২৯ সেপ্টেম্বর - ৫ অক্টোবর, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা কন্যায় রবি, কর্কটে চন্দ্র ও মঙ্গল। তুলায় বুধ, শুক্র, শনি ও রাহু, পরে বৃশ্চিকে শুক্র,
মিথুনে বৃহস্পতি, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কর্কটে পুনর্বসু থেকে কন্যায় হস্তা নক্ষত্র। তিথিসঞ্চার কৃষ্ণা দশমী
থেকে অমাবস্যা। যোগসঞ্চার শিব থেকে ইন্দ্র। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: কর্মক্ষেত্রে পরশ্রীকাতর সহকর্মীদের চক্রান্তে বিড়ম্বনা বৃদ্ধি। উন্নতি ব্যাহত বা বিলম্বিত হতে পারে। জমিজমা ক্রয়বিক্রয় নিয়ে মা-বাবার সঙ্গে বিরোধ। সপ্তাহের আদ্যভাগে বিভিন্ন শারীরিক সমস্যায় কাজকর্মে ব্যাঘাত, বিপদের সময়ে বন্ধুর পাশে দাঁড়াতে না-পারায় মানসিক ক্লেশ। মধ্যভাগে শত্রুর ক্ষমতা হ্রাসে কিছুটা হলেও উদ্বেগমুক্তি, কল্যাণকাজে আত্মনিয়োগ। অন্তভাগে দীর্ঘলালিত কোনও অভিলাষ পূরণ হওয়ার সম্ভাবনা, সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা। মেষ লগ্নে জাত ব্যক্তির আত্মশক্তিতে ভাগ্যবাধার মোকাবিলা। আর্থিক উন্নতি নৈরাশ্য কাটাতে সাহায্য করতে পারে। আধ্যাত্মিক বিকাশের আশায় সদ্গুরুর সন্ধান।
বৃষ: সহকর্মীদের সহায়তায় কর্মে জটিলতা কাটিয়ে অগ্রগতি। পাওনাদারের জুলুমে জীবন অতিষ্ঠ হয়ে উঠতে পারে। উচ্চশিক্ষা ও গবেষণার বাধা কেটে যাওয়ার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের বাধর্ক্যজনিত পীড়ায় ভোগান্তি ও চিকিৎসায় বহু ব্যয়, উপকারের বিনিময়ে কিছু প্রত্যাশা করলে হতাশ হবেন। মধ্যভাগে মৌলিক চিন্তাধারায় কর্মে সাফল্য, স্বনিযুক্তি প্রকল্পে উন্নতি। অন্তভাগে কল্যাণকাজে শ্রম ও অর্থদানে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি, নবোদ্যমে কাজে সাফল্য। বৃষ লগ্নে জাত ব্যক্তির প্ররোচনা এড়িয়ে চলতে না-পারলে বিপত্তির আশঙ্কা। মাতৃকুল থেকে অপ্রত্যাশিত অর্থসম্পত্তি প্রাপ্তি। গৃহসংস্কার বা নবনির্মাণের জন্য বাধা কেটে যাওয়ার সম্ভাবনা। নিকটজনের অনৈতিক কাজকর্মে পরিবারে অসন্তোষ।
মিথুন: কর্মক্ষেত্রে বাড়তি দায়িত্বের জন্য মানসিক চাপ ও শারীরিক সমস্যা। ভিন রাজ্যে বিকল্প কাজের সুযোগ হতে পারে। কোমর থেকে নীচের দিকে বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের সঙ্গে মনান্তরে মানসিক ক্লেশ, উচ্চশিক্ষায় হঠাৎ বাধা আসতে পারে। মধ্যভাগে শত্রুর শক্তিক্ষয়ে স্বস্তি, দুর্ঘটনায় দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে, যুক্তিপূর্ণ বক্তৃতায় শ্রোতাদের মন জয়। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়ের জেরে ঋণশোধের পরিকল্পনা ব্যাহত, প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন। মিথুন লগ্নে জাত ব্যক্তির মন ও বুদ্ধির চঞ্চলতায় কর্মপরিকল্পনা ধাক্কা খেতে পারে। সজ্জন ব্যক্তির সান্নিধ্যে আত্মিক অগ্রগতি। প্রিয়জনের বিয়ের ব্যাপারে প্রাথমিক আলাপ-আলোচনা।
কর্কট: আমদানি-রফতানি ব্যবসায় বাড়তি বিনিয়োগে রাশ টানাই সমীচীন। ভাইবোনের সঙ্গে পৈতৃক সম্পত্তি সংক্রান্ত মামলায় বহু অর্থ ব্যয় ও সময়ের অপচয়। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য। সপ্তাহের আদ্যভাগে রক্তচাপ বৃদ্ধি ও হৃদযন্ত্রের সমস্যায় কাজকর্মে বাধা, দীর্ঘদিনের কোনও আশা পূরণ হতে পারে। মধ্যভাগে চারুকলার চর্চায় নৈপুণ্য ও খ্যাতি বৃদ্ধি, বন্ধুদের সহায়তায় পারিবারিক সমস্যার সমাধান। অন্তভাগে শখশৌখিনতার পিছনে বাড়তি ব্যয়ের জেরে অর্থসঙ্কটের আশঙ্কা, চিত্রশিল্পী ও ভাস্করদের শুভ সময়। কর্কট লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল চিন্তা ও নতুন পরিকল্পনার শুভ ফল মিলতে পারে। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ আলোচনা। আধ্যাত্মিক চিন্তা ও ধর্মশাস্ত্র চর্চায় আত্মিক অগ্রগতি।
