২২ সেপ্টেম্বর - ২৮ সেপ্টেম্বর, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা কন্যায় রবি ও বুধ, পরে তুলায় বুধ, মেষে চন্দ্র ও কেতু, কর্কটে মঙ্গল, মিথুনে বৃহস্পতি,
তুলায় শুক্র, শনি ও রাহু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মেষে অশ্বিনী থেকে মিথুনে পুনর্বসু নক্ষত্র। তিথিসঞ্চার কৃষ্ণা তৃতীয়া
থেকে কৃষ্ণা নবমী। যোগসঞ্চার ব্যাঘাত থেকে পরিঘ। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: কর্মক্ষেত্রে দায়িত্ব ও পদমর্যাদা বৃদ্ধির শুভ যোগ। গুরুজনের সময়োচিত পরামর্শে সাংসারিক সমস্যার সমাধান। সম্মান ও সম্পত্তি বাঁচাতে আইনি রক্ষাকবচ প্রয়োজন। সপ্তাহের আদ্যভাগে মতিভ্রম ও সিদ্ধান্ত নিতে টালবাহানায় কাজকর্মে বাধা, আর্থিক ও বৈষয়িক উন্নতির চেষ্টা সফল হতে পারে। মধ্যভাগে বাঘাবিঘ্নের মধ্য দিয়ে কর্মে অগ্রগতি, শত্রুভাবাপন্ন পড়শির উস্কানিতে দাম্পত্য শান্তি ব্যাহত হতে পারে। অন্তভাগে জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা, বেদ-পুরাণের অনুশীলনে আত্মিক অগ্রগতি। মেষ লগ্নে জাত ব্যক্তির সৎসহস ও দৃঢ়সঙ্কল্প ভাগ্যোদয়ের সহায়ক হতে পারে। বিলাস দ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগের শুভ সময়। জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা।
বৃষ: দুঃসাহসিক কাজের জন্য কর্মক্ষেত্রে প্রশংসা পেতে পারেন। পাওনাদারের জুলুমে হয়রানি। ভুল বোঝাবুঝিতে প্রেমপ্রণয়ে আকস্মিক বাধা। সপ্তাহের আদ্যভাগে অপব্যয় ও অপচয় কমিয়ে ঋণশোধের পরিকল্পনা, মানসিক অস্থিরতায় কাজকর্ম ব্যাহত হতে পারে। মধ্যভাগে প্রিয়জনের বিপদে উদ্বেগ বাড়বে, শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে বোঝাপড়া। অন্তভাগে মামলা-মকদ্দমার ফলাফল সন্তোষজনক না-ও হতে পারে, শ্লেষ্মাবৃদ্ধি ও শ্বাসকাসাদি পীড়ার প্রকোপে দুর্ভোগ। বৃষ লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্যের সুবাদে নতুন কাজের সুযোগ আসতে পারে। চারুকলায় নৈপুণ্যের জোরে বাড়তি উপার্জন। সদ্গুরু লাভের শুভ যোগ। জলপথে বিপদের আশঙ্কা।
মিথুন: সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি মিলতে পারে। কর্মক্ষেত্রে জটিল কাজের দায়িত্ব নিয়ে সফল হতে পারেন। উন্নাসিকতা থেকে বিড়ম্বনার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের যোগাযোগ হতে পারে, শত্রুর মোকাবিলায় বন্ধুর সহায়তা। মধ্যভাগে কর্মকৃতিত্বের স্বীকৃতি ও পদোন্নতির সম্ভাবনা, গৃহে নতুন অতিথি আগমনের সংবাদ পেতে পারেন। অন্তভাগে গুরুজনের সঙ্গে মনোমালিন্যে মানসিক ক্লেশ, বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয় করতে পারেন। মিথুন লগ্নে জাত ব্যক্তির একাধিক সূত্রে উপার্জনের সুবাদে সঞ্চয় বৃদ্ধি। নামী প্রতিষ্ঠানে বিকল্প কাজের সুযোগ মিলতে পারে। সঙ্গীতাদি চারুকলার অনুশীলনে অগ্রগতি। মনোরম স্থানে সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
কর্কট: বন্ধু ও স্বজনবর্গের বিরূপ আচরণে মনঃকষ্ট। মাত্রাছাড়া উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। একাধিক পথে উপার্জনের সুযোগ। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিরোধে মানসিক ক্লেশ, নিজস্ব কৌশলে শত্রুর মোকাবিলা, উদরপীড়ায় কাজকর্ম বিঘ্নিত। মধ্যভাগে কর্মসূত্রে স্থানান্তরে যাওয়ার সম্ভাবনা, সন্তানের লেখাপড়ায় আগ্রহ ও উন্নতিতে স্বস্তি। অন্তভাগে ভ্রমণে অযথা হয়রানি ও আর্থিক খেসারত, সজ্জন ব্যক্তির পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান। কর্কট লগ্নে জাত ব্যক্তির ভাগ্যবাধা কেটে নতুন সম্ভাবনার দরজা খুলতে পারে। বাড়তি উপার্জনের জন্য ছোটখাটো ব্যবসার পরিকল্পনায় সাফল্য। রক্তে শর্করা বৃদ্ধিতে নানা ধরনের শারীরিক সমস্যা।
