১ সেপ্টেম্বর - ৭ সেপ্টেম্বর, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা সিংহে রবি ও বুধ, পরে কন্যায় বুধ, মিথুনে চন্দ্র ও বৃহস্পতি, কর্কটে মঙ্গল, কন্যায় শুক্র, পরে তুলায় শুক্র,
তুলায় শনি ও রাহু, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মিথুনে পুনর্বসু থেকে কন্যায় উত্তর ফাল্গুনী নক্ষত্র। তিথিসঞ্চার কৃষ্ণা একাদশী
থেকে শুক্লা দ্বিতীয়া। যোগ সঞ্চার ব্যতীপাত থেকে শুভ। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: পরিকল্পনা বা কর্মপদ্ধতির ত্রুটির জন্য কর্মক্ষেত্রে গোলযোগ। বাড়তি শ্রম ও মনোযোগ দিয়ে ঘাটতি পূরণে সাফল্যের সম্ভাবনা। স্বনিযুক্তি প্রকল্পে বিকল্প উপার্জনের হদিস। সপ্তাহের আদ্যভাগে সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি, প্রিয়জনের বিয়ে নিয়ে প্রাথমিক আলাপ আলোচনা। মধ্যভাগে সুচিকিৎসায় গুরুজনের দেহারোগ্যে স্বস্তি, চিত্রশিল্পী, ভাস্বর ও প্রযুক্তিবিদদের শুভ সময়। অন্তভাগে গৃহনির্মাণে বাধার জন্য অহেতুক ব্যয় বৃদ্ধি ও বিলম্ব, নেত্র ও কণ্ঠপীড়ায় দুর্ভোগ। মেষ লগ্নে জাত ব্যক্তির একাধিক পথে উপার্জনের সুবাদে সঞ্চয় বৃদ্ধি। নামী প্রতিষ্ঠানে বিকল্প কাজের সুযোগ মিলতে পারে। বিষয়সম্পত্তি নিয়ে জটিল সমস্যার সমাধান ও স্বস্তি। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
বৃষ: কর্মক্ষেত্রে উন্নতির সূত্রে সম্মান ও সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। জমি ক্রয়বিক্রয়ের ব্যবসায় প্রচুর লাভ। নিজ কৌশলে প্রতিকূলতা কাটিয়ে অগ্রগতি। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে ঈর্ষাকাতর সহকর্মীদের বিরূপতার সফল মোকাবিলা, জীবাণু সংক্রমণে দুর্ভোগ, স্থপতি ও ভাস্করদের কৃতিত্বের স্বীকৃতি। মধ্যভাগে প্রিয়জনের আপত্তিকর কাজকর্মে অশান্তি, বেদ-পুরাণ চর্চা ও সাধুসন্ন্যাসীদের সান্নিধ্যে মানসিক শান্তি। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সাফল্য, হৃত দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা। বৃষ লগ্নে জাত ব্যক্তির মন ও বুদ্ধির চঞ্চলতায় কর্মপরিকল্পনার অগ্রগতি ব্যাহত হতে পারে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও বিকল্প কর্মসংস্থানের সম্ভাবনা। সৃষ্টিশীল কাজের স্বীকৃতি জুটতে পারে।
মিথুন: কোনও বন্ধু বা আত্মীয়ের বিরূপ আচরণ বেদনাদায়ক হতে পারে। অতিরিক্ত উচ্চাভিলাষ থেকে বিপত্তির আশঙ্কা। একাধিক সূত্রে উপার্জন বৃদ্ধির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পত্তি সংক্রান্ত বিবাদে সম্পর্কহানির আশঙ্কা, শত্রুভয় থেকে মুক্তির পথ মিলতে পারে। মধ্যভাগে বাক্যে ও আচরণে সংযমের অভাবে বিড়ম্বনা, সহকর্মীদের সহায়তায় কর্মক্ষেত্রে গোলযোগের মোকাবিলা। অন্তভাগে স্বামী-স্ত্রীর মধ্যে ভুল বোঝাবুঝির আবসান ও সাংসারিক সুস্থিতি, পরোপকার ও মহৎ কাজে শ্রমদান। মিথুন লগ্নে জাত ব্যক্তির জলীয় দ্রব্যের ব্যবসায় উন্নতি। লাগামছাড়া দুঃসাহস বিড়ম্বনা ডেকে আনতে পারে। আত্মম্ভরিতা থেকে বিপত্তির আশঙ্কা। নৃত্যগীতাদি ললিতকলার অনুশীলনে ব্যুৎপত্তি।
