৮ সেপ্টেম্বর - ১৪ সেপ্টেম্বর, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা সিংহে রবি, কন্যায় চন্দ্র ও বুধ, কর্কটে মঙ্গল, মিথুনে বৃহস্পতি, তুলায় শুক্র,
শনি ও রাহু, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কন্যায় হস্তা থেকে ধনুতে পূর্বাষাঢ়া নক্ষত্র। তিথি সঞ্চার শুক্লা
তৃতীয়া থেকে শুক্লা নবমী। যোগসঞ্চার শুক্র থেকে সৌভাগ্য। রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: ঈর্ষাকাতর স্বজনদের শত্রুতায় জীবন অতিষ্ঠ হয়ে উঠতে পারে। বাসস্থান পরিবর্তনের পরিকল্পনায় স্বস্তি মিলতে পারে। বিতর্কবিবাদ বা পুলিশি ঝামেলায় অযথা হয়রানি ও কাজে বাধা। সপ্তাহের আদ্যভাগে কর্মগত পরিবর্তন ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা, চিকিৎসা-বিভ্রাটে গুরুজনের দেহারোগ্য বিলম্বিত। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে সাফল্য, বিদেশে উচ্চশিক্ষা বা গবেষণার সুযোগ মিলতে পারে। অন্তভাগে সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি পরামর্শের প্রয়োজন, সপরিবার তীর্থভ্রমণের পরিকল্পনা। মেষ লগ্নে জাত ব্যক্তির আয় ও ব্যয়ের মধ্যে সমতার অভাবে অর্থসঙ্কটের আশঙ্কা। উপস্থিত বুদ্ধিতে বিপদ থেকে রক্ষা। প্রেমপ্রণয়ে আকস্মিক মেঘ দিশাহারা করে ফেলতে পারে।
বৃষ: ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে সাফল্যের যোগ। অতিরিক্ত সরলতা বিপত্তির কারণ হয়ে উঠতে পারে। বিভিন্ন শারীরিক সমস্যায় কর্মপরিকল্পনা ব্যাহত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে দুর্জনের অপচেষ্টা রুখে কার্যক্ষেত্রে অগ্রগতি। বন্ধুবেশী কুচক্রীর প্ররোচনায় অর্থক্ষতির আশঙ্কা। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে মেধার বিকাশ, বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে বিকল্প কর্মপ্রাপ্তির সম্ভাবনা। অন্তভাগে নানাবিধ সাংসারিক অশান্তিতে মানসিক বিপর্যয়ের আশঙ্কা, কর্মক্ষেত্রে প্রভাবশালী ব্যক্তির সাহায্যে প্রতিকূলতার মোকাবিলা। বৃষ লগ্নে জাত ব্যক্তির আত্মশক্তিতে সঙ্কট কাটিয়ে কার্যোদ্ধার। অতিরিক্ত ভাবাবেগ কর্মপরিকল্পনায় ব্যাঘাত ঘটাতে পারে। সবান্ধব অদূর ভ্রমণের পরিকল্পনা।
মিথুন: একাধিক উপায়ে অর্থাগমের সুযোগ আসতে পারে। সন্তানের বেয়াড়াপনায় পরিবারে অশান্তি বৃদ্ধি ও মানহানির আশঙ্কা। ললিতকলার অনুশীলন সূত্রে উপার্জনের বিকল্প পথের সন্ধান। সপ্তাহের আদ্যভাগে কর্মে সংস্থা পরিবর্তনের চেষ্টা সফল হতে পারে, মাতৃকূল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ। মধ্যভাগে কপট বন্ধুর প্ররোচনায় আর্থিক ক্ষতির আশঙ্কা, মা-বাবার শারীরিক অসুস্থতায় কাজে বাধা। অন্তভাগে ভাবাবেগ নিয়ন্ত্রণ করতে না-পারলে বিপত্তি দেখা দিতে পারে, সংক্রমণজনিত রোগব্যাধিতে দুর্ভোগ। মিথুন লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে সম্মান ও প্রতিষ্ঠা লাভ। গৃহসংস্কার ও নতুন ভাবে নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। মধুর কথাবার্তা ও সংযত ব্যবহারে অন্যের মন জয়।
কর্কট: কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃদ্ধি ও উন্নতিতে বাধা। চিকিৎসা-বিভ্রাটে গুরুজনের দেহারোগ্য বিলম্বিত ও বহু ব্যয়। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে মা-বাবার সঙ্গে মতান্তরে মানসিক ক্লেশ, সপরিবার ভ্রমণের পরিকল্পনা স্থগিত হয়ে যেতে পারে। মধ্যভাগে স্বনির্ভর প্রকল্পে শ্রম ও অধ্যবসায়ের সুফল মিলতে পারে, পিত্তথলির সমস্যা বৃদ্ধিতে দুর্ভোগ। অন্তভাগে কর্মসূত্রে ব্যাপক ভ্রমণের সুযোগ, আইনজ্ঞ ও শল্যচিকিৎসকের শুভ সময়। কর্কট লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ক্রোধ কর্মস্থলে বিপত্তি ডেকে আনতে পারে। বৈষয়িক উন্নতি ও সুস্থিতি। অকারণ উদ্বেগ মানসিক স্থিতি টলিয়ে দিতে পারে। শ্বাসকাশাদি পীড়ায় ভোগান্তি।
