৩ নভেম্বর ২০১৩ — ৯ নভেম্বর ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথাতুলায় রবি ও চন্দ্র, বক্রী বুধ, শনি ও রাহু, সিংহে মঙ্গল, মিথুনে বৃহস্পতি, পরে বৃহস্পতি বক্রী, ধনুতে শুক্র,
মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র তুলায় স্বাতী থেকে মকরে উত্তরাষাঢ়া নক্ষত্র। তিথিসঞ্চার অমাবস্যা থেকে শুক্লা সপ্তমী।
যোগসঞ্চার প্রীতি থেকে শূল। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: কর্মে সংস্থাগত পরিবর্তনের যোগ, দায়িত্ব ও উপার্জন বৃদ্ধির সম্ভাবনা। সম্পত্তির সংস্কার ও নবনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। গুপ্তশত্রুতা ও ষড়যন্ত্র বিষয়ে সতর্কতাই যথেষ্ট নয়, মোকাবিলার প্রস্তুতিও জরুরি। সপ্তাহের আদ্যভাগে সন্তানের বহির্মুখী মনোভাব নিয়ে দুশ্চিন্তা, মূল্যবান দ্রব্যাদি। সংরক্ষণে আইনি পরিকল্পনা। মধ্যভাগে কোনও বিশেষ আশা পূরণ হতে পারে, বাক্যে ও ব্যবহারে সংযমের অভাবে বিপত্তির আশঙ্কা। অন্তভাগে প্রেমপ্রণয়ের জটিলতা দিশাহারা করে ফেলতে পারে, জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় অনুরাগ। মেষ লগ্নে জাত ব্যক্তির মন ও বুদ্ধির অস্থিরতায় কাজকর্মে ব্যাঘাত। কর্মসূত্রে দূরভ্রমণের সুযোগ আসতে পারে। হজমের গোলমালে দুর্ভোগ।
বৃষ: বই ও বস্ত্রের ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে মন্দার আংশিক মোকাবিলা। অতিরিক্ত সরলতা বিপত্তির কারণ হতে পারে। বিভিন্ন শারীরিক সমস্যায় কর্মপরিকল্পনা ব্যাহত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে শ্রমসাধ্য কাজে সাফল্যে ইঙ্গিত, শত্রুর সঙ্গে সাময়িক সমঝোতায় কিছুটা স্বস্তি। মধ্যভাগে হারানো দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা, সাধুসজ্জনের সংসর্গে আত্মশুদ্ধির পথ সন্ধান। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়ের কারণে সঞ্চয় হ্রাস, প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলাপ-আলোচনা। বৃষ লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ। জমিবাড়ি ক্রয়বিক্রয়ে বহু বাধা। অপ্রিয় সত্যকথনের দরুণ স্বজনবান্ধবও বিমুখ হতে পারে। আধ্যাত্মিক চিন্তা ও ধর্মশাস্ত্র চর্চায় আত্মিক অগ্রগতি।
মিথুন: বহু শ্রম ও চেষ্টার পরে পদোন্নতি, কিন্তু দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনায় মানসিক চাপ। স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য ও সম্প্রসারণের জন্য আর্থিক পরিকল্পনা। সামাজিক ক্ষেত্রে হঠকারিতার মাসুল দিতে হতে পারে। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান ও শ্রীবৃদ্ধি, লিভারের সমস্যায় দুর্ভোগ। মধ্যভাগে বন্ধুকে অন্ধ ভাবে বিশ্বাস করে সমস্যায় পড়তে হতে পারে, উপকারের প্রতিদান প্রত্যাশা করলে হতাশা বাড়বে। অন্তভাগে দুষ্ট প্রতিবেশীর মোকাবিলায় আইনের সহায়তা কাজে আসতে পারে, জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা। মিথুন লগ্নে জাত ব্যক্তির বহুজাতিক প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তির সুবাদে বিদেশযাত্রার শুভ যোগ। রক্তচাপের আধিক্যে শারীরিক সমস্যা বাড়বে। কল্যাণকাজে আত্মনিয়োগ।