কর্কট: বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতৃবর্গের মন জয় করতে পারেন। জমি ক্রয়বিক্রয়ে বহু লাভ। লেখাপড়ায় সন্তানের আগ্রহ স্বস্তি দিতে পারে। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি নিয়ে বিবাদে আত্মীয়স্বজনের সঙ্গে সম্পর্কের অবনতি, আইনজীবীদের শুভ সময়, প্রিয়জনের সঙ্গে মনোমালিন্য নিজেকেই কষ্ট দেবে। মধ্যভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মপরিকল্পনা ব্যাহত হতে পারে, বন্ধুর প্রতারণায় মানসিক আঘাত। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে, প্রেমপ্রণয়ের জট কেটে যাওয়ার সম্ভাবনা। কর্কট লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত কর্মভার ও দায়িত্বের চাপে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। মধুর ব্যবহার ও সংযত কথাবার্তায় অন্যের মন জয়। স্পন্ডিলাইটিসের সমস্যায় দুর্ভোগ ও কাজকর্মে বাধা।
সিংহ: ভাবাবেগের বশে পরোপকার করতে গিয়ে বিদ্রুপ ও অপমান জুটতে পারে। স্বামী ও স্ত্রীর মধ্যে ভুল বোঝাবুঝির অবসান। উচ্চশিক্ষা ও গবেষণামূলক
কাজে সাফল্য। সপ্তাহের আদ্যভাগে সন্তানের উচ্ছৃঙ্খল আচরণে মানহানির আশঙ্কা, সজ্জনের পরামর্শে সঙ্কটমোচন। মধ্যভাগে মৌলিক চিন্তাধারা ও কঠোর
পরিশ্রমে কর্মে সাফল্য, দীর্ঘদিন আটকে থাকা পদোন্নতির জট খুলতে পারে। অন্তভাগে আংশিক ঋণশোধে স্বস্তি, দুঃস্থ ব্যক্তিকে সাহায্য করতে পেরে
আনন্দ। সিংহ লগ্নে জাত ব্যক্তির বুদ্ধিভ্রম ও পরিকল্পনার ভুলের জন্য কর্মক্ষেত্রে সমস্যা হতে পারে। আত্মীয়স্বজনের সঙ্গে বিবাদে
আত্মগ্লানি। প্রেমপ্রণয়ে ব্যর্থতা ও হতাশা। একাধিক উপায়ে অর্থাগম। নৃত্যগীতাদি চারুকলায় ব্যুৎপত্তি।
কন্যা: কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও বদলির সম্ভাবনা। প্রেমপ্রণয়ে বড় ধরনের আঘাত আসতে পারে। প্রিয়জনের অনৈতিক কাজের বিরোধিতা করে অপ্রিয় হয়ে পড়ার আশঙ্কা। চোখ, কান ও গলার সমস্যার প্রকোপ বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে কর্কশ বাক্যের জন্য স্বজনবান্ধবেরও বিরাগভাজন হতে পারেন, মকদ্দমার সন্তোষজনক নিষ্পত্তির সম্ভাবনা। মধ্যভাগে উপস্থিত বুদ্ধিতে ঝামেলা মিটিয়ে কার্যোদ্ধার, জ্যোতিষ চর্চায় ব্যুৎপত্তি। অন্তভাগে ঋণশোধ না-করার জন্য আইনি সঙ্কটে পড়তে হতে পারে, কোনও দুরূহ কাজের দায়িত্ব নিয়ে সফল হওয়ার সম্ভাবনা। কন্যা লগ্নে জাত ব্যক্তির দাম্পত্য জীবনে তৃতীয় ব্যক্তির আগমনে জটিলতার আশঙ্কা। গৃহনির্মাণে বাধা ও বিলম্ব। গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে হয়রানি ও বহু ব্যয়ে নাজেহাল।
তুলা: প্রসাধনী সামগ্রী ও বিলাসদ্রব্যের ব্যবসা সম্প্রসারণে বাড়তি বিনিয়োগের পরিকল্পনা সফল হতে পারে। সন্তানের অনৈতিক কাজের মোকাবিলা করতে না-পারলে মানহানির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান, অনিদ্রাজনিত রোগের সমস্যায় শারীরিক ও মানসিক ক্লান্তি। মধ্যভাগে নতুন পরিকল্পনা ও সময়োচিত সিদ্ধান্তে কার্যোদ্ধার, বাক্যে সুযুক্তি ও জোরালো বক্তৃতা। অন্তভাগে বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে একাধিক কর্মসংস্থানের সম্ভাবনা, কোনও স্ত্রীলোককে ঘিরে সংসারে অশান্তি। তুলা লগ্নে জাত ব্যক্তির লাগামছাড়া ক্রোধ কর্মস্থলে বা স্বজনমণ্ডলে বিপত্তি ডেকে আনতে পারে। অন্যের বিপদে ঝাঁপিয়ে পড়ে প্রশংসা লাভ। বিলম্বে হলেও গবেষণার সুযোগ।
বৃশ্চিক: যুক্তিপূর্ণ পরিশীলিত বিরুদ্ধবাদীদের মন জয় করতে পারেন। ব্যবসায় বিপুল অর্থাগমের যোগ। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণায় সাফল্য। সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা। সপ্তাহের আদ্যভাগে কর্মসূত্রে বিদেশযাত্রার সুযোগ আসতে পারে, প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও বৃহত্তর সংস্থায় কাজের সুযোগ। মধ্যভাগে স্বামী-স্ত্রীর উভয়ের চেষ্টায় সাংসারিক সমস্যার সমাধান, পিত্তরোগে দুর্ভোগ। অন্তভাগে পথ-দুর্ঘটনায় বাড়তি সতর্কতা দরকার, লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির স্বজনবিরোধ ও বিতর্ক বিবাদে হতাশা বাড়বে। বাধা বিঘ্নের মধ্য দিয়ে কর্মে উন্নতি। গুরুজনের শারীরিক অবস্থার অবনতিতে ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
