২৮ জুলাই ২০১৩ — ৩ অগস্ট ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা কর্কটে রবি, মীনে চন্দ্র, মিথুনে মঙ্গল, বুধ ও বৃহস্পতি, সিংহে শুক্র, তুলায় শনি ও রাহু, মেষে কেতু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মীনে রেবতী থেকে মিথুনে মৃগশিরা নক্ষত্র। তিথিসঞ্চার কৃষ্ণা ষষ্ঠী থেকে কৃষ্ণা দ্বাদশী। যোগসঞ্চার
সুকর্মা থেকে ব্যাঘাত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: শত্রুর অত্যাচারে উদ্বেগ ও বাসস্থান পরিবর্তনের পরিকল্পনা। মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। লেখাপড়ায় সন্তানের একাগ্রতার অভাবে দুশ্চিন্তা বাড়তে পারে। সপ্তাহের আদ্যভাগে জমিজমা ক্রয়ের শুভ যোগ, চিকিৎসা বিভ্রাটে গুরুজনের শারীরিক অবস্থার অবনতি চিন্তা ও অর্থ ব্যয় বাড়াবে। মধ্যভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন, বেদ-পুরাণ চর্চায় মানসিক শান্তি। অন্তভাগে প্রিয়জনের বিয়ের ব্যাপারে প্রাথমিক কথাবার্তা, কোনও দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন। মেষ লগ্নে জাত ব্যক্তির বুদ্ধিমত্তা ও সময়োচিত সিদ্ধান্তে বিপর্যয় এড়ানোর সম্ভাবনা। চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার। খেলাধুলায় দক্ষতার বিলম্বিত স্বীকৃতির সম্ভাবনা।
বৃষ: আমদানি রফতানি ব্যবসায় বাড়তি বিনিয়োগ না-করাই ভাল। সৎ কাজে সাফল্য ও প্রশংসা লাভ। নৃত্যনাটকাদির অনুশীলনে ব্যুৎপত্তি। প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে নতুন কর্ম পরিকল্পনায় উপার্জন বৃদ্ধি, বিশেষ কোনও আশা পূরণ না-হওয়ায় হতাশা বাড়বে, পিত্তরোগে দুর্ভোগ। মধ্যভাগে গুণী ও সাধুসজ্জনের সান্নিধ্যে আত্মিক উন্নতি, কর্মে উন্নতি ও দূরযাত্রার সম্ভাবনা। অন্তভাগে ঋণশোধে বিলম্বের কারণে আইনি জটিলতা বাড়বে, অতিক্রোধ দমন করতে না-পারলে সমস্যা হতে পারে। বৃষ লগ্নে জাত ব্যক্তির মূল্যবান দ্রব্যাদির উপযুক্ত সংরক্ষণের ব্যবস্থা হতে পারে। সম্পত্তি নিয়ে মামলার ফল অনুকূলে যাওয়ার সম্ভাবনা। রক্তঘটিত পীড়ায় দুর্ভোগ।
মিথুন: বুদ্ধি বিভ্রমে বা পরিকল্পনার ত্রুটির জন্য কর্মক্ষেত্রে বিপত্তি দেখা দিতে পারে। বৈষয়িক সমস্যার সাময়িক মীমাংসার সম্ভাবনা। শ্বাসযন্ত্রের দুর্বলতায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে কোনও কষ্টসাধ্য কাজে সাফল্য, হতাশা থেকে মুক্তি, গুরুজনের রক্তাল্পতায় নানান রোগভোগের আশঙ্কা। মধ্যভাগে মৌলিক কৌশল প্রয়োগ নিয়ে কর্মক্ষেত্রে বিড়ম্বনায় পড়তে হতে পারে, পদোন্নতিতে ব্যাঘাত। অন্তভাগে গৃহ প্রিয়জনের আগমনের সংবাদে আনন্দ, কলাকুশলীদের শুভ সময়, শ্লেষ্মা বৃদ্ধি ও কণ্ঠপীড়া। মিথুন লগ্নে জাত ব্যক্তির লাগামছাড়া ক্রোধ স্বজনবান্ধবকেও দূরে সরিয়ে দিতে পারে। প্রিয়জনের চিকিৎসায় বহু ব্যয় ও ঋণ বৃদ্ধির আশঙ্কা। বেদ-পুরাণ ও ধর্মশাস্ত্রের চর্চায় ব্যুৎপত্তি।
