১৬ জুন ২০১৩ — ২২ জুন ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা মিথুনে রবি, বুধ, বৃহস্পতি ও শুক্র, সিংহে চন্দ্র, বৃষে মঙ্গল, তুলায় বক্রী শনি ও রাহু, মেষে কেতু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র সিংহে পূর্বফাল্গুনী থেকে বৃশ্চিকে অনুরাধা নক্ষত্র। তিথিসঞ্চার শুক্লা সপ্তমী থেকে শুক্লা চতুর্দশী।
যোগসঞ্চার অসৃক থেকে সাধ্য। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: পরিচিতজনের কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা। পৈতৃক সম্পত্তি ভাগাভাগিকে কেন্দ্র করে ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতির আশঙ্কা। প্রেমপ্রণয়ে আকস্মিক জটিলতায় মানসিক স্থিতি টালমাটাল। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির চঞ্চলতায় কাজকর্মে বাধা। বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সূত্রে বিকল্প কর্মসংস্থানের যোগ। মধ্যভাগে মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণের জন্য আইনি বন্দোবস্ত। অকারণ বিতর্কবিবাদে কর্মস্থলে বিপত্তি। অন্তভাগে বিপদের সময়ে বন্ধুদের পাশে পেতে পারেন। খেলাধুলায় নৈপুণ্য ও স্বীকৃতি। মেষ লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবাবেগ থেকে বিপত্তির আশঙ্কা। ঋণশোধের পরিকল্পনায় আংশিক সাফল্য। আলসার বা টিউমার জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধিতে সমস্যা।
বৃষ: বুদ্ধিভ্রম ও ভুলের জন্য কর্মক্ষেত্রে গোলযোগ। প্রত্যাশিত পদোন্নতি আটকে যাওয়ার আশঙ্কা। মা-বাবার বিরূপতায় সাংসারিক অশান্তি বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে নতুন কাজের পরিকল্পনায় বাধা ও বিলম্ব। আগুন থেকে বিপদের আশঙ্কা। পৈতৃক ব্যবসায় সাফল্য। গুণী ব্যক্তির সান্নিধ্যে আত্মদহনের উপশম। মধ্যভাগে কল্যাণমূলক কাজের জন্য সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। প্রেমপ্রণয়ে জটিলতা কেটে শুভ পরিণতির দিকে অগ্রগতি। অন্তভাগে বৈদেশিক মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ, জমিজমা ক্রয়ের বাধা কেটে যেতে পারে। বৃষ লগ্নে জাত ব্যক্তির আত্মশক্তিতে সফল মোকাবিলা নিকটজনের স্বাস্থ্যহানিতে কাজকর্মে বাধা। অতিরিক্ত পরিশ্রমে বা দৈহিক দুর্বলতার কারণে সপরিবার ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে।
মিথুন: আমদানি-রফতানি ব্যবসায় বাড়তি বিনিয়োগে প্রভূত সাফল্যের যোগ। সম্পত্তির সুরক্ষায় আইনজ্ঞের পরামর্শ প্রয়োজন। উপার্জনের বিকল্প পথের সন্ধান পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে স্নায়বিক পীড়া চিন্তার কারণ হয়ে উঠতে পারে। প্রেমপ্রণয়ে আকস্মিক বাধায় হতাশা। মধ্যভাগে আলস্য বা উদাসীনতায় শুভ যোগ বিফল হওয়ার আশঙ্কা, স্থপতি ও প্রযুক্তিবিদের শুভ সময়। অন্তভাগে মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণের জন্য আইনি পরিকল্পনা, লেখাপড়ায় সন্তানের অমনোযোগ চিন্তা বাড়াবে, সংস্কৃতি কর্মে সাফল্য। মিথুন লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধিতে সমস্যা মিটিয়ে প্রশংসা লাভ। প্রিয়জনের কাছ থেকে অপ্রত্যাশিত আঘাতে বিশ্বাসভঙ্গের বেদনা। আধ্যাত্মিক মনন ও আত্মিক উন্নতির জন্য তীর্থভ্রমণ ও সজ্জন-সঙ্গের পরিকল্পনা।
