২১ এপ্রিল - ২৭ এপ্রিল, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা মেষে রবি, মঙ্গল, শুক্র ও কেতু, সিংহে চন্দ্র, মীনে বুধ, বৃষে বৃহস্পতি, তুলায় বক্রী শনি ও রাহু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র সিংহে মঘা থেকে তুলায় বিশাখা নক্ষত্র। তিথিসঞ্চার শুক্লা দশমী থেকে কৃষ্ণা দ্বিতীয়া। যোগসঞ্চার
গণ্ড থেকে ব্যতীপাত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: বিতর্ক বিবাদ ও কর্কশ বাক্য পরিত্যাজ্য। প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাটে হয়রানি ও প্রভূত অর্থ ব্যয়। দুর্জনের অপচেষ্টা রুখে দিতে পারেন। সংক্রমণজনিত জ্বরজ্বালা ও পাদপীড়ায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে বৈদেশিক দ্রব্যাদি লাভের সুযোগ, অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। মধ্যভাগে গৃহনির্মাণের জন্য ব্যাঙ্ক থেকে ঋণ মঞ্জুর হতে পারে, চোখ, কান ও গলার সমস্যা বৃদ্ধি। অন্তভাগে সজ্জন ব্যক্তির পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান, খেলাধুলোয় কৃতিত্বের বিশেষ স্বীকৃতি ও পুরস্কার। মেষ লগ্নে জাত ব্যক্তির কর্মোন্নতি বিলম্বিত হতে পারে। সামাজিক সমাবেশে যুক্তিপূর্ণ বক্তৃতায় শ্রোতাদের মন জয়। সম্পত্তি রক্ষায় আইনি পরামর্শ কাজে দেবে। সপরিবার অদূরভ্রমণের পরিকল্পনা।
বৃষ: শেয়ার ব্যবসা বা লটারিতে বাড়তি উপার্জনের শুভযোগ। সন্দেহবাতিকের জন্য সংসারে মনোমালিন্য। রক্তচাপ বৃদ্ধি ও হৃদযন্ত্রের দুর্বলতায় কর্মপরিকল্পনায় বাধা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি, বহুজাতিক সংস্থায় কর্মপ্রাপ্তি ও বিদেশযাত্রার সুযোগ আসতে পারে। মধ্যভাগে গুরুত্বপূর্ণ ক্ষেত্রে বিনিয়োগের সুযোগ, যোগাযোগ বিভাগে কর্মরতদের পক্ষে শুভ সময়। অন্তভাগে সৃষ্টিশীল কাজে শান্তির সন্ধান, সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি পরামর্শের প্রয়োজন। বৃষ লগ্নে জাত ব্যক্তির বাধা বিপত্তির মধ্য দিয়ে কর্মোন্নতি। উপকারী বন্ধুর দুঃসময়ে পাশে দাঁড়াতে পেরে তৃপ্তি। দূরভ্রমণ থেকে আপাতত বিরত থাকাই ভাল।
মিথুন: সম্পত্তি ক্রয়ের পূর্বে আইনঘটিত পর্যালোচনা দরকার। বিজ্ঞান বিষয়ক গবেষণায় সাফল্যের ইঙ্গিত। ব্যবসায়ীদের শুভ সময়। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে গোলযোগের আশঙ্কা, তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্য অসন্তোষ, নতুন গৃহনির্মাণের পরিকল্পনা। মধ্যভাগে মানসিক অস্থিরতায় কাজে ব্যাঘাত, মৌলিক কর্মপরিকল্পনায় বিকল্প পথে উপার্জন, উচ্চতর অধ্যয়নে কৃতিত্ব। অন্তভাগে বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয় করতে পারেন, কোনও দুরূহ কাজের দায়িত্ব নিয়ে সফল হওয়ার সম্ভাবনা। মিথুন লগ্নে জাত ব্যক্তির অধ্যবসায় ও বহু শ্রমে ভাগ্যোদয়। দীর্ঘলালিত কোনও আশাপূরণ হতে পারে। খ্যাতি-প্রতিপত্তিতে অনাসক্তি।
কর্কট: প্রসাধনী সামগ্রী ও বিলাসদ্রব্যের ব্যবসা সম্প্রসারণে বাড়তি বিনিয়োগের পরিকল্পনা সফল হতে পারে। সন্তানের অনৈতিক কাজের মোকাবিলা করতে না-পারলে মানহানির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান, অনিদ্রাজনিত রোগের সমস্যায় শারীরিক ও মানসিক ক্লান্তি। মধ্যভাগে নতুন পরিকল্পনা ও সময়োচিত সিদ্ধান্তে কার্যোদ্ধার, বাক্যে সুযুক্তি ও জোরালো বক্তৃতা। অন্তভাগে ঋণশোধ না-করার আইনি সঙ্কটে পড়তে হতে পারে, সত্যবাদিতার জন্য স্বজনমহলে অপদস্থ হতে পারেন। কর্কট লগ্নে জাত ব্যক্তির দাম্পত্য জীবনে তৃতীয় ব্যক্তির আগমনে জটিলতার আশঙ্কা। গৃহনির্মাণের শুভ যোগ। গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে বহু ব্যয় ও হয়রানি।
