৭ জুলাই - ১৩ জুলাই, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা মিথুনে রবি, চন্দ্র, মঙ্গল, বক্রী বুধ ও বৃহস্পতি, কর্কটে শুক্র, তুলায় বক্রী শনি ও রাহু,
পরে শনির বক্রত্ব ত্যাগ, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মিথুনে আর্দ্রা থেকে সিংহে পূর্বফাল্গুনী নক্ষত্র। তিথিসঞ্চার কৃষ্ণা
চতুর্দশী থেকে শুক্লা পঞ্চমী। যোগসঞ্চার ধ্রুব থেকে ব্যতীপাত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: পরিকল্পনার ত্রুটিতে কার্যোদ্ধার বিলম্বের আশঙ্কা। উঁচু স্থান থেকে পড়ে গিয়ে দেহে আঘাত লাগতে পারে। উন্নাসিকতার জেরে বিড়ম্বনা বাড়বে। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে হঠকারিতার পরিণাম দুঃখদায়ক হতে পারে, বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্য। মধ্যভাগে কর্মকৃতিত্বের স্বীকৃতি ও পদোন্নতির সম্ভাবনা, শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে সন্ধি। অন্তভাগে সন্তানের পড়াশোনায় অমনোযোগ দুশ্চিন্তা বাড়াবে, মধুর ব্যবহারে ও সংযত কথাবার্তায় অন্যের মন জয় করতে পারেন। মেষ লগ্নে জাত ব্যক্তির সৎসাহস কার্যোদ্ধারে সহায়ক হতে পারে। পারিবারিক দায়িত্ব পালন ও ঋণশোধের জন্য বহু ব্যয়। নতুন কর্মোদ্যোগে সাফল্যের শুভ যোগ।
বৃষ: অপব্যয় ও অপচয় কমিয়ে ঋণশোধের পরিকল্পনায় আংশিক সাফল্য। উদ্ভাবনী শক্তি ও পরিশ্রমের দৌলতে কর্মে উন্নতি ও দায়িত্ব বৃদ্ধি। প্রিয়জনের ভাগ্যবিড়ম্বনায় মানসিক ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণের পরিকল্পনা, ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ। মধ্যভাগে চারুশিল্পে দক্ষতার সূত্রে আয় বৃদ্ধি, উচ্চতর লেখাপড়ায় উন্নতি ও মেধার বিকাশ। অন্তভাগে সামাজিক অনুষ্ঠানে বিবাদবিতর্কের জেরে তালভঙ্গ, বায়ুপথে ভ্রমণে বিপদের আশঙ্কা। বৃষ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য ও স্বীকৃতি যোগ। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। দর্শনশাস্ত্রের চর্চা ও বেদ-পুরাণের অনুশীলনে আধ্যাত্মিক উন্নতি। সাধুসজ্জনের সেবায় আত্মিক আলোর স্ফুরণ।
মিথুন: কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রম ও বাড়তি দায়িত্বের চাপে শারীরিক ক্লান্তি ও মানসিক অবসাদ। অর্থসম্পত্তির উত্তরাধিকার নিয়ে আইনি জটিলতা। জমিজমা ক্রয়ের যোগ। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিশিক্ষায় সাফল্য, নতুন কাজের সুযোগ, মূত্রাশয়ঘটিত পীড়ায় অস্ত্রোপচারের সম্ভাবনা। মধ্যভাগে ঘনিষ্ঠ বন্ধুর রূঢ় ব্যবহারে মানসিক আঘাত পেতে পারেন, শত্রুর শক্তিক্ষয়ে দুশ্চিন্তার অবসান। অন্তভাগে অস্থিরতার জন্য কর্মপরিকল্পনায় বাধা, সৃষ্টিশীল কাজের স্বীকৃতি না-মেলায় হতাশা। মিথুন লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত ভাবাবেগ জটিলতার সৃষ্টি করতে পারে। বেদ-পুরাণ অনুশীলনে মানসিক অস্থিরতা কেটে যাওয়ার সম্ভাবনা। স্নায়ুপীড়ার প্রকোপে দুর্ভোগ।
কর্কট: অংশীদারের কূট চালে যৌথ ব্যবসায় ধাক্কা খাওয়ার আশঙ্কা। হৃদযন্ত্রের দুর্বলতা থেকে নানান শারীরিক জটিলতা বাড়বে। অপ্রিয় সত্য কথায় শত্রু বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়ের কারণে সঞ্চয় হ্রাস, সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা। মধ্যভাগে গুরুজনের স্বাস্থ্যের উন্নতি বিলম্বিত হওয়ায় উদ্বেগ, সপরিবার ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে শত্রুদের মোকাবিলা করার মতো মানসিক বল বৃদ্ধি, বিজ্ঞান ও গণিতের অনুশীলনে আগ্রহ। কর্কট লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি প্রকল্পের সূত্রে আর্থিক ও পারিবারিক পরিস্থিতির উন্নতি। নিজ গুনেই আত্মীয় ও বন্ধুদের সঙ্গে সদ্ভাব বাড়বে। গ্ল্যান্ডের সমস্যায় দুর্ভোগ ও কাজকর্মে বাধা।
