২৮ এপ্রিল ২০১৩ — ৪ মে ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা মেষে রবি, মঙ্গল, শুক্র ও কেতু, বৃশ্চিকে চন্দ্র, মীনে বুধ, পরে মেষে বুধ, বৃষে বৃহস্পতি, তুলায় বক্রী শনি ও রাহু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃশ্চিকে অনুরাধা থেকে কুম্ভে শতভিষা নক্ষত্র। তিথিসঞ্চার কৃষ্ণা তৃতীয়া থেকে কৃষ্ণা দশমী।
যোগসঞ্চার বরীয়ান থেকে ব্রক্ষ। রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: অতিরিক্ত ভাবপ্রবণতার জন্য মাসুল গুনতে হতে পারে। বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্য। মূত্রাশয়ের সমস্যা বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত। বাধা বিঘ্নের মধ্য দিয়ে কর্মে উন্নতি। সপ্তাহের আদ্যভাগে পরোপকার করতে গিয়ে বিড়ম্বনায় পড়তে হতে পারে, সন্তানের পরীক্ষার ফল সন্তোষজনক হওয়ারই সম্ভাবনা। মধ্যভাগে উপস্থিত বুদ্ধি ও যুক্তিপূর্ণ সিদ্ধান্তে শত্রু বশ, আইনজীবী ও শল্যচিকিৎসকদের শুভ সময়। অন্তভাগে ঋণ পরিশোধের জন্য বিকল্প পথে বাড়তি উপার্জনের চেষ্টায় আশার আলো, প্রেমপ্রণয়ে জটিলতা কেটে যেতে পারে। মেষ লগ্নে জাত ব্যক্তির অপ্রিয় সত্য কথা বিড়ম্বনা ডেকে আনতে পারে। সংক্রমণজনিত জ্বরজ্বালায় ভোগান্তি। মাত্রাছাড়া আত্মাভিমান থেকে একাকীত্বের বোঝা বাড়বে।
বৃষ: বুদ্ধিদীপ্ত মৌলিক পন্থায় সমস্যা মিটিয়ে কর্মক্ষেত্রে সম্মান বৃদ্ধি ও সামাজিক প্রতিষ্ঠা। অপব্যয় ও অপচয় কমিয়ে আংশিক ঋণশোধে স্বস্তি। প্রেমপ্রণয়ে জটিলতা কাটিয়ে শুভ পরিণতির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে অপ্রিয় সত্য কথায় পড়শিদের সঙ্গে মনোমালিন্য, সজ্জন ব্যক্তির পরামর্শে বৈষয়িক সমস্যায় সমাধান ও সাংসারিক শ্রীবৃদ্ধি। মধ্যভাগে বাসস্থান পরিবর্তনের চিন্তা, পাকাশয়ের পীড়ায় দুর্ভোগ। অন্তভাগে শেয়ার বাজারে বিনিয়োগ না-করাই ভাল, চিকিৎসক ও আইনজ্ঞের শুভ সময়। বৃষ লগ্নে জাত ব্যক্তির বিকল্প কাজের খোঁজে দূরযাত্রার পরিকল্পনা সফল হতে পারে। সভা-সমিতিতে চিত্তাকর্ষক বক্তৃতায় প্রশংসা লাভ। কোনও আশাপূরণের সম্ভাবনা। বাতজ বেদনায় ভোগান্তির আশঙ্কা।
মিথুন: সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি মিলতে পারে। কর্মক্ষেত্রে জটিল কাজের দায়িত্ব নিয়ে সফল হতে পারে। বিমা বা শেয়ার সূত্রে অর্থপ্রাপ্তি। উচ্চশিক্ষার জন্য বিদেশে যোগাযোগ হতে পারে। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের সুযোগ, শত্রুর মোকাবিলায় বন্ধুর সহায়তা। মধ্যভাগে সন্দেহবাতিকের জন্য দাম্পত্য শান্তি ব্যাহত হতে পারে, শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসকাসাদি পীড়ার প্রকোপে দুর্ভোগ। অন্তভাগে সঙ্গীত ও অভিনয়াদির অনুশীলনে ব্যুৎপত্তি, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। মিথুন লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে বিশেষ দক্ষতার জন্য প্রশংসা ও অর্থপ্রাপ্তির যোগ। বিজ্ঞানের গবেষণায় সাফল্যের সুবাদে নামী প্রতিষ্ঠানে কর্মসংস্থানের সম্ভাবনা। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
কর্কট: বাস্তববুদ্ধি প্রয়োগের অভাবে কার্যোদ্ধারে বিলম্ব। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি উপার্জনের উপায় হতে পারে। শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তি। সপ্তাহের আদ্যভাগে আর্থিক ও বৈষয়িক উন্নতির শুভ যোগ। জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। মধ্যভাগে শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের সমস্যায় ক্লেশ, পৈতৃক অর্থসম্পত্তি নিয়ে টানাপোড়েন, অকারণে অন্যের অনিষ্ট করার চক্রান্ত নিজের দিকেই ফিরে আসতে পারে। অন্তভাগে অতিরিক্ত ভাবাবেগের স্রোতে কর্মপরিকল্পনা ভেস্তে যেতে পারে। প্রিয়জনের ভাগ্যোদয়। কর্কট লগ্নে জাত ব্যক্তির মৌলিক পরিকল্পনা রূপায়ণে হঠাৎ বাধা হতাশা ডেকে আনতে পারে। ব্যবসায় বাড়তি বিনিয়োগ না-করাই উচিত। নতুন গৃহ নির্মাণে বাধা।