কর্কট: জ্ঞাতিশত্রুর অত্যাচারে উদ্বেগ ও বাসস্থান পরিবর্তনের চিন্তা। মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। সাহিত্য ও শিল্পের অনুশীলনে মেধার বিকাশ। সপ্তাহের আদ্যভাগে সহকর্মীদের সাহায্যে কর্মে জটিলতা কাটানোর চেষ্টায় সাফল্যের যোগ, দুর্ঘটনায় রক্তপাতের আশঙ্কা। মধ্যভাগে সংক্রমণজনিত জ্বরজ্বালায় ভোগান্তি, প্রবাসী প্রিয়জনের কাছ থেকে মূল্যবান দ্রব্যাদি পেতে পারেন। অন্তভাগে সন্তানের লেখাপড়ায় অগ্রগতি ব্যাহত হওয়ায় দুশ্চিন্তা বাড়বে, রক্তে শর্করা বৃদ্ধিতে নানা ধরনের শারীরিক সমস্যা। কর্কট লগ্নে জাত ব্যক্তির ব্যবসা সম্প্রসারণের জন্য আর্থিক পরিকল্পনা সফল হতে পারে। প্রেমপ্রণয়ে জটিলতা কেটে যাওয়ার সম্ভাবনা। জমি ক্রয়বিক্রয়ে বহু লাভ। সৎকর্মে আগ্রহের কারণে ব্যয় বৃদ্ধি। প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে।
সিংহ: কুটুম্বিতা নিয়ে আত্মীয়স্বজনের সঙ্গে মনোমালিন্য। কর্মক্ষেত্রে বাড়তি দায়িত্বের জন্য মানসিক চাপ ও শারীরিক সমস্যা। সঙ্গীত, অভিনয়াদি চারুকলার ব্যুৎপত্তির
সুবাদে বৃত্তি বদলের শুভ যোগ। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে বিশেষ দক্ষতার জন্য প্রশংসা জুটতে পারে, সন্তানের আচার-আচরণে দুর্ভাবনা বাড়বে।
মধ্যভাগে কোনও হঠকারী সিদ্ধান্তের জন্য পরিবারে অশান্তি বৃদ্ধি, স্নায়ুপীড়ায় কাজকর্মে বাধা। অন্তভাগে বিকল্প কর্মপ্রচেষ্টায় ভাগ্যোদয়,
মহৎ কাজে ব্যয়, প্ররোচনা এড়িয়ে চলতে না-পারলে বিপত্তির আশঙ্কা। সিংহ লগ্নে জাত ব্যক্তির মধুর বাক্য ও সংযত
আচরণের জন্য স্বজনমহলে খ্যাতি বৃদ্ধি। আলস্য বা উদাসীনতায় একাধিক পথে উপার্জনের সুযোগ
হাতছাড়া হতে দেওয়া উচিত হবে না। লটারি বা ফাটকায় লাভ।
কন্যা: কর্মে বহু ব্যস্ততা ও ক্লেশসাধ্য উপার্জন। প্রিয়জনের কর্মসমস্যা নিয়ে উদ্বেগ। প্রেমপ্রণয় ঘিরে জটিলতা কর্মপরিকল্পনায় বাধা হয়ে দাঁড়াতে পারে। সপ্তাহের আদ্যভাগে কোনও মুখোশধারী বন্ধুর কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা, বিভিন্ন শারীরিক সমস্যায় কাজকর্মে ব্যাঘাত। মধ্যভাগে আয় ও ব্যয়ের মধ্যে সমতার অভাবে ঋণ বৃদ্ধির আশঙ্কা, বিদ্যার্থী ও গবেষকদের শুভ সময়। অন্তভাগে মাত্রাছাড়া উদারতার জন্য অপদস্থ হতে পারেন, জলপথে ভ্রমণ এড়ানোই ভাল। কন্যা লগ্নে জাত ব্যক্তির উদার মানসিকতার সুযোগ নিয়ে কোনও স্ত্রীলোক দুর্নাম রটাতে পারে। সজ্জন-সান্নিধ্যে মানসিক শান্তি। বিদেশে উচ্চশিক্ষার সুযোগ মিলতে পারে। জীবাণু সংক্রমণ ব্যাধিতে দুর্ভোগ।
তুলা: বাড়তি উপার্জনের জন্য ছোটখাটো ব্যবসার পরিকল্পনা সফল হতে পারে। মাতৃস্থানীয় কোনও আত্মীয়ার আচরণে পারিবারিক সমস্যা বৃদ্ধি। নৃত্যগীতাদি চারুকলার অনুশীলনে কৃতিত্ব। সপ্তাহের আদ্যভাগে কর্মে সংস্থাগত পরিবর্তন, অপ্রাপ্তির হতাশায় নিত্যকর্তব্যে অমনোযোগ সমস্যা ডেকে আনতে পারে। মধ্যভাগে বন্ধুর সহায়তায় শত্রুর মোকাবিলা, রক্তচাপের অস্বাভাবিক হ্রাসবৃদ্ধিতে নানান শারীরিক জটিলতা। অন্তভাগে আবেগের বশে নেওয়া হঠকারী সিদ্ধান্তে বিপদের আশঙ্কা, লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। তুলা লগ্নে জাত ব্যক্তির কর্মসমস্যার সুষ্ঠু সমাধান হতে পারে। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। জ্যোতিষ ও অস্ত্রবিদ্যার চর্চায় আনন্দ ও ব্যুৎপত্তি।
বৃশ্চিক: কথাবার্তা ও আচরণে সংযমের অভাবে বিপত্তি দেখা দিতে পারে। জমিজমা ক্রয়ের যোগ। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। বিদেশ যাওয়ার সুযোগ মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে স্বজনদের শত্রুতায় পারিবারিক সম্পদ লাভে বাধা, কান, গলা ও নাকের সমস্যায় ভোগান্তি। মধ্যভাগে কর্মে সাফল্য, গৃহে শুভ অনুষ্ঠানে কোনও অতিথিকে ঘিরে তালভঙ্গের আশঙ্কা। অন্তভাগে আত্মীয়স্বজনের কাছ থেকে মূল্যবান দ্রব্যাদি লাভের সম্ভাবনা, নতুন কর্মোদ্যোগ সফল হতে পারে। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় আপাতত বাড়তি বিনিয়োগ না-করাই ভাল। জনকল্যাণমূলক কাজে অর্থ ও শ্রমদান। মনোরম স্থানে সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