সিংহ: দুঃসাহসিক কাজের জন্য কর্মক্ষেত্রে প্রশংসা পেতে পারেন, পাওনাদারের জুলুমে হয়রানি, ভুল বোঝাবুঝিতে প্রেমপ্রণয়ে আকস্মিক মেঘ।
সপ্তাহের আদ্যভাগে অপব্যয় ও অপচয় কমিয়ে ঋণশোধের পরিকল্পনা, মানসিক অস্থিরতায় কাজকর্ম ব্যাহত হতে পারে। মধ্যভাগে প্রিয়জনের
ভাগ্যোদয়ে আনন্দ, শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে বোঝাপড়া। অন্তভাগে গুরুজনের সঙ্গে মনোমালিন্যে মানসিক ক্লেশ, জনহিতকর
প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। সিংহ লগ্নে জাত ব্যক্তির একাধিক সূত্রে উপার্জনের সুবাদে সঞ্চয় বৃদ্ধি। নামী
প্রতিষ্ঠানে বিকল্প কাজের সুযোগ মিলতে পারে। সঙ্গীতাদি চারুকলার অনুশীলনে অগ্রগতি।
কন্যা: বহু শ্রম, অধ্যবসায় আর উদ্ভাবনী শক্তির জোরে কর্মোন্নতি। উপার্জন বৃদ্ধির সুবাদে বৈষয়িক উন্নতি। সাহিত্য ও সঙ্গীত চর্চায় অগ্রগতি। প্রিয়জনের বিবাহ বিষয়ে শুভ যোগাযোগ। সপ্তাহের আদ্যভাগে লেখাপড়ায় সন্তানের আশানুরূপ অগ্রগতি না-হওয়ায় দুশ্চিন্তা, সহৃদয় সহকর্মীর সাহায্যে কর্মসমস্যার সমাধান। মধ্যভাগে গুরুজনের স্বাস্থ্যহানিতে উদ্বেগ, শত্রুর শক্তিক্ষয়ে কিছুটা হলেও স্বস্তি। অন্তভাগে একাধিক পথে অর্থাগম, সৎসাহস ও নতুন কর্মোদ্যমে সাফল্য, সুবুদ্ধি ব্যক্তির পরামর্শে কার্যোদ্ধার। কন্যা লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধির সহায়ক হবে। পৈতৃক সম্পত্তির মালিকানা নিয়ে জটিলতা। উচ্চশিক্ষায় সাফল্যের সূত্রে একাধিক কর্মসংস্থানের সুযোগ আসতে পারে।
তুলা: উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে মতান্তরের জেরে কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ আদালতে গড়াতে পারে। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে প্রলোভন বা প্ররোচনার ফাঁদে পা দিয়ে বিপত্তির আশঙ্কা, লিভারের সমস্যায় দুর্ভোগ। মধ্যভাগে মামলা-মকদ্দমায় সময় ও অর্থের অপচয়, প্রিয়জনের স্বাস্থ্যসঙ্কটে হয়রানি ও বহু ব্যয়। অন্তভাগে বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, মহৎ কাজে অর্থ ব্যয়। তুলা লগ্নে জাত ব্যক্তির মধুর বাক্য ও সংযত আচরণের জন্য পরিচিত মহলে খ্যাতি বৃদ্ধি। কোনও মহিলার দুরভিসন্ধি আঁচ করতে না-পারায় অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা। প্রিয়জনের কর্মলাভ ও শুভ কাজ ত্বরান্বিত হতে পারে।
বৃশ্চিক: উপকারের বিনিময়ে কিছু প্রত্যাশা করলে হতাশ হতে হবে। গৃহে শুভ অনুষ্ঠানে বন্ধুবেশী কুচক্রীর মন্তব্য ঘিরে বিপত্তির আশঙ্কা। খনিজ দ্রব্যের ব্যবসায় উন্নতি। কৃষিজীবনের সাফল্য। সপ্তাহের আদ্যভাগে শ্বশুরকুলের সম্পত্তি লাভের সম্ভাবনা, স্বজনদের কার্যকলাপে মনঃকষ্ট, দুঃসাহস বা হঠকারিতায় বিপত্তির আশঙ্কা। মধ্যভাগে ফাটকা বা লটারি সূত্রে অর্থ পেতে পারেন, তলপেটে অস্ত্রোপচারের সম্ভাবনা, অভিনয় চর্চায় ব্যুৎপত্তি। অন্তভাগে সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি পরামর্শের প্রয়োজন, সপরিবার তীর্থভ্রমণের পরিকল্পনা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির আয় ও ব্যয়ের মধ্যে সমতার অভাবে অর্থকষ্টের আশঙ্কা। উপস্থিত বুদ্ধিতে বিপদ থেকে রক্ষা। ব্যবসায়ী ও শল্যচিকিৎসকের শুভ সময়।
