২৭ অক্টোবর - ২ নভেম্বর, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথাতুলায় রবি, বক্রী বুধ, শনি ও রাহু, কর্কটে চন্দ্র, সিংহে মঙ্গল, মিথুনে বৃহস্পতি, বৃশ্চিকে শুক্র,
পরে ধনুতে শুক্র, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কর্কটে পুষ্যা থেকে কন্যায় চিত্রা নক্ষত্র। তিথি সঞ্চার কৃষ্ণা অষ্টমী
থেকে কৃষ্ণা চতুর্দশী। যোগসঞ্চার সাধ্য থেকে বিষ্কুম্ভ। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: ব্যবসায় মৌলিক পরিকল্পনার যথাযথ রূপায়ণ। বিজ্ঞান বিষয়ক গবেষণায় বিশেষ সাফল্যের যোগ। মিষ্টকথন ও আন্তরিক ব্যবহারে অন্যদের আকর্ষণ ও প্রভাবিত করতে পারেন। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়, ধৈর্যের অভাবে বিপত্তি দেখা দিতে পারে। মধ্যভাগে জ্ঞাতিকুটুম্বের অনৈতিক কাজকর্মে সম্পর্কহানির আশঙ্কা, প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। অন্তভাগে দীর্ঘদিন পরে অভীষ্ট লাভ, আইনজ্ঞ ও অধ্যাপকদের বিশেষ সাফল্য। মেষ লগ্নে জাত ব্যক্তির সহকর্মীদের সঙ্গে বিতর্কবিবাদ এড়িয়ে চলাই যুক্তিযুক্ত। সন্তানের লেখাপড়ার উন্নতিতে মানসিক উদ্বেগের অবসান সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি।
বৃষ: ওষুধের ব্যবসা ও শিল্পকাজে উপার্জন বৃদ্ধি। ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতি। বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে বাড়তি আয়ের সুযোগ। সপ্তাহের আদ্যভাগে স্পন্ডিলাইটিস জাতীয় রোগের সমস্যা বৃদ্ধিতে ভোগান্তি। সম্পত্তি নিয়ে আত্মীয়স্বজনের সঙ্গে বিরোধে মনঃকষ্ট। মধ্যভাগে একাধিক পথে অর্থাগম, মানসিক বিকার ও অনিদ্রাজনিত রোগ। অন্তভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক উন্নতি, গুরুজনের আঘাত লাগায় উদ্বেগ। বৃষ লগ্নে জাত ব্যক্তির নিজস্ব প্রতিভায় ভাগ্যোদয় ও সমৃদ্ধি। কর্মে সংস্থাগত পরিবর্তনের চেষ্টা সফল না-ও হতে পারে। নতুন বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ আলোচনা। বাতজ বেদনায় ভোগান্তির আশঙ্ক।
মিথুন: কর্মক্ষেত্রে পরশ্রীকাতর সহকর্মীদের চক্রান্তে উন্নতি ব্যাহত। সম্পত্তি বিবাদের জেরে ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতি। দুঃসাহসিক কাজে সাফল্য। সপ্তাহের আদ্যভাগে গৃহসংস্কার ও নতুন নির্মাণের জন্য অর্থের সংস্থান হতে পারে, রক্তে শর্করা বৃদ্ধিতে নানান শারীরিক সমস্যা। মধ্যভাগে হঠকারী সিদ্ধান্তের খেসারত দিতে হতে পারে, উচ্চশিক্ষার বিলম্বিত সুযোগ। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন, বেদ-পুরাণ চর্চায় আনন্দ, যান-দুর্ঘটনার আশঙ্কা। মিথুন লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও বৃহত্তর সংস্থায় কাজের সুযোগ। সঙ্গীত, নাটকাদি চারুকলায় দক্ষতার বিশেষ স্বীকৃতি। হজমের গোলমালে দুর্ভোগ।
কর্কট: বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতৃবর্গের মন জয় করতে পারেন। জমি ক্রয়বিক্রয়ে বহু লাভ। সন্তানের লেখাপড়ায় আগ্রহ বৃদ্ধিতে উদ্বেগের অবসান। সপ্তাহের আদ্যভাগে অনৈতিক কাজের হাতছানি উপেক্ষা করতে না-পারলে বিড়ম্বনার আশঙ্কা। চিকিৎসক ও আইনজীবীদের শুভ সময়, প্রিয়জনের স্বাস্থ্যহানি নিয়ে চিন্তা বাড়বে। মধ্যভাগে বন্ধুর প্রতারণায় মানসিক আঘাত, মন ও বুদ্ধির অস্থিরতায় কর্ম পরিকল্পনা ব্যাহত। অন্তভাগে নানা কারণে বাড়তি ব্যয়ের জন্য ঋণশোধের পরিকল্পনা ব্যাহত হতে পারে, বন্ধুর গৃহে শুভ অনুষ্ঠানে বহুজনের সঙ্গে মিলনে আনন্দ। কর্কট লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে অতিরিক্ত দায়িত্বের কারণে শারীরিক ক্লেশ ও মানসিক চাপ। পারিবারিক সহায়তায় কোনও বাধা অতিক্রম করতে পারবেন। লটারিতে প্রাপ্তিযোগ।
