টুকরো খবর
বধূকে ধর্ষণ, লাউদোহায় অভিযুক্ত নিরাপত্তারক্ষী
এক নৈশপ্রহরীর বিরুদ্ধে এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগ উঠল ফরিদপুর (লাউদোহা) থানার লস্করবাঁধে। শনিবার সকালের ঘটনা। পুলিশ জানায়, অভিযুক্ত পলাতক। তার খোঁজে তল্লাশি চলছে। রবিবার ওই গৃহবধূকে দুর্গাপুর মহকুমা হাসপাতালে নিয়ে গিয়ে ডাক্তারি পরীক্ষা করানো হয়েছে বলে জানায় পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই বধূর স্বামী ইসিএলের ঠিকাকর্মী। শুক্রবার রাতে কাজে গিয়েছিলেন। শনিবার সকালে আবাসনের নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষী হাবল হাজরা ওই বধূকে ধর্ষণ করেন বলে অভিযোগ। এ দিন সন্ধ্যায় ফরিদপুর (লাউদোহা) থানায় লিখিত অভিযোগে ওই বধূর স্বামী জানান, ওই নিরাপত্তা রক্ষী তাঁদের পরিচিত। শনিবার সকালে সে তাঁর বাড়ির দরজায় ধাক্কা মারে। তাঁর স্ত্রী সন্দেহ না করেই দরজা খুলে দেন। অভিযোগ, এরপরেই সে তাঁর স্ত্রীকে মুখে কাপড় বেঁধে ধর্ষণ করে পালিয়ে যায়। তিনি কাজ থেকে বাড়ি ফিরলে তাঁকে সব জানান স্ত্রী। ঘটনার তদন্ত শুরু হয়েছে। দ্রুত অভিযুক্তকে গ্রেফতারের আশ্বাস দিয়েছে পুলিশ।

সিপিএমের বিক্ষোভ
দলীয় কার্যালয় দখল মুক্ত করা এবং দলীয় কার্যালয়ে লুঠপাট ও দলের সদস্য সমর্থকদের মারধরের ঘটনায় অভিযুক্ত তৃণমূল কর্মী-সমর্থকদের গ্রেফতারের দাবিতে শনিবার কাঁকসা থানায় বিক্ষোভ দেখাল সিপিএম। নেতৃত্ব দেন বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের সিপিএম সাংসদ সাইদুল হক। কাঁকসা জোনাল কার্যালয় থেকে বেরিয়ে সিপিএমের মিছিলটি থানায় যায়। সেখানে বিক্ষোভ দেখানো হয়। সিপিএমের দাবি, রণডিহা মোড় পার্টি কার্যালয় এবং তাঁতিয়া কংক্রিট কারখানার সিটু কার্যালয় তৃণমূল দখল করেছে। এছাড়াও দিল্লির ঘটনার প্রতিবাদের নাম করে তিনটি দলীয় কার্যালয়ে ভাঙচুর চালানো হয়েছে ও ২ নম্বর লোকাল কমিটির সম্পাদক দেউল ঘোষকে মারধর করা হয় বলে অভিযোগ। সাংসদ সাইদুল হক বলেন, “একের পর এক ঘটনা ঘটছে। অথচ পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না।” এ দিন বিক্ষোভ শেষে দলের পক্ষ থেকে একটি স্মারকলিপি থানায় দেওয়া হয়। পুলিশ জানিয়েছে, তদন্ত চলছে।

কিশোরীর অস্বাভাবিক মৃত্যু
অস্বাভাবিক মৃত্যু হয়েছে এক কিশোরীর। রবিবার বিকেলে দুর্গাপুরের বিধাননগর ব্যাঙ্ক কলোনির বাসিন্দা পুজা ঝা (১৫) নামে ওই কিশোরীকে গুরুতর অসুস্থ অবস্থায় দুর্গাপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, মানসিক অবসাদ থেকে কীটনাশক খেয়ে আত্মঘাতী হয়েছে ওই কিশোরী। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, এ দিন বিকেলে ওই কিশোরী বাড়িতে একা ছিল। পরিবারের সদস্যেরা বাড়ি ফিরে দেখেন, সে ঘরের মেঝেতে পড়ে আছে। মুখ দিয়ে গ্যাঁজলা বেরোচ্ছে। পাশে একটি মশা মারার ওষুধের বোতল পড়েছিল। বেসরকারি ইংরাজি মাধ্যম স্কুলের অষ্টম শ্রেণির ওই ছাত্রী মানসিক অবসাদ থেকেই ওই মশা মারার ওষুধ খেয়ে আত্মঘাতী হয়েছে বলে পুলিশের অনুমান। একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা শুরু করা হয়েছে বলে পুলিশ জানায়।

