৬ অক্টোবর - ১২ অক্টোবর, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা কন্যায় রবি, তুলায় চন্দ্র, বুধ, শনি ও রাহু, সিংহে মঙ্গল, মিথুনে বৃহস্পতি, বৃশ্চিকে শুক্র, মেষে কেতু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র তুলায় চিত্রা থেকে ধনুতে পূর্বষাঢ়া নক্ষত্র। তিথিসঞ্চার শুক্লা দ্বিতীয়া থেকে শুক্লা অষ্টমী।
যোগসঞ্চার বৈধৃতি থেকে সুকর্মা। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: কর্মক্ষেত্রের বিবিধ সমস্যা মানসিক স্থিতি টলিয়ে দিতে পারে। গুরুজনের হস্তক্ষেপে এবং স্বামী-স্ত্রীর প্রচেষ্টায় পারিবারিক কলহের অবসান। নানা ধরনের শারীরিক সমস্যা ভোগাবে। সপ্তাহের আদ্যভাগে কর্মনাশের আশঙ্কা, শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের বিশেষ সাফল্য। মধ্যভাগে চারুশিল্পের অনুশীলনে ব্যুৎপত্তি, বন্ধুর সহায়তায় অর্থসঙ্কটের মোকাবিলা। অন্তভাগে প্রিয়জনের শিক্ষাগত সাফল্যে উদ্বেগের অবসান, আকস্মিক বাধায় সবান্ধব ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে। মেষ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল চিন্তা ও নতুন পরিকল্পনায় শুভ ফল মিলতে পারে। আলোচনার টেবিলে শত্রুর সঙ্গে আপস মীমাংসার সম্ভাবনা। প্রেমপ্রণয়ের জটিলতা থেকে কাজে অন্যমনস্কতা ও ভুলভ্রান্তির আশঙ্কা।
বৃষ: সৃষ্টিশীল কর্মে সাফল্যের সূত্রে সম্মান ও প্রতিষ্ঠা লাভ। উচ্চশিক্ষা বা গবেষণার সূত্রে বিদেশযাত্রার যোগ। বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয় করতে পারেন। সপ্তাহের আদ্যভাগে জমি ক্রয়বিক্রয়ের শুভ সময়, চিকিৎসক ও আইনজ্ঞের বিশেষ সাফল্য, ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি। মধ্যভাগে শত্রুর শক্তিক্ষয়ের সংবাদে সাময়িক স্বস্তি, লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। অন্তভাগে প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাট ও অন্যান্য কারণে বাড়তি ব্যয়, ঋণশোধের পরিকল্পনায় ব্যাঘাত। বৃষ লগ্নে জাত ব্যক্তির বহু কর্মব্যস্ততা, নতুন কর্মোদ্যোগ ও পরিকল্পনায় কার্যসিদ্ধি। গৃহ সমস্যার সমাধান ও পারিবারিক সঙ্কটমুক্তি। অ্যাপেন্ডিসাইটিসের জন্য দুর্ভোগে ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
মিথুন: স্বনিযুক্ত প্রকল্পে উন্নতি। কঠোর শ্রম ও অধ্যবসায়ে ভাগ্যোদয়ের সূচনা। মুখমণ্ডলের পীড়ায় দুর্ভোগ। প্রিয়জনের দেহারোগ্যে স্বস্তি। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় নতুন কর্মপরিকল্পনা ব্যাহত হতে পারে, বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিবাদে মুখ দেখাদেখি বন্ধ। মধ্যভাগে মাত্রাছাড়া ভাবাবেগে জরুরি কাজ ভণ্ডুল হতে পারে, উপকারের প্রতিদান পাবেন না। অন্তভাগে শেয়ারে বাড়তি বিনিয়োগ না-করাই ভাল, দূরভ্রমণের পরিকল্পনা। মিথুন লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে বিলম্বিত স্বীকৃতির যোগ। প্রিয়বন্ধুর বিপরীত মনোভাব নিজস্ব কৌশলে ধরে ফেলতে পারেন। মানসিক শান্তির জন্য সদ্গুরুর সন্ধান সফল হতে পারে।
কর্কট: উদাসীনতায় শুভ যোগ হাতছাড়া হতে দেওয়া উচিত হবে না। আকস্মিক অঘটনে দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে। ঈর্ষাকাতর স্বজনদের কলকাঠিতে গৃহপরিবেশে অশান্তির ছায়া। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে ঝামেলায় কাজকর্মে বাধা, কর্মক্ষেত্রে পদোন্নতি ও বদলির সম্ভাবনা। মধ্যভাগে জমি ক্রয় ও গৃহনির্মাণের পরিকল্পনা, সংক্রমণজনিত ব্যাধিতে দুর্ভোগ। অন্তভাগে দুঃস্থ ব্যক্তির পাশে দাঁড়াতে গিয়ে বিড়ম্বনার আশঙ্কা, বাহন ক্রয়ের পরিকল্পনা স্থগিত রাখাই ভাল। কর্কট লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে উন্নতি ও ক্ষমতা বৃদ্ধির সুবাদে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। অতিরিক্ত রক্ষণশীলতার জন্য পারিবারিক শান্তি ব্যাহত হতে পারে। জ্যোতিষ ও সংখ্যাতত্ত্বের চর্চায় ব্যুৎপত্তি।