কর্কট: স্বজনদের শত্রুতায় পারিবারিক অশান্তি ও বাসস্থান পরিবর্তনের চিন্তা। বিতর্কবিবাদ বা পুলিশি ঝামেলায় কাজকর্মে বাধা। কর্মগত পরিবর্তন ও দূরবর্তী স্থানে বদলি। সপ্তাহের আদ্যভাগে বন্ধুদের সঙ্গে ভুল বোঝাবুঝিতে সম্পর্কের অবনতি, শেয়ারে বাড়তি লগ্নি না-করাই ভাল, হস্তশিল্পের অনুশীলনে কৃতিত্ব। মধ্যভাগে গৃহ সংস্কারের পরিকল্পনায় বাধা, গুরুজনের বার্ধক্যজনিত পীড়ায় ভোগান্তি, প্রেমপ্রণয় ঘিরে ভুল বোঝাবুঝির অবসান। অন্তভাগে প্রিয়জনের উন্নতিতে আনন্দ। শত্রু ভয় থেকে মুক্তি। কর্কট লগ্নে জাত ব্যক্তির সেবামূলক কাজে অর্থ ও শ্রমদান। প্রিয়জনের আপত্তিকর কার্যকলাপে অশান্তি। পাকস্থলীর পীড়ায় অস্ত্রোপচারের সম্ভাবনা।
সিংহ: বাক্যালাপে সংযমের অভাবে বিপত্তি ঘটতে পারে। ব্যবসা সূত্রে আর্থিক উন্নতির সম্ভাবনা। প্রিয়জনের স্বাস্থ্যের অবনতিতে কাজে ব্যাঘাত।
গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক শান্তি। সপ্তাহের আদ্যভাগে বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধি, মাতৃস্থানীয়া ব্যক্তির সঙ্গে সম্পর্কের অবনতি।
মধ্যভাগে ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য, লোহা ও ইস্পাতের ব্যবসায় যুক্ত ব্যক্তিদের শুভ সময়। অন্তভাগে বন্ধুবেশী দুরাত্মার
পাল্লায় পড়ে মানহানি ও অর্থক্ষতির আশঙ্কা, মুখমণ্ডলের পীড়ায় কষ্টভোগ। সিংহ লগ্নে জাত ব্যক্তির স্বনির্ভর প্রকল্পে উন্নতি।
প্রিয়জনের বিয়ে নিয়ে প্রাথমিক আলাপ-আলোচনা। ধর্মশাস্ত্র ও দর্শন শাস্ত্রের চর্চায় ব্যুৎপত্তি।
সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা।
কন্যা: একাধিক সূত্রে আয় বৃদ্ধি। জীবাণু সংক্রমণে ইনফ্লুয়েঞ্জা জাতীয় রোগে ভোগান্তি। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। পড়শিদের চক্রান্তে দাম্পত্য কলহ। সপ্তাহের আদ্যভাগে চুরি বা পকেটমারির জন্য অর্থক্ষতি, গুরুজনের বার্ধক্যজনিত রোগে উদ্বেগ, জমি ক্রয়বিক্রয়ের ব্যাপারে ঝামেলা। মধ্যভাগে সচেতনতার অভাবে বিপদে পড়ার আশঙ্কা, রক্তচাপের আধিক্য ও হৃদযন্ত্রের দুর্বলতায় কাজকর্মে ব্যাঘাত। অন্তভাগে আত্মম্ভরিতার আতিশয্যে একাকীত্ব চেপে ধরতে পারে, ঋণশোধের পরিকল্পনায় ব্যাঘাত। কন্যালগ্নে জাত ব্যক্তির সঙ্গে আপাতত আপসরফার সম্ভাবনা। জ্ঞাতির ভাগ্য বিপর্যয়ে পাশে দাঁড়াতে গিয়ে অপমান জুটতে পারে। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ।