সিংহ: ব্যবসা সূত্রে অপ্রত্যাশিত আর্থিক উন্নতির সম্ভাবনা। বাক্যালাপে সংযমের প্রয়োজন, নচেৎ বিপত্তি ঘটতে পারে। সম্পত্তি সংক্রান্ত মামলার
সন্তোষজনক সমাধান। গৃহনির্মাণে ব্যাঙ্কঋণ মঞ্জুর হওয়ার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে ব্যবসা সম্প্রসারণের জন্য আর্থিক পরিকল্পনা, উদ্দেশ্যহীন ভ্রমণে
অকারণ অর্থ ব্যয়। মধ্যভাগে প্রিয়জনের কার্যকলাপে পারিবারিক অশান্তি বাড়তে পারে, দীর্ঘদিনের কোনও কামনা পূরণের সম্ভাবনা। অন্তভাগে
বিকল্প কর্মপ্রচেষ্টায় সাফল্য, গৃহে নতুন অতিথি আগমনের সংবাদ পেতে পারেন। সিংহ লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা
ও কর্মকৃতিত্বে পদোন্নতি। উচ্চশিক্ষা ও গবেষণার বিলম্বিত সুযোগ সপরিবার কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।
কন্যা: কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রম ও বাড়তি দায়িত্বের চাপে শারীরিক ও মানসিক ক্লেশ। সজ্জন ব্যক্তির সান্নিধ্যে ও পরামর্শে শান্তি। রক্তাল্পতার জন্য নানান শারীরিক সমস্যায় ভোগান্তি। সপ্তাহের আদ্যভাগে দীর্ঘদিনের কোনও আশা পূরণ হতে পারে, শত্রুর গতিবিধির উপরে নজরদারি বাড়ানো দরকার। মধ্যভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান, কল্যাণমূলক কাজের জন্য সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। অন্তভাগে বৈদেশিক মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ, অকারণ বিলাসিতার জন্য অপব্যয়। কন্যা লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা ও পরিকল্পনায় উপার্জনের নতুন পথের হদিস। উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ সাফল্য। বেদ-পুরাণের অনুশীলনে আত্মিক উন্নতি। সপরিবার তীর্থভ্রমণের সঙ্কল্প।
তুলা: পৈতৃক ব্যবসা বৃদ্ধির পরিকল্পনায় আকস্মিক বাধা। প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে কর্মপরিবর্তনের সুযোগ আসতে পারে। সপ্তাহের আদ্যভাগে শেয়ার বা লটারিতে প্রাপ্তিযোগ, ঘনিষ্ঠ বন্ধুর চক্রান্তে গোলমালের মধ্যে পড়তে পারেন। মধ্যভাগে গৃহনির্মাণের পরিকল্পনা সফল হতে পারে, দুর্জনের অপপ্রচারে মানহানির আশঙ্কা। অন্তভাগে উচ্চশিক্ষা ও গবেষণার জন্য বিদেশযাত্রার সুযোগ আসতে পারে, প্রিয়জনের স্বাস্থ্যহানি ও চিকিৎসায় বহু ব্যয়। তুলা লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য ও সম্মান বৃদ্ধি। বিষয়সম্পত্তির সুরক্ষায় আইনি বন্দোবস্ত। ভ্রমণের পরিকল্পনা কোনও কারণে ভেস্তে যেতে পারে।
বৃশ্চিক: বহু শ্রম ও অধ্যবসায়ের জোরে কর্মপরিকল্পনা সার্থক হতে পারে। প্রেমপ্রণয়ের ক্ষেত্রে নৈরাশ্যের যোগ। আলসার জাতীয় ব্যাধি ভোগাবে। সপ্তাহের আদ্যভাগে শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তির সম্ভাবনা, প্রিয়জনের শারীরিক অবস্থার অবনতিতে উদ্বেগ বাড়বে, বিকল্প কর্মপ্রাপ্তির সম্ভাবনা। মধ্যভাগে স্বজনদের সঙ্গে বিবাদে কাজকর্মে ব্যাঘাত, অন্য লোকের প্ররোচনায় অর্থক্ষতি। অন্তভাগে বন্ধুর গৃহে শুভ অনুষ্ঠানে অন্তর্ঘাতের চেষ্টা রুখে দিতে পারেন, সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য অর্থ সংগ্রহের চেষ্টা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির আত্মশক্তিই বিপদে রক্ষাকবচ হয়ে উঠবে। নিকটজনের বেয়াড়াপনায় পারিবারিক সম্মানের হানি ঘটতে পারে। অতিরিক্ত ভাবাবেগের স্ত্রোতে কর্মপরিকল্পনা ভেস্তে যাওয়ার আশঙ্কা।