সিংহ: প্রতিবেশীর শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। উঁচু স্থান থেকে পড়ে গিয়ে মাথায় আঘাত ও রক্তপাতের আশঙ্কা। আধ্যাত্মিক শান্তির জন্য সপরিবার
তীর্থভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে ঋণ পরিশোধের চেষ্টা সফল হতে পারে, স্বনিযুক্তি প্রকল্পে উপার্জনের সূত্রে সচ্ছলতা বাড়বে, সৎ লোকের সান্নিধ্যে
মনঃকষ্ট লাঘব। মধ্যভাগে সম্পত্তি নিয়ে মা-বাবার সঙ্গে ভুল বোঝাবুঝি, কর্মোন্নতি ফের বিলম্বিত, হতাশা বৃদ্ধি। অন্তভাগে মাতৃস্থানীয়া আত্মীয়ার কাছ
থেকে অর্থপ্রাপ্তির যোগ, ধর্মাচরণে শান্তি। সিংহ লগ্নে জাত ব্যক্তির আতিমানিতা কর্মস্থলে বিপত্তি ডেকে আনতে পারে। পরোপকার
ও পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। দীর্ঘদিনের কোনও ইচ্ছা পূরণ হতে পারে।
কন্যা: আর্থিক ও বৈষয়িক উন্নতির যোগ। জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের সমস্যায় ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে বাবা-মায়ের অনড় মনোভাবের জন্য পারিবারিক জটিলতা বৃদ্ধি, কর্মে সংস্থাগত পরিবর্তনের সম্ভাবনা। মধ্যভাগে সাহস ও সুবুদ্ধির জোরে বিপদ থেকে উদ্ধার, গৃহ নির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল। অন্তভাগে বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতৃবর্গের মন জয় করতে পারেন, সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির সম্ভাবনা। কন্যা লগ্নে জাত ব্যক্তির অধ্যবসায় ও বহু শ্রমে ভাগ্যোদয়। প্রিয়জনের অনৈতিক কাজকর্মে পারিবারিক অশান্তি বৃদ্ধি ও মানহানির আশঙ্কা। দূরভ্রমণ থেকে বিরত থাকাই ভাল।
তুলা: দক্ষতা ও সততার মূল্য পেতে দেরি হতে পারে। বুদ্ধিমতী ও বাস্তববোধের জোরে জটিলতা কাটিয়ে অগ্রগতি। রক্তচাপের অস্বাভাবিক হ্রাস-বৃদ্ধিতে নানা ধরনের শারীরিক সমস্যা। সপ্তাহের আদ্যভাগে না-পাওয়ার বেদনায় নিত্যকর্তব্যে অমনোযোগ বা অবহেলা, পারিবারিক অনুষ্ঠানে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হতে পারে। মধ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতিবিরোধ আদালতে গড়াতে পারে, শত্রুর সঙ্গে সমঝোতায় স্বস্তি। অন্তভাগে সন্তানের বহির্মুখী মানসিকতায় উদ্বেগ, কথোপকথনে সতর্ক না-হলে মনোমালিন্য। তুলা লগ্নে জাত ব্যক্তির হঠকারিতায় অর্জিত সম্মানও হারাতে হতে পারে। শেয়ার বা ফটকায় অপ্রত্যাশিত প্রাপ্তিযোগ। পাদপীড়ায় প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা।
বৃশ্চিক: মৌলিক চিন্তা ও কর্মকৃতিত্বে ভাগ্যোদয়ের শুভ যোগ। প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। সপ্তাহের আদ্যভাগে হঠকারিতার মাসুল দিতে হতে পারে, উচ্চশিক্ষায় বিশেষ কৃতিত্বের যোগ, প্রিয়জনের স্বাস্থ্যহানিতে উদ্বেগ। মধ্যভাগে মা বা বাবার হাঁপানির প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ, বিদ্যার্থী ও গবেষকের শুভ সময়। অন্তভাগে বিপদের সময় বন্ধুদের পাশে পেতে পারেন, খেলাধুলায় নৈপুণ্যেরও স্বীকৃতি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবাবেগ থেকে বিপত্তির আশঙ্কা। ঋণশোধের পরিকল্পনায় আংশিক সাফল্য। আলসার জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধিতে ভোগান্তি। ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে।
