২৩ জুন — ২৯ জুন, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামিথুনে রবি বুধ ও বৃহস্পতি, পরে বুধ বক্রী, ধনুতে চন্দ্র, বৃষে মঙ্গল, কর্কটে শুক্র, তুলায় বক্রী
শনি ও রাহু, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র ধনুতে মূলা থেকে কুম্ভে পূর্বভাদ্রপদ পর্যন্ত। তিথিভোগ পূর্ণিমা থেকে কৃষ্ণা
সপ্তমী পর্যন্ত। যোগসঞ্চার শুক্র থেকে সৌভাগ্য পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: হঠকারী সিদ্ধান্তে সমূহ ক্ষতির আশঙ্কা। কূটবুদ্ধি জ্ঞাতির উস্কানিতে পরিবারে অশান্তি। শ্বশুরকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির সম্ভাবনা। ললিতকলার চর্চায় নৈপুণ্যের বিশেষ স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে কর্মে উন্নতির সুখবর মিলতে পারে, সন্তানের লেখাপড়া নিয়ে সমস্যায় উদ্বেগ। মধ্যভাগে বন্ধুর সহায়তায় সংসারে ভুল বোঝাবুঝির অবসান, সবান্ধব ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে অপচয় ও ব্যয় বৃদ্ধির ফলে আর্থিক সমস্যা দেখা দিতে পারে, বৃত্তিশিক্ষায় সাফল্য। মেষ লগ্নে জাত ব্যক্তির কোনও স্ত্রীলোকের সৌজন্যে অর্থপ্রাপ্তির যোগ। মৌলিক চিন্তাভাবনা ও পরিকল্পনায় সাফল্য। স্বনিযুক্তি প্রকল্পে উন্নতি। জ্যোতিষ ও তন্ত্রবিদ্যার চর্চায় অনুরাগ।
বৃষ: ব্যবসায় সাফল্য ও উপার্জন বৃদ্ধি। বন্ধুর সহায়তায় সম্পত্তি-সমস্যার সমাধান ও স্বস্তি। দেহারোগ্যের জন্য বাবা বা মাকে নিয়ে স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য অর্থ সংগ্রহের চেষ্টা, সৃষ্টিশীল কাজে উল্লেখযোগ্য সাফল্য। মধ্যভাগে কর্মে উন্নতি ও দায়িত্ব বৃদ্ধির কারণে সহকর্মীদের ঈর্ষার পাত্র হয়ে উঠতে পারেন, কৃষিজীবীদের কাজে সাফল্য পাওয়ার সম্ভাবনা কম। অন্তভাগে কোনও স্বজনের প্রতারণায় মানসিক আঘাত, পৈতৃক সম্পত্তি নিয়ে স্বজনদের সঙ্গে বিবাদ। বৃষ লগ্নে জাত ব্যক্তির মধুর বাক্য ও সংযত আচরণের জন্য জনপ্রিয়তা বৃদ্ধি। গুরুজনের স্বাস্থ্যহানিতে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়। শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তি।
মিথুন: প্রভাবশালী ব্যক্তির অনুগ্রহে কর্মস্থলে সঙ্কটমোচন এবং পদোন্নতির ইঙ্গিত। তবে দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনায় মানসিক অবসাদ। দুর্ঘটনায় দৈহিক ক্ষত ও রক্তপাতের আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্যের যোগ, অপব্যয় ও অপচয় কমানোর চেষ্টা সফল হতে পারে। মধ্যভাগে সন্তানের হঠকারিতায় পারিবারিক মানহানি, কোনও উচ্চাভিলাষ পূরণ হতে পারে। অন্তভাগে সামাজিক অনুষ্ঠানে বিবাদবিতর্কের জেরে তালভঙ্গ, জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা। মিথুন লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য ও স্বীকৃতির যোগ। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। দর্শনশাস্ত্রের চর্চা ও বেদ পুরাণের অনুশীলনে আত্মিক উন্নতি। সাধুসজ্জনের সেবায় আনন্দ।
কর্কট: সুযোগসন্ধানীর চেষ্টা বানচাল করে দিয়ে কার্যোদ্ধার। শারীরিক সমস্যায় উচ্চশিক্ষা বা গবেষণায় ব্যাঘাত ঘটতে পারে। বৈষয়িক গোলযোগের মীমাংসা বিলম্বিত। সপ্তাহের আদ্যভাগে নতুন গৃহারম্ভের প্রস্তুতিতে বাধা, জ্ঞাতিশত্রুর কলকাঠিতে পারিবারিক শান্তি ও স্থিতি টালমাটাল। মধ্যভাগে বন্ধু নির্বাচনে অসতর্কতার খেসারত দিতে হতে পারে, সাহিত্য ও দর্শনচর্চায় আলোর হদিস। অন্তভাগে দুঃস্থ ব্যক্তির পাশে দাঁড়াতে গিয়ে বিড়ম্বনার আশঙ্কা, শেয়ার বা বিমা সূত্রে অর্থাগম। কর্কট লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে অস্থিরতার জেরে হতাশা। অভিনয়াদি চারুকলার চর্চায় ব্যুৎপত্তি এবং বিকল্প উপার্জনের হদিস। সাধুসজ্জনের সেবায় আত্মিক শান্তি।
