১৮ অগস্ট ২০১৩ — ২৪ অগস্ট ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা সিংহে রবি, ধনুতে চন্দ্র, মিথুনে মঙ্গল ও বৃহস্পতি, পরে কর্কটে মঙ্গল, কর্কটে বুধ, পরে সিংহে বুধ কন্যায় শুক্র তুলায় শনি
ও রাহু, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র ধনুতে পূর্বষাঢ়া থেকে মীনে উত্তরভাদ্রপদ নক্ষত্র। তিথি সঞ্চার শুক্লা দ্বাদশী থেকে কৃষ্ণা চতুর্থী।
যোগসঞ্চার প্রীতি থেকে শূল। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য না-পাওয়ায় দুশ্চিন্তা বাড়তে পারে। উপকারের প্রতিদান পাবেন না। কোলেস্টেরল ও রক্তচাপের আধিক্যে নানা ধরনের শারীরিক সমস্যা ভোগাবে। সপ্তাহের আদ্যভাগে বুদ্ধি ও মনের শক্তিতে বাধা কাটিয়ে কার্যোদ্ধার, অতিরিক্ত উচ্চাভিলাষ বিপত্তির কারণ হতে পারে। মধ্যভাগে আলাপ-আলোচনায় সম্পত্তি বিষয়ক সমস্যার সুষ্ঠু সমাধান, কলাকুশলীদের সম্মান বৃদ্ধি। অন্তভাগে কোনও স্ত্রীলোকের কারসাজিতে বিপত্তি, মা বা বাবার মূত্রাশয়ঘটিত পীড়ার প্রকোপ বৃদ্ধিতে কাজকর্মে বাধা। মেষ লগ্নে জাত ব্যক্তির লাগামছাড়া ক্রোধ থেকে সম্মানহানির আশঙ্কা। বৃত্তিগত প্রশিক্ষণে বাধা। সৃষ্টিশীল কাজের বিলম্বিত স্বীকৃতি। ধর্মাচরণে মানসিক শান্তি।
বৃষ: সৃষ্টিশীল কাজের স্বীকৃতি মিলতে পারে। কর্মক্ষেত্রে জটিল কাজের দায়িত্ব নিয়ে সফল রূপায়ণ। উচ্চশিক্ষার জন্য বিদেশে যোগাযোগ হতে পারে। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের সুযোগ, শত্রুর মোকাবিলায় বন্ধুর সহায়তা, বিমা বা শেয়ার সূত্রে প্রাপ্তিযোগ। মধ্যভাগে সন্দেহবাতিকের জন্য দাম্পত্য শান্তি ব্যাহত হতে পারে, শ্লেষ্মাবৃদ্ধি ও শ্বাসকাসাদি পীড়ার প্রকোপে দুর্ভোগ। অন্তভাগে ভাইবোনেদের সঙ্গে সম্পর্কের অবনতির আশঙ্কা, গৃহনির্মাণে ব্যাঙ্কঋণ মঞ্জুর হতে পারে। বৃষ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় উন্নতি এবং উপার্জন ও সঞ্চয় বৃদ্ধি। নিজস্ব পরিকল্পনায় অভীষ্ট লাভ। বুদ্ধিবলে শত্রুর চক্রান্ত ব্যর্থ করে অগ্রগতি। আলসার জাতীয় ব্যাধিতে দুর্ভোগ ও কাজকর্মে বাধা।
মিথুন: কর্মে প্রতিষ্ঠানের আর্থিক অবনতিতে দুর্ভাবনা। প্রিয়জনের কর্মোন্নতি ও আয় বৃদ্ধিতে আর্থিক সুরাহা। স্থানান্তরে গমনে প্রতিষ্ঠা ও সম্মান লাভের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে বহুশ্রম ও চেষ্টায় পরিকল্পনা সার্থক হতে পারে, বন্ধুর বিপদে পাশে দাঁড়াতে পারেন, বিদ্যার্থী ও গবেষকের সাফল্য। মধ্যভাগে বিষয়সম্পত্তি রক্ষায় আইনি সহায়তা, প্রবাসী প্রিয়জনের কাছ থেকে মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। অন্তভাগে প্রিয়জনের বিয়ে নিয়ে আলাপ-আলোচনা, উপকারের প্রতিদান প্রত্যাশা করলে আঘাতই জুটতে পারে। মিথুন লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি লগ্নি না-করাই ভাল। আত্মম্ভরিতা একাকীত্ব বাড়িয়ে দিতে পারে। মৌলিক চিন্তাভাবনার বিশেষ স্বীকৃতির সম্ভাবনা।
