১৯ মে - ২৫ মে, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামেষে রবি বুধ বৃহস্পতি ও শুক্র, সিংহে চন্দ্র, মেষে মঙ্গল ও কেতু, পরে বৃষে মঙ্গল, তুলায় বক্রী শনি ও রাহু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র সিংহে পূর্বফল্গুনী থেকে বৃশ্চিকে অনুরাধা পর্যন্ত। তিথিভোগ শুক্লা নবমী থেকে পূর্ণিমা পর্যন্ত।
যোগসঞ্চার ব্যাঘাত থেকে শিব পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: ব্যবসায় উন্নতি ও আয় বৃদ্ধি। দাম্পত্য অশান্তির জেরে সংসারে অচলাবস্থা। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। খেলাধুলায় নৈপুণ্য ও স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে কোনও কঠিন কাজে সাফল্য এবং সেই সূত্রে হতাশা থেকে মুক্তি, জ্যোতিষ-সংখ্যাতত্ত্বের অনুশীলনে সাফল্য। মধ্যভাগে সৎকাজে অর্থব্যয়, সম্পত্তি ক্রয়বিক্রয় নিয়ে জ্ঞাতির সঙ্গে আইনি ঝামেলা। অন্তভাগে মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণের জন্য আইনি পরিকল্পনা, স্পন্ডিলাইটিস জাতীয় পীড়ার প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ। মেষ লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধিতে সমস্যা মিটিয়ে প্রশংসা লাভ। প্রিয়জনের কাছ থেকে অপ্রত্যাশিত আঘাতে বিশ্বাস ভঙ্গের বেদনা। আধ্যাত্মিক উন্নতির জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা।
বৃষ: কর্মক্ষেত্রে মৌলিক পন্থায় সমস্যা মিটিয়ে প্রশংসা ও কর্মোন্নতি। বিচক্ষণতার জন্য সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। অপব্যয় ও অপচয় কমিয়ে সঞ্চয়ের পরিকল্পনা। উচ্চতর শিক্ষা ও গবেষণার বাধা কেটে যেতে পারে। সপ্তাহের আদ্যভাগে বিপদের সময়ে ভাইবোনের সাহায্যে কার্যোদ্ধার, স্বাস্থ্যের কারণে কাজে ব্যাঘাত। মধ্যভাগে স্বনিযুক্তি প্রকল্পে সাফল্যের সূচনা, মাত্রাছাড়া ভাবাবেগের মাশুল দিতে হতে পারে। অন্তভাগে জনহিতকর কাজের জন্য সমাজে বিশেষ স্বীকৃতির সম্ভাবনা, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। বৃষ লগ্নে জাত ব্যক্তির কর্মে অতিরিক্ত দায়িত্বের চাপে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। লটারি বা ফাটকায় অপ্রত্যাশিত প্রাপ্তিযোগ। সৃষ্টিশীল কাজের প্রতীক্ষিত স্বীকৃতির সম্ভাবনা।
মিথুন: সুযোগ সন্ধানীর অপচেষ্টা বানচাল করে দিয়ে কার্যোদ্ধার। শারীরিক সমস্যায় উচ্চশিক্ষা বা গবেষণায় ব্যাঘাত ঘটতে পারে। জ্ঞাতি-কুটুম্বের সঙ্গে বৈষয়িক গোলযোগের মীমাংসা বিলম্বিত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে নতুন গৃহারম্ভের প্রস্তুতি, জ্ঞাতিশত্রুর কলকাঠিতে পারিবারিক শান্তি ও স্থিতি টালমাটাল। মধ্যভাগে সাহিত্য ও দর্শনশাস্ত্রের চর্চায় অগ্রগতি, বন্ধু নির্বাচনে অসতর্কতার খেসারত দিতে হতে পারে। অন্তভাগে আত্মীয়স্বজনের কাছ থেকে মূল্যবান দ্রব্যাদি লাভের সম্ভাবনা, নতুন কর্মোদ্যোগ সফল হতে পারে। মিথুন লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় আপাতত বাড়তি বিনিয়োগ না-করাই ভাল। জনকল্যাণমূলক কাজে অর্থ ও শ্রমদান। মনোরম স্থানে সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
কর্কট: ব্যবসায় সময়োচিত বাড়তি মূলধন বিনিয়োগে আশাতীত সাফল্যের যোগ। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। রক্তে শর্করা বৃদ্ধিতে নানান শারীরিক সমস্যা ও কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা, শত্রুর প্ররোচনায় ভাইবোনের সঙ্গে মনান্তর। মধ্যভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়ের জন্য সঞ্চয় হ্রাস, সাধুসজ্জনের সান্নিধ্যে শান্তির সন্ধান। অন্তভাগে স্বার্থত্যাগের মূল্য প্রত্যাশা করলে ঠকবেন, চিত্রপরিচালক ও অভিনেতাদের শুভ সময়। কর্কট লগ্নে জাত ব্যক্তির কোনও স্ত্রীলোকের আনুকূল্যে প্রতিষ্ঠা-প্রতিপত্তি বৃদ্ধি। নৃত্যগীতাদি চারুকলার চর্চায় ব্যুৎপত্তি। নতুন গৃহ নির্মাণের শুভ যোগ। জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা।
