২৫ অগস্ট - ৩১ অগস্ট ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা সিংহে রবি ও বুধ, মীনে চক্র, কর্কটে মঙ্গল, মিথুনে বৃহস্পতি, কন্যায় শুক্র, তুলায় শনি ও রাহু, মেষে কেতু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মীনে রেবতী থেকে মিথুনে আর্দ্রা নক্ষত্র। তিথিসঞ্চার কৃষ্ণা পঞ্চমী থেকে কৃষ্ণা দশমী।
যোগসঞ্চার দণ্ড থেকে অসৃক। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: ব্যবসায় বিনিয়োগে বৃদ্ধিতে সাফল্য। পারিবারিক সম্পত্তির বিলিবণ্টন নিয়ে জ্ঞাতিদের সঙ্গে বিরোধ। গৃহে আত্মীয়স্বজনের যত্নআত্তি নিয়ে গোলযোগ। ভ্রাতৃস্থানীয় ব্যক্তির অসৎ আচরণে আত্মগ্লানি। সপ্তাহের আদ্যভাগ শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে আলাপ-আলোচনা ও সন্ধি। হঠকারিতার প্রবণতা ত্যাগ করাই উচিত। মধ্যভাগে বৈষয়িক উন্নতি, হার্নিয়া ও নিম্নাঙ্গের পীড়ার প্রকোপে বাধা। অন্তভাগে গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার সামধান, একটি উপায়ে উপার্জনের সুযোগ। মেষ লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তাভাবনায় কার্যোদ্ধারের সূত্রে আত্মবিশ্বাস ফিরে আসবে। বাগ্মিতায় কৃতিত্বের যোগ। জ্যোতিষ ও তন্ত্রবিদ্যার ব্যুৎপত্তি। শেয়ার ও ফাটকায় লাভ।
বৃষ: জ্ঞাতির শত্রুতায় বিষয়সম্পত্তি নিয়ে অকারণ মামলা-মোকদ্দমা ও অর্থক্ষতি। কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও বদলির সম্ভাবনায় মানসিক চাপ। বাস্তববুদ্ধি প্রয়োগের অভাবে কার্যোদ্ধারে বিলম্ব। সপ্তাহের আদ্যভাগে কোনও শুভ কাজে বিপত্তির আশঙ্কা। কোনও গুরুজনের হস্তযোগে সমস্যার সামধান। মধ্যভাগে ফাটকার কারবারে প্রাপ্তিযোগ। প্রিয়জনের স্বাস্থ্য সঙ্কটে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়। অন্তভাগে কোনও বন্ধুর কপট আচরণে মানসিক ক্লেশ ও সম্পর্কহানির আশঙ্কা। শত্রুর সঙ্গে সন্ধি, মাতৃকুল থেকে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ। বৃষ লগ্নে জাত ব্যক্তির বিষয় কর্মে সাফল্য। নৃত্যনাটকাদি চর্চায় সাফল্য ও সম্মানলাভের যোগ। ক্ষোভ ও দুঃখ নিরসনের জন্য আধ্যাত্মিক মনন।
মিথুন: বৈষয়িক সমস্যার সন্তোষজনক সমাধান। জ্ঞাতি ও বন্ধুবর্গের সঙ্গে সদ্ভাব বৃদ্ধি। পারিবারিক ও সামাজিক দায়িত্বপালনে বহু ব্যয়ের কারণে সঞ্চয় বৃদ্ধিতে বাধা। সপ্তাহের আদ্যভাগে গৃহে শুভ অনুষ্ঠানে কোনও আত্মীয়ের আচরণে তালভঙ্গ। গুরুজন ও গুণিজনের সান্নিধ্যে মানসিক শান্তি। কর্মে পদোন্নতি। মধ্যভাবে রক্তচাপ বৃদ্ধি ও শিরঃপীড়া। সন্তানের মতিগতি ও আচরণের জন্য উদ্বেগ ও পারিবারিক শান্তি ব্যাহত। অন্তভাগে নতুন গঠনমূলক কাজের পরিকল্পনা সফল হতে পারে। কল্যাণ কাজে অর্থ ও শ্রমদানে আনন্দ। মিথুন লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি প্রকল্পে উপার্জনের বিকল্প সূত্র মিলতে পারে। মানসিক শান্তি ও মিত্র বৃদ্ধি। প্রেমপ্রণয়ে জটিলতা কেটে শুভ পরিণতির সম্ভাবনা।
কর্কট: অযৌক্তিক বাদানুবাদের জন্য মনোমালিন্য ও অশান্তি। পারিবারিক শান্তিরক্ষায় বাড়তি মনোযোগ বাঞ্ছনীয়। গঠনমূলক কাজের পরিকল্পনা সফল হতে পারে। সপ্তাহের আদ্যভাগে কোনও বিশেষ আশাা পূরণ হতে পারে। দুর্জনের অপচেষ্টা প্রতিহত করে দিতে পারেন। মধ্যভাগে কর্মসঙ্কটের অবসান ও উন্নতির যোগাযোগ, স্থির বুদ্ধি ও বিচক্ষণ সিদ্ধান্তে কার্যোদ্ধার। অন্তভাগে স্বার্থত্যাগের মূল্য প্রত্যাশা করলে ঠকবেন। চিত্রপরিচালক ও কলাকুশলীদের শুভ সময়। কর্কট লগ্নে জাত ব্যক্তির কোনও স্ত্রীলোকের আনুকূল্যে প্রতিষ্ঠা ও প্রতিপত্তি বৃদ্ধি। সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। নৃত্যগীতাদি ললিতকলার ব্যুৎপত্তি। সপরিবার স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা।