ডুলিতে চেপে বিক্ষোভ রানিগঞ্জে
জল সরবরাহ এবং শৌচাগারের দাবিতে ডুলিতে চেপে বিক্ষোভ দেখালেন এক খনি কর্মী। রবিবার রানিগঞ্জের আমকোল কোলিয়ারিতে আইএনটিটিইউসির নেতৃত্বে উৎপাদন বন্ধ রেখে সপরিবারে এই বিক্ষোভ দেখান তিনি। তাঁদের দাবি, খনি কর্মী সাগর মণ্ডল চলতি বছরের ১৯ জানুয়ারি আমকোলা কোলিয়ারিতে কর্মরত অবস্থায় ভূগর্ভে গাড়ির ধাক্কায় গুরুতর জখম হন। কিন্তু হাসপাতাল থেকে বাড়ি ফেরার পরেও তাঁকে কোনও কর্মী আবাসন দেওয়া হয়নি। একটি ভাড়া বাড়িতে থাকেন তিনি। তাই অবিলম্বে ওই ভাড়া বাড়িতে ইসিএলের পক্ষে জল সরবরাহ এবং পৃথক শৌচাগার নির্মাণের দাবি জানানো হয়েছে। কোলিয়ারির ম্যানেজার ডিকে সিংহ জানান, শীঘ্রই ব্যবস্থা নেওয়া হবে।

নাবালিকাকে নিয়ে পালানোয় ধৃত
নাবালিকাকে নিয়ে পালানোর অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। উত্তরবঙ্গের বাগডোগরা লাগোয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে বারাবনি থানার পুলিশ। ধৃতের নাম শ্যামল ঘোষ। সে বারাবনির মাজিয়ারা এলাকার এক নবম শ্রেণির ছাত্রীকে নিয়ে পালিয়ে গিয়েছিল বলে অভিযোগ। ওই ছাত্রীর পরিবাবের তরফে বারাবনি থানায় এ ব্যাপারে একটি অভিযোগ দায়ের করা হয়। পুলিশ বাগডোগরা থেকে ওই ছাত্রীটিকেও উদ্ধার করেছে।

কুলটিতে প্রতিবাদ যুব কংগ্রেসের
চলছে বিক্ষোভ।—নিজস্ব চিত্র।
সারদা-কাণ্ডের প্রতিবাদ জানিয়ে ও লগ্নিকারীদের টাকা ফেরতের দাবিতে রবিবার কুলটিতে বিক্ষোভ-মিছিল করলেন যুব কংগ্রেস কর্মীরা। থানায় একটি স্মারকলিপিও জমা দেন তাঁরা। এ দিন সকালে কুলটির থানা মোড় মাঠে সংগঠনের কয়েকসো সদস্য-সমর্থক জমায়েত হন। সেখানে একটি সভা করা হয়। পরে মিছিল করে নানা রাস্তা পরিক্রমার পরে কুলটি থানায় যান তাঁরা।

অন্ডালে সম্মেলন
বার্ষিক সম্মেলন হয়ে গেল এআইটিইউসি অনুমোদিত কোলিয়ারি মজদুর সভার বহুলা কোলিয়ারি ইউনিটের। রবিবার এই অনুষ্ঠানে অখিলেশ সিংহকে সভাপতি নির্বাচিত করে ২৫ জনের কমিটি গঠন করা হয়েছে। সম্মেলনের প্রধান অতিথি রাজ্যসভার প্রাক্তন সদস্য আর সি সিংহ জানান, সম্মেলনে খনি বেসরকারীকরণ রোধ, রাজ্য জুড়ে তৃণমূলের সন্ত্রাস এবং চিটফান্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

