৯ জুন — ১৫ জুন, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাবৃষে রবি চন্দ্র ও মঙ্গল, পরে মিথুনে রবি, মিথুনে বুধ বৃহস্পতি ও শুক্র, তুলায় বক্রী
শনি ও রাহু, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃষে মৃগশিরা থেকে সিংহে মঘা পর্যন্ত। তিথিভোগ শুক্লা প্রতিপদ থেকে
শুক্লা ষষ্ঠী পর্যন্ত। যোগসঞ্চার শূল থেকে বজ্র পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: স্বজনবর্গের সঙ্গে ভুল বোঝাবুঝিতে সম্পর্কের অবনতি। গৃহ সংস্কার ও নতুন ভাবে নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। পিতৃস্থানীয় বা মাতৃস্থানীয়া স্বজনের স্বাস্থ্যহানিতে বিপুল ব্যয়। সপ্তাহের আদ্যভাগে জমি ক্রয়বিক্রয়ের ব্যবসা লাভজনক হতে পারে, শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে সম্মান লাভ, বায়ু ও পিত্তরোগে কষ্টভোগ। মধ্যভাগে উপার্জন বৃদ্ধির যোগ, ভাই ও গুরুজনের সঙ্গে বৈষয়িক অশান্তি, মহৎ কাজেরও সমালোচনা হতে পারে। অন্তভাগে চারুকলার চর্চায় অগ্রগতি, গুরুজনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা। মেষ লগ্নে জাত ব্যক্তির মন ও বুদ্ধির অস্থিরতায় কাজে ব্যাঘাত। সৃষ্টিশীল কাজে উল্লেখযোগ্য সাফল্য ও স্বীকৃতির যোগ। গ্যাসট্রাইটিসের সমস্যা বৃদ্ধিতে দুর্ভোগ।
বৃষ: দুষ্ট সহকর্মীর অপপ্রচারে কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি ও পদোন্নতিতে বাধা। পুরানো শত্রুদের নতুন চাল ভেস্তে দিতে পারেন। পড়ে গিয়ে মাথায় আঘাত বা রক্তপাতের আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে বিচক্ষণতার জোরে কর্মস্থল বা পরিবারে জটিল সমস্যার সমাধান, সন্তানের স্বাস্থ্যহানির জন্য লেখাপড়ায় বাধা। মধ্যভাগে পৈতৃক সম্পত্তির সংস্কার নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ, চারুকলার চর্চায় অগ্রগতি। অন্তভাগে হারানো দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা, দূরভ্রমণ থেকে বিরত থাকাই ভাল। বৃষ লগ্নে জাত ব্যক্তির নতুন কাজের সুযোগে উপার্জন বৃদ্ধির সম্ভাবনা। উচ্চশিক্ষা বা গবেষণার বিলম্বিত সুযোগ। অতিরিক্ত রক্ষণশীল মনোভাবের জন্য পরিবারে অশান্তি।
মিথুন: সৃষ্টিশীল কাজের বিলম্বিত স্বীকৃতি। কর্মক্ষেত্রে শ্রম ও অধ্যবসায়ের সুবাদে উন্নতির সঙ্গে সঙ্গে বিদেশযাত্রার সুযোগ আসতে পারে। জমি বা বাড়ি কেনার ব্যাপারে বাধা আসতে পারে। সপ্তাহের আদ্যভাগে আত্মীয়স্বজনের চক্রান্তে ক্ষতি ও মানহানির মোকাবিলা করতে পারেন, দুর্ঘটনায় রক্তপাত বা অস্থিভঙ্গের আশঙ্কা। মধ্যভাগে মামলার ফল অনুকূলে যাওয়ারই সম্ভাবনা, চিত্রপরিচালক ও অভিনেতাদের শুভ সময়। অন্তভাগে বাবা বা মায়ের স্বাস্থ্যহানিতে দুশ্চিন্তা ও চিকিৎসায় বহু ব্যয়, অন্যের বিপদে পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তির আশঙ্কা। মিথুন লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ। নিজ গুণেই আত্মীয় ও বন্ধুর সঙ্গে সুসম্পর্ক পুনরুদ্ধার। মাত্রাছাড়া ভাবপ্রবণতায় বিপত্তির আশঙ্কা। জলপথে ভ্রমণ এড়ানোই বিধেয়।
কর্কট: মৌলিক চিন্তা ও কর্মকৃতিত্বে ভাগ্যোদয়ের শুভ যোগ। প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও অবসাদ। সপ্তাহের আদ্যভাগে হঠকারিতার মাসুল গুনতে হতে পারে, উচ্চশিক্ষায় বিশেষ কৃতিত্বের যোগ, প্রিয়জনের স্বাস্থ্যহানিতে উদ্বেগ। মধ্যভাগে মা বা বাবার হাঁপানির প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ, বিদ্যার্থী ও গবেষকদের শুভ সময়। অন্তভাগে দক্ষতা ও নিষ্ঠা সত্ত্বেও কর্মস্থলে প্রাপ্য থেকে ফের বঞ্চনা, গ্যাসট্রাইটিসের সমস্যায় দুর্ভোগ। কর্কট লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য আসতে দেরি হতে পারে। অতিরিক্ত ভাবপ্রবণতায় বিপত্তির আশঙ্কা। মধুর ব্যবহার ও সংযত কথাবার্তায় অন্যের মন জয়। সবান্ধব অদূর ভ্রমণের পরিকল্পনা।
সিংহ: আর্থিক ও বৈষয়িক উন্নতির যোগ। জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের সমস্যায় ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে
বিষয়সম্পত্তি নিয়ে বাবা-মায়ের অনড় মনোভাবের জন্য পারিবারিক জটিলতা বৃদ্ধি, কর্মে সংস্থাগত পরিবর্তনের সম্ভাবনা। মধ্যভাগে সাহস ও সুবুদ্ধির জোরে বিপদ থেকে
উদ্ধার, গৃহ নির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল। অন্তভাগে কোনও আগন্তুককে ঘিরে অশান্তির আশঙ্কা, সন্তানের বহির্মুখী মানসিকতায় উদ্বেগ,
কথোপকথনে সতর্ক না-হলে মনোমালিন্য। সিংহ লগ্নে জাত ব্যক্তির হঠকারিতার জন্য কর্মকর্তাদের বিরাগভাজন হওয়ার আশঙ্কা।
শেয়ার বা ফাটকায় অপ্রত্যাশিত প্রাপ্তিযোগ। পাদপীড়ায় চলাফেরায় অসুবিধা।
কন্যা: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। অপব্যয় ও অপচয় কমিয়ে ঋণশোধের চিন্তা। বন্ধুর সহায়তায় শত্রুর হাত থেকে রেহাই পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর ভুল বোঝাবুঝিতে সাংসারিক অশান্তি, উদরপীড়ায় ভোগান্তি। মধ্যভাগে শেয়ারে বাড়তি বিনিয়োগে ক্ষতি হতে পারে, নাটক ও সঙ্গীতের অনুশীলনে ব্যুৎপত্তি। অন্তভাগে গুণী ব্যক্তির সান্নিধ্যে উদ্বেগমুক্তি, কোমরে বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা, ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে। কন্যা লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া উচ্চভিলাষ বিড়ম্বনা ডেকে আনতে পারে। বিষয়সম্পত্তি নিয়ে মামলার ফল অনুকূলে যাওয়ারই সম্ভাবনা। স্বজনবর্গের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান। শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তি।
তুলা: অতিরিক্ত ভাবপ্রবণতায় বিপত্তি দেখা দিতে পারে। দন্তক্ষয় ও নেত্রপীড়ায় ক্লেশ। প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। লাগামছাড়া বিলাসিতায় বহু ব্যয়, সঞ্চয়ে সমস্যা। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক অনুষ্ঠানে কোনও অতিথির বেয়াড়াপনায় বিড়ম্বনা, উপস্থিত বুদ্ধিতে শত্রুর জাল কেটে আত্মরক্ষা। মধ্যভাগে উপকারের প্রতিদানে উপহাস জুটলেও সঙ্কল্পচ্যুত হওয়া অনুচিত, জ্যোতিষ ও রহস্যবিদ্যার প্রতি অনুরাগ। অন্তভাগে বাহন ক্রয়ের পরিকল্পনা সফল হতে পারে, মধুর ব্যবহারে ও সংযত কথাবার্তায় অন্যের মন জয় করতে পারেন। তুলা লগ্নে জাত ব্যক্তির সৎসাহস কার্যোদ্ধারে সহায়ক হতে পারে। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। নতুন কর্মোদ্যোগ সফল হতে পারে। সবান্ধব ভ্রমণের পরিকল্পনা।
বৃশ্চিক: সৃষ্টিশীল কর্মে সাফল্যের সূত্রে সম্মান ও প্রতিষ্ঠা লাভ। উচ্চশিক্ষা বা গবেষণা সূত্রে বিদেশযাত্রার শুভ যোগ। বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয় করতে পারেন। সপ্তাহের আদ্যভাগে জমি ক্রয়বিক্রয়ের শুভ সময়, চিকিৎসক ও আইনজ্ঞের বিশেষ সাফল্য, ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি। মধ্যভাগে শত্রুর শক্তিক্ষয়ের সংবাদে সাময়িক স্বস্তি, অসম বয়সের প্রেমপ্রণয় বিহ্বল করে দিতে পারে। অন্তভাগে শেয়ারে বাড়তি বিনিয়োগ না-করাই ভাল, দূরভ্রমণের পরিকল্পনা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজের বিলম্বিত স্বীকৃতির যোগ। ভাই বা বোনের আপত্তিকর আচরণে সংসারে বিভ্রাট। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। মানসিক শান্তির জন্য সদ্গুরুর সন্ধান সফল হতে পারে।