সিংহ: কর্মক্ষেত্রে বদলি ও দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। উপার্জন বৃদ্ধির সুবাদে বৈষয়িক সুস্থিতি। লোকলৌকিকতা নিয়ে আত্মীয়কুটুম্বের সঙ্গে দূরত্ব বাড়ার আশঙ্কা।
সপ্তাহের আদ্যভাগে অতিকথন বা অযৌক্তিক কথাবার্তা বিপত্তি ডেকে আনতে পারে, সংক্রমণজনিত জ্বরজ্বালা, বাহন ক্রয়ের যোগাযোগ। মধ্যভাগে মনের চঞ্চলতা ও
বুদ্ধির অস্থিরতায় কাজকর্ম ব্যহত হওয়ার আশঙ্কা, সন্তানের লেখাপড়ার দিকে বাড়তি নজর দেওয়া দরকার। অন্তভাগে বহুদিনের কোনও আশাপূরণ হতে পারে,
কাব্যগীত চর্চায় অগ্রগতি। সিংহ লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ক্রোধ কর্মস্থলে বা পরিজন পরিমণ্ডলে বিপত্তি ডেকে আনতে পারে। উপার্জনের বিকল্প পথের
সন্ধান। আনন্দানুষ্ঠানে অবাঞ্ছিত কাউকে ঘিরে রসভঙ্গ। থাইরয়েডের সমস্যায় শারীরিক জটিলতা বৃদ্ধি।
কন্যা: কর্মক্ষেত্রে উন্নতি ও উপার্জন বৃদ্ধির সুবাদে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বাড়বে। সন্তানের লেখাপড়ায় আগ্রহ ও মেধার বিকাশ। বন্ধুবেশী কুচক্রীর ফাঁদে পড়ে অর্থনাশ ও মানহানির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে জমি ক্রয়বিক্রয়ের শুভ যোগ, জীবাণু সংক্রমণে ভোগান্তি, প্রিয়জনের স্বাস্থ্যহানিতে বহু ব্যয়। মধ্যভাগে জনহিতকর কাজ ঘিরে বিড়ম্বনা, পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে সফল আলাপ-আলোচনা। অন্তভাগে অন্যের বিপদে পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তির আশঙ্কা। আত্মীয়ের বিয়েতে গোলযোগ সামলে বাহবা পেতে পারেন। কন্যা লগ্নে জাত ব্যক্তির নানা উপায়ে উপার্জন বৃদ্ধিতে আর্থিক সুরাহা। মধুর বাক্য ও সংযত আচরণে সমস্যার মোকাবিলা করে কার্যোদ্ধার। শিরঃপীড়ার প্রকোপ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত।
তুলা: ভাইবোনের সঙ্গে সম্পত্তি বিষয়ক মামলায় নাজেহাল। সময়ের অপচয় ও অর্থক্ষতি। শ্রমসাধ্য কাজে সাফল্যের ইঙ্গিত। টিউমার বা আলসার জাতীয় ব্যাধি নিরাময়ে অস্ত্রোপচারের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তির যোগ, প্রিয়জনের কর্মপ্রাপ্তির সম্ভাবনা, বাহন ক্রয়ের শুভ যোগ। মধ্যভাগে স্বজনদের সঙ্গে বিবাদে মনঃকষ্ট, অন্য লোকের প্ররোচনায় হঠকারী সিদ্ধান্তের জেরে অর্থক্ষতি। অন্তভাগে অহেতুক বিবাদবিতর্ক বা পুলিশি ঝামেলা এড়িয়ে চলাই ভাল, আকস্মিক অঘটনে দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে। তুলা লগ্নে জাত ব্যক্তির কষ্টসাধ্য কাজে সাফল্যের যোগ। কর্মসূত্রে ভিন রাজ্য বা বিদেশে সফরের সুযোগ। উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ সাফল্য।
বৃশ্চিক: মৌলিক চিন্তা ও পরিকল্পনার জন্য উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। বহুমুখী প্রতিভার বিকাশ ও স্বীকৃতি। বিদ্যার্থী ও গবেষকদের পক্ষে শুভ সময়। সপ্তাহের আদ্যভাগে গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক উৎকর্ষের স্ফুরণ, নানান শারীরিক সমস্যার জন্য কাজকর্মে বাধা। মধ্যভাগে শত্রুর মোকাবিলায় বল বৃদ্ধি, বন্ধু নির্বাচনে সতর্ক না-হলে বিপত্তির আশঙ্কা। অন্তভাগে সৎ কাজে সাফল্য ও প্রশংসা লাভ, কোনও উচ্চাভিলাষ পূর্ণ হতে পারে। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য মানসিক অবসাদ কাটিয়ে দিতে পারে। চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার। মানসিক শান্তির জন্য বেদ-পুরাণ চর্চা। সাধুসন্তদের সেবায় আনন্দ ও সদ্গুরুর সন্ধানে সপরিবার তীর্থভ্রমণের পরিকল্পনা।