সিংহ: রাসায়নিক দ্রব্যের ব্যবসায় সাফল্য। বন্ধুদের সহায়তায় সম্পত্তি-সমস্যার সমাধানে স্বস্তি। দেহারোগ্যের জন্য মা-বাবাকে নিয়ে স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা।
সপ্তাহের আদ্যভাগে সৃষ্টিশীল কাজে উল্লেখযোগ্য সাফল্য, পৈতৃক ব্যবসায় সাফল্য ও উপার্জন বৃদ্ধি। মধ্যভাগে কর্মে উন্নতি ও দায়িত্ব বৃদ্ধির কারণে সহকর্মীদের ঈর্ষার
পাত্র হয়ে উঠতে পারেন, কলাকুশলীদের শুভ সময়। অন্তভাগে আলাপ-আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে সম্মানজনক সন্ধি, খেলাধুলায় নৈপুণ্যের স্বীকৃতি মিলতে
পারে। সিংহ লগ্নে জাত ব্যক্তির প্রলোভন বা প্ররোচনা এড়িয়ে আত্মশক্তির জয়। বাধাবিপত্তি সত্ত্বেও ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনায় অগ্রগতি।
আলসার বা টিউমার জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ।
কন্যা: দুষ্ট সহকর্মীর দুরভিসন্ধির জন্য কর্মে জটিলতা বৃদ্ধি। আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি সংক্রান্ত সমস্যার সমাধান। স্থপতি ও প্রযুক্তিবিদদের কৃতিত্বের স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে প্রিয় বন্ধুর সহায়তায় বিপদ থেকে উদ্ধার, রক্তচাপের হেরফেরে নানান শারীরিক জটিলতা। মধ্যভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় পরিকল্পনায় বাধা, কোনও আশা পূরণ হতে পারে। অন্তভাগে কল্যাণকাজে অবদানের সুবাদে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি, জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। কন্যা লগ্নে জাত ব্যক্তির একাধিক উপায়ে উপার্জন বৃদ্ধিতে সঞ্চয় সন্তোষজনক। বন্ধু ও স্বজনবর্গের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান। সপরিবার তীর্থভ্রমণ ও আধ্যাত্মিক বিকাশ। আর্তের পাশে দাঁড়াতে গিয়ে ঝামেলায় পড়ার আশঙ্কা।
তুলা: পরিকল্পনার ত্রুটিতে কার্যোদ্ধারে বিলম্বের আশঙ্কা। পড়ে গিয়ে বা আকস্মিক অঘটনে দেহে আঘাত লাগতে পারে। উচ্চশিক্ষা বা গবেষণার জন্য বিদেশে যোগাযোগের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে হঠকারিতার পরিণাম দুঃখদায়ক হতে পারে, বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্য। মধ্যভাগে শত্রুর সঙ্গে সম্মানজনক সন্ধি, সন্দেহবাতিকের জন্য দাম্পত্য শান্তি ব্যাহত হতে পারে। অন্তভাগে কর্মসূত্রে নানা স্থানে ভ্রমণের সুযোগ, মহৎ কাজে শ্রম ও অর্থদানে মানসিক শান্তি, পায়ের হাড় বাড়ায় চলাফেরায় অসুবিধা। তুলা লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি প্রকল্পে বিশেষ সাফল্যের যোগ। মাতৃকূল বা শ্বশুরকুল সূত্রে অপ্রত্যাশিত অর্থাগম। বৈষয়িক উন্নতি ও সুস্থিতি। জনহিতকর প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা।
বৃশ্চিক: শেয়ার ব্যবসা বা লটারিতে অপ্রত্যাশিত প্রাপ্তির সম্ভাবনা। সন্দেহবাতিকের জন্য সংসারে মনোমালিন্য। রক্তচাপ বৃদ্ধি ও হৃদযন্ত্রের দুর্বলতায় কর্মপরিকল্পনায় বাধা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি, বহুজাতিক সংস্থায় কর্মপ্রাপ্তি ও বিদেশযাত্রার সুযোগ আসতে পারে। মধ্যভাগে গুরুত্বপূর্ণ ক্ষেত্রে বিনিয়োগের সুযোগ, যোগাযোগ বিভাগে কর্মরতদের পক্ষে শুভ সময়। অন্তভাগে বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয় করতে পারেন, স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি উপার্জনের শুভ যোগ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির নিজের চেষ্টায় ভাগ্যোদয়। আর্থিক ও বৈষয়িক অবস্থার উন্নতি। গৃহ সমস্যার সমাধান ও পারিবারিক সঙ্কটমুক্তি। দুর্জনের অপচেষ্টা রুখে কর্মক্ষেত্রে অগ্রগতি।