সিংহ: ব্যবসায় বাড়তি বিনিয়োগে আশানুরূপ সাফল্য না-পাওয়ায় হতাশা পেড়ে ফেলতে পারে। সম্পত্তির সুরক্ষায় আইনজ্ঞের পরামর্শ প্রয়োজন।
বন্ধুর অনৈতিক কাজকর্মে মনঃকষ্ট। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে বিকল্প কর্মপ্রাপ্তির যোগ, স্নায়ুপীড়ায় দুর্ভোগ।
মধ্যভাগে বেদ-ধর্মশাস্ত্রের চর্চায় আত্মিক অগ্রগতি, বাবা বা মায়ের বার্ধক্যজনিত পীড়ার প্রকোপ বৃদ্ধিতে দুশ্চিন্তা। অন্তভাগে কোনও
কষ্টসাধ্য কাজে সফল হতে পারেন, দুঃস্থ পরিবারের পাশে দাঁড়াতে পেরে আনন্দ। সিংহ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কর্মে সাফল্য ও
উপার্জন বৃদ্ধি। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য এবং বৃহত্তর সংস্থায় কর্মসংস্থানের সুযোগ। মনোরম স্থানে সবান্ধব ভ্রমণের পরিকল্পনা।
কন্যা: স্বামী ও স্ত্রীর মধ্যে ভুল বোঝাবুঝির জেরে সংসারে বিশৃঙ্খলা। গৃহ সংস্কার বা নতুুন নির্মাণের পরিকল্পনা ব্যাহত হতে পারে। কর্মক্ষেত্রে দক্ষতার প্রশংসা, কিন্তু প্রাপ্তি প্রায় শূন্য। সপ্তাহের আদ্যভাগে প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য পাহাড়ে সপরিবার ভ্রমণের পরিকল্পনা, আগুন থেকে বিপদের আশঙ্কা। মধ্যভাগে কল্যাণমূলক কাজের জন্য সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি, গুণী ব্যক্তির সান্নিধ্যে শান্তি। অন্তভাগে আকস্মিক অঘটন বিষয়ে বাড়তি সাবধানতা প্রয়োজন, পারিবারিক শুভ অনুষ্ঠানে জ্ঞাতি-পড়শির দুরভিসন্ধি বানচাল করে দিতে পারেন। কন্যা লগ্নে জাত ব্যক্তির নিজের চেষ্টায় ভাগ্যোদয়। আর্থিক ও বৈষয়িক অবস্থার উন্নতি। খেলাধুলায় সাফল্য ও সম্মান লাভ। কর্মসূত্রে দূরযাত্রা লাভজনক হতে পারে। বেদ-পুরাণ ও ধর্মশাস্ত্রের চর্চায় অগ্রগতি।
তুলা: বাক্য ও আচরণে সংযমের অভাবে ভাবমূর্তির ক্ষতি হতে পারে। স্বজনবর্গের কার্যকলাপে হতাশা বাড়বে। উচ্চশিক্ষার জন্য বিদেশযাত্রার সুযোগ আসতে পারে। সপ্তাহের আদ্যভাগে রাসায়নিক দ্রব্যের ব্যবসায় বাড়তি মূলধন বিনিয়োগে আশাতীত সাফল্য, হঠকারী কাজের জেরে বিপত্তির আশঙ্কা। মধ্যভাগে একাধিক উপায়ে উপার্জনের সুযোগ আসতে পারে, তৃতীয় কারও আগমনে দাম্পত্য অশান্তি। অন্তভাগে সন্তানের শারীরিক অসুস্থতার জন্য বহু ব্যয়, অপ্রিয় সত্য কথা না-বলাই ভাল। তুলা লগ্নে জাত ব্যক্তির অতিক্রোধ থেকে কার্যহানির আশঙ্কা। বিষয়সম্পত্তি নিয়ে জটিল সমস্যার সমাধান ও স্বস্তি। চারুকলার অনুশীলনে নৈপুণ্য ও স্বীকৃতি। ঘাড়-পিঠের ব্যথায় ভোগান্তি ও কাজকর্মে বাধা।
বৃশ্চিক: বস্ত্রের ব্যবসায় বিনিযোগ বৃদ্ধিতে মন্দার আংশিক মোকাবিলা। কোনও আত্মীয়কে ঘিরে দাম্পত্য শান্তি ও পারিবারিক স্থিতি বিপন্ন হতে পারে। প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ, থাইরয়েডের সমস্যা ভোগাবে। মধ্যভাগে শত্রুর সঙ্গে আপাতত সমঝোতার সম্ভাবনা, পরোপকার করতে গিয়ে বিড়ম্বনায় পড়তে হতে পারে। অন্তভাগে শখ শৌখিনতার পিছনে বাড়তি ব্যয়ের জেরে অর্থসঙ্কটের আশঙ্কা, চিত্রশিল্পী ও ভাষ্করদের শুভ সময়। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল চিন্তা ও নতুন পরিকল্পনার শুভ ফল মিলতে পারে। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। আধ্যাত্মিক চিন্তা ও ধর্মশাস্ত্র চর্চায় আত্মিক অগ্রগতি।