তুলা: স্বজনের শত্রুতার জন্য বৈষয়িক ক্ষতি। সন্তানের বহির্মুখী মতিগতি ও আচরণে সংসারে অশান্তি। গুরুজনের পরামর্শে শুভ লাভ ত্বরান্বিত হতে পারে। একাধিক উপায়ে অর্থাগম। সপ্তাহের আদ্যভাগে উচ্চপদস্থ কর্তাব্যক্তির আনুকূল্যে পদোন্নতির সম্ভাবনা, বন্ধুদের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান। মধ্যভাগে তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্য জীবনে দুর্বিপাক, প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য নতুন কাজের দিশা দেখাতে পারে। অন্তভাগে অপ্রিয় সত্য কথায় প্রিয়জনের বিরাগভাজন হতে পারেন, উঁচু থেকে পড়ে দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে। তুলা লগ্নে জাত ব্যক্তির গৃহনির্মাণের জন্য ব্যাঙ্কঋণ মঞ্জুর হওয়ার আশা। বিষয়সম্পত্তি নিয়ে গুরুজনের সঙ্গে মতবিরোধে মানসিক ক্লেশ। সৃষ্টিশীল কাজে মানসিক আশ্রয় জুটতে পারে।
বৃশ্চিক: দুষ্ট সহকর্মীর দুরভিসন্ধি ফাঁস করে আত্মরক্ষার সঙ্গে সঙ্গে কর্মস্থলে প্রশংসা লাভ। আলাপ-আলোচনায় সম্পত্তি সংক্রান্ত সমস্যার সাময়িক সমাধান। শল্য চিকিৎসকদের শুভ সময়। সপ্তাহের আদ্যভাগে কোনও আগন্তুকের অপ্রত্যাশিত সহায়তায় বিপদ থেকে উদ্ধার, গুরুজনের বহুমূত্র রোগের প্রকোপ বৃদ্ধিতে নানা সমস্যা। মধ্যভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মপরিকল্পনায় বাধা, জলপথে ভ্রমণে বাড়তি সতর্কতা দরকার। অন্তভাগে গৃহসংস্কার ও নতুন নির্মাণের পরিকল্পনা, হস্তশিল্পে নৈপুণ্য ও উপার্জন বৃদ্ধি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির উদারতা দেখাতে গিয়ে অপদস্থ হওয়ার আশঙ্কা। প্রিয়জনের বিয়ে নিয়ে আলাপ-আলোচনা। আধ্যাত্মিক উন্নতির জন্য গুরুজনের সঙ্গে তীর্থ ভ্রমণের পরিকল্পনা। বেদ-পুরাণ চর্চায় ব্যুৎপত্তি।
ধনু: পরিকল্পনায় ত্রুটি ও বুদ্ধিবিভ্রমের জন্য কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। যৌথ ব্যবসায় বাড়তি বিনিয়োগ না-করাই ভাল। অত্যধিক ভাবপ্রবণতায় কাজকর্ম ব্যাহত হতে পারে। সপ্তাহের আদ্যভাগে সৃষ্টিশীল কাজে বিশেষ সাফল্য, সহকর্মীদের সঙ্গে মতবিরোধে কার্যোদ্ধারে বিলম্ব, দেরিতে হলেও বিদেশে উচ্চশিক্ষার সুযোগ মিলতে পারে। মধ্যভাগে গুরুজনের হৃদরোগে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়, হিতৈষী বন্ধুর অসময়ে পাশে দাঁড়াতে পারেন। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালন করেও বঞ্চনা জুটতে পারে, দীর্ঘদিনের কোনও আশা পূরণ হওয়ার সম্ভাবনা। ধনু লগ্নে জাত ব্যক্তির ভাগ্যোদয়ে বিলম্ব। স্বনিযুক্ত প্রকল্পে উপার্জনের বিকল্প পথের সন্ধান মিলতে পারে। সৎকর্মে আগ্রহের কারণে ব্যয় বৃদ্ধি।