সিংহ: বাধা সত্ত্বেও পরিবহণ ব্যবসায় সাফল্য ও অর্থনৈতিক উন্নতি। বন্ধুর সঙ্গে বিবাদে মুখ দেখাদেখি বন্ধ। মস্তিষ্কপীড়ার প্রকোপে কর্মপরিকল্পনায় ব্যাঘাত।
হঠকারী সিদ্ধান্তে বিপত্তির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে বাবা-মায়ের বিরূপতায় পারিবারিক অশান্তি, কর্মপ্রতিভার বিকাশ, উন্নতি ও বদলির সম্ভাবনা।
মধ্যভাগে বিদেশে উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ মিলতে পারে, বাড়ির সংস্কার ও নবনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। অন্তভাগে সৎসাহস ও নতুন
কর্মোদ্যমে সাফল্য, চিকিৎসক ও গবেষকদের পক্ষে শুভ সময়। সিংহ লগ্নে জাত ব্যক্তির লাগামছাড়া ভাবপ্রবণতায় বিপত্তি দেখা
দিতে পারে। প্রতিদানের আশা না-করেই পরোপকারে শান্তি। দর্শনশাস্ত্রের অনুশীলনে ব্যুৎপত্তি।
কন্যা: অতিরিক্ত ভাবপ্রবণতার মাসুল গুনতে হতে পারে। বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্য। মূত্রাশয়ের সমস্যা বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত। বাধাবিঘ্নের মধ্য দিয়ে কর্মে উন্নতি। সপ্তাহের আদ্যভাগে পরোপকার করতে গিয়ে বিড়ম্বনায় পড়তে হতে পারে, সন্তানের পরীক্ষার ফল সন্তোষজনক হওয়ারই সম্ভাবনা। মধ্যভাগে উপস্থিত বুদ্ধি ও যুক্তিপূর্ণ সিদ্ধান্তে শত্রু বশ, শল্যচিকিৎসক ও আইনজীবীদের শুভ সময়। অন্তভাগে বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ আলোচনা, মহৎ কাজে অর্থ ব্যয়। কন্যা লগ্নে জাত ব্যক্তির মধুর বাক্য ও সংযত আচরণের জন্য পরিচিত মহলে খ্যাতি বৃদ্ধি। কোনও মহিলার দুরভিসন্ধি আঁচ করতে না-পারায় অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা। প্রিয়জনের কর্ম লাভ ও শুভ কাজ ত্বরান্বিত হতে পারে।
তুলা: উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে মতান্তরের জেরে কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। ভাইবোনের সঙ্গে সম্পত্তি বিবাদ আদালতে গড়াতে পারে। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে প্রলোভন বা প্ররোচনার ফাঁদে পা দিয়ে বিপত্তির আশঙ্কা, কিডনি বা লিভারের সমস্যায় দুর্ভোগ। মধ্যভাগে মামলা-মকদ্দমায় সময় ও অর্থের অপচয়, প্রিয়জনের স্বাস্থ্যসঙ্কটে হয়রানি ও বহু ব্যয়। অন্তভাগে ঋণ পরিশোধের জন্য বিকল্প পথে বাড়তি উপার্জনের চেষ্টায় আশার আলো, প্রেমপ্রণয়ে জটিলতা কেটে যেতে পারে। তুলা লগ্নে জাত ব্যক্তির অপ্রিয় সত্য কথাবিড়ম্বনা ডেকে আনতে পারে। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ।
বৃশ্চিক: বহু শ্রম, অধ্যবসায় আর উদ্ভাবনী শক্তির জোরে কর্মোন্নতি। একাধিক সৎ পথে উপার্জন বৃদ্ধি। সাহিত্য ও সঙ্গীত চর্চায় অগ্রগতি। প্রিয়জনের বিবাহ বিষয়ে শুভ যোগাযোগ। সপ্তাহের আদ্যভাগে পড়াশোনায় সন্তানের আশানুরূপ অগ্রগতি না-হওয়ায় দুশ্চিন্তা বাড়বে, সহৃদয় সহকর্মীর সাহায্যে কর্মসমস্যার সমাধান। মধ্যভাগে গুরুজনের স্বাস্থ্যহানিতে উদ্বেগ, শত্রুর শক্তিক্ষয়ে কিছুটা হলেও স্বস্তি। অন্তভাগে অনুষ্ঠানে বন্ধুর গৃহে সমস্যা মেটাতে গিয়ে বিড়ম্বনার আশঙ্কা, কলাকুশলীদের শুভ সময়। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির মাতৃকূল বা শ্বশুরকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ। গুরুজনের ভগ্ন স্বাস্থ্য উদ্ধারের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা, নৃত্যনাটকাদি চারুকলার অনুশীলনে মনের মেঘ কিছুটা কাটার সম্ভাবনা।
