২১ জুলাই - ২৭ জুলাই, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা কর্কটে রবি, ধনুতে চন্দ্র, মিথুনে মঙ্গল, বুধ ও বৃহস্পতি, সিংহে শুক্র, তুলায় শনি ও রাহু, মেষে কেতু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র ধনুতে মূলা থেকে মীনে উত্তরভাদ্রপদ নক্ষত্র। তিথিসঞ্চার শুক্লা ত্রয়োদশী থেকে কৃষ্ণা পঞ্চমী।
যোগসঞ্চার ইন্দ্র থেকে অতিগণ্ড। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: অন্যমনস্কতা ও পরিকল্পনায় অসঙ্গতির জন্য কর্মক্ষেত্রে অশান্তি বাড়তে পারে। প্রেমপ্রণয়ে জটিলতার অবসান। সম্পত্তি বিবাদের জেরে আত্মীয়স্বজনের সঙ্গে সম্পর্কহানির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে সৃষ্টিশীল কাজের স্বীকৃতি, আগুন থেকে বিপদের আশঙ্কা, গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক শান্তি। মধ্যভাগে নতুন কাজের পরিকল্পনায় বাধা, কল্যাণমূলক কাজের সূত্রে সমাজে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। অন্তভাগে মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণে আইনি ব্যবস্থা কার্যকর হতে পারে, শত্রুর কূট চাল সত্ত্বেও উপস্থিত বুদ্ধিতে কোনও বিপদ থেকে আত্মরক্ষা। মেষ লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষা সাফল্যের সুবাদে বৃহত্তর সংস্থায় কর্মসংস্থানের সুযোগ। শেয়ারে বিনিয়োগ নিয়ন্ত্রণ করা উচিত। দূরভ্রমণের পরিকল্পনায় ব্যাঘাত।
বৃষ: কর্মক্ষেত্রে বিবাদবিতর্কের জেরে কাজকর্মে জটিলতার আশঙ্কা। অপ্রিয় সত্য কথায় পড়শিদের সঙ্গে মনোমালিন্য। হস্তশিল্পে নৈপুণ্য ও কৃতিত্বের বিশেষ স্বীকৃতি মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে বহু ব্যয়ের জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা, মূত্রাশয়ঘটিত পীড়ার প্রকোপ বৃদ্ধি, সজ্জন ব্যক্তির পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান। মধ্যভাগে বাসস্থান পরিবর্তনের যোগ, অভিনেতা ও চিত্রপরিচালকের শুভ সময়। অন্তভাগে পারিবারিক শুভ অনুষ্ঠানে কারও মন্তব্যে সুর কেটে যাওয়ার আশঙ্কা, বাহন ক্রয়ের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল। বৃষ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে মন্দার আংশিক মোকাবিলা। সন্তানের বেয়াড়াপনায় পড়শিদের সঙ্গে বিরোধ। হৃদরোগের প্রকোপে ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
মিথুন: প্রসাধন সামগ্রী ও বিলাসদ্রব্যের ব্যবসা সম্প্রসারণে বাড়তি বিনিয়োগের পরিকল্পনা সফল হতে পারে। দীর্ঘদিনের কোনও আশা পূরণের সম্ভাবনা। সন্তানের অনৈতিক কাজের মোকাবিলা না-করলে মানহানির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান, অনিদ্রাজনিত রোগের সমস্যায় শারীরিক ও মানসিক ক্লান্তি। মধ্যভাগে নতুন পরিকল্পনা ও সময়োচিত সিদ্ধান্তে কার্যোদ্ধার, গবেষণামূলক কাজে বাধাবিঘ্ন। অন্তভাগে সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি পরামর্শের প্রয়োজন, স্থপতি ও প্রযুক্তিবিদদের সাফল্য। মিথুন লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ক্রোধ কর্মস্থলে বা পরিজন-পরিমণ্ডলে বিড়ম্বনা ডেকে আনতে পারে। বিষয়সম্পত্তি নিয়ে মামলার সুষ্ঠু নিষ্পত্তির সম্ভাবনা। সৃষ্টিশীল কাজে কৃতিত্বের স্বীকৃতি।
