১১ অগস্ট ২০১৩ — ১৭ অগস্ট ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা কর্কটে রবি ও বুধ, পরে সিংহে রবি, কন্যায় চন্দ্র, মিথুনে মঙ্গল ও বৃহস্পতি, সিংহে শুক্র, পরে কন্যায় শুক্র।
তুলায় শনি ও রাহু, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কন্যায় হস্তা থেকে ধনুতে মূলা নক্ষত্র। তিথিসঞ্চার শুক্লা চতুর্থী থেকে
একাদশী। যোগসঞ্চার সিদ্ধ থেকে বিষ্কুম্ভ। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে পদোন্নতির সম্ভাবনা। দীর্ঘ চিকিৎসার পরে প্রিয়জনের দেহারোগ্যে স্বস্তি। সম্পত্তি সংক্রান্ত মামলার সন্তোষজনক ফল। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক দায়িত্ব পালনে বাড়তি অর্থব্যয়, আইনজ্ঞ ও চিকিৎসকদের শুভ দিন, মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। মধ্যভাগে বাহন ক্রয়ের পরিকল্পনা সফল হতে পারে, ভাই বা বোনের কর্মলাভের যোগ, চারুকলার চর্চায় ব্যুৎপত্তি। অন্তভাগে অতিরিক্ত উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে, কল্যাণমূলক কাজে যোগদান ও অর্থসংগ্রহের চেষ্টা। মেষ লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা ও গবেষণায় হঠাৎ বাধাবিঘ্নে হতাশা। মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্য ও পদোন্নতি। শ্লেষ্মাধিক্য ও জ্বরাদি পীড়ায় দুর্ভোগ।
বৃষ: আর্থিক ও বৈষয়িক উন্নতির শুভ যোগ। অধ্যয়ন ও গবেষণায় বিশেষ কৃতিত্ব। মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মে সাফল্য। সপ্তাহের আদ্যভাগে সাহস ও বুদ্ধিমত্তার জোরে কার্যোদ্ধার, পৈতৃক অর্থসম্পত্তি নিয়ে স্বজনের সঙ্গে টানাপোড়েন, সন্তানের বহির্মুখী মতিগতি দুশ্চিন্তা বাড়াবে। মধ্যভাগে কোনও শুভানুধ্যায়ীর পরামর্শে সাংসারিক সমস্যার মোকাবিলা, জ্যোতিষ ও তন্ত্রবিদ্যার চর্চায় অনুরাগ। অন্তভাগে গৃহনির্মাণের পরিকল্পনা ও ব্যাঙ্কঋণের জন্য আবেদন, কল্যাণমূলক কাজে যোগদান। বৃষ লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে বদলি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধির সম্ভাবনায় মানসিক চাপ বাড়বে। বহুমূত্র রোগের জন্য নানা সমস্যা। মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে।
মিথুন: ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য না-পাওয়ায় দুশ্চিন্তা বাড়তে পারে। উঁচু জায়গা থেকে পড়ে দেহে বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা। বিচার বিভাগের সঙ্গে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। সপ্তাহের আদ্যভাগে আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি সংক্রান্ত সমস্যার সমাধান, প্রিয় বন্ধুর সহায়তায় বিপদ থেকে উদ্ধার। মধ্যভাগে দীর্ঘলালিত কোনও আশা পূরণের সম্ভাবনা, দেরিতে হলেও উচ্চশিক্ষা বা গবেষণার সুযোগ আসতে পারে। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালন সত্ত্বেও মা-বাবার সঙ্গে মতান্তরে মানসিক ক্লেশ, কোমরে বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধি। মিথুন লগ্নে জাত ব্যক্তির উদ্যম ও কর্মপরিকল্পনায় সাফল্যের যোগ। কপট বন্ধুর প্ররোচনায় আর্থিক ক্ষতি। মনোরম স্থানে সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