কর্কট: অপ্রিয় সত্য কথায় শত্রুর বৃদ্ধি। প্রতিবেশীদের চক্রান্তে বৈষয়িক গোলযোগ ও অর্থ ক্ষতির আশঙ্কা। দুর্ঘটনায় মাথায় আঘাত ও রক্তপাতের আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে ঋণ পরিশোধের জন্য সঞ্চয়ে ঘাটতি। স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য, সঙ্কট এড়াতে সাধুসজ্জনের পরামর্শ কাজে লাগতে পারে। মধ্যভাগে গুরুজনদের সঙ্গে ভুল বোঝাবুঝিতে মনঃকষ্ট, আইনবিদের শুভ সময়। অন্তভাগে শত্রুর মোকাবিলায় বন্ধুর সহায়তা, খেলাধুলায় কৃতিত্ব ও পুরস্কার প্রাপ্তি। কর্কট লগ্নে জাত ব্যক্তির ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ। উপকারের প্রতিদান আশা করলে ঠকতে হতে পারে। গুরুজনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে যাওয়ার পরিকল্পনা। চুরি বা পটেকমারির জন্য অর্থক্ষতি।
সিংহ: সম্পত্তি ও সম্মান রক্ষার ব্যাপারে সাবধানতা প্রয়োজন। সজ্জন ব্যক্তির সান্নিধ্যে মানসিক শান্তি। শ্লেষ্মা বৃদ্ধিতে শ্বাসকষ্ট ও বক্ষঃপীড়া। সপ্তাহের আদ্যভাগে ব্যবসায়
হঠকারী বিনিয়োগে লোকসানের আশঙ্কা, স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য ও আয় বৃদ্ধি, বাবা বা মায়ের বার্ধক্যজনিত পীড়ায় দুর্ভোগ। মধ্যভাগে দাম্পত্য বিবাদে
সাংসারিক অশান্তি বৃদ্ধি, সেবামূলক প্রতিষ্ঠানে শ্রম ও অর্থদানে তৃপ্তি। অন্তভাগে পারিবারিক ক্ষেত্রে জটিল সমস্যার সুরাহা, বাহন ক্রয়ের
পরিকল্পনা স্থগিত রাখাই ভাল। সিংহ লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগে উন্নতি। গৃহে শুভ অনুষ্ঠানে কোনও
আগন্তুককে ঘিরে তালভঙ্গের আশঙ্কা। সবান্ধব কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।
কন্যা: অপব্যয়ের জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা। সজ্জন ব্যক্তির সান্নিধ্যে ও পরামর্শে আধ্যাত্মিক উন্নতি। গুরুজনের সেবায় আনন্দ। কর্মক্ষেত্রে উন্নতির সঙ্গে সঙ্গে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের অসুস্থতায় কর্মপরিকল্পনায় বাধা, দৃঢ় মনোবলে বলবান শত্রুর মোকাবিলা। মধ্যভাগে স্বামী-স্ত্রীর মনোমালিন্যে সন্তান বিরূপ হতে পারে, কোনও কষ্টসাধ্য কাজে সাফল্যের সুবাদে হতাশা থেকে মুক্তি। অন্তভাগে প্রিয়জনের শুভ কাজ ত্বরান্বিত হতে পারে, সঙ্গীতাদি চারুকলার চর্চায় কৃতিত্ব। কন্যা লগ্নে জাত ব্যক্তির সৎসাহস ও অবিচলিত সিদ্ধান্তে কার্যসিদ্ধি। প্রেমপ্রণয়ে জটিলতা হতাশা বাড়াবে। কল্যাণকাজের সূত্রে প্রভাব প্রতিপত্তি বাড়বে।