সিংহ: মৌলিক চিন্তা ও কর্মপরিকল্পনায় কর্মে উন্নতি। প্রশাসনিক দায়িত্ববৃদ্ধিতে মানসিক চাপ। সন্তানের বেয়াড়াপনায় পারিবারিক শান্তি ব্যাহত। উদরপীড়ায় ভোগান্তি।
সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের ভাগ্যবিড়ম্বনায় মানসিক ক্লেশ। দুঃস্থদের পাশে দাঁড়াতে পেরে আনন্দ। মধ্যভাগে সাংসারিক সমস্যার সমাধান ও শ্রীবৃদ্ধি।
পথেঘাটে চলাফেরায় বাড়তি সতর্কতার প্রয়োজন। অন্তভাগে গৃহবাহনাদি সম্পত্তি লাভ, প্রিয়জনের বিয়ের ব্যাপারে প্রাথমিক কথাবার্তা।
সিংহ লগ্নে জাত ব্যক্তির কর্মে পদোন্নতি, দায়িত্ব বৃদ্ধি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগ
মূলধন বিনিয়োগে সাফল্য না-পাওয়ায় হতাশা। বিদ্যার্জনে সন্তানের সাফল্যে মানসিক শান্তি।
কন্যা: স্বাস্থ্য ও সম্মান রক্ষার জন্য কর্ম পরিবর্তনের উদ্যোগ সফল হতে পারে। জনহিতকর কাজে অর্থদান। পথ-দুর্ঘটনায় দেহে আঘাত লাগার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে আলাপ-আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে সন্তোষজনক সন্ধি। পারিবারিক দায়িত্বপালন নিয়ে স্বজনবিরোধ। মধ্যভাগে প্রিয়জনের স্বাস্থ্যের অবনতিতে উদ্বেগ। পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে ঝামেলা। কাঙ্ক্ষিত বস্তু লাভে বাধা। অন্তভাগে বন্ধুর সহায়তায় অর্থনৈতিক সমস্যার সমাধান। অতিকথন বা অযৌক্তিক কথাবার্তা বিপত্তি ডেকে আনতে পারে। কন্যা লগ্নে জাত ব্যক্তির একাধিক সূত্রে উপার্জনের সুবাদে সঞ্চয় বৃদ্ধি। নামী প্রতিষ্ঠানে বিকল্প কাজের সুযোগ মিলতে পারে। সঙ্গীতাদি চারুকলার অনুশীলনে অগ্রগতি।
তুলা: আর্থিক ও আত্মিক উন্নতি। কর্ম কুশলতার স্বীকৃতি না-ও মিলতে পারে। অভিনয়চর্চায় ব্যুৎপত্তির স্বীকৃতির যোগ। বেদ ও শাস্ত্রাদির অনুশীলনে আধ্যাত্মিক উন্নতি। সপ্তাহের আদ্যভাগে লিভার ও কিডনির সমস্যা বৃদ্ধিতে কাজকর্ম পণ্ড, উচ্চশিক্ষায় আকস্মিক বাধা। মধ্যভাগে স্বামী ও স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান ও বৈষয়িক শ্রীবৃদ্ধি, পারিবারিক অনুষ্ঠানে বিশেষ কাউকে ঘিরে ছন্দপতন। অন্তভাগে বিকল্প কর্মপরিকল্পনা সফল হতে পারে। আত্মীয়স্বজনের ব্যবহারে হতাশা। তুলা লগ্নে জাত ব্যক্তির ব্যবসা বা শেয়ারে আপাতত বিনিয়োগ না-করাই ভাল। সৃষ্টিশীল কাজে বিশেষ সাফল্য। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা।
বৃশ্চিক: স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় পারিবারিক জট কাটিয়ে পরিস্থিতির উন্নতি। বিষয়সম্পত্তি ক্রয়বিক্রয় নিয়ে গুরুজনের সঙ্গে মতান্তরে মানসিক ক্লেশ। বন্ধুগৃহে শুভ অনুষ্ঠানে বাদানুবাদের জেরে বিড়ম্বনা। সপ্তাহের আদ্যভাগে সহৃদয় ব্যক্তির সহায়তায় ভাগ্যোদয়ের যোগ। মাতৃকুলের সম্পত্তি পাওয়ার সম্ভাবনা। মধ্যভাগে গুণী ব্যক্তির সান্নিধ্যে আত্মিক উন্নতি, শল্যচিকিৎসকের শুভ সময়। অন্তভাগে আংশিক ঋণশোধে স্বস্তি। মূত্রাশয়ঘটিত পীড়ার প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির প্রকাশনা এবং ওষুধের ব্যবসায় সাফল্য। মৌলিক ও বিচক্ষণ কৌশলে কর্মক্ষেত্রে সমস্যার মোকাবিলা। সঙ্গীত চর্চায় ব্যুৎপত্তি। আধ্যাত্মিক মননের জন্য সদ্গুরুর সন্ধান।
