টাটকা খবর
বেড়ে গেল অধীরের অন্তর্বর্তিকালীন জামিনের মেয়াদ
তৃণমূল কর্মী কামাল শেখ খুনে অভিযুক্ত রেল প্রতিমন্ত্রী অধীর চৌধুরির অন্তর্বর্তিকালীন জামিনের মেয়াদ বেড়ে গেল। এই মামলার শুনানি আগামী ১৬ নভেম্বর পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে। ৯ অক্টোবরে পাওয়া অধীরবাবুর অন্তর্বর্তিকালীন জামিনের মেয়াদের শেষ দিন ছিল মঙ্গলবার। সেই মতোই আজ বহরমপুর আদালতে এই মামলার শুনানি ছিল। সকাল সাড়ে ১০টা নাগাদ আদালত বসে। বেশ কিছু মামলার শুনানির পর বহরমপুর বার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আদালতের কাছে বাকি মামলার শুনানির দিন পিছিয়ে দেওয়ার আবেদন জানানো হয়। তাদের মতে এটা অবকাশকালীন আদালত। প্রচুর মামলার শুনানি হওয়ার পরও এখনও প্রচুর মামলা বাকি রয়েছে। তাদের পক্ষে সেগুলির শুনানি চালানো আজ আর সম্ভব নয়। বিচারক তাঁদের দাবি শুনে আলোচনার জন্য সময় দেন। সরকারি আইনজীবীদের পক্ষ থেকে এই আবেদনের বিরোধিতা করা হয়। শেষে আদালত বার অ্যসোসিয়েশনের দাবি মেনে নেয়। কামাল শেখ খুনের মামলার পরবর্তী শুনানির দিন ১৬ নভেম্বর। কাজেই ওই দিন পর্যন্ত অধীর চৌধুরির অন্তর্বর্তিকালীন জামিনের মেয়াদও বেড়ে গেল। ২০১১ সালের ১৫ মে কামাল শেখ খুন হয়েছিলেন। গত ২৫ সেপ্টেম্বর বহরমপুরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে পুলিশ ওই খুনের মামলার চার্জশিট জমা দেয়। অন্য ৮ জনের সঙ্গে চার্জশিটে অভিযুক্তদের মধ্যে অধীরবাবুর নামও ছিল। ১ অক্টোবর রেল প্রতিমন্ত্রীর জামিনের আবেদন জানানো হয়। ৩ বার খারিজ হয়ে যাওয়ার পর ৯ অক্টোবর তাঁর অন্তর্বর্তিকালীন জামিনের আবেদনে সাড়া দেয় আদালত।

ফের মেট্রোর সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা
ফের মেট্রোয় ঝাঁপ দিয়ে আত্মহত্যা। আর তার জেরে দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলাচল প্রায় ১ ঘণ্টা বন্ধ থাকল। মঙ্গলবার সকাল ৯টা ৪৯ মিনিট নাগাদ দমদম থেকে কবি সুভাষগামী একটি মেট্রো কালীঘাট স্টেশন থেকে ছেড়ে বেরোনোর সময় তার সামনে ঝাঁপ দেন ১ মহিলা। বেহালা রায়বাহাদুর রোডের ওই বাসিন্দার নাম তনুশ্রী কর। প্রায় ঘণ্টাখানেক রেল লাইনের উপর পড়ে থাকার পর তাঁকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পুলিশ জানিয়েছে হাসপাতালে নিয়ে যাওয়ার পর ডাক্তাররা তনুশ্রী দেবীকে মৃত বলে ঘোষণা করেন। ১০টা ৪৭ মিনিট নাগাদ মেট্রো চলাচল স্বাভাবিক হয়েছে বলে মেট্রো সূত্রে জানা গিয়েছে।

‘হুঙ্কার র‌্যালি’র জবাবে নীতীশ
পটনায় নরেন্দ্র মোদীর ‘হুঙ্কার র‌্যালি’র দু’দিন পর মঙ্গলবার তার পালটা জবাব দিলেন নীতীশ কুমার। বিহারের রাজগীরের এক সভা থেকে বিহারের মুখ্যমন্ত্রী বলেন, ভারতের সর্বোচ্চ পদে যিনি নিজেকে ভাবেন তাঁর আরও মিষ্টভাষী হওয়ার পাশাপাশি ধৈর্য ধরাও উচিৎ। তাঁর অভিযোগ, বিজেপি জেডিইউ-এর সঙ্গে ১৭ বছরের পুরনো জোট ভেঙেছে। জোট যখন ছিল ‘তখন আমি ভাল’ আর যখন জোট নেই তখন সেই ‘আমার মধ্যে ত্রুটি’ খোঁজা হচ্ছে। নিজেকে অতি সাধারণ মানুষ হিসেবে দাবি করে নীতীশ নাম না করে মোদীর উদ্দেশ্যে বলেন, লালকেল্লায় তেরঙা পতাকা ওড়ানোর স্বপ্ন অধরাই থেকে যাবে।