ধনু: বুদ্ধিবিভ্রম ও মানসিক অস্থিরতায় কর্মক্ষেত্রে বিপত্তি দেখা দিতে পারে। আপস আলোচনায় বৈষয়িক সমস্যা মেটানোর চেষ্টা সফল হওয়ার বিশেষ সম্ভাবনা। বিমা বা শেয়ার সূত্রে প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের আপত্তিকর কাজকর্মে অশান্তি, নৃত্যনাটকাদি চারুকলার চর্চায় ব্যুৎপত্তি। মধ্যভাগে গুণী ও সজ্জন ব্যক্তির প্রেরণায় মহৎ কাজে যোগদান, বাহন ক্রয়ের পরিকল্পনা বাতিল করাই ভাল। অন্তভাগে সৃষ্টিশীল কাজে শান্তির সন্ধান, সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি পরামর্শের প্রয়োজন। ধনু লগ্নে জাত ব্যক্তির বাধাবিপত্তির মধ্য দিয়ে কর্মোন্নতি। উপকারী বন্ধুর দুঃসময়ে পাশে দাঁড়াতে পেরে তৃপ্তি। সবান্ধব দূরভ্রমণের পরিকল্পনা।
মকর: উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। আলাপ-আলোচনায় সুযুক্তির সাহায্যে শত্রুকে বশীভূত করতে পারেন। বিলাসিতায় লাগাম না-দিলে অর্থকষ্টের আশঙ্কা। প্রিয়জনের হঠাৎ স্বাস্থ্যহানিতে বহু ব্যয় ও হয়রানি। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি সংক্রান্ত মামলার সন্তোষজনক নিষ্পত্তি হতে পারে, বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে পদোন্নতির সম্ভাবনা। মধ্যভাগে প্রবাসী প্রিয়জনের কাছ থেকে মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির শুভ যোগ, শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। অন্তভাগে শেয়ার বাজারে বিনিয়োগ না-করাই ভাল, গৃহনির্মাণে ব্যাঙ্ক ঋণ মঞ্জুরের সংবাদ মিলতে পারে। মকর লগ্নে জাত ব্যক্তির বিকল্প কাজের খোঁজে দূরযাত্রার পরিকল্পনা সফল হতে পারে। সভা-সমিতিতে চিত্তাকর্ষক বক্তৃতায় প্রশংসা লাভ। বাতজ বেদনায় ভোগান্তির আশঙ্কা।
কুম্ভ: বুদ্ধিদীপ্ত মৌলিক পন্থায় সমস্যা মিটিয়ে কর্মক্ষেত্রে সম্মান বৃদ্ধি ও সামাজিক প্রতিষ্ঠা। অপব্যয় ও অপচয় কমিয়ে আংশিক ঋণশোধে স্বস্তি। প্রেমপ্রণয়ে জটিলতা কাটিয়ে শুভ পরিণতির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে অপ্রিয় সত্য কথায় পড়শিদের সঙ্গে মনোমালিন্যে, সজ্জন ব্যক্তির পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান। মধ্যভাগে বাসস্থান পরিবর্তনের চিন্তা, পাকাশয়ের পীড়ায় দুর্ভোগ। অন্তভাগে মহৎ কাজে বহুজনের সমর্থন জুটতে পারে, দাম্পত্য জীবনে শান্তি ও সমৃদ্ধির সূচনা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির অতিক্রোধ, ব্যর্থতা বা সম্পর্কহানির কারণ হয়ে উঠতে পারে। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি উপার্জনের হদিস। প্রিয়জনের স্বাস্থ্যের অবনতিতে ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে।
মীন: উপকারের বিনিময়ে কিছু প্রত্যাশা করলে হতাশ হতে হবে। গৃহে শুভ অনুষ্ঠানে বন্ধুবেশী কুচক্রীর মন্তব্য ঘিরে বিপত্তির আশঙ্কা। ব্যবসায়িক উন্নতি।
সপ্তাহের আদ্যভাগে শ্বশুরকুলের সম্পত্তি লাভের সম্ভাবনা, স্বজনদের অনৈতিক কার্যকলাপে মনঃকষ্ট, দুঃসাহস বা হঠকারিতায় বিপত্তির আশঙ্কা।
মধ্যভাগে ফাটকা বা লটারি সূত্রে প্রাপ্তিযোগ, তলপেটে অস্ত্রোপচারের সম্ভাবনা, অভিনয় চর্চায় ব্যুৎপত্তি। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের
সংবাদ পেতে পারেন, সন্তানের অনৈতিক কাজের মোকাবিলা করতে না-পারলে মানহানির আশঙ্কা। মীন লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার
বিকাশ। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে একাধিক কর্মে সুযোগ মিলতে পারে। প্রেমপ্রণয়ে জটিলতা কেটে উজ্জ্বল ভবিষ্যতের ইঙ্গিত।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.