সিংহ: বুদ্ধিবিভ্রম ও মানসিক অস্থিরতায় কর্মক্ষেত্রে বিপত্তির আশঙ্কা। আপস-আলোচনায় বৈষয়িক সমস্যা মেটানোর চেষ্টা সফল হতে পারে। শ্লেষ্মাবৃদ্ধি ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় দুর্ভোগ।
সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের আপত্তিকর কাজকর্মে অশান্তি, নৃত্যনাটকাদি চারুকলার চর্চায় ব্যুৎপত্তি। মধ্যভাগে গুণী ও সজ্জন ব্যক্তির প্রেরণায় মহৎ কাজে যোগদান,
খেলাধুলায় নৈপুণ্য। অন্তভাগে পথ-দুর্ঘটনা বিষয়ে বাড়তি সতর্কতা দরকার। দাম্পত্য জীবনে অশান্তির জেরে কাজকর্মে বিঘ্ন। সিংহ লগ্নে জাত ব্যক্তির
স্বজনবিরোধ ও বিতর্ক বিবাদে হতাশা। বাধা বিঘ্নের মধ্য দিয়ে কর্মে উন্নতি। চিকিৎসা-বিভ্রাটে
অঙ্গহানির আশঙ্কা। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
কন্যা: সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি মিলতে পারে। কর্মক্ষেত্রে জটিল কাজের দায়িত্ব নিয়ে সফল হতে পারেন। উন্নাসিকতা থেকে বিড়ম্বনার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের সুযোগ, শত্রুর মোকাবিলায় বন্ধুর সহায়তা। মধ্যভাগে কর্মকৃতিত্বের স্বীকৃতি ও পদোন্নতির সম্ভাবনা, গৃহে নতুন অতিথি আগমনের সংবাদ পেতে পারেন। অন্তভাগে মামলা-মকদ্দমার ফলাফল সন্তোষজনক না-ও হতে পারে, শ্লেষ্মাবৃদ্ধি ও শ্বাসকাসাদি পীড়ার প্রকোপে দুর্ভোগ। কন্যা লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা ও গবেষণার সাফল্যের সুবাদে নতুন কাজের সুযোগ। চারুকলার নৈপুণ্যের জোরে বাড়তি উপার্জন। সদ্গুরু লাভের সম্ভাবনা ও মানসিক প্রসন্নতা। জলপথে বিপদের আশঙ্কা।
তুলা: পরিকল্পনার ত্রুটিতে কার্যোদ্ধারে বিলম্বের আশঙ্কা। পড়ে গিয়ে বা আকস্মিক অঘটনে দেহে আঘাত লাগতে পারে। উচ্চশিক্ষা বা গবেষণার জন্য বিদেশে যোগাযোগের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে হঠকারিতার পরিণাম দুঃখদায়ক হতে পারে, বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্য। মধ্যভাগে শত্রুর সঙ্গে সম্মানজনক সন্ধি, সন্দেহবাতিকের জন্য দাম্পত্য শান্তি ব্যাহত হতে পারে। অন্তভাগে কল্যাণকাজে অবদানের সুবাদে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি, জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। তুলা লগ্নে জাত ব্যক্তির একাধিক উপায়ে উপার্জন বৃদ্ধিতে সঞ্চয় সন্তোষজনক। বন্ধু ও স্বজনবর্গের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান। সপরিবার তীর্থভ্রমণ ও আধ্যাত্মিক বিকাশ।
বৃশ্চিক: কর্মস্থলে হঠকারী সিদ্ধান্তে সমূহ ক্ষতির আশঙ্কা। কূটবুদ্ধি জ্ঞাতির উস্কানিতে পরিবারে অশান্তি। শ্বশুরকুল সূত্রে অর্থপ্রাপ্তির সম্ভাবনা। ললিতকলার অনুশীলনে কৃতিত্বের বিশেষ স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে কর্মে উন্নতির সুখবর মিলতে পারে, সন্তানের লেখাপড়া নিয়ে সমস্যায় উদ্বেগ। মধ্যভাগে বন্ধুর সহায়তায় সংসারে ভুল বোঝাবুঝির আবসান, সবান্ধব ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে গৃহনির্মাণের বাধার জন্য অহেতুক ব্যয় বৃদ্ধি ও বিলম্ব, নেত্র ও কণ্ঠপীড়ায় দুর্ভোগ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির একাধিক পথে উপার্জনের সুবাদে সঞ্চয় বৃদ্ধি। নামী প্রতিষ্ঠানে বিকল্প কাজের সুযোগ মিলতে পারে। বিষয়সম্পত্তি নিয়ে জটিল সমস্যার সমাধান ও স্বস্তি। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