ধনু: কর্মক্ষেত্রে পরশ্রীকাতর সহকর্মীদের চক্রান্তে বিড়ম্বনা বৃদ্ধি। উন্নতি ব্যাহত বা বিলম্বিত হতে পারে। জমিজমা ক্রয়বিক্রয় নিয়ে মা-বাবার সঙ্গে বিরোধ। সপ্তাহের আদ্যভাগে বিভিন্ন শারীরিক সমস্যায় কাজকর্মে ব্যাঘাত, বিপদের সময়ে বন্ধুর পাশে দাঁড়াতে না-পারায় মানসিক ক্লেশ। মধ্যভাগে শত্রুর ক্ষমতা হ্রাসে কিছুটা হলেও উদ্বেগমুক্তি, কল্যাণকাজে আত্মনিয়োগ। অন্তভাগে নবোদ্যমে কাজে সাফল্য, গুরুজনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে থাকার পরিকল্পনা। ধনু লগ্নে জাত ব্যক্তির অত্যধিক উত্তেজনা ও উদ্বেগে শারীরিক ও মানসিক সমস্যা। একাধিক পথে উপার্জনের সুযোগ মিলতে পারে। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় সাফল্য।
মকর: কর্মক্ষেত্রে বাড়তি দায়িত্বের জন্য মানসিক চাপ ও শারীরিক সমস্যা। ভিন্ রাজ্যে বিকল্প কাজের সুযোগ হতে পারে। কোমর থেকে নীচের দিকে বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের সঙ্গে মনান্তরে মানসিক ক্লেশ। উচ্চশিক্ষায় হঠাৎ বাধা আসতে পারে। মধ্যভাগে শত্রুর শক্তিক্ষয়ে স্বস্তি, দুর্ঘটনায় দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে, যুক্তিপূর্ণ বক্তৃতায় শ্রোতাদের মন জয়। অন্তভাগে কল্যাণকাজে শ্রম ও অর্থদান, নবোদ্যমে কাজে সাফল্য। মকর লগ্নে জাত ব্যক্তির প্ররোচনা এড়িয়ে চলতে না-পারলে বিপত্তির আশঙ্কা। মাতৃকুল থেকে অপ্রত্যাশিত অর্থসম্পত্তি প্রাপ্তি। গৃহ সংস্কার বা নব নির্মাণের জন্য বাধা কেটে যাওয়ার সম্ভাবনা। নিকটজনের অনৈতিক কাজকর্মে পরিবারে অসন্তোষ। সপরিবার কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।
কুম্ভ: নতুন কাজের সুরক্ষা ও উপার্জন বৃদ্ধির সুযোগ হতে পারে। গুরুজনের সঙ্গে মনোমালিন্য। কর্কশ বাক্যে সংসারে অসন্তোষ। নিম্নাঙ্গের পীড়ায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে সন্তানের উচ্ছৃঙ্খল আচরণে মানহানির আশঙ্কা, ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ, পুরাণ ও ধর্মকথা শ্রবণে শান্তি। মধ্যভাগে কর্মে পদোন্নতি ও আধিপত্য বিস্তার, লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। অন্তভাগে হস্তশিল্পে নৈপুণ্যের সূত্রে উপার্জন বৃদ্ধি, স্বাস্থ্যকর স্থানে ভ্রমণ ও অবস্থানের পরিকল্পনা, দুঃসময়ে বন্ধুর সাহায্য। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগ আপাতত স্থগিত রাখাই শ্রেয়। পদোন্নতি ফের বিলম্বিত হওয়ার আশঙ্কা। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি মিলতে পারে। নিজেরই স্বাস্থ্য চিন্তায় রাখবে।
মীন: বহু শ্রম ও চেষ্টার পরে পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য ও সম্প্রসারণের জন্য আর্থিক পরিকল্পনা। সামাজিক ক্ষেত্রে
হঠকারিতার মাসুল দিতে হতে পারে। সপ্তাহের আদ্যভাগে স্বামী ও স্ত্রীর চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান ও শ্রীবৃদ্ধি, কিডনি বা লিভারের সমস্যায় দুর্ভোগ।
মধ্যভাগে বন্ধুকে অন্ধ ভাবে বিশ্বাস করে সমস্যায় পড়তে হতে পারে, উপকারের প্রতিদান প্রত্যাশা করলে হতাশা বাড়বে। অন্তভাগে পারিবারিক দায়িত্ব
পালনে বহু ব্যয়ের কারণে সঞ্চয় হ্রাস, প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলাপ-আলোচনা। মীন লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ।
জমিবাড়ি ক্রয়বিক্রয়ে বাধা। অপ্রিয় সত্য কথনের দরুন স্বজনবান্ধবও বিমুখ হতে পারেন।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.