মধ্যমগ্রাম গণধর্ষণ কাণ্ডে গ্রেফতার ১
মধ্যমগ্রামে কিশোরীকে গণধর্ষণে মূল অভিযুক্ত ছোট্টু তালুকদার পুলিশের হাতে ধরা পড়ল। গত কাল রাতে তাকে উত্তর ২৪ পরগনার জেলা পুলিশ গ্রেফতার করে। আজই তাকে বারাসত আদালতে তোলা হবে বলে জেলা পুলিশ সূত্রে জানানো হয়েছে। মধ্যমগ্রামের পাটুলি-শিবতলার বাসিন্দা বছর চোদ্দোর ওই কিশোরীকে শুক্রবার রাতে গণধর্ষণ করে ছোট্টু তালুকদার-সহ সাত দুষ্কৃতী। বাকি ৬ জন এখনও ফেরার। শনিবার মধ্যমগ্রাম থানায় অভিযোগ জানানোর পর রবিবার মেয়েটিকে জোর করে তুলে নিয়ে ছোট্টু ফের ধর্ষণ করে বলে অভিযোগ। বাকি ৬ অভিযুক্তের খোঁজে পুলিশি তল্লাশি চলছে।

হাসপাতালের শৌচাগারে রোগীর ঝুলন্ত দেহ
মঙ্গলবার সকালে বর্ধমান মেডিক্যাল কলেজের শৌচাগারে এক রোগীর ঝুলন্ত দেহ উদ্ধার হল। মৃতের নাম অরূপ মাঝি (৩৫)। তিনি গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। আসানসোলের হীরাপুর থানার নথরাথাপ্পার বাসিন্দা অরূপবাবু গত কাল সন্ধ্যায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন। হাসপাতাল সূত্রের খবর অরূপবাবু এইড্স-এ আক্রান্ত ছিলেন। রাতে রোগীর সঙ্গে তাঁর এক আত্মীয় হাসপাতালে ছিলেন। সকালবেলা তিনি চা আনতে বাইরে বেরোন। কিছু ক্ষণ পর ফিরে এসে ওই আত্মীয় দেখেন বেডে রোগী নেই। এর পর খোঁজাখুঁজি শুরু হয়। পরে ওয়ার্ড বয় শৌচাগারে অরূপবাবুর দেহ দেখতে পান। পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়। মেডিক্যাল কলেজের সুপার অসিতবরণ সামন্ত জানিয়েছেন, “ঘটনাটি শুনেছি। পুলিশ তদন্ত শুরু করেছে।” অন্য দিকে আজ সকালে হাসপাতালের লেবার রুমে একটি ৬ মাসের শিশুর দেহ দেখতে পাওয়ায় উত্তেজনা ছড়ায়। সুপার জানান, পুলিশকে খবর দিলে তারা শিশুর দেহটিও উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।

বীরভূমের গ্রাম থেকে ২৯৫টি বোমা উদ্ধার
মঙ্গলবার সকালে বীরভূমের মুরারই থানার কামারখুর গ্রাম থেকে ২৯৫টি বোমা উদ্ধার করল পুলিশ। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ওই গ্রামের বাসিন্দা বাদাম শেখ এবং তার দুই ছেলে আজাদ ও মেজাদকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ বাদাম শেখের বাড়ি থেকে বোমা গুলি উদ্ধার করার সময় একই সঙ্গে কিছু পরিমাণ গাঁজা এবং একটি ধারাল অস্ত্রও উদ্ধার করে। কামারখুর গ্রামের বাসিন্দা তথা সংশ্লিষ্ট জাজিগ্রাম পঞ্চায়েতের প্রধান তৃণমূলের রহিম মোল্লা বলেন, “গত কাল সন্ধ্যায় এলাকার একটি পুকুর ঘাটের পথ কাঁটা দিয়ে ঘিরে ফেলে বাদাম শেখ। আজ সকালে এলাকার কয়েক জন কাঁটা সরিয়ে পুকুরঘাটে নামতে গেলে সে তাঁদের মারধর করে।” এর পর পুলিশে খবর দেওয়া হয়। বাদাম শেখকে ধরার পর তার কাছ থেকে পুলিশ একটি ধারাল অস্ত্র উদ্ধার করে। পাশাপাশি তার বাড়িতে বেআইনি বোমা উদ্ধার করা হয়। রামপুরহাটের এসডিপিও কোটেশ্বর রাও বলেন, “বেআইনি বোমা মজুত, এলাকায় বোমাবাজি, বেআইনি গাঁজা চাষে জড়িত থাকার জন্য তিন জনকে গ্রেফতার করা হয়েছে। কী উদ্দেশ্যে ওই বিপুল পরিমাণ বোমা একটি বাড়িতে মজুত ছিল পুলিশ তা খতিয়ে দেখছে।” এ দিকে স্থানীয় তৃণমূল ও কংগ্রেস কর্মীদের দাবি, বাদাম শেখ ফরওয়ার্ড ব্লক করে। তাঁদের অভিযোগ, এলাকায় সন্ত্রাস করার জন্য ওই পরিমাণ বোমা মজুত রাখা হয়েছিল।