তুলা: ব্যবসা সূত্রে বাড়তি উপার্জন। মস্তিষ্কপীড়ায় কাজে ব্যাঘাত। বিচক্ষণতার জোরে সমস্যার সমাধান করে কর্মক্ষেত্রে প্রতিপত্তি বৃদ্ধি। ধর্মকর্মে আকর্ষণ। সপ্তাহের আদ্যভাগে অপ্রিয় সত্য কথায় শত্রুর বৃদ্ধি, ভূসম্পত্তি বৃদ্ধির শুভ যোগ, স্নায়ুবিক পীড়ায় কাজকর্মে বাধা। মধ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্য সূত্রে কর্মোন্নতি, অতিরিক্ত ভাবাবেগ যুক্তিকে আড়াল করলে বিপত্তি দেখা দিতে পারে। অন্তভাগে বহু দিনের কোনও আশা পূরণের সম্ভাবনা, আত্মীয়স্বজনের ব্যবহারে মানসিক ক্লেশ। তুলা লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া আত্মাভিমান বিড়ম্বনা ডেকে আনতে পারে। প্রভাবশালী ব্যক্তির সহায়তায় কর্মসমস্যা সমাধানের আশা। পথেঘাটে চলাফেরায় বাড়তি সতর্কতা প্রয়োজন।
বৃশ্চিক: ঈর্ষাকাতর সহকর্মীদের চক্রান্ত ও প্রতিকূলতা সত্ত্বেও কর্মে দায়িত্ব বৃদ্ধি ও অগ্রগতি। মূল্যবান দ্রব্যাদির সংরক্ষণে আইনি পরিকল্পনা। বাক্যালাপে ও ব্যবহারে সংযমের অভাবে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হতে পারে। সপ্তাহের আদ্যভাগে জমিজমা নিয়ে স্বজনদের সঙ্গে সম্পর্কের অবনতি, থাইরয়েডের সমস্যা বৃদ্ধিতে দুর্ভোগ। মধ্যভাগে নতুন কাজের সুযোগ আসতে পারে, শত্রুদের চক্রান্ত ব্যর্থ করে দিতে পারেন। অন্তভাগে অপব্যয়ের জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা, দীর্ঘ চিকিৎসার পরে প্রিয়জনের দেহারোগ্য। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির উচ্চতর বিদ্যার্জনে বিশেষ সাফল্য। সৃষ্টিশীল কাজে মনের মুক্তি। সন্তানের পড়াশোনায় হঠাৎ বাধা। পথ-দুর্ঘটনায় দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে।
ধনু: পরিবহণ ব্যবসায় বাড়তি মূলধন বিনিয়োগ না-করাই সমীচীন। উচ্চশিক্ষা ও গবেষণায় কৃতিত্বের সূত্রে ভাগ্যোদয়ের শুভ যোগ। স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান। সপ্তাহের আদ্যভাগে জমিজমা ক্রয়ের যোগ, প্রিয়জনের স্বাস্থ্যের হঠাৎ অবনতিতে দুশ্চিন্তা ও কাজে বাধা। মধ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে স্বজনদের সঙ্গে বিরোধ, কান, গলা ও চোখের সমস্যায় ভোগান্তি। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সাফল্য, হৃত দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা। ধনু লগ্নে জাত ব্যক্তির মন ও বুদ্ধির চঞ্চলতায় কর্ম পরিকল্পনার অগ্রগতি ব্যাহত হতে পারে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও বিকল্প কর্মসংস্থানের সম্ভাবনা। দূরভ্রমণ থেকে বিরত থাকাই ভাল।