সিংহ: বস্ত্রের ব্যবসা। বিনিয়োগ বৃদ্ধিতে মন্দার আংশিক মোকাবিলা। কোনও আত্মীয়কে ঘিরে দাম্পত্য শান্তি ও পারিবারিক স্থিতি বিপন্ন হতে পারে।
বিকল্প কর্মসংস্থানের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ, থাইরয়েডের সমস্যা ভোগাবে। মধ্যভাগে শত্রুর সঙ্গে আপাতত
সমঝোতার সম্ভাবনা, পরোপকার করতে গিয়ে বিড়ম্বনায় পড়তে হতে পারে। অন্তভাগে কুটুম্বিতা নিয়ে আত্মীয়দের সঙ্গে বিরোধে মানসিক ক্লেশ,
সপরিবার কাছে পিঠে ভ্রমণের পরিকল্পনা। সিংহ লগ্নে জাত ব্যক্তির নতুন উদ্যম ও কর্মপরিকল্পনায় সাফল্যের যোগ। টিউমার বা আলসার
জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ ও কাজকর্মে বাধা। প্রেমপ্রণয়ে জটিলতা কেটে যাওয়ার আশা।
কন্যা: কর্মক্ষেত্রে পদোন্নতির সঙ্গে সঙ্গে বদলির সম্ভাবনা। কোনও বিশেষ খবরে বিষণ্ণতা গ্রাস করতে পারে। শ্লেষ্মাবৃদ্ধি ও কণ্ঠপীড়ায় কাজকর্মে ব্যাঘাত। প্রিয়জনের পারিবারিক অনুষ্ঠানে যোগদান ও বহুজনের সঙ্গে মিলনের সুযোগ। সপ্তাহের আদ্যভাগে কর্কশ বাক্যের জন্য স্বজনবান্ধবেরও বিরাগভাজন হতে পারেন, মকদ্দমার সন্তোষজনক নিষ্পত্তির সম্ভাবনা। মধ্যভাগে উপস্থিত বুদ্ধিতে ঝামেলা হটিয়ে কার্যোদ্ধার, সন্তানের লেখাপড়ার দিকে বাড়তি নজর দেওয়া উচিত। অন্তভাগে হস্তশিল্পে নৈপুণ্যের সূত্রে উপার্জন বৃদ্ধি, স্বাস্থ্যকর স্থানে ভ্রমণ ও অবস্থানের পরিকল্পনা, দুঃসময়ে বন্ধুর সাহায্য। কন্যা লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগে আপাতত স্থগিত রাখাই শ্রেয়। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। সৃষ্টিশীল কাজে অগ্রগতি।
তুলা: নতুন কাজের সুরাহা ও উপার্জন বৃদ্ধির সুযোগ হতে পারে। গুরুজনের সঙ্গে মনোমালিন্য। কর্কশ বাক্যে সংসারে অসন্তোষ। নিম্নাঙ্গের পীড়ায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে সন্তানের উচ্ছৃঙ্খল আচরণে মানহানির আশঙ্কা, ভাইবোনের সঙ্গে সদ্ভাব, পুরাণ ও ধর্মকথা শ্রবণে শান্তি। মধ্যভাগে কর্মে পদোন্নতি ও আধিপত্য বিস্তার, লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। অন্তভাগে মহৎ কাজে বহুজন্যর সমর্থন জুটতে পারে, তলপেটে অস্ত্রোপচারের সম্ভাবনা। তুলা লগ্নে জাত ব্যক্তির অতিমানিতা একাকিত্ব বাড়িয়ে দিতে পারে। সম্পত্তি সংস্কারের জন্য আর্থিক পরিকল্পনা। বুদ্ধির দোষে অর্থক্ষতি। নিকাত্মীয়ের স্বাস্থ্যহানিতে বহু ব্যয়।
বৃশ্চিক: কর্মক্ষেত্রে মৌলিক পন্থায় সমস্যা মিটিয়ে প্রশংসা ও কর্মোন্নতি। বিচক্ষণতার জন্য সামাজিক প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। অপব্যয় ও অপচয় কমিয়ে সঞ্চয়ের পরিকল্পনা। উচ্চতর শিক্ষা ও গবেষণার বাধা কেটে যেতে পারে। সপ্তাহের আদ্যভাগে বিপদের সময়ে ভাইবোনের সাহায্যে কার্যোদ্ধার, স্বাস্থ্যের কারণে কাজে ব্যাঘাত। মধ্যভাগে স্বনিযুক্তি প্রকল্পে সাফল্যের সূচনা, মাত্রাছাড়া ভাবাবেগের মাসুল দিতে হতে পারে। অন্তভাগে বিভিন্ন কারণে অতিরিক্ত ব্যয়, ঋণ পরিশোধের পরিকল্পনা ব্যাহত হতে পারে, কলাকুশলীদের শুভ সময়। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার স্ফুরণ। বৃত্তিগত প্রশিক্ষণে নতুন দিশা। শত্রুদের সঙ্গে মোকাবিলা করার মানসিক বল বৃদ্ধি। সপরিবার দূরভ্রমণের যোগ।