ধনু: সুযোগসন্ধানীর অপচেষ্টা বানচাল করে দিয়ে কার্যোদ্ধার। শারীরিক সমস্যা উচ্চশিক্ষা বা গবেষণায় ব্যাঘাত ঘটাতে পারে। জ্ঞাতিকুটুম্বের সঙ্গে বৈষয়িক গোলযোগের মীমাংসা বিলম্বিত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে নতুন গৃহারম্ভের প্রস্তুতি, জ্ঞাতিশত্রুর কলকাঠিতে পারিবারিক শান্তি ও স্থিতি টালমাটাল। মধ্যভাগে সাহিত্য ও দর্শনশাস্ত্রের চর্চায় অগ্রগতি, বন্ধু নির্বাচনে অসতর্কতার খেসারত দিতে হতে পারে। অন্তভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা, কোনও দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন। ধনু লগ্নে জাত ব্যক্তির কোনও উচ্চাভিলাষ পূরণ হতে পারে। মাত্রাছাড়া দুঃসাহস থেকে বিড়ম্বনার আশঙ্কা। পারিবারিক সমস্যায় ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
মকর: ব্যবসায় উন্নতি ও আয় বৃদ্ধি। দাম্পত্য অশান্তির জেরে সংসারে অচলাবস্থা। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। খেলাধুলায় নৈপুণ্য ও স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে কোনও কঠিন কাজে সাফল্য এবং সেই সূত্রে হতাশা থেকে মুক্তি, জ্যোতিষ ও সংখ্যাতত্ত্বের অনুশীলনে সাফল্য। মধ্যভাগে সৎকাজে অর্থ ব্যয়, সম্পত্তি ক্রয়বিক্রয় নিয়ে জ্ঞাতির সঙ্গে আইনি ঝামেলা। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয় সত্ত্বেও স্বজনমহলে সমালোচনার মনঃকষ্ট, মধুর ব্যবহারে মিত্র বৃদ্ধি। মকর লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্য ও পদোন্নতির সম্ভাবনা। একাধিক উপায়ে উপার্জন বৃদ্ধি। গুরুজনের স্বাস্থ্যোহানিতে দুশ্চিন্তা বাড়তে পারে। চিকিৎসায় বহু ব্যয়ে নাজেহাল।
কুম্ভ: দুষ্ট লোকের পাল্লায় পড়ে অর্থদণ্ড দিতে হতে পারে। শ্রমসাধ্য কাজে সাফল্য। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্যের অবসান। উচ্চতর বিদ্যার্জনে বিলম্বিত সুযোগ। সপ্তাহের আদ্যভাগে রক্তচাপের হেরফেরে শারীরিক দুর্বলতা, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, বিদেশে কর্মযোগ। মধ্যভাগে প্রেমপ্রণয়ে জটিলতা কাটিয়ে শুভ পরিণতির সম্ভাবনা, কর্মক্ষেত্রে সম্মান লাভ। অন্তভাগে স্বাস্থ্য ও সম্মান রক্ষার ব্যাপারে বাড়তি সতর্কতা দরকার, শল্য চিকিৎসক ও আইনজ্ঞদের শুভ সময়। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে নতুন কর্মলাভের শুভ যোগ। মিত্র বৃদ্ধি। সামাজিক দায়িত্ব পালনে অর্থ ব্যয় ও প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।
মীন: কর্মক্ষেত্রে জটিলতা কাটিয়ে অগ্রগতি। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি উপার্জনের সুযোগ মিলতে পারে। জীবাণু সংক্রমণের জেরে জ্বর ও উদরপীড়ায় দুর্ভোগ।
সপ্তাহের আদ্যভাগে বহুজাতিক সংস্থায় কর্মলাভের সুযোগ মিলতে পারে, উত্তরাধিকার সূত্রে পাওয়া সম্পত্তি নিয়ে আইনি বিরোধ। মধ্যভাগে
অতিরিক্ত ভাব প্রবণতার জন্য কাজকর্মে ব্যাঘাত, জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা। অন্তভাগে জনহিতকর কাজের জন্য সমাজে সম্মান
ও প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি, শত্রুর শক্তিক্ষয়ে কিছুটা হলেও স্বস্তি। মীন লগ্নে জাত ব্যক্তির কর্মে অতিরিক্ত দায়িত্বের চাপে
দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। অপ্রিয় সত্যকথনের দরুন স্বজনবান্ধবও
বিমুখ হতে পারেন। লিভার বা কিডনির সমস্যায় দুর্ভোগ।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.