ধনু: পরিচিতজনের কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা। পৈতৃক সম্পত্তি ভাগাভাগিকে কেন্দ্র করে ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতি। প্রেমপ্রণয়ে আকস্মিক জটিলতায় মানসিকস্থিতি টালমাটাল। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির চঞ্চলতায় কাজকর্মে বাধা, বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সূত্রে বিকল্প কর্মসংস্থানের যোগ। মধ্যভাগে মূল্যবান দ্রব্যাদির সংরক্ষণের জন্য আইনি বন্দোবস্ত, অকারণ বিতর্কবিবাদে কর্মস্থলে বিপত্তি। অন্তভাগে দক্ষতা ও নিষ্ঠা সত্ত্বেও কর্মস্থলে প্রাপ্য থেকে ফের বঞ্চনা, গ্যাসট্রাইটিসের সমস্যায় দুর্ভোগ। ধনু লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য আসতে দেরি হতে পারে। মধুর ব্যবহার ও সংযত কথাবার্তায় অন্যের মন জয়। অদূর ভ্রমণের পরিকল্পনা।
মকর: ঈর্ষাকাতর বন্ধুদের চক্রান্তে পরিবারে অশান্তি। সন্তানের লেখাপড়ার উন্নতিতে চিন্তা থেকে মুক্তি। কর্মস্থলের অস্থিরতায় উপার্জনে ব্যাঘাত ও মানসিক হতাশা। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের পরামর্শে সমস্যার সমাধান, স্পন্ডিলাইটিসের সমস্যায় দুর্ভোগ, শত্রুর শক্তিক্ষয়ে কিছুটা হলেও শান্তি। মধ্যভাগে কর্মক্ষেত্রে জটিলতা কেটে যাওয়ার আশা, কুচক্রীর পাল্লায় পড়ে অর্থনাশ। অন্তভাগে মামলায় অনুকূল ফলের সুবাদে পৈতৃক সম্পত্তির মালিকানা ও দখল পেতে পারেন, কল্যাণকাজের সুবাদে সমাজে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। মকর লগ্নে জাত ব্যক্তির বিলাসদ্রব্যের ব্যবসায় উন্নতি ও সমৃদ্ধি। বিজ্ঞান বিষয়ক গবেষণায় সাফল্য। জ্ঞাতিবিরোধে অতিষ্ঠ হয়ে বাসস্থান পরিবর্তনের পরিকল্পনা।
কুম্ভ: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মস্থলে সাফল্য। সন্তানের মতিগতি ও উদ্ধত ব্যবহারে উদ্বেগ। অহেতুক ঝামেলায় গৃহনির্মাণে বাধা। রহস্যবিদ্যা ও জ্যোতিষবিদ্যার চর্চায় অনুরাগ। সপ্তাহের আদ্যভাগে কর্মে পদোন্নতির সম্ভাবনা, জীবাণু সংক্রমণে নানান রোগের প্রকোপ, ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে। মধ্যভাগে কোনও দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন, শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে সমঝোতা। অন্তভাগে গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা ও কাজকর্মে বাধা। প্রবাসী প্রিয়জনের কাছ থেকে বৈদেশিক দ্রব্যাদি প্রাপ্তির সম্ভাবনা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সুবাদে একাধিক কর্মসংস্থানের সম্ভাবনা। নিকটজনের বেয়াড়াপনায় পারিবারিক সম্মানের হানি ঘটতে পারে। প্রেমপ্রণয়ে মেঘ কেটে যাওয়ার আশা।
মীন: স্বজনবর্গের সঙ্গে ভুল বোঝাবুঝিতে সম্পর্কের অবনতি। গৃহ সংস্কার ও নতুন ভাবে নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। মাতৃস্থানীয়া স্বজনের স্বাস্থ্যহানিতে বিপুল
ব্যয়। সপ্তাহের আদ্যভাগে জমি ক্রয়বিক্রয়ের ব্যবসা লাভজনক হতে পারে, শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে সম্মান লাভ, বায়ু ও পিত্তরোগে কষ্টভোগ। মধ্যভাগে উপার্জন
বৃদ্ধির যোগ, ভাই ও গুরুজনের সঙ্গে বৈষয়িক বিবাদ নিয়ে অশান্তি, মহৎ কাজের সমালোচনা হতে পারে। অন্তভাগে অস্থিরতার জন্য নতুন কর্ম পরিকল্পনায় বাধা
ও বিলম্ব, প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। মীন লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির যোগ। মাতৃকুল থেকে
প্রাপ্তিযোগ। তীর্থক্ষেত্রে পুণ্যস্নান ও দেবদর্শনে শান্তির আশা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.