হকারদের মিছিল
রেলপুলিশের বিরুদ্ধে জোরজুলুমের অভিযোগ তুলে রবিবার দুর্গাপুর স্টেশনে একটি মিছিল বের করলেন রেলের হকাররা। তাঁদের অভিযোগ, রেলপুলিশ তাঁদের উপর জোরজুলুম করছে। তাঁদের ব্যবসা মার খাচ্ছে। কর্তৃপক্ষের কাছে বার বার অভিযোগ জানিয়েও কোনও ফল হয়নি। রেল পুলিশ অভিযোগ অস্বীকার করেছে। হকার সংগঠনের নেতা তথা তৃণমূলের দুর্গাপুর ৩ নম্বর ব্লক সভাপতি সুনীল চট্টোপাধ্যায় জানান, এ দিনের মিছিল থেকে দিল্লিতে রাজ্যের মন্ত্রীদের নিগ্রহের প্রতিবাদও জানানো হয়েছে।

স্কুলে অনুষ্ঠান
শনিবার একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের বার্ষিক অনুষ্ঠান হল দুর্গাপুরের সিটি সেন্টারের সৃজনী প্রেক্ষাগৃহে। ছিলেন আসানসোল-দুর্গাপুর উন্নয়ন নিগমের মুখ্য কার্যনির্বাহী আধিকারিক তথা অতিরিক্ত জেলাশাসক অন্তরা আচার্য, আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের এডিসিপি (পূর্ব) সুনীল যাদব প্রমুখ।

ভবন উদ্বোধন
রানিগঞ্জের বিবেকানন্দ সেবাকেন্দ্রে শ্রীশ্রী রামকৃষ্ণ বেদান্ত সাহিত্য বিক্রয় কেন্দ্র উদ্বোধন করলেন বেলুড় রামকৃষ্ণ মঠের সম্পাদক বলভদ্রানন্দ। রবিবার সেবাকেন্দ্রের সম্পাদক অরুণ রায় জানান, অন্ডাল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষিকা অঞ্জলি কুণ্ডুর দেওয়া তিন লক্ষ টাকায় ৩০০ বর্গফুটের এই ভবনটি নির্মাণ করা হল। বলভদ্রানন্দ জানান, এর আগেও তিনি আসানসোল রামকৃষ্ণ মিশন বিদ্যালয়ে একটি মন্দির নির্মাণের জন্য দু’লক্ষ টাকা দিয়েছেন।

বাড়িতে চুরি
চুরি হল আসানসোল আদালতের এসিজেএম বিচারক দেবাশিস মাইতির আবাসনে। রবিবার রাত সাড়ে আটটা নাগাদ বিষয়টি জানা যায়। তদন্তে যান এসিপি (সেন্ট্রাল) অজয় ঘোষাল। এডিসিপি (সেন্ট্রাল) সুরেশকুমার চাডিয়া জানান, পুলিশ তদন্ত শুরু করেছে। ওই আবাসনের তদন্তে থাকা হোমর্গাডকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

দেহ উদ্ধার
পানাগড় স্টেশনের কাছে রেললাইনে এক অজ্ঞাত পরিচয় ব্যক্তির ট্রেনে কাটা দেহ উদ্ধার করল রেলপুলিশ। রবিবার সকালে যাত্রীরা ‘স্লো লাইনে’ দেহটি পড়ে থাকতে দেখে রেলপুলিশে খবর দেন। রেলপুলিশ দেহটি উদ্ধার করে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠায়। রেলপুলিশ জানিয়েছে, মাঝবয়েসী ওই ব্যক্তির পরিচয় জানার চেষ্টা চলছে।

কোথায় কী

দুর্গাপুর


শ্রীশ্রী রামকৃষ্ণ সারদা বিবেকানন্দ সেবাশ্রমের প্রতিষ্ঠা দিবস
উপলক্ষে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান। গোপালমাঠ। সকাল সাড়ে ৫টা।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.