কর্কট: পরিকল্পনার ক্রটিতে কার্যোদ্ধারে বিলম্বের আশঙ্কা। পড়ে গিয়ে বা দুর্ঘটনায় দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে। অতিরিক্ত ভাবাবেগ থেকে বিড়ম্বনার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে হঠকারিতার পরিণাম দুঃখদায়ক হতে পারে। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্য। মধ্যভাগে কর্মকৃতিত্বের স্বীকৃতি লাভ ও পদোন্নতি, শত্রুর সঙ্গে সম্মানজনক সন্ধি। অন্তভাগে উচ্চশিক্ষা ও গবেষণার জন্য বিদেশযাত্রার সুযোগ আসতে পারে, প্রিয়জনের স্বাস্থ্যহানিতে উদ্বেগ। কর্কট লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য ও সম্মান বৃদ্ধি। বিষয়সম্পত্তির সুরক্ষায় আইনি বন্দোবস্ত। কিডনির সমস্যায় ভোগান্তি। ভ্রমণের পরিকল্পনা বাতিল হয়ে যেতে পারে।
সিংহ: পৈতৃক ব্যবসা বৃদ্ধির পরিকল্পনায় আকস্মিক বাধা। প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে কর্মপরিবর্তনের সুযোগ
আসতে পারে। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান ও শ্রীবৃদ্ধি, শেয়ার বা লটারিতে প্রাপ্তিযোগ। মধ্যভাগে
গৃহনির্মাণের পরিকল্পনা সফল হতে পারে, দুর্জনের অপপ্রচারে মানহানির আশঙ্কা। অন্তভাগে বৈদেশিক মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ,
অকারণ বিলাসিতার জন্য অপব্যয়। সিংহ লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা ও পরিকল্পনায় উপার্জনের নতুন পথের হদিস।
উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ সাফল্য। বেদ-পুরাণের অনুশীলনে আত্মিক উন্নতি। সপরিবার তীর্থভ্রমণের পরিকল্পনা।
কন্যা: বহু শ্রম ও বুদ্ধিমত্তার জোরে কর্ম পরিকল্পনা সার্থক হতে পারে। প্রেমপ্রণয়ের ক্ষেত্রে নৈরাশ্যের যোগ। টিউমার বা আলসার জাতীয় ব্যাধি ভোগাবে। সপ্তাহের আদ্যভাগে শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তির সম্ভাবনা, প্রিয়জনের শারীরিক অবস্থার অবনতিতে উদ্বেগ, বিকল্প কর্মপ্রাপ্তির সম্ভাবনা। মধ্যভাগে স্বজনদের সঙ্গে বিবাদে কাজকর্মে ব্যাঘাত, অন্য লোকের প্ররোচনায় অর্থক্ষতি। অন্তভাগে শত্রুর মোকাবিলায় আইনি প্রস্তুতি, প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে। কল্যা লগ্নে জাত ব্যক্তির বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতিদের সঙ্গে সম্মানজনক সমঝোতার সম্ভাবনা। নৃত্যগীতাদির অনুশীলন ও ব্যুৎপত্তি। গুণিজনের সান্নিধ্যে আত্মবিশ্বাস বাড়ানোর সুলুকসন্ধান।
তুলা: প্রতিবেশীর শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। পড়ে গিয়ে মাথায় আঘাত ও রক্তপাতের আশঙ্কা। আধ্যাত্মিক শান্তির জন্য সপরিবার তীর্থভ্রমণ। সপ্তাহের আদ্যভাগে ঋণ পরিশোধের চেষ্টা সফল হতে পারে, স্বনিযুক্তি প্রকল্পে উপার্জনের সূত্রে সচ্ছলতা বাড়বে, সৎ লোকের সান্নিধ্যে মনঃকষ্ট লাঘব। মধ্যভাগে সম্পত্তি নিয়ে মা-বাবার সঙ্গে ভুল বোঝাবুঝি, কর্মোন্নতি ফের বিলম্বিত, হতাশা বৃদ্ধি, নেত্রপীড়া ভোগাবে। অন্তভাগে দুঃস্থ ব্যক্তির পাশে দাঁড়াতে গিয়ে বিড়ম্বনার আশঙ্কা, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ আলোচনা। তুলা লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে উন্নতি ও ক্ষমতা বৃদ্ধি সুবাদে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বাড়বে। অতিরিক্ত রক্ষণশীলতার জন্য পারিবারিক শান্তি ব্যাহত হতে পারে। জ্যোতিষশাস্ত্রের চর্চায় ব্যুৎপত্তি।
বৃশ্চিক: বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতৃবর্গের মন জয় করতে পারেন। জমি ক্রয়-বিক্রয়ে বহু লাভ। সন্তানের লেখাপড়ায় আগ্রহ ও ফলাফল সন্তোষজনক। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি নিয়ে বিবাদে ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতি, আইনজীবীদের শুভ সময়, প্রিয়জনের স্বাস্থ্যহানি চিন্তা বাড়াবে। মধ্যভাগে বন্ধুর প্রতারণায় মানসিক আঘাত, মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মপরিকল্পনা ব্যাহত, কোনও স্ত্রীলোককে ঘিরে বিড়ম্বনা। অন্তভাগে বিকল্প কর্মপ্রচেষ্টায় সাফল্য, গৃহে নতুন অতিথি আগমনের সংবাদ পেতে পারেন। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা ও কর্মকৃতিত্বে পদোন্নতি। উচ্চশিক্ষা ও গবেষণার বিলম্বিত সুযোগ। কাছে পিঠে ভ্রমণের পরিকল্পনা।