সিংহ: অপ্রাপ্তির বেদনায় নিত্য কর্তব্যে অমনোযোগ নিজেরই ক্ষতি ডেকে আনবে। পারিবারিক অনুষ্ঠানে স্বজনবন্ধুদের সঙ্গে মনোমালিন্যে রসভঙ্গ। গুরুজনের পরামর্শে
সম্পত্তি-সমস্যার সমাধান মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে প্রবাসী প্রিয়জনের কাছ থেকে বৈদেশিক দ্রব্যাদি প্রাপ্তির সম্ভাবনা, বিদেশে উচ্চশিক্ষার সুযোগ মিলতে
পারে। মধ্যভাগে বন্ধুদের সঙ্গে মনোমালিন্যের অবসান, শ্লেষ্মাধিক্য ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় ভোগান্তি। অন্তভাগে বহু শ্রম ও অধ্যবসায় যোগে কার্যসিদ্ধি, মহাঘর্র্ বস্তু ও
নথিপত্র সংরক্ষণের ব্যবস্থা, প্রিয়জনের শুভ বিবাহের যোগাযোগ। সিংহ লগ্নে জাত ব্যক্তির কোনও উচ্চাভিলাষ পূরণ হতে পারে। কর্মোন্নতি ও দূরে বদলির
সম্ভাবনা। প্রেমপ্রণয়ে জটিলতা দিশাহারা করে ফেলতে পারে।
কন্যা: কর্মক্ষেত্রে বদলি ও দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ ও দৈহিক দুর্বলতা। উপার্জন বৃদ্ধির সুবাদে বৈষয়িক স্থিতি। সৃষ্টিশীল কাজের অপ্রত্যাশিত স্বীকৃতি ও পুরস্কারের যোগ। সপ্তাহের আদ্যভাগে অতিকথন ও অযৌক্তিক কথাবার্তা বিপত্তি ডেকে আনতে পারে, সংক্রমণজনিত জ্বরজ্বালা, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলোচনা। মধ্যভাগে মনের চঞ্চলতা ও বুদ্ধির অস্থিরতায় কাজকর্ম ব্যাহত হওয়ার আশঙ্কা, হঠাৎ বাধায় সবান্ধব ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে। অন্তভাগে জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য চেষ্টা, সম্পত্তি ক্রয়বিক্রয় নিয়ে জ্ঞাতির সঙ্গে ঝামেলা। কন্যা লগ্নে জাত ব্যক্তির মধুর বাক্য ও সহৃদয় ব্যবহারে জটিলতার সফল মোকাবিলা। পারিবারিক দায়িত্ব পালন সত্ত্বেও স্বীকৃতি না-পাওয়ায় হতাশা। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ।
তুলা: মৌলিক চিন্তা ও পরিকল্পনার সুবাদে কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। সন্তানের বেয়াড়াপনায় পারিবারিক শান্তি ব্যাহত। উদরপীড়ায় ভোগান্তি। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের ভাগ্যবিড়ম্বনায় মানসিক ক্লেশ, দুঃস্থদের পাশে দাঁড়াতে পারায় আনন্দ। মধ্যভাগে সাংসারিক সমস্যার সমাধান ও শ্রীবৃদ্ধি, চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার। অন্তভাগে সজ্জন ব্যক্তির সাহচর্যে আত্মিক সঙ্কটের সুরাহা, বিদ্যার্থী ও গবেষকদের পক্ষে শুভ সময়। তুলা লগ্নে জাত ব্যক্তির বহু প্রতীক্ষিত পদোন্নতির সম্ভাবনা। উন্নয়নমূলক কাজে শ্রমদান। সম্পত্তি সংস্কারের জন্য আর্থিক পরিকল্পনা। টিউমার জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ ও কাজকর্মে বাধা। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
বৃশ্চিক: নতুন কাজের সন্ধান ও উপার্জন বৃদ্ধির সুযোগ হতে পারে। বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে কর্মোন্নতির সম্ভাবনা। হজমের গণ্ডগোল ও শ্লেষ্মাজনিত পীড়ায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে অকারণে আত্মীয়ের সঙ্গে বিবাদে সম্পর্কের অবনতি, কৃষিতে নিযুক্ত ব্যক্তিদের বাড়তি আয়ের যোগ। মধ্যভাগে সুযোগসন্ধানী স্ত্রীলোকের পাল্লায় পড়ে দুর্গতির আশঙ্কা, জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ। অন্তভাগে উচ্চ পদাধিকারীর সঙ্গে মনান্তর, স্বাস্থ্য ও সম্মান রক্ষার ব্যাপারে বাড়তি সতর্কতা দরকার। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির হঠকারী সিদ্ধান্তে কর্মস্থলে বা ব্যবসায় বিপত্তির আশঙ্কা। কর্মে সংস্থাগত পরিবর্তনের সুযোগ আসতে পারে। প্রেমপ্রণয়ে ব্যর্থতার জেরে কাজকর্মে ক্রুটিবিচ্যুতির আশঙ্কা।