ধনু: বুদ্ধিবিভ্রম ও মানসিক অস্থিরতায় কর্মক্ষেত্রে বিপত্তির আশঙ্কা। আপস-আলোচনায় বৈষয়িক সমস্যা মেটানোর চেষ্টা সফল হতে পারে। শ্লেষ্মাবৃদ্ধি ও শ্বাসযন্ত্রের সমস্যায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের আপত্তিকর কাজকর্মে অশান্তি, নৃত্যনাটকাদি চারুকলার চর্চায় ব্যুৎপত্তি। মধ্যভাগে গুণী ও সজ্জন ব্যক্তির প্রেরণায় মহৎ কাজে যোগদান, খেলাধুলায় নৈপুণ্য। অন্তভাগে দুঃসাহসিক কাজ এড়ানোর চেষ্টা করাই ভাল, প্রেমপ্রণয়ে ব্যর্থতা ও মানসিক অবসাদ। ধনু লগ্নে জাত ব্যক্তির রায়াসনিক দ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ। সদ্গুরুর শিক্ষা ও অনুপ্রেরণায় আধ্যাত্মিক অগ্রগতি।
মকর: কর্মসূত্রে ভিন রাজ্যে, এমনকী বিদেশে বহু ভ্রমণের যোগ। প্রিয়জনের চিকিৎসা বিভ্রাটে বহু ব্যয় ও সময় নষ্ট। বাহন ক্রয়ের পরিকল্পনায় হঠাৎ বাধা। শত্রুর সঙ্গে আপসে আপাতত শান্তি। সপ্তাহের আদ্যভাগে সন্তানের চালচলনে সম্মানহানির আশঙ্কা, দীর্ঘ প্রতীক্ষার পরে চারুকলার অনুশীলনে কৃতিত্বের স্বীকৃতি। মধ্যভাগে উদ্যমের অভাবে একাধিক পথে উপার্জনের সুযোগ হাতছাড়া হতে পারে, পায়ের ব্যথায় চলাফেরায় অসুবিধা। অন্তভাগে বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয় করতে পারেন, সত্যবাদিতার জন্য স্বজনমহলে অপদস্থ হওয়ার আশঙ্কা। মকর লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবাবেগ বিপত্তি ডেকে আনতে পারে। দীর্ঘলালিত কোনও আশা পূরণ হতে পারে।
কুম্ভ: সম্পত্তি ক্রয়ের পূর্বে আইনঘটিত পর্যালোচনা দরকার। বিজ্ঞান বিষয়ক গবেষণায় সাফল্যের ইঙ্গিত। ব্যবসায়ীদের শুভ সময়। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে গোলযোগের আশঙ্কা, তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্যে অসন্তোষ, নতুন গৃহনির্মাণের পরিকল্পনা। মধ্যভাগে মানসিক অস্থিরতায় কাজে ব্যাঘাত, মৌলিক কর্মপরিকল্পনায় বিকল্প পথে উপার্জন। অন্তভাগে বৈষয়িক সমস্যার সমাধান, উচ্চতর বিদ্যার্জন ও বৃত্তিগত শিক্ষা লাভ। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির গৃহ-সমস্যায় সমাধান ও পারিবারিক সঙ্কটমুক্তি। খনিজ দ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগের শুভ যোগ। অতিরিক্ত পরিশ্রমে দৈহিক ক্লান্তি। সাহিত্য ও দর্শন শাস্ত্রের অনুশীলনে অগ্রগতি ও সম্মান প্রাপ্তি।
মীন: কর্মস্থলে হঠকারী সিদ্ধান্তে সমূহ ক্ষতির আশঙ্কা। কূটবুদ্ধি জ্ঞাতির উস্কানিতে পরিবারে অশান্তি। শ্বশুরকুল সূত্রে অর্থপ্রাপ্তির সম্ভাবনা। ললিতকলার
অনুশীলনে কৃতিত্বের বিশেষ স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে বিকল্প পথে বাড়তি উপার্জনের সুযোগ হতে পারে, সন্তানের লেখাপড়া নিয়ে সমস্যায় উদ্বেগ।
মধ্যভাগে বন্ধুর সহায়তায় সংসারে ভুল বোঝাবুঝির অবসান, সবান্ধব ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে প্ররোচনায় পা দিয়ে বিপত্তির আশঙ্কা, অংশীদারকে
মাত্রাতিরিক্ত বিশ্বাস করলে ঠকতে হতে পারে। মীন লগ্নে জাত ব্যক্তির নতুন উদ্যম ও পরিকল্পনায় সাফল্য। দেরিতে হলেও বিদেশে
উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ মিলতে পারে। প্রেমপ্রণয়ে জটিলতা কেটে যাওয়ারই ইঙ্গিত।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.