ধনু: স্বাধীনতা বজায় রেখে কর্মক্ষেত্রে বিশেষ কৃতিত্বের পরিচয় দিতে পারেন। বিষয়সম্পত্তি নিয়ে মামলার ফল সন্তোষজনক না-ও হতে পারে। রক্তচাপের হেরফেরে নানা ধরনের শারীরিক সমস্যা ও কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে নিকটজনের কাছ থেকে আঘাত আসতে পারে, চারুকলার অনুশীলনে কৃতিত্ব। মধ্যভাগে হারানো দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা, মাত্রাছাড়া উচ্চভিলাষ থেকে বিপত্তি ঘটতে পারে। অন্তভাগে জনহিতকর কাজের জন্য বিশেষ স্বীকৃতির সম্ভাবনা, বাহন ক্রয়ের শুভ যোগ। ধনু লগ্নে জাত ব্যক্তির কর্মে অতিরিক্ত দায়িত্বের চাপে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। লটারি বা ফাটকায় অপ্রত্যাশিত প্রাপ্তিযোগ। সৃষ্টিশীল কাজের প্রতীক্ষিত স্বীকৃতির সম্ভাবনা।
মকর: ব্যবসায় বাড়তি বিনিয়োগে আশানুরূপ সাফল্য। সম্পত্তির সুরক্ষায় আইনজ্ঞের পরামর্শ প্রয়োজন। বন্ধুর অনৈতিক কাজকর্মে মনঃকষ্ট ও সম্পর্কহানির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে বিকল্প কর্মপ্রাপ্তির যোগ, স্নায়ুপীড়ায় দুর্ভোগ। মধ্যভাগে বেদ ধর্মশাস্ত্র ও দর্শনশাস্ত্রের চর্চায় আত্মিক অগ্রগতি, বাবা বা মায়ের বার্ধক্যজনিত পীড়ার প্রকোপ বৃদ্ধিতে দুশ্চিন্তা। অন্তভাগে কোনও দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন, বিবাদবিতর্ক বা পুলিশি ঝামেলা এড়িয়ে চলাই ভাল। মকর লগ্নে জাত ব্যক্তির লাগামছাড়া উচ্চাভিলাষ বিপত্তির কারণ হতে পারে। আত্মীয়স্বজনের বিরূপতায়। সংসারে অশান্তি। কর্মে বহুব্যস্ততা ও ক্লেশসাধ্য উপার্জন। ভ্রমণের পরিকল্পনায় ব্যাঘাত।
কুম্ভ: কথাবার্তা ও আচরণে সংযমের অভাবে বিপত্তি দেখা দিতে পারে। জমিজমা ক্রয়ের যোগ। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। বিদেশে যাওয়ার সুযোগ মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে স্বজনদের শত্রুতায় পারিবারিক সম্পদ লাভে বাধা, কান, গলা ও নাকের সমস্যায় ভোগান্তি। মধ্যভাগে কর্মে সাফল্য, গৃহে শুভ অনুষ্ঠানে আগন্তুককে ঘিরে তালভঙ্গের আশঙ্কা। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সফল হতে পারেন, দুঃস্থ পরিবারের পাশে দাঁড়াতে গিয়ে অপমানিত হওয়ার আশঙ্কা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কর্মে সাফল্য ও উপার্জন বৃদ্ধি। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য এবং বৃহত্তর সংস্থায় কর্মসংস্থানের সুযোগ আসতে পারে। মনোরম স্থানে সবান্ধব ভ্রমণের পরিকল্পনা।
মীন: কর্মক্ষেত্রে পদোন্নতির সম্ভাবনা। কল্যাণকাজের সুবাদে সমাজে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। লাগামছাড়া উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে।
কুটুম্বিতা নিয়ে মতভেদের জেরে সংসারে অশান্তি। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি বিষয়ক সমস্যার সুষ্ঠু সমাধান, পুরাণ ও ধর্মকথা শ্রবণে শান্তি,
কলাকুশলীদের সম্মান ও উপার্জন বৃদ্ধি। মধ্যভাগে নবোদ্যমে কাজে সাফল্য, প্ররোচনা এড়িয়ে চলতে না-পারলে সমস্যা হতে পারে।
অন্তভাগে গুরুজনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে থাকার পরিকল্পনা, লেখাপড়ায় সন্তানের অগ্রগতি ব্যাহত হওয়ায় দুশ্চিন্তা। মীন লগ্নে জাত
ব্যক্তির অত্যধিক উত্তেজনা ও উদ্বেগে শারীরিক ও মানসিক সমস্যা বাড়বে। একাধিক পথে উপার্জনের সুযোগ মিলতে পারে। জ্যোতিষ চর্চায় সাফল্য।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.