ধনু: কথাবার্তায় অসতর্কতার জেরে কর্মক্ষেত্রে মনোমালিন্য ও জটিলতা বৃদ্ধি। বায়ুবিকার ও উদরপীড়ায় কাজকর্মে বাধা। আমদানি-রফতানি ব্যবসায় সাফল্য। সপ্তাহের আদ্যভাগে নতুন পরিকল্পনা ও সময়োচিত সিদ্ধান্তে সাফল্য, বিশিষ্ট ব্যক্তির আনুকূল্যে উপার্জনের নতুন পথ মিলতে পারে। মধ্যভাগে উত্তরাধিকার সূত্রে প্রাপ্তি ও সম্পত্তি বৃদ্ধি, মনোরম স্থানে সপরিবার ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে গুণী ও সজ্জন ব্যক্তির সান্নিধ্যে মানসিক শান্তি, বিবাদবিতর্ক বা পুলিশি ঝামেলা এড়িয়ে চলাই ভাল। ধনু লগ্নে জাত ব্যক্তির যৌথ ব্যবসায় বাড়তি বিনিয়োগে লাগাম দেওয়া দরকার। হস্তশিল্পে নৈপুণ্য উপার্জনের বিকল্প পথ খুলে দিতে পারে। বাবা বা মায়ের বার্ধক্যজনিত পীড়ার প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ ও কাজকর্মে বাধা।
মকর: পরিচিতজনের কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা। পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে সমস্যায় মানসিক স্থিতি নষ্ট। অকারণ বিতর্কবিবাদে জটিলতা। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির চঞ্চলতায় কাজকর্মে বাধা, বৃত্তিগত প্রশিক্ষণের কৃতিত্বের সূত্রে বিকল্প কর্মসংস্থানের যোগ। মধ্যভাগে বিরূপতা কাটিয়ে বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি, অনিদ্রাজনিত সমস্যায় ভোগান্তি। অন্তভাগে শত্রুর ক্ষমতা হ্রাসে সাময়িক স্বস্তি, ব্যবসায়ীদের শুভ সময়। মকর লগ্নে জাত ব্যক্তির দীর্ঘলালিত কোনও আশা পূরণ হওয়ার সম্ভাবনা। দুঃসাহস ও হঠকারিতায় ব্যাপক ক্ষতির আশঙ্কা। প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। সৎকর্মে আগ্রহের কারণে ব্যয় বৃদ্ধি। বায়ুপথে ভ্রমণ এড়ানোই ভাল।
কুম্ভ: কর্মক্ষেত্রে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। উপার্জন বৃদ্ধির সুবাদে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সন্তানের লেখাপড়ায় আগ্রহ ও মেধার বিকাশ। প্রতিকূল পরিবেশের জন্য মানসিক অস্থিরতা। সপ্তাহের আদ্যভাগে জীবাণু সংক্রমণে ভোগান্তি, জমি ক্রয়বিক্রয়ের ব্যবসায় সাফল্য। মধ্যভাগে স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনার অভাব, প্রিয়জনের কর্মকৃতিত্বে আনন্দ, বাহন ক্রয়ের শুভ যোগ। অন্তভাগে বহু ব্যয়ের কারণে সঞ্চয় বৃদ্ধিতে বাধা, কোনও দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির আত্মম্ভরিতার জেরে কর্মক্ষেত্রে বা সামাজিক পরিমণ্ডলে গোলযোগ। উপার্জনের বিকল্প পথের সন্ধান মিলতে পারে। স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
মীন: বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মামলায় নাজেহাল ও অর্থক্ষতি। শ্রমসাধ্য কাজে সাফল্যের ইঙ্গিত। টিউমার জাতীয় ব্যাধি নিরাময়ে অস্ত্রোপচারের সম্ভাবনা।
সপ্তাহের আদ্যভাগে শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তির সম্ভাবনা, প্রিয়জনের শারীরিক অবস্থার অবনতিতে উদ্বেগ ও কাজকর্মে বাধা। মধ্যভাগে দীর্ঘদিনের কোনও আশা
পূরণের যোগ, স্বজনদের সঙ্গে বিবাদে মনঃকষ্ট, বন্ধুবেশী কুচক্রীর প্ররোচনায় অর্থক্ষতি। অন্তভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণের পরিকল্পনায় ব্যাঘাত, ভ্রমণে বাড়তি
সতর্কতা দরকার। মীন লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগ নিয়ন্ত্রণ করাই ভাল। অত্যধিক অধিকারবোধ প্রেমপ্রণয়ে কাঁটা হয়ে উঠতে পারে।
জ্যোতিষ ও রহস্যবিদ্যার অনুশীলনে সাফল্য ও স্বীকৃতির যোগ।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.