মকর: নতুন বিতর্কবিবাদে জড়িয়ে পড়ায় কর্মস্থলে অশান্তি। অপ্রিয় সত্য কথায় শত্রু বৃদ্ধি। মামলা-মকদ্দমা এড়িয়ে আলাপ আলোচনায় শত্রুর সঙ্গে বোঝাপড়া। সপ্তাহের আদ্যভাগে বহু ব্যয়ের জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা, দীর্ঘদিনের চারুকলার চর্চায় শুভ ফল, আধ্যাত্মিক মননের জন্য তীর্থ ভ্রমণের পরিকল্পনা। মধ্যভাগে সন্তানের উচ্ছৃঙ্খল মতিগতি চিন্তার কারণ হয়ে উঠতে পারে, অতিমানিতা থেকে বিপত্তি। অন্তভাগে প্রিয়জনের হীনস্বাস্থ্যের কারণে উদ্বেগ ও কাজকর্মে বাধা, স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। মকর লগ্নে জাত ব্যক্তির শ্রম ও চেষ্টায় নতুন কর্মপরিকল্পনায় সাফল্য। পারিবারিক সম্পত্তি-বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। প্রেমপ্রণয়ে জটিলতা বাড়ায় মানসিক স্থিতি টালমাটাল।
কুম্ভ: জলীয় দ্রব্যের ব্যবসায় বিশেষ সাফল্যের যোগ। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে বহুজাতিক সংস্থায় কাজকর্মের যোগাযোগ হতে পারে। প্রেমপ্রণয়ে জটিলতা কেটে যাওয়ার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে নতুন কোনও পরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত, বাড়ির সংস্কার ও নবনির্মাণের প্রস্তুতি। মধ্যভাগে বন্ধুর আপত্তিকর আচরণের জন্য সম্পর্কের অবনতি, উপার্জন বৃদ্ধির সূত্রে বাহন ক্রয়ের পরিকল্পনা। অন্তভাগে শ্বশুরকুল সূত্রে অর্থসম্পত্তি লাভের যোগ, সামাজিক সমাবেশে যুক্তিপূর্ণ বক্তৃতায় শ্রোতাদের মন জয়। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধিতে সমস্যা মিটিয়ে কর্মক্ষেত্রে সম্মান রক্ষা। বন্ধুর অসময়ে পাশে দাঁড়াতে পেরে তৃপ্তি। রক্তচাপের হেরফেরে নানান রোগের প্রকোপ বৃদ্ধিতে কাজকর্মে বাধা।
মীন: উৎপাদনমূলক ব্যবসায় বাড়তি মূলধন বিনিয়োগে সাফল্য না-পাওয়ায় হতাশা। সেবামূলক কাজে শ্রম ও অর্থদানে সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি।
বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে নামী সংস্থায় কাজের সুযোগ মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে অতিরিক্ত ভাবপ্রবণতায় যুক্তি ও বুদ্ধি
বিসর্জন দিলে সমস্যা বাড়তে পারে, শরীরে আঘাতজনিত সমস্যায় কাজে ব্যাঘাত। মধ্যভাগে বন্ধুর সাহায্য ও সাহচর্যে সঙ্কটমোচন,
জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। অন্তভাগে স্বজনবর্গের আচরণে ক্লেশ, ঋণশোধের পরিকল্পনায় বাধা। মীন লগ্নে
জাত ব্যক্তির প্রেমপ্রণয়ে জটিলতা কেটে যেতে পারে। অভিনয়াদি চারুকলার অনুশীলনে কৃতিত্বের
বিশেষ স্বীকৃতির যোগ। আধ্যাত্মিক বিকাশের জন্য তীর্থক্ষেত্রে অবস্থানের পরিকল্পনা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.