ধনু: কর্মসূত্রে বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। প্রিয়জনের ভাগ্যোদয়ে আনন্দ। বিষয়সম্পত্তি ক্রয়ের শুভ যোগ। সন্তানের বেয়াড়াপনা নিয়ে পড়শিদের সঙ্গে বিরোধ ও পারিবারিক মানহানি। সপ্তাহের আদ্যভাগে শত্রুর শক্তিক্ষয়ে কিছুটা হলেও মানসিক শান্তি, আলস্য বা উদাসীনতায় একাধিক পথে উপার্জনের সুযোগ হাতছাড়া হতে পারে। মধ্যভাগে গলা ও কানের সমস্যায় কাজে বাধা, গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক অবসাদের উপশম। অন্তভাগে অতিরিক্ত উচ্চাভিলাষ হতাশা বাড়িয়ে দিতে পারে, বাহন ক্রয়ের শুভ যোগ। ধনু লগ্নে জাত ব্যক্তির বহুমুখী কর্মপ্রয়াসে অর্থ ও খ্যাতি বৃদ্ধি। শৌখিন দ্রব্যের ব্যবসায় সাফল্যের যোগ। কোনও সমস্যায় ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
মকর: পরিকল্পনার ক্রুটি ও বুদ্ধিভ্রমের জন্য কর্মক্ষেত্রে জটিলতা। পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগের বিড়ম্বনার আশঙ্কা। মাত্রাছাড়া ভাবপ্রবণতায় কাজকর্ম বিঘ্নিত হতে পারে। সপ্তাহের আদ্যভাগে সহকর্মীদের সঙ্গে মতবিরোধে কার্যোদ্ধারে বিলম্ব, উচ্চশিক্ষা বা গবেষণার সুযোগ মিলতে পারে, প্রেমপ্রণয়ে কাঁটা। মধ্যভাগে অযৌক্তিক উচ্চাভিলাষ থেকে হতাশা, প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাটে বহু ব্যয়। অন্তভাগে প্রিয়জনের কাজকর্ম নিয়ে সুসংবাদ পেতে পারেন, বেদ-পুরাণ চর্চায় ব্যুৎপত্তি, বাহন ক্রয়ের যোগ। মকর লগ্নে জাত ব্যক্তির জনহিতকর কাজে শ্রম ও অর্থদান। চারুকলা ও সঙ্গীতবিদ্যায় দক্ষতার বিশেষ স্বীকৃতি ও বাড়তি উপার্জনের হদিস। হজমের গোলমালে দুর্ভোগ।
কুম্ভ: কোনও বন্ধু বা আত্মীয়ের বিরূপ আচরণ বেদনাদায়ক হতে পারে। অতিরিক্ত উচ্চাভিলাষ থেকে বিপত্তির আশঙ্কা। একাধিক সূত্রে উপার্জন বৃদ্ধির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পত্তি সংক্রান্ত বিবাদে মুখ দেখাদেখি বন্ধ, শত্রু ভয় থেকে মুক্তির পথ মিলতে পারে। মধ্যভাগে বাক্যে ও আচরণে সংযমের অভাবে বিড়ম্বনা, সহকর্মীদের সহায়তায় কর্মক্ষেত্রে গোলযোগের মোকাবিলা। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সাফল্য, হৃত দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির মন ও বুদ্ধির চঞ্চলতায় কর্মপরিকল্পনার অগ্রগতি ব্যাহত হতে পারে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও কর্মসংস্থানের সম্ভাবনা। সৃষ্টিশীল কাজের স্বীকৃতি জুটতে পারে।
মীন: ওষুধ ও রাসায়নিক দ্রব্যের ব্যবসায় সাফল্য। বন্ধুদের সহায়তায় সম্পত্তি-সমস্যার সমাধানে স্বস্তি। দেহারোগ্যের জন্য মা বা বাবাকে নিয়ে
স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে সৃষ্টিশীল কাজে উল্লেখযোগ্য সাফল্য, পৈতৃক ব্যবসায় সাফল্য ও উপার্জন বৃদ্ধি।
মধ্যভাগে কর্মে উন্নতি ও দায়িত্ব বৃদ্ধির কারণে সহকর্মীদের ঈর্ষার পাত্র হয়ে উঠতে পারেন, কলাকুশলীদের শুভ সময়। অন্তভাগে
কর্মসূত্রে ব্যাপক ভ্রমণের সুযোগ, অনিদ্রাজনিত সমস্যায় দুর্ভোগ ও কাজে অমনোযোগ। মীন লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া
ক্রোধ কর্মস্থলে বা সামাজিক ক্ষেত্রে বিপত্তি ডেকে আনতে পারে। বৈষয়িক উন্নতি ও সুস্থিতি। অকারণ
উদ্বেগ মানসিক স্থিতি টলিয়ে দিতে পারে। শ্বাসকাসাদি পীড়ায় ভোগান্তি।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.