কোচ-রাজবংশীদের সমাবেশে জখম ৭
কোচ-রাজবংশীদের সমাবেশে পুলিশ ও সমর্থকদের মধ্যে খণ্ডযুদ্ধে জখম হলেন ৭ জন। ঘটনাটি ঘটেছে চিরাং-এ। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার চিরাং-এর বাসুগাঁওতে জেলা প্রশাসন অনুমতি না দেওয়া সত্ত্বেও আক্রাসুর হিতেশ্বর বর্মণ গোষ্ঠী জনসভার ডাক দেয়। পৃথক কামতাপুর রাজ্যের দাবিতে ডাকা এই সভায় আসা আক্রাসু সমর্থক ও সদস্যদের উপরে লাঠি চালায় পুলিশ। পরে শূন্যে গুলি ছোঁড়ে। আক্রাসুর দাবি, গুলিতে একাধিক সমর্থক জখম হয়েছেন। পুলিশ হিতেশ্বর বর্মনকে আটক করেছে। আক্রাসু সমর্থকেরা বাসুগাঁও-কোকরাঝাড় পথ অবরোধ করে। অবরোধকারীদের হঠাতে রাবার বুলেট ছোঁড়া হয়েছে।

ভ্যানে ট্রাকের ধাক্কা, মৃত ৩
ভ্যানরিকশাকে ট্রাক ধাক্কা মারায় মৃত্যু হল ৩ ভ্যান আরোহীর। মঙ্গলবার ভোরে দুর্ঘটনাটি ঘটে মুম্বই রোডের উপর উলুবেড়িয়ার ফকিরপাড়া এলাকায়। এ দিন ভোর ৫টা নাগাদ ৬ জন সব্জি বিক্রেতা উলুবেড়িয়া স্টেশনে যাচ্ছিলেন ট্রেন ধরবেন বলে। তাঁরা রামরাজাতলায় সব্জি বিক্রি করেন। ফকিরপাড়ার কাছে একটি ট্রাক ভ্যানরিকশাটিকে ধাক্কা মারলে ঘটনাস্থলেই তিন জন মারা যান। গুরুতর আহত অবস্থায় বাকি তিন জনকে উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভ্যান চালক পলাতক।

কোচবিহারের রাসমেলা
আগামী ১৭ নভেম্বর থেকে কোচবিহারে শুরু হচ্ছে রাসমেলা। এ বার মেলা ২০১ বছরে পা দিল। মেলা চলবে ১৫ দিন। কোচবিহার শহর জুড়ে ইতিমধ্যে উন্মাদনা তৈরি হয়েছে। পাশাপাশি, কোচবিহার মদনমোহন মন্দিরের এ বার ১২৫ বছর প্রতিষ্ঠাবর্ষ। রাসমেলা ২০০ বছর পার হয়ে গেলেও মন্দির পরে তৈরি হয়। এই বিশেষ কারণে, এ বার রাসমেলার সময় মন্দির চত্বরকে শুধু সাজানো নয় সেখানে নানা সাংস্কৃতিক অনুষ্ঠান, লোকগীতি, যাত্রাপালার আসর বসানো হচ্ছে।

ফের বিস্ফোরণ ইম্ফলে
মঙ্গলবার সকালে ইম্ফল শহরে মাড়ওয়ারি ধর্মশালার সামনে বিস্ফোরণ হয়। পুলিশ জানায়, হাতে টানা একটি গাড়িতে বিদেশে তৈরি বোমাটি রাখা হয়েছিল। সেটিকে রিমোট কন্ট্রোলের মাধ্যমে ফাটানো হয়। তবে, ঘটনায় কেউ জখম হননি।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.