ধনু: প্রতিবেশীর শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতির আশঙ্কা। পড়ে গিয়ে বা দুর্ঘটনায় রক্তপাত বা মাথায় আঘাত লাগতে পারে। আধ্যাত্মিক শান্তির জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে আংশিক ঋণ পরিশোধের উপায় হতে পারে, স্বনিযুক্তি প্রকল্পে অপ্রত্যাশিত বাড়তি উপার্জন। মধ্যভাগে সৎ লোকের সান্নিধ্যে মনঃকষ্ট লাঘব, স্বামী-স্ত্রীর ভুল বোঝাবুঝিতে সংসারে অশান্তি। অন্তভাগে একাধিক পথে অর্থাগম, সৎসাহস ও নতুন কর্মোদ্যমে সাফল্য, সুবুদ্ধি ব্যক্তির পরামর্শে কার্যোদ্ধার। ধনু লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভা প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধির সহায়ক হবে। পৈতৃক সম্পত্তির মালিকানা নিয়ে জটিলতা। উচ্চশিক্ষার সাফল্যের সূত্রে একাধিক কর্মসংস্থানের সুযোগ আসতে পারে।
মকর: অপ্রাপ্তির বেদনায় নিত্যকর্তব্যে অমনোযোগ নিজেরই ক্ষতি ডেকে আনতে পারে। পারিবারিক অনুষ্ঠানে স্বজনবন্ধুর সঙ্গে মনোমালিন্যে রসভঙ্গ। গুরুজনের পরামর্শে সম্পত্তি-সমস্যার সমাধান মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে প্রবাসী প্রিয়জনের কাছ থেকে বৈদেশিক দ্রব্যাদি প্রাপ্তির সম্ভাবনা, বিদেশে উচ্চশিক্ষার সুযোগ মিলতে পারে। মধ্যভাগে বন্ধুদের সঙ্গে মনোমালিন্যের অবসান, শ্লেষ্মাধিক্য ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় ভোগান্তি। অন্তভাগে স্বার্থত্যাগের মূল্য প্রত্যাশা করলে ঠকবেন, চিত্রপরিচালক ও অভিনেতাদের শুভ সময়। মকর লগ্নে জাত ব্যক্তির কোনও স্ত্রীলোকের আনুকূল্যে প্রতিষ্ঠা-প্রতিপত্তি বৃদ্ধি। নতুন গৃহনির্মাণের শুভ যোগ। নৃত্যগীতাদি চারুকলার চর্চায় ব্যুৎপত্তি। জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা।
কুম্ভ: ব্যবসায় সময়োচিত বাড়তি মূলধন বিনিয়োগে আশাতীত সাফল্যের যোগ। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। রক্তে শর্করা বৃদ্ধিতে নানান শারীরিক সমস্যা ও কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা, শত্রুর প্ররোচনায় ভাইবোনের সঙ্গে মনান্তর। মধ্যভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়ের জন্য সঞ্চয় হ্রাস, সাধুসজ্জনের সান্নিধ্যে শান্তির সন্ধান। অন্তভাগে দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন, বিবাদবিতর্ক বা পুলিশি ঝামেলা এড়িয়ে চলাই ভাল। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত উচ্চাভিলাষ বিপত্তির কারণ হতে পারে। আত্মীয়স্বজনের বিরূপতায় সংসারে অশান্তি। কর্মে বহুব্যস্ততা ও ক্লেশসাধ্য উপার্জন। ভ্রমণের পরিকল্পনায় ব্যাঘাত।

মীন: একাধিক উপায়ে অর্থাগমের সম্ভাবনা। সন্তানের বেয়াড়াপনায় পরিবারে অশান্তি ও মানহানির আশঙ্কা। ললিতকলার অনুশীলনের সূত্রে বিকল্প কর্মসংস্থান
হতে পারে। সপ্তাহের আদ্যভাগে কর্মে সংস্থা পরিবর্তনের পরিকল্পনায় সাফল্যের যোগ, স্বামী-স্ত্রীর ভুল বোঝাবুঝিতে সংসারে অশান্তি। মধ্যভাগে নিকটজনের
শারীরিক অসুস্থতায় কাজে বাধা, কপট বন্ধুর প্ররোচনায় আর্থিক ক্ষতিক আশঙ্কা। অন্তভাগে খেলাধুলায় নৈপুণ্যের স্বীকৃতি, জনহিতকর প্রতিষ্ঠানের উন্নতির
জন্য চেষ্টা। মীন লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত ভাবাবেগের জন্য সামাজিক ক্ষেত্রে বিড়ম্বনার আশঙ্কা। গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য
ব্যাঙ্ক ঋণ মঞ্জুর হতে পারে। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির সম্ভাবনা।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.