ধনু: নতুন কর্মপরিকল্পনায় উপার্জন বৃদ্ধি। পড়শির উস্কানিতে সম্পত্তি নিয়ে পুলিশি ও আইনি ঝামেলা। অতিরিক্ত উচ্চাভিলাষ পূরণ না-হওয়ায় হতাশা। সপ্তাহের আদ্যভাগে জমি ক্রয়বিক্রয়ের ব্যবসায় লাভ, লেখাপড়া ও খেলাধুলায় অগ্রগতি, পিত্তরোগে দুর্ভোগ। মধ্যভাগে প্রজ্ঞাবান ব্যক্তির সান্নিধ্যে আত্মিক উন্নতি, নাট্য ও চলচ্চিত্র পরিচালকের পক্ষে শুভ সময়। অন্তভাগে শত্রুর সঙ্গে আপস-মীমাংসায় আপাতত শান্তি, উচ্চশিক্ষায় আকস্মিক বাধা। ধনু লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে একাধিক কর্মের সুযোগ আসতে পারে। চিকিৎসা-বিভ্রাটে ও অন্যান্য কারণে অতিরিক্ত ব্যয়ের দরুন ঋণ পরিশোধের পরিকল্পনা ব্যাহত।
মকর: ভাবাবেগের বশে পরোপকার করতে গিয়ে বিদ্রূপ ও অপমান জুটতে পারে। স্বামী ও স্ত্রীর মধ্যে ভুল বোঝাবুঝির অবসান। উচ্চশিক্ষা ও গবেষণামূলক কাজে সাফল্য। সপ্তাহের আদ্যভাগে সন্তানের উচ্ছৃঙ্খল আচরণে মানহানির আশঙ্কা, সজ্জনের পরামর্শে সঙ্কটমোচন। মধ্যভাগে মৌলিক চিন্তাধারা ও কঠোর পরিশ্রমে কর্মে সাফল্য, দীর্ঘদিন আটকে থাকা পদোন্নতির সম্ভাবনা। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে, প্রেমপ্রণয়ের জট কেটে যাওয়ার সম্ভাবনা। মকর লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত কর্মভার ও দায়িত্বের চাপে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। মধুর ব্যবহার ও সংযত কথাবার্তায় অন্যের মন জয়। স্পন্ডিলাইটিসের সমস্যায় দুর্ভোগ ও কাজকর্মে বাধা।
কুম্ভ: একাধিক উপায়ে অর্থাগমের সুযোগ আসতে পারে। সন্তানের বেয়াড়াপনায় পরিবারে অশান্তি বৃদ্ধি ও মানহানির আশঙ্কা। ললিতকলার অনুশীলনের সূত্রে উপার্জনের বিকল্প পথের সন্ধান। সপ্তাহের আদ্যভাগে কর্মে সংস্থা পরিবর্তনের পরিকল্পনা সফল হতে পারে, শ্বশুরকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ। মধ্যভাগে কপট বন্ধুর প্ররোচনায় আর্থিক ক্ষতির আশঙ্কা, মা বা বাবার শারীরিক অসুস্থতায় কাজে বাধা। অন্তভাগে নানাবিধ সাংসারিক অশান্তিতে দৈহিক ও মানসিক দুর্বলতা, কর্মক্ষেত্রে প্রভাবশালী ব্যক্তির অনুগ্রহ লাভ। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির আত্মশক্তিতে সঙ্কট কাটিয়ে কার্যোদ্ধার। অতিরিক্ত ভাবাবেগ কর্মপরিকল্পনায় ব্যাঘাত ঘটাতে পারে। সবান্ধব অদূর ভ্রমণের পরিকল্পনা।
মীন: পরিবহণ ব্যবসায় বাড়তি বিনিয়োগ সত্ত্বেও প্রত্যাশিত ফল না-ও মিলতে পারে। প্রিয়জনের স্বাস্থ্যের আকস্মিক অবনতিতে দুশ্চিন্তা বাড়বে। বিষয়সম্পত্তি নিয়ে স্বজনদের
সঙ্গে বিরোধে মানসিক ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি বন্দোবস্ত, উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ কৃতিত্ব। মধ্যভাগে নাটকাদি
চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি, অতিমানিতার কারণে একা হয়ে পড়ার আশঙ্কা। অন্তভাগে প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাট ও অন্যান্য কারণে বাড়তি ব্যয়,
আংশিক ঋণশোধের পরিকল্পনায় ব্যাঘাত। মীন লগ্নে জাত ব্যক্তির বহু কর্মব্যস্ততা শরীর মনের উপরে চাপ বাড়াবে। নতুন কর্মোদ্যোগ ও
পরিকল্পনায় কার্যসিদ্ধি। গৃহ-সমস্যার সমাধান ও পারিবারিক সঙ্কটমুক্তি। অ্যাপেন্ডিসাইটিসের মতো রোগে ক্লেশ।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.