২ জুন —৮ জুন, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা বৃষে রবি ও মঙ্গল, মীনে চন্দ্র, মিথুনে বুধ, বৃহস্পতি ও শুক্র, তুলায় বক্রী শনি ও রাহু, মেষে কেতু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মীনে পূবর্ভাদ্রপদ থেকে বৃষে রোহিণী নক্ষত্র। তিথিসঞ্চার কৃষ্ণা নবমী থেকে অমাবস্যা যোগসঞ্চার প্রীতি থেকে ধৃতি।
রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: প্রভাবশালী কর্তাব্যক্তির হস্তক্ষেপে কর্মক্ষেত্রে জটিলতার অবসান ঘটতে পারে। জমি বাড়ি ক্রয়ের সুযোগ কাজে লাগানো উচিত। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণার সুযোগ মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর শলাপরামর্শে দাম্পত্য কলহের অবসান। শত্রুর মোকাবিলার জন্য আইনি পরামর্শের প্রয়োজন হতে পারে। মধ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি। অনিদ্রাজনিত সমস্যায় ভোগান্তি। অন্তভাগে কর্মস্থলে মৌলিক পরিকল্পনার স্বীকৃতি মিলতে পারে। জলপথে ভ্রমণ এড়ানোই ভাল। মেষ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে মৌলিকতা পুরস্কৃত হতে পারে। মাতৃকুল থেকে অর্থসম্পত্তি লাভের যোগ। প্রিয়জনের স্বাস্থ্যের হঠাত্‌ অবনতিতে ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে।
বৃষ: দক্ষতা ও সততার মূল্য পেতে দেরি হতে পারে। বুদ্ধিমত্তা ও বাস্তববোধের জোরে জটিলতা কাটিয়ে অগ্রগতি। রক্তচাপের অস্বাভাবিক হ্রাস-বৃদ্ধিতে নানা ধরনের শারীরিক সমস্যা। সপ্তাহের আদ্যভাগে না-পাওয়ার বেদনায় নিত্যকর্তব্যে অমনোযোগ বা অবহেলা। পারিবারিক অনুষ্ঠানে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হতে পারে। মধ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতিবিরোধ আদালতে গড়াতে পারে। শত্রুর সঙ্গে সমঝোতায় স্বস্তি। অন্তভাগে বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতৃবর্গের মন জয় করতে পারেন। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির সম্ভাবনা। বৃষ লগ্নে জাত ব্যক্তির অধ্যবসায় ও বহু শ্রমে ভাগ্যোদয়। দীর্ঘলালিত কোনও আশা পূরণ হতে পারে। দূরভ্রমণ থেকে বিরত থাকাই ভাল।
মিথুন: মার্জিত কথাবার্তায় বিরুদ্ধবাদীদেরও মন জয় করতে পারেন। আমদানি-রফতানি ব্যবসায় বিপুল অর্থাগম। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণায় সাফল্য। সপ্তাহের আদ্যভাগে কর্মসূত্রে বিদেশযাত্রার সুযোগ আসতে পারে। সেবামূলক প্রতিষ্ঠানে শ্রম ও অর্থদানের সূত্রে প্রতিষ্ঠা ও প্রতিপত্তি বৃদ্ধি। মধ্যভাগে দুঃসাহসিক কাজ থেকে বিরত থাকাই সমীচীন। কোনও বন্ধুর প্রবঞ্চনায় অর্থক্ষতি ও মনঃকষ্ট।
অন্তভাগে অস্থিরতার জন্যনতুন কর্মপরিকল্পনায় বাধা ও বিলম্ব। প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। মিথুন লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির যোগ।
মাতৃকুল থেকে প্রাপ্তিযোগ। তীর্থক্ষেত্রে পুণ্যস্নান ও দেবদর্শনে শান্তির আশা।
কর্কট: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মস্থলে সাফল্য। সন্তানের মতিগতি ও উদ্ধত্য ব্যবহারে উদ্বেগ। অহেতুক ঝামেলায় গৃহনির্মাণে বাধা। রহস্যবিদ্যা ও জ্যোতিষবিদ্যার চর্চায় অনুরাগ। সপ্তাহের আদ্যভাগে কর্মে পদোন্নতির সম্ভাবনা। জীবাণু সংক্রমণে নানান রোগের প্রকোপ। ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে। মধ্যভাগে কোনও দুরূহ কাজের দায়িত্ব দিতে পারেন। শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে সমঝোতা। অন্তভাগে মামলায় অনুকূল ফলের সুবাদে পৈতৃক সম্পত্তির মালিকানা ও দখল পেতে পারেন। কল্যাণকাজের সুবাদে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। কর্কট লগ্নে জাত ব্যক্তির বিলাসদ্রব্যের ব্যবসায় উন্নতি ও সমৃদ্ধি।