কর্কট: বিচক্ষণ ব্যক্তির পরামর্শে দুঃসময় কাটিয়ে ওঠার সম্ভাবনা। কর্মক্ষেত্রে প্রতিকূল পরিবেশে শত্রুতার মোকাবিলা। প্রজ্ঞাবান ব্যক্তির সান্নিধ্যে আত্মিক অগ্রগতি। সপ্তাহের আদ্যভাগে কর্মপরিবর্তনের চেষ্টায় আলোর দিশা, আকস্মিক অঘটনে দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে। মধ্যভাগে কোনও দুঃসাহসিক কাজে ঝাঁপিয়ে সাফল্যের সম্ভাবনা, ঋণশোধের পরিকল্পনা সফল হতে পারে। অন্তভাগে সুচিকিৎসায় গুরুজনের দেহারোগ্য, গৃহে আনন্দানুষ্ঠানে কুটুম্বের আচরণে আল কেটে যেতে পারে। কর্কট লগ্নে জাত ব্যক্তির নিজ গুণেই আত্মীয় ও বন্ধুদের সঙ্গে সদ্ভাব। স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। কুটুম্বিতা ও পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়।
সিংহ: পরিচিতজনের কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা। পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে সমস্যায় মানসিকস্থিতি নষ্ট।
অকারণ বিতর্কবিবাদে কর্মস্থলে জটিলতা। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির চঞ্চলতায় কাজকর্মে বাধা, বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সুবাদে
বিকল্প কর্মসংস্থানের যোগ। মধ্যভাগে বিরূপতা কাটিয়ে বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি, পাদপীড়ায় ভোগান্তি। অন্তভাগে পরোপকার ও মহৎ কাজে শ্রমদান,
নিজের চেষ্টায় প্রতিকূলতা কাটিয়ে অগ্রগতি। সিংগ লগ্নে জাত ব্যক্তির উদার মানসিকতা শত্রু পক্ষকে সুযোগ করে দিতে পারে। দাম্পত্য
অশান্তিতে পারিবারিক স্থিতি টালমাটাল। মানসিক অস্থিরতায় উপশমের দিশা দেখাতে পারে সাধুসজ্জনের সঙ্গ।
কন্যা: পদোন্নতি সূত্রে দায়িত্ব বৃদ্ধি। কিন্তু দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনায় মানসিক চাপ। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয় সত্ত্বেও স্বজনবান্ধবের বিরূপ সমালোচনায় মনঃকষ্ট। সৃষ্টিশীল কাজে সাফল্য। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির চঞ্চলতার জন্য কর্মক্ষেত্রে অকারণ জটিলতা বৃদ্ধি, চুরি বা ডাকাতিতে অর্থ ক্ষতির আশঙ্কা। মধ্যভাগে উত্তরাধিকার সূত্রে বিষয়সম্পত্তি লাভের যোগ, সমুদ্রতীরে সপরিবার ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে গৃহে প্রিয়জনের অনৈতিক কাজকর্মে সম্পর্কহানির আশঙ্কা, গৃহনির্মাণের জন্য ব্যাঙ্ক ঋণ মঞ্জুর হতে পারে। কন্যা লগ্নে জাত ব্যক্তির বহুমুখী কর্ম প্রতিভার বিকাশ। দেরিতে হলেও বিদেশে উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ মিলতে পারে। অসাবধানতার জন্য বৈষয়িক ক্ষতি। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা।
তুলা: বুদ্ধিভ্রম ও ভুলের জন্য কর্মক্ষেত্রে গোলযোগ। পদোন্নতির সম্ভাবনা ব্যাহত। প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য পাহাড়ে সপরিবার ভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে নতুন কাজের পরিকল্পনায় বাধা ও বিলম্ব, গৃহ সংস্কারের জন্য অর্থের সংস্থান হতে পারে। মধ্যভাগে পৈতৃক ব্যবসায় সাফল্য, আর্থিক উন্নতি ও সাংসারিক শ্রীবৃদ্ধি, গুণী ব্যক্তির সান্নিধ্যে আত্মবিকাশ। অন্তভাগে ঝুটঝামেলা এড়িয়ে চলাই ভাল, চারুশিল্পে নৈপুণ্যের স্বীকৃতি ও সম্মান বৃদ্ধি। তুলা লগ্নে জাত ব্যক্তির কষ্টসাধ্য কাজে অভাবনীয় সাফল্যের সম্ভাবনা। নিকটজনের চিকিৎসা-বিভ্রাটে হয়রানি ও বহু ব্যয়। রাস্তাঘাটে চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার।
বৃশ্চিক: বহু পরিশ্রম ও নিষ্ঠা সত্ত্বেও স্বীকৃতি ও উন্নতি অধরাই। কর্মক্ষেত্রে অহেতুক বিতর্কবিবাদ থেকে জটিলতা বৃদ্ধি। বিকল্প পথে উপার্জনের চেষ্টা সফল হতে পারে। সপ্তাহের আদ্যভাগে স্বাস্থ্য ও সম্মান রক্ষার ব্যাপারে সাবধানতা প্রয়োজন, গুরুজনের প্রসন্নতা ও অর্থসম্পত্তি লাভ। মধ্যভাগে প্রিয়জনের বিয়ে নিয়ে আলাপ-আলোচনায় আকস্মিক বাধা, নিকটজনের স্বাস্থ্যসঙ্কটে বহু ব্যয় ও কাজকর্মে ব্যাঘাত। অন্তভাগে বন্ধুর স্বার্থান্ধ আচরণে মানসিক ক্লেশ, নৃত্যগীতাদি চারুকলার কৃতিত্বের স্বীকৃতি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে গোলযোগের জেরে কর্ম পরিবর্তনের চেষ্টা সফল হতে পারে। প্রিয়জনের শত্রুসুলভ আচরণ হতাশা বাড়াবে। স্বনিযুক্তি প্রকল্পে বিনিয়োগ বৃদ্ধির সিদ্ধান্তে শুভ ফলের ইঙ্গিত।
ধনু: কর্মে সাফল্যের সুবাদে বাড়তি উপার্জনের সুযোগ মিলতে পারে। মা-বাবার বিরূপতায় সাংসারিক অশান্তি বৃদ্ধি। বিতর্ক বিবাদ ও কর্কশ বাক্য নিজেরই সমস্যা বাড়াতে পারে। সপ্তাহের আদ্যভাগে দুষ্ট লোকের চক্রান্তে মামলা-মকদ্দমায় আকারণ ব্যয়, কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও অতিরিক্ত পরিশ্রমে স্বাস্থ্যহানি। মধ্যভাগে অভিজ্ঞ ব্যক্তির পরামর্শে পৈতৃক ব্যবসায় সাফল্য ও উন্নতি, প্রেমপ্রণয়ে জটিলতা ও অশান্তি। অন্তভাগে গৃহনির্মাণে অহেতুক ঝামেলা ও বিলম্ব, চারুকলার চর্চায় অগ্রগতি। ধনু লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ। মাত্রাছাড়া ভাবাবেগ থেকে বিপত্তির আশঙ্কা। সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা ও অর্থসংগ্রহের চেষ্টা।
মকর: অকারণ বিবাদবিতর্ক থেকে কর্মস্থলে বিপত্তির আশঙ্কা। দেরিতে হলেও বিদেশের নামী সংস্থায় উচ্চশিক্ষা বা গবেষণার সুযোগ। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে কর্মসূত্রে দূরযাত্রার সম্ভাবনা, প্রেমপ্রণয়ের কালো মেঘ দিশাহারা করে ফেলতে পারে। মধ্যভাগে গঠনমূলক কাজের পরিকল্পনায় সাফল্য, মহৎ উদ্দেশ্যসিদ্ধি। অন্তভাগে অপ্রিয় সত্যকথনের দরুন স্বজনমহলে বিমুখ হতে পারে, পরিবারের দায়িত্ব পালন করেও স্বীকৃতি পাবেন না। মকর লগ্নে জাত ব্যক্তির আত্মম্ভরিতা বিপত্তি ডেকে আনতে পারে। প্রভাবশালী ব্যক্তির সহায়তায় কর্মসমস্যার সমাধান হতে পারে। পিত্তথলির সমস্যায় ভোগান্তির জন্যে দূরভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
কুম্ভ: গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক উৎকর্ষের সূচনা। শত্রুর মোকাবিলায় মানসিক বল বৃদ্ধি। স্বামী-স্ত্রীর যৌথ শ্রমে সাংসারিক শ্রীবৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, জলবাহিত রোগ ও উদরপীড়ায় কাজকর্ম বিঘ্নিত। মধ্যভাগে উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য, কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝির জন্য সমস্যা বৃদ্ধি। অন্তভাগে ভাইয়ের অনৈতিক কাজের জন্য পরিবারে অশান্তি ও মানহানির আশঙ্কা, দীর্ঘদিনের কোনও আশা পূরণ হতে পারে। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় আশাতীত লাভ। জমিবাড়ি ক্রয়ের সুযোগ। শত্রু ভয় থেকে রেহাই পেতে বাসস্থান পরিবর্তনের পরিকল্পনা সফল হতে পারে। সাহিত্য ও দর্শনশাস্ত্রের অনুশীলনে অগ্রগতি। অর্শজাতীয় রোগের প্রকোপে দুর্ভোগ।
মীন: ব্যবসা সম্প্রসারণের জন্য বাড়তি বিনিয়োগের পরিকল্পনা সফল না-ও হতে পারে। ঈর্ষাকাতর স্বজনদের শত্রুতায়
পারিবারিক অশান্তি। স্বস্তির আশায় বাসস্থান পরিবর্তনের চিন্তা। সপ্তাহের আদ্যভাগে বিতর্কবিবাদ ও পুলিশি ঝামেলায় অযথা
হয়রানি ও কাজকর্মে ব্যাঘাত, দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনায় বৃত্তি পরিবর্তনের চিন্তা। মধ্যভাগে সম্পত্তি ও পারিবারিক সম্মান রক্ষায়
আইনি ব্যবস্থা সহায়ক হতে পারে, একাধিক উপায়ে উপার্জনের সুযোগ। অন্তভাগে স্বামী-স্ত্রীর যৌথ চেষ্টায় সাংসারিক উন্নতি, ঘাড় ও
পিঠের ব্যথায় ভোগান্তি। মীন লগ্নে জাত ব্যক্তির বৈদেশিক অর্থাগম ও সঞ্চয় বৃদ্ধি। সঙ্গীত, অভিনয়াদির চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি
ও স্বীকৃতির যোগ। শারীরিক সমস্যা এবং নানান রোগভোগে প্রকোপ বৃদ্ধিতে ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.