ধনু: অন্যমনস্কতা ও পরিকল্পনার ভুলের জন্য কর্মক্ষেত্রে অশান্তি বাড়তে পারে। প্রেমপ্রণয়ে জটিলতার অবসান। সম্পত্তি-বিবাদে আত্মীয়স্বজনের সঙ্গে বিরোধ সম্পর্কচ্ছেদ পর্যন্ত গড়ানোর আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে সৃষ্টিশীল কাজের স্বীকৃতি, আগুন থেকে বিপদের আশঙ্কা, গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক শান্তি। মধ্যভাগে নতুন কাজের পরিকল্পনায় বাধা, কল্যাণমূলক কাজের সূত্রে সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। অন্তভাগে শত্রুর মোকাবিলায় আইনি প্রস্তুতি, প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে। ধনু লগ্নে জাত ব্যক্তির দূরদৃষ্টি সমূহ সর্বনাশ থেকে রক্ষা করতে পারে। নৃত্যগীতাদি ললিতকলার অনুশীলনে ব্যুৎপত্তি। গুণিজনের সান্নিধ্যে আত্মবিশ্বাস বাড়ানোর দিশা মিলতে পারে।
মকর: অংশীদারের কারসাজিতে যৌথ ব্যবসায় ধাক্কা খাওয়ার আশঙ্কা। জমিজমা ক্রয়বিক্রয় নিয়ে মা-বাবার সঙ্গে বিরোধ। বিভিন্ন শারীরিক সমস্যায় কাজকর্মে ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে বিপদের সময় বন্ধুর পাশে দাঁড়াতে না পারায় মানসিক ক্লেশ, কোনও হঠকারী সিদ্ধান্তের জেরে বিপত্তির আশঙ্কা। মধ্যভাগে শত্রুর ক্ষমতা হ্রাসে কিছুটা হলেও উদ্বেগমুক্তি, কল্যাণকাজে আত্মনিয়োগ, সৃষ্টিশীল কাজে মেধার বিকাশ। অন্তভাগে সন্তানের চালচলন চিন্তার কারণ হয়ে উঠতে পারে, মূল্যবান দ্রব্য ও নথিপত্রের সুরক্ষা জরুরি। মকর লগ্নে জাত ব্যক্তির লাগামছাড়া রক্ষণশীলতা বিপত্তির কারণ হয়ে উঠতে পারে। ভদ্র ব্যবহারে মিত্র বৃদ্ধি। সম্পত্তি সংক্রান্ত মামলার রায় অনুকূলে যাওয়ারই সম্ভাবনা।
কুম্ভ: চাকরি ক্ষেত্রে উন্নতি ব্যাহত হতে পারে। কথাবার্তায় অসাবধানতার জন্য বৈষয়িক ক্ষতি ও স্বজনদের সঙ্গে ভুল বোঝাবুঝি। বাতজ বেদনার জন্য চলাফেরায় অসুবিধা। সপ্তাহের আদ্যভাগে পৈতৃক ব্যবসা সম্প্রসারণের জন্য আর্থিক পরিকল্পনা, আলাপ-আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে সম্পর্কের কিছুটা উন্নতি। মধ্যভাগে প্রিয়জনের আচরণে দুঃখ ও হতাশা, উপস্থিত বুদ্ধিতে কর্মক্ষেত্রে সমস্যার সমাধান। অন্তভাগে বিকল্প কর্মপ্রচেষ্টায় সাফল্য, সন্তানের উচ্চশিক্ষার জন্য আর্থিক পরিকল্পনা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির উদাসীনতা শত্রুর সামনে সুযোগ এনে দিতে পারে। কোনও মহিলার ফাঁদে পা দিয়ে মানহানির আশঙ্কা। জলপথ এড়ানোই সমীচীন।
মীন: উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে মতান্তরের জেরে কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ আদালতে গড়াতে পারে। লটারি
বা ফাটকায় প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে প্রলোভন বা প্ররোচনার ফাঁদ এড়াতে না-পারলে বিপত্তির আশঙ্কা, লিভারের সমস্যায় দুর্ভোগ। মধ্যভাগে
মামলা-মকদ্দমায় সময় ও অর্থের অপচয়, প্রিয়জনের আচরণে অশান্তি। অন্তভাগে গুণী ব্যক্তির সান্নিধ্যে উদ্বেগমুক্তি, কোমরে বাতজ বেদনার প্রকোপ
বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা, ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে। মীন লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া উচ্চাভিলাষ বিড়ম্বনা ডেকে আনতে পারে।
বিষয়সম্পত্তি নিয়ে মামলায় ফল অনুকূলে যাওয়ারই সম্ভাবনা। স্বজনবর্গের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.