কর্কট: জ্ঞাতিশত্রুর চক্রান্তে বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। কর্মক্ষেত্রে উন্নতির সঙ্গে সঙ্গে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে শারীরিক ক্লান্তি ও মানসিক অবসাদ। জলবাহিত রোগে কাজকর্মে ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের অসুস্থতায় কর্মপরিকল্পনা এলোমেলো হয়ে যেতে পারে, পরিবারের সমস্যায় বন্ধুর সহায়তা। মধ্যভাগে গৃহনির্মাণের পরিকল্পনা সফল হতে পারে, দুঃস্থ ব্যক্তিকে সাহায্য। অন্তভাগে কপট বন্ধুর কলকাঠিতে প্রতারিত হতে পারেন, উচ্চশিক্ষায় সাফল্য সূত্রে বিদেশযাত্রার যোগ। কর্কট লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য ও সম্মান বৃদ্ধি। গুরুজনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা। লটারি বা ফাটকায় অপ্রত্যাশিত প্রাপ্তিযোগ।
সিংহ: বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে পদোন্নতির সম্ভাবনা। দীর্ঘ চিকিৎসার পরে প্রিয়জনের দেহারোগ্যের সম্ভাবনা উজ্জ্বল। মামলা-মকদ্দমার ফলাফল সন্তোষজনক না-ও হতে পারে।
সপ্তাহের আদ্যভাগে পারিবারিক দায়িত্ব পালনে অর্থ ব্যয়, অতিরিক্ত ভাবপ্রবণতায় ক্ষতির আশঙ্কা। মধ্যভাগে দন্তক্ষয় ও নেত্রপীড়ায় ক্লেশ, সহকর্মীদের সঙ্গে মতবিরোধে
কার্যোদ্ধারে বিলম্ব। চুরি বা পকেটমারির জন্য অর্থক্ষতি। অন্তভাগে মাতৃস্থানীয়া আত্মীয়ার কাছ থেকে অর্থসম্পদ প্রাপ্তির যোগ, ধর্মাচরণে শান্তি ও সাধুসজ্জনের
সেবায় তৃপ্তি। সিংহ লগ্নে জাত ব্যক্তির তীব্র আত্মাভিমান থেকে একাকীত্ব বাড়তে পারে। বৈদেশিক অর্থাগম সঞ্চয় বৃদ্ধির সহায়ক হবে।
প্রেমপ্রণয়ে তৃতীয় কারও আবির্ভাবে মানসিক স্থিতি টালমাটাল।
কন্যা: একাধিক সূত্রে আয় বৃদ্ধি। অসৎ লোকের পাল্লায় পড়ে অথর্ক্ষতি ও মানহানির আশঙ্কা। ইনফ্লুয়েঞ্জা জাতীয় রোগে ভোগান্তি। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্যের অবসান। সপ্তাহের আদ্যভাগে শ্রমসাধ্য কাজে সফল হতে পারেন, বাহন ক্রয়ের শুভ যোগ। মধ্য ভাগে উচ্চতর বিদ্যার্জনের সূত্রে বিদেশে কর্মপ্রাপ্তির সম্ভাবনা, অসম প্রেমপ্রণয় ঘিরে জটিলতা। অন্তভাগে পারিবারিক অনুষ্ঠানে কোনও অতিথিকে ঘিরে ছন্দপতনের আশঙ্কা, পিত্তথলির সমস্যা বাড়বে। কন্যা লগ্নে জাত ব্যক্তির কর্মসূত্রে বিদেশযাত্রার যোগ। হৃদয়ঘটিত সমস্যায় কাজকর্মে ব্যাঘাত। গৃহ সংস্কার ও নতুন নির্মাণের পরিকল্পনা। আধ্যাত্মিক মনন ও ধর্মশাস্ত্র চর্চায় আত্মিক অগ্রগতি।
তুলা: আর্থিক ও বৈষয়িক উন্নতির বাধা কেটে যেতে পারে। তৃতীয় কাউকে ঘিরে স্বামী-স্ত্রীর মধ্যে অসন্তোষ বৃদ্ধির আশঙ্কা। আধ্যাত্মিক চিন্তা ও শাস্ত্র-পুরাণ পাঠে মানসিক স্থিতির সন্ধান। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সুবাদে একাধিক কর্মসংস্থানের সম্ভাবনা, জ্ঞাতিদের শত্রুতায় পারিবারিক শান্তি নষ্ট। মধ্যভাগে উচ্চশিক্ষা ও গবেষণার বিলম্বিত সুযোগ, অপ্রিয় সত্যকথনে প্রিয়জনের সঙ্গে দূরত্ব বৃদ্ধির আশঙ্কা। অন্তভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা, অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। তুলা লগ্নে জাত ব্যক্তির সন্তানের বেয়াড়াপনায় অশান্তির কারণ হয়ে উঠতে পারে। কর্ম পরিবর্তনের যোগ। চারুকলায় কৃতিত্বের স্বীকৃতি। দূরভ্রমণের পরিকল্পনায় হঠাৎ ব্যাঘাত।
বৃশ্চিক: কর্মে উন্নতি ও আয় বৃদ্ধির কারণে সহকর্মীদের ঈর্ষার পাত্র হয়ে উঠতে পারেন। উদারতার প্রতিদানে অপমান জুটতে পারে। প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য সবান্ধব ভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে জ্যোতিষ ও রহস্যবিদ্যার অনুশীলনে কৃতিত্ব, জলবাহিত রোগ ও উদরপীড়ায় কাজকর্মে বিঘ্ন, স্ত্রীলোকের ছলনায় আর্থিক গুনাগার। মধ্যভাগে সৎ ব্যক্তির সান্নিধ্যে শান্তি, আলাপ-আলোচনায় শত্রুর সঙ্গে সমঝোতা। অন্তভাগে কল্যাণমূলক কাজে যোগদান, প্রিয়জনের বিয়ের ব্যাপারে আলোচনা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির ব্যবসায়িক উদ্যোগ সফল হতে পারে। কর্মগত পরিবর্তন ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। গুরুজনের সঙ্গে মতবিরোধে মানসিক ক্লেশ।