ধনু: সাহিত্য ও দর্শনশাস্ত্রের চর্চায় সাফল্য ও সম্মান প্রাপ্তির যোগ। ব্যবসায়ীদের শুভ সময়। সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি পরামর্শ। সপ্তাহের আদ্যভাগে আয় ও ব্যয়ের মধ্যে সমতার অভাবে অর্থকষ্টের আশঙ্কা। শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে আলাপ-আলোচনা। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে। মধ্যভাগে ভাগ্যোদয়ে বাধা, প্রিয়জনের দেহারোগ্যে স্বস্তি। পৈতৃক সম্পত্তি লাভের যোগ। অন্তভাগে কোনও শুভ কাজে আধ্যাত্মিক বাধা। তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্য অশান্তি। ধনু লগ্নে জাত ব্যক্তির কারও প্রলোভন ও প্ররোচনায় পা দিয়ে সম্মানহানির আশঙ্কা। ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনায় বাধা। সঞ্চয়ের নতুন পরিকল্পনা ও বৈষয়িক শ্রীবৃদ্ধি। সংক্রমণে জ্বরকাশাদি পীড়ায় ক্লেশ।
মকর: বৈষয়িক বিবাদের সম্মানজনক সমাধান হতে পারে। সম্পত্তি রক্ষার ব্যাপারে আইনি পরামর্শের প্রয়োজন। প্রেমপ্রণয় ঘিরে অশান্তি ও সাংসারিক জটিলতা। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর যৌথ চেষ্টায় সাংসারিক সুখ ও বৈষয়িক শ্রীবৃদ্ধি। বাতজ বেদনায় ভোগান্তি। মধ্যভাগে কর্মে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, পড়ে গিয়ে দেহে বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা। অন্তভাগে গৃহে ধর্মীয় অনুষ্ঠানে কোনও আগন্তুককে ঘিরে বিপত্তির আশঙ্কা, শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। মকর লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য। সৃষ্টিশীল কাজের স্বীকৃতি। টিউমার ও আলসার জাতীয় রোগে ভোগান্তি। ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে।
কুম্ভ: কর্মক্ষেত্রে উন্নতি ও উপার্জন বৃদ্ধির সুবাদে সামাজিক প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। জীবাণু সংক্রমণে ভোগান্তি। বাহন ক্রয়ের যোগ। প্রযুক্তিবিদদের সাফল্য। সপ্তাহের আদ্যভাগে দুঃসাহসিক কাজ এড়ানোর চেষ্টা করা ভাল। উচ্চশিক্ষায় সাফল্য এবং বিদেশে প্রশিক্ষণের সুযোগ। মধ্যভাগে সাময়িক বুদ্ধিভ্রম এবং মানসিক অস্থিরতার জন্য কাজ কর্মে জটিলতা। জ্যোতিষ চর্চায় অগ্রগতি। অন্তভাগে অতিরিক্ত বিলাসিতার জন্য অপব্যয়ে সঞ্চয় বৃদ্ধিতে বাধা। কোনও স্ত্রীলোকের ছলনায় আর্থিক ক্ষতি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিবাদ। উদারতা দেখাতে গিয়ে অপদস্থ হতে পারেন। গুরুজনের সঙ্গে তীর্থভ্রমণে আত্মিক অগ্রগতি। শল্যচিকিৎসকদের শুভ সময়।
মীন: একাধিক পথে উপার্জনের সূত্রে ঋণশোধের উপায় হতে পারে। আলাপ-আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে আপসরক্ষার সম্ভাবনা। অধ্যয়ন ও গবেষণায় কৃতিত্ব।
সপ্তাহের আদ্যভাগে বাবা-মায়ের বিরূপতায় পারিবারিক জটিলতা বৃদ্ধি। সাহস ও সুবুদ্ধির জোরে বিপদ থেকে উদ্ধার। মধ্যভাগে কর্মে সংস্থাগত পরিবর্তন,
গৃহ নির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল। অন্তভাগে মহৎ কাজে বহুজনের সমর্থন জুটতে পারে। রক্তচাপের হেরফেরে নানা ধরনের শারীরিক জটিলতা।
মীন লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে সম্মান বৃদ্ধি ও সামাজিক প্রতিষ্ঠা লাভ। প্রেমপরিণয়ে জটিলতা কেটে যেতে পারে। বাহন ক্রয়ের পরিকল্পনায় হঠাৎ বাধা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.