুশ্চিন্তার অবসান। অন্তভাগে নানা কারণে বাড়তি অর্থব্যয়, ঋণশোধের পরিকল্পনায় ব্যাঘাত, প্রবাস থেকে প্রিয়জনের আগমনের সুসংবাদ পেতে পারেন। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বহু কর্মব্যস্ততা, নতুন কর্মোদ্যোগ ও পরিকল্পনায় কার্যসিদ্ধি। গৃহনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। সাধুসজ্জনের সান্নিধ্যে শান্তি।
মীন: মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। সাহিত্য ও শিল্পের অনুশীলনে মেধার বিকাশ। বাহন ক্রয়ের পরিকল্পনায়
আকস্মিক ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তির সম্ভাবনা, কপট শুভার্থীর প্ররোচনায় সংসার জীবনে ক্ষতির আশঙ্কা।
মধ্যভাগে গৃহে আনন্দানুষ্ঠানে বন্ধু ও সজ্জন সমাগমে হঠাৎ ছন্দপতন ঘটতে পারে, উপস্থিত বুদ্ধিতে ঝামেলা কাটিয়ে কার্যোদ্ধার। অন্তভাগে
আলস্যের কারণে শুভযোগ হাতছাড়া হতে পারে, প্রিয়জনের অনৈতিক কাজকর্মে মানসিক ক্লেশ। মীন লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার
বিকাশ ও স্বীকৃতির সম্ভাবনা। কর্মসূত্রে দূরভ্রমণের সুযোগ আসতে পারে। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। শত্রুর শক্তিক্ষয়ে দুশ্চিন্তার অবসান।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.