মকর: রাসায়নিক দ্রব্যের ব্যবসায় প্রভূত উন্নতির যোগ। জ্ঞাতিদের কলকাঠিতে সম্পত্তি নিয়ে বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। উচ্চশিক্ষায় বাধা বিপত্তি কেটে যাওয়ার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, প্রিয়জনের বিয়ের আলোচনা শেষ সময়ে ভণ্ডুল হয়ে যেতে পারে। মধ্যভাগে গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে উদ্বেগ, সজ্জন ব্যক্তির পরামর্শে সাংসারিক সমস্যার মোকাবিলা। অন্তভাগে জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি, নিম্নাঙ্গের পীড়ায় অস্ত্রোপচারের সম্ভাবনা। মকর লগ্নে জাত ব্যক্তির বহু শ্রম ও অধ্যবসায়ে ভাগ্যোদয়ের সম্ভাবনা। বিষয়সম্পত্তি নিয়ে প্রিয়জনের সঙ্গে মনোমালিন্য। শিক্ষকতায় বিশেষ সাফল্য। মনোরম স্থানে সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
কুম্ভ: বহু ক্লেশসাধ্য উপার্জন। জ্ঞাতিবর্গের আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি সমস্যার সুরাহা হতে পারে। বায়ুবিকার ও উদরপীড়া ভোগাবে। সপ্তাহের আদ্যভাগে ভাগ্যোদয়ে বিলম্ব হতাশাগ্রস্ত করে ফেলতে পারে, হঠকারিতা বশে কোনও কাজে নেমে মাসুল গুনতে হতে পারে। মধ্যভাগে মাত্রাছাড়া ভাবাবেগ থেকে বিপত্তির আশঙ্কা, কাউকে ঘিরে দাম্পত্য শান্তি ও সাংসারিক স্থিতি বিঘ্নিত হওয়ার আশঙ্কা। অন্তভাগে সততা ও পরোপকারের সুবাদে সম্মান লাভ, বক্তা হিসেবে সুনাম বৃদ্ধি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধিতে কর্মক্ষেত্রে সমস্যার সমাধান। বাড়তি উপার্জনের তাগিদে অবৈধ পথে পা না-দেওয়াই সমীচীন। গুরুজনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে অবস্থানের পরিকল্পনা।
মীন: কুচক্রী পড়শির কলকাঠিতে স্বজনবর্গের সঙ্গে ভুল বোঝাবুঝি। আলসার বা টিউমার জাতীয় ব্যাধি নিরাময়ে অস্ত্রোপচারের সম্ভাবনা। গণিত ও বিজ্ঞান বিষয়ক গবেষণায় সাফল্য।
সপ্তাহের আদ্যভাগে উপার্জন বৃদ্ধির যোগ, মহৎ কাজেরও সমালোচনা হতে পারে, বহু দিনের কোনও আশা পূরণ হতে পারে। মধ্যভাগে প্রভাবশালী ব্যক্তির
সহায়তায় কর্মসমস্যার সমাধান, জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা, প্রিয়জনের গৃহে আনন্দানুষ্ঠানে অন্তর্ঘাত রুখে প্রশংসা লাভ। অন্তভাগে সন্তানের
পড়াশোনায় অমনোযোগ ও বেয়াড়াপনায় পরিবারে অশান্তি, ধর্মশাস্ত্র ও দর্শনশাস্ত্রের চর্চায় ব্যুৎপত্তি। মীন লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি
প্রকল্পে উন্নতি। মামলা মকদ্দমায় সময় ও অর্থ নষ্ট, যৌথ ব্যবসায় আপাতত বাড়তি বিনিয়োগ না-করাই উচিত।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.