ধনু: রাসায়নিক দ্রব্যের ব্যবসায় প্রভূত উন্নতির যোগ। জ্ঞাতিদের কলকাঠিতে সম্পত্তি নিয়ে বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। উচ্চশিক্ষায় বাধা বিপত্তি কেটে যাওয়ার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, প্রিয়জনের বিয়ের আলোচনা শেষ সময়ে ভণ্ডুল হয়ে যেতে পারে। মধ্যভাগে গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়, নতুন ব্যক্তির পরামর্শে সাংসারিক সমস্যার মোকাবিলা। অন্তভাগে আয় ও ব্যয়ের মধ্যে সমতার অভাবে ঋণ বেড়ে যেতে পারে, বিদ্যার্থী ও গবেষকদের পক্ষে শুভ সময়। ধনু লগ্নে জাত ব্যক্তির অতিক্রোধ কর্মস্থলে বা স্বজনমহলে বিড়ম্বনা ডেকে আনতে পারে। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি। সঙ্গীতচর্চায় অনুরাগ ও ব্যুৎপত্তি।
মকর: চাকরি ক্ষেত্রে উন্নতি এবং নতুন সুযোগ সুবিধা। অসাবধানতার জন্য বৈষয়িক ক্ষতি ও স্বজনদের সঙ্গে ভুল বোঝাবুঝি। পাদপীড়ায় ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে কর্মে দায়িত্ব বৃদ্ধির জন্য মানসিক চাপ ও শারীরিক ক্লান্তি, আলাপ-আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে সম্পর্কের কিছুটা উন্নতি। মধ্যভাগে ভাই বা বোনের আচরণে দুঃখ ও হতাশা, উপস্থিত বুদ্ধিতে কর্মক্ষেত্রে জটিলতা কাটিয়ে বাহবা পেতে পারেন। অন্তভাগে আলসার জাতীয় রোগে দুর্ভোগ, প্রজ্ঞাবান ব্যক্তির দুর্লভ সঙ্গলাভ। মকর লগ্নে জাত ব্যক্তির আলস্যের জন্য একাধিক পথে উপার্জনের সুযোগ হাতছাড়া হতে পারে। প্রিয়জনের বিয়ের ব্যাপারে আকস্মিক গোলযোগ। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির যোগ।
কুম্ভ: কর্মে সংস্থাগত পরিবর্তনের যোগ। দায়িত্ব ও উপার্জন বৃদ্ধির সম্ভাবনা। সম্পত্তির সংস্কার ও নবনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। গুপ্তশত্রুতা ও ষড়যন্ত্র বিষয়ে সতর্কতাই যথেষ্ট নয়, মোকাবিলার প্রস্তুতি জরুরি। সপ্তাহের আদ্যভাগে একাধিক সদুপায়ে আয় বৃদ্ধি, সন্তানের অত্যধিক বহির্মুখী মনোভাব নিয়ে দুশ্চিন্তা, মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণে আইনি পরিকল্পনা। মধ্যভাগে কোনও বিশেষ আশা পূর্ণ হতে পারে, বাক্যে ও ব্যবহারে সংযমের অভাবে বিপত্তির আশঙ্কা। অন্তভাগে বিকল্প কর্মপ্রচেষ্টায় সাফল্য, বাহন ক্রয়ের পরিকল্পনায় হঠাৎ বাধা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির উদ্যমের অভাবে শুভ যোহ ব্যর্থ হয়ে যেতে পারে। কোনও মহিলার দুরভিসন্ধি আঁচ করতে না-পারায় অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা। শ্লেষ্মাধিক্য ও শ্বাসযন্ত্রের দুর্বলতা।
মীন: কর্মক্ষেত্রে উন্নতির সুবাদে সামাজিক প্রতিপত্তি বৃদ্ধি। গুরুজনের হস্তক্ষেপে এবং স্বামী-স্ত্রীর প্রচেষ্টায় পারিবারিক কলহের অবসান। নানা ধরনের শারীরিক সমস্যা ভোগাবে।
সপ্তাহের আদ্যভাগে অতিরিক্ত ভাবাবেগ থেকে কর্মনাশের আশঙ্কা। কর্মপ্রশিক্ষণ ও শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের বিশেষ সাফল্য। মধ্যভাগে চারুশিল্পের অনুশীলনে
ব্যুৎপত্তি, বন্ধুর সহায়তায় অর্থসঙ্কটের মোকাবিলা। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সুসংবাদ পেতে পারেন, বাহন ক্রয়ের পরিকল্পনা স্থগিত রাখাই ভাল।
মীন লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগে আশাতীত সাফল্য। পড়শির কূট চালে গৃহনির্মাণের পরিকল্পনা ব্যাহত।
গুরুজনের দেহারোগ্যর জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.