ধনু: কর্মক্ষেত্রে দীর্ঘদিনের জটিলতার শেষে পদোন্নতি ও নৈরাশ্যমুক্তি। পথ-দুর্ঘটনায় অস্থিভঙ্গ ও রক্তপাতের আশঙ্কা। কোনও হঠকারী সিদ্ধান্তের জন্য খেসারত দিতে হতে পারে। সপ্তাহের আদ্যভাগে জ্ঞাতিদের প্ররোচনায় ভাইবোনদের সঙ্গে অকারণ বিবাদ, জীবাণু সংক্রমণে ভোগান্তি। মধ্যভাগে বুদ্ধিবিভ্রমে যথাযথ সিদ্ধান্ত গ্রহণে বিলম্ব, দক্ষতা ও মধুর ব্যবহারে কার্যোদ্ধার। অন্তভাগে প্রাপ্য থেকে ফের বঞ্চনা, স্বাস্থ্য ও সম্মান রক্ষায় বিষয়ে বাড়তি সতর্কতা দরকার, একাধিক পথে উপার্জনের হদিস। ধনু লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য আসতে দেরি হতে পারে। বিলাসিতার বাড়তি খরচের জন্য আয় ব্যয়ের মধ্যে সমতা রক্ষা করা মুশকিল। বাহন ক্রয়ের পরিকল্পনা স্থগিত রাখাই ভাল।
মকর: পরশ্রীকাতর সহকর্মীর দৌরাত্ম্য সত্ত্বেও কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। দানধ্যনের সূত্রে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বাড়বে। সংযম ও আধ্যাত্মিক বিকাশ। সপ্তাহের আদ্যভাগে কোনও হঠকারি সিদ্ধান্তের জেরে পড়শিদের সঙ্গে বিরোধ ও মানহানির আশঙ্কা, জ্বরজ্বালায় দুর্ভোগ। মধ্যভাগে ষড়যন্ত্রী ব্যক্তির শত্রুতা বিষয়ে সাবধান থাকা একান্ত প্রয়োজন, বিদেশ থেকে দ্রব্যার্থ প্রাপ্তির যোগ, দাম্পত্য শান্তি ও সমৃদ্ধির সূচনা। অন্তভাগে অর্থসম্পত্তি লাভের সম্ভাবনা, দৃঢ় মনোবলে বলবান শত্রুর মোকাবিলা, প্রিয়জনের বিয়ের ব্যাপারে আলোচনা। মকর লগ্নে জাত ব্যক্তির মতিভ্রম ও সিদ্ধান্তের অস্থিরতায় বিপত্তির আশঙ্কা। আর্থিক ও বৈষয়িক উন্নতির চেষ্টায় বাধা হতে পারে আলস্য। মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা।
কুম্ভ: মৌলিক চিন্তা ও পরিকল্পনা সফল হতে পারে। কর্মক্ষেত্রে বহু শ্রম ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। আত্মীয়বন্ধুর বাড়িতে শুভ অনুষ্ঠানে অন্তর্ঘাত রুখে বাহবা পেতে পারেন। সন্তানের অধ্যয়নে কৃতিত্ব। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর দুর্ব্যবহারে মানসিক আঘাত, গুরুজনের সময়োচিত পরামর্শে কার্যোদ্ধার। মধ্যভাগে দাম্পত্য শান্তি ও পারিবারিক শ্রীবৃদ্ধি, শ্লেষ্মাধিক্য ও শ্বাসকাসাদি পীড়া। অন্তভাগে অন্যমনস্কতার জন্য কর্মক্ষেত্রে অশান্তি ও জটিলতা বৃদ্ধি, প্রিয়জনের শুভ কাজ ত্বরান্বিত হতে পারে। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির আর্থিক উন্নতি নৈরাশ্য কাটাতে সাহায্য করবে। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। সাহিত্য ও সঙ্গীতের চর্চায় কৃতিত্ব। সন্তানের লেখাপড়া নিয়ে সমস্যায় উদ্বেগ।
মীন: দুষ্ট সহকর্মীর কূট চালে কর্মে জটিলতা ও অশান্তি বৃদ্ধি। মন ও বুদ্ধির অস্থিরতায় নতুন পরিকল্পনায় বাধা। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিবাদ।
সপ্তাহের আদ্যভাগে বিলাসিতার জন্য অপব্যয় ও সঞ্চয় বৃদ্ধিতে বাধা, উদারতার প্রতিদানে অপদস্থ হওয়ার আশঙ্কা। মধ্যভাগে বুদ্ধিমত্তার জোরে
শত্রুর মোকাবিলা, বেদ-পুরাণের অনুশীলনে আত্মিক অগ্রগতি। অন্তভাগে প্রিয়জনের কর্মলাভের সম্ভাবনা, শত্রুভয় থেকে মুক্তি। মীন লগ্নে
জাত ব্যক্তির সেবামূলক কাজে অর্থ ও শ্রমদান। প্রিয়জনের আপত্তিকর কার্যকলাপে অশান্তি। সন্তানের কর্মপ্রাপ্তিতে বন্ধুর সহায়তা।
পাকস্থলীর পীড়ায় অস্ত্রোপচারের সম্ভাবনা। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.