বিজ্ঞান বিষয়ক গবেষণায় সাফল্য। জ্ঞাতিবিরোধে অতিষ্ঠ হয়ে বাসস্থান পরিবর্তনের পরিকল্পনা।
সিংহ: ব্যবসা সূত্রে বৈদেশিক দ্রব্যার্থ লাভ। সম্পত্তি ক্রয়বিক্রয় নিয়ে জ্ঞাতির সঙ্গে আইনি ঝামেলা। মা বা বাবার হৃদযন্ত্রের দুর্বলতা বাড়তে থাকায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধির জন্য ব্যাঙ্কঋণের আবেদন মঞ্জুর হতে পারে।
প্রিয়জনের বিয়ে নিয়ে আলাপ-আলোচনায় অগ্রগতি। মধ্যভাগে জনহিতকর প্রতিষ্ঠানের উন্নতির জন্য শ্রম ও অর্থদানের সূত্রে খ্যাতি বৃদ্ধি। অন্যের বিপদে পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তির আশঙ্কা।
অন্তভাগে মধুর ব্যবহার ও সংযত কথাবার্তায় অন্যের মন জয় করতে পারেন। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। সিংহ লগ্নে জাত ব্যক্তির রাসায়নিক দ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য।
আগুন থেকে বিপদের আশঙ্কা। সদ্‌গুরুর শিক্ষা ও অনুপ্রেরণায় আধ্যাত্মিক অগ্রগতি।
কন্যা: ব্যবসা সূত্রে আর্থিক উন্নতির সম্ভাবনা। বাক্যালাপে সংযমের প্রয়োজন। নচেত্‌ বিপত্তি ঘটতে পারে। সম্পত্তি সংক্রান্ত মামলার সম্মানজনক সমাধান। গৃহনির্মাণে ব্যাঙ্ক ঋণ। সপ্তাহের আদ্যভাগে ব্যবসা সম্প্রসারণের জন্য আর্থিক পরিকল্পনা। উদ্দেশ্যহীন ভ্রমণে অকারণ অর্থ ব্যয়। মধ্যভাগে প্রিয়জনের কার্যকলাপে পারিবারিক অশান্তি বাড়তে পারে। উচ্চাকাঙ্ক্ষা পূরণ হতে পারে। অন্তভাগে নানা কারণে বাড়তি ব্যয়ের জন্য ঋণশোধের পরিকল্পনা ব্যাহত হতে পারে। বন্ধুর গৃহে শুভ অনুষ্ঠানে আকস্মিক জট কাটিয়ে বাহবা পেতে পারেন। কন্যা লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে অতিরিক্ত দায়িত্বের কারণে শারীরিক ক্লেশ ও মানসিক চাপ। মন ও বুদ্ধির চঞ্চলতায় কর্মপরিকল্পনায় অগ্রগতি ব্যাহত হতে পারে। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
তুলা: উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে মতান্তরের জেরে কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ আদালতে গড়াতে পারে। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে প্রলোভন বা প্ররোচনার ফাঁদে বিপত্তির আশঙ্কা। লিভার বা কিডনির সমস্যায় দুর্ভোগ। মধ্যভাগে মামলা-মকদ্দমায় সময় ও অর্থের অপচয়। প্রিয়জনের আচরণে অশান্তি। অন্তভাগে শত্রু ভয় থেকে মুক্তি। সন্তানের মেধার বিকাশে বন্ধুবান্ধবের সাহায্য। সদ্‌গুরুর সন্ধানে তীর্থস্থানে গমনের পরিকল্পনা। তুলা লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণ লাভে বাধা। বকেয়া টাকা ফেরত পেতে পারেন। তুচ্ছ কারণে ছেলে বা মেয়ের বিয়ের আলোচনা ভেস্তে যাওয়ার আশঙ্কা। নিম্নাঙ্গের পীড়ায় ক্লেশ।
বৃশ্চিক: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। অপব্যয় ও অপচয় কমিয়ে ঋণশোধের পরিকল্পনায় সাফল্যের সূচনা। বন্ধুর সহায়তায় শত্রুর হাত থেকে রেহাই পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর ভুল বোঝাবুঝিতে সাংসারিক অশান্তি। উদরপীড়ায় দুর্ভোগ। মধ্যভাগে শেয়ারে বাড়তি বিনিয়োগে ক্ষতি হতে পারে। নাটক ও সঙ্গীতের অনুশীলনে ব্যুত্‌পত্তি। অন্তভাগে মাতৃকুল বা শ্বশুরকুল থেকে সম্পত্তি লাভের সম্ভাবনা। তলপেটে অস্ত্রোপচারের সম্ভাবনা। পরোপকারের স্বীকৃতি মিলতে পারে। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির বিতর্ক বিবাদ বা পুলিশি ঝামেলা এড়িয়ে চলাই উচিত। বন্ধুর অনৈতিক কাজকর্মের জন্যে সম্পর্কের অবনতি। সেবামূলক কাজে শ্রম ও অর্থদানে প্রতিপত্তি বৃদ্ধি। সাধুসজ্জনের সান্নিধ্যে মানসিক শান্তি।