ধনু: ব্যবসায় জটিলতা বাড়লেও সাফল্য ও উপার্জন বৃদ্ধি। কঠোরতা এড়িয়ে মধুর ব্যবহারে কার্যোদ্ধার। প্রিয়জনের শুভ লাভ ত্বরান্বিত হতে পারে। সপ্তাহের আদ্যভাগে হঠকারিতা বর্জনীয়, অকারণ বাদানুবাদ থেকে কর্মক্ষেত্রে বিড়ম্বনা, সম্পত্তি বিবাদ ঘিরে ভাইবোন এবং অন্যান্য আত্মীয়ের সঙ্গে সম্পর্কের অবনতি। মধ্যভাগে দুঃসাহসিক কাজ থেকে বিরত থাকাই শ্রেয়, কোনও বন্ধুর প্রবঞ্চনায় অর্থক্ষতি ও মনঃপীড়া। অন্তভাগে বিকল্প কর্মপ্রচেষ্টায় সাফল্য, সন্তানের স্বাস্থ্যের ব্যাপারে আগাম সতর্কতা দরকার। ধনু লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা বা গবেষণার বিলম্বিত সুযোগ। উপস্থিত বুদ্ধিতে কর্মস্থলে সমস্যা মিটিয়ে প্রশংসা লাভ। সপরিবার কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।
মকর: কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃদ্ধি ও উন্নতি ব্যাহত। জ্ঞাতিদের শত্রুতায় সম্পত্তি নিয়ে অযথা ঝামেলা। বিজ্ঞানের গবেষণায় সাফল্যের সূত্রে বিদেশে কর্মসংস্থানের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে বন্ধুদের সহায়তায় দাম্পত্য কলহের অবসান, শেয়ার বা বিমা সূত্রে প্রাপ্তি। মধ্যভাগে কোনও হঠকারি সিদ্ধান্তের মাসুল গুনতে হতে পারে, সঙ্গীতাদি চারুকলার চর্চায় সাফল্য ও স্বীকৃতি। অন্তভাগে রাস্তাঘাটে আকস্মিক অঘটন বিষয়ে সাবধানতা প্রয়োজন, বেদ-পুরাণের অনুশীলনে অগ্রগতি। গুরুজন ও সাধুসন্ন্যাসীদের সেবায় আত্মিক প্রশান্তি। মকর লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবাবেগ সিদ্ধান্ত-বিভ্রাটের কারণ হয়ে উঠতে পারে। একাধিক উপায়ে উপার্জন। প্রেমপ্রণয়ে জটিলতামুক্তির আশা। থাইরয়েডের সমস্যায় ভোগান্তি।
কুম্ভ: দীর্ঘ চিকিৎসার পরে প্রিয়জনের দেহারোগ্যে স্বস্তি। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। কর্মক্ষেত্রে বিতর্কবিবাদে জড়িয়ে পড়ায় অহেতুক সমস্যা। মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। সপ্তাহের আদ্যভাগে বাহন ক্রয়ের সুযোগ, তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্য অশান্তি, পৈতৃক ব্যবসা সম্প্রসারণের জন্য বাড়তি বিনিয়োগ। মধ্যভাগে বন্ধুবান্ধবের সাহায্যে সম্পত্তি সমস্যার সন্তোষজনক সমাধানের সুবাদে হতাশামুক্তি, সজ্জন ব্যক্তির সান্নিধ্যে স্বস্তি। অন্তভাগে অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা, সন্তানের মতিগতি চিন্তার কারণ হয়ে উঠতে পারে। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির শ্রম ও চেষ্টায় পরিকল্পনা সার্থক হতে পারে। উচ্চতর বিদ্যার্জনে বিদেশযাত্রার সুযোগ। পারিবারিক সম্পত্তি-বিবাদের জন্য আইনজ্ঞের পরামর্শ প্রয়োজন।
মীন: আত্মীয়পরিজনের কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা। পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে সমস্যায় মানসিকস্থিতি নষ্ট। অকারণ বিতর্কবিবাদে
কর্মস্থলে জটিলতা বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির চঞ্চলতায় কাজকর্মে বাধা, বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সূত্রে বিকল্প কর্মসংস্থানের যোগ।
মধ্যভাগে মাত্রাতিরিক্ত ভাবপ্রবণতার মাসুল দিতে হতে পারে, কোনও স্ত্রীলোকের ছলাকলায় ভুলে অর্থদণ্ড ও মানহানির আশঙ্কা। অন্তভাগে নানা
কারণে ব্যয় ব্যয় বৃদ্ধি, আংশিক ঋণশোধের পরিকল্পনায় বাধা, বন্ধুর সহায়তায় শত্রুদমন। মীন লগ্নে জাত ব্যক্তির বহু কর্মব্যস্ততায় শরীর ও
মনে বাড়তি চাপ। নতুন কর্মোদ্যোগ ও পরিকল্পনায় সাফল্য। জাতিকুটুম্বের সঙ্গে আদানপ্রদান নিয়ে মনোমালিন্য শান্তি নষ্ট করে দিতে পারে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.