ধনু: মামলার সন্তোষজনক নিষ্পত্তি ও অর্থসম্পদ বৃদ্ধি। দীর্ঘদিনের রোগ প্রশমনের উপায় হতে পারে। সৃষ্টিশীল কাজের বহু প্রতীক্ষিত স্বীকৃতির যোগ। সপ্তাহের আদ্যভাগে সাংসারিক সমস্যার মোকাবিলায় বিজ্ঞ ব্যক্তির পরামর্শ লাভ, প্রশিক্ষণের সুবাদে কর্মোন্নতি, উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সাহসে শত্রুর কবল থেকে উদ্ধার। মধ্যভাগে কর্মে দ্রুত অগ্রগতির জন্য সামাজিক প্রতিষ্ঠা ও প্রতিপত্তি বৃদ্ধি, গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে উদ্বেগ ও বহু ব্যয়। অন্তভাগে রক্ষণশীল মনোবৃত্তি আঁকড়ে থাকায় আত্মীয়দের সঙ্গে মনান্তর, শান্তির সন্ধানে আধ্যাত্মিক মনন। ধনু লগ্নে জাত ব্যক্তির শেয়ারে বাড়তি বিনিয়োগ না-করাই ভাল। দুঃস্থ ব্যক্তির পাশে দাঁড়াতে গিয়ে বিড়ম্বনার আশঙ্কা। দূরভ্রমণের পরিকল্পনায় আকস্মিক বাধা।
মকর: কর্মক্ষেত্রে পরশ্রীকাতর সহকর্মীদের চক্রান্তে উন্নতি ব্যাহত। সম্পত্তি-বিবাদের জেরে ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতি। দুঃসাহসিক কাজে সাফল্য। সপ্তাহের আদ্যভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য অর্থের সংস্থান হতে পারে। রক্তে শর্করা বৃদ্ধিতে নানান শারীরিক সমস্যা। মধ্যভাগে হঠকারী সিদ্ধান্তের খেসারত দিতে হতে পারে, উচ্চশিক্ষার বিলম্বিত সুযোগ। অন্তভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক উন্নতি, গুরুজনের আঘাত প্রাপ্তিতে উদ্বেগ। মকর লগ্নে জাত ব্যক্তির নিজস্ব প্রতিভায় ভাগ্যোদয় ও সমৃদ্ধি। কর্মে সংস্থাগত পরিবর্তনের চেষ্টা সফল না-ও হতে পারে। নতুন বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। বাতজ বেদনায় ভোগান্তির আশঙ্কা।
কুম্ভ: কর্মে সাফল্যের সুবাদে উপার্জনের সুযোগ মিলতে পারে। মা-বাবার বিরূপতায় সাংসারিক অশান্তি বৃদ্ধি। জ্যোতিষবিদ্যায় অনুরাগ ও চর্চা। সপ্তাহের আদ্যভাগে দুষ্টলোকের চক্রান্তে মামলা-মকদ্দমায় অকারণ ব্যয়, সঞ্চয় বৃদ্ধিতে বাধা, কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও অতিরিক্ত পরিশ্রমে স্বাস্থ্যহানি। মধ্যভাগে অভিজ্ঞ ব্যক্তির পরামর্শে পৈতৃক ব্যবসায় সাফল্য, প্রেমপ্রণয়ে জটিলতা ও অশান্তি। অন্তভাগে অপ্রিয় সত্যকথনের জেরে শত্রু বৃদ্ধির আশঙ্কা, হাড়ের সমস্যায় চলাফেরায় অসুবিধা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির সৌভাগ্য বৃদ্ধি ও কর্মোন্নতি। অধ্যয়ন ও অধ্যাপনায় কৃতিত্ব। দুঃস্থ বৃক্তিকে সাহায্য করতে পেরে আনন্দ। বন্ধুর গৃহে ধর্মীয় অনুষ্ঠানে বাদানুবাদের জেরে বিড়ম্বনা।
মীন: কর্মে সংস্থাগত পরিবর্তন ভাগ্যোদয়ের সম্ভাবনা বাড়াবে। সম্পত্তির সংস্কার ও নব নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। গুপ্ত শত্রুতা ষড়যন্ত্র বিষয়ে বাড়তি
সতর্কতা দরকার। মোকাবিলায় আইনি প্রস্তুতিও জরুরি। সপ্তাহের আদ্যভাগে একাধিক সদুপায়ে আয় বৃদ্ধি, বহুমুখী প্রতিভার বিকাশ ও স্বীকৃতির সম্ভাবনা।
মধ্যভাগে মূল্যবান দ্রব্যাদির সংরক্ষণে আইনি ব্যবস্থা, দীর্ঘলালিত কোনও আশা পূরণ হতে পারে। অন্তভাগে প্রিয়জনের শিক্ষাগত সাফল্যে উদ্বেগের অবসান,
আকস্মিক বাধায় সবান্ধব ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে। মীন লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল চিন্তা ও নতুন পরিকল্পনায় শুভ ফল মিলতে পারে।
আলোচনার টেবিলে শত্রুর সঙ্গে আপস মীমাংসার সম্ভাবনা। প্রেমপ্রণয়ে জটিলতা থেকে কাজে অন্যমনস্কতা বা ভুলভ্রান্তির আশঙ্কা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.