ধনু: বহু শ্রম ও চেষ্টার পরে পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য ও সম্প্রসারণের জন্য আর্থিক পরিকল্পনা। সামাজিক ক্ষেত্রে হঠকারিতার মাসুল দিতে হতে পারে। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান ও শ্রীবৃদ্ধি। লিভারের সমস্যায় দুর্ভোগ। মধ্যভাগে বন্ধুকে অতিবিশ্বাস করে বিড়ম্বনার আশঙ্কা। উপকারের প্রতিদান প্রত্যাশা করলে আঘাতই জুটতে পারে। অন্তভাগে বিদেশের মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্য। সম্পত্তির মালিকানা ও দখল পেতে পারেন। ধনু লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ কৃতিত্ব। বন্ধুবিচ্ছেদ ও স্বজনবিরোধে মানসিক অস্থিরতা। শারীরিক সমস্যায় কাজে বাধা।
মকর: স্বনিযুক্তি প্রকল্পে উন্নতি। কঠোর শ্রম ও অধ্যবসায়ে ভাগ্যোদয়ের সূচনা। মুখমণ্ডলের পীড়ায় দুর্ভোগ। প্রিয়জনের দেহারোগ্যে স্বস্তি। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় নতুন কর্মপরিকল্পনা ব্যাহত হতে পারে। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিবাদে মুখ দেখাদেখি বন্ধ। মধ্যভাগে মাত্রাছাড়া ভাবাবেগে জরুরি কাজ ভণ্ডুল হতে পারে। উপকারের প্রতিদান পাবেন না। অন্তভাগে প্রিয়জনের চিকিত্‌সা-বিভ্রাট ও অন্যান্য কারণে বাড়তি ব্যয়। ঋণশোধের পরিকল্পনায় ব্যাঘাত। মকর লগ্নে জাত ব্যক্তির বহু কর্মব্যস্ততা। নতুন কর্মোদ্যোগ ও পরিকল্পনায় কার্যসিদ্ধি। গৃহ সমস্যার সমাধান ও পারিবারিক সঙ্কটমুক্তি। অ্যাপেন্ডিসাইটিসের মতো রোগে ক্লেশ। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
কুম্ভ: ব্যবসায় মৌলিক পরিকল্পনায় যথাযথ রূপায়ণ। বিজ্ঞান বিষয়ক গবেষণায় বিশেষ সাফল্যের যোগ। মিষ্টকথন ও আন্তরিক ব্যবহারে অন্যদের আকর্ষণ ও প্রভাবিত করতে পারেন। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ ও চিকিত্‌সায় বহু ব্যয়। ধৈর্যের অভাবে বিপত্তি দেখা দিতে পারে। মধ্যভাগে জ্ঞাতিকুটুম্বের অনৈতিক কাজকর্মে সম্পর্কহানির আশঙ্কা। প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। অন্তভাগে প্রেমপ্রণয়ের জটিলতা দিশাহার করে ফেলতে পারে। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় অনুরাগ ও সাফল্য। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির মন ও বুদ্ধির অস্থিরতায় কাজকর্মে ব্যাঘাত। কর্মসূত্রে দূরভ্রমণের সুযোগ আসতে পারে। শ্লেষ্মাজনিত পীড়া ও হজমের গোলমালে দুর্ভোগ।
মীন: ভুল বোঝাবুঝির জন্য দাম্পত্য কলহ। চুরি বা পকেটমারির আশঙ্কা। বহু শ্রম ও চেষ্টা অবশেষে সার্থক হতে পারে। প্রিয়জনের স্বাস্থ্যহানিতে উদ্বেগ ও কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে উত্তরাধিকার সূত্রে সম্পত্তি প্রাপ্তির সম্ভাবনা।
কর্মস্থলে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। উচ্চশিক্ষার্থে বিদেশযাত্রার সুযোগ। মধ্যভাগে শত্রুদের জোটবদ্ধ তত্‌পরতায় উদ্বেগ। অধ্যাপনাদি শিক্ষা সংক্রান্ত কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। অন্তভাগে কুটুম্বের পারিবারিক
শান্তি ব্যাহত হওয়ার আশঙ্কা। আকস্মিক অঘটনে দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে। মীন লগ্নে জাত ব্যক্তির জমিবাড়ি ক্রয়বিক্রয়ে জ্ঞাতিশত্রুর বাগড়া।
দাতব্য প্রতিষ্ঠানের উন্নতির জন্য অর্থ সংগ্রহের চেষ্টা। সদগুরুর সন্ধানে সপরিবার তীর